আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

আন্দোলনের নামে জলঘোলা করলে রাজপথে সমুচিত জবাব : কাদের

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে সরকার রাজপথে সমুচিত জবাব দেবে বলে বিএনপিকে আবারও হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বুধবার (৯ জুন) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিল বহুদলীয় তামাশা। ক্ষমতায় যেতে ফখরুল সাহেবরা রঙিন চশমার ফাঁক দিয়ে রঙিন খোয়াব দেখছেন। ২০০৬ সালে এক কোটি ২৫ লাখ ভুয়া ভোটার দিয়ে বিএনপি গণতন্ত্রের কফিনে শেষ পেরেক মারতে চেয়েছিল মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ নাকি গণতন্ত্রকে হত্যা করেছে বিএনপি নেতাদের এমন নির্লজ্জ বক্তব্য শুনলে জনগণ হাসে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হ্যাঁ-না ভোটের মাধ্যমে বিএনপিই গণতন্ত্রকে হত্যা করেছিল।

১৯৭৮ সালে সামরিক উর্দি পরে অস্ত্রের মুখে বিচারপতি সায়েমকে সরিয়ে কে প্রশ্নবিদ্ধ নির্বাচন করে রাষ্ট্রপতি হয়েছিল, বিএনপি নেতাদের স্মরণ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণতন্ত্র ছিল কারফিউ গণতন্ত্র। তিনি প্রশ্ন রেখে বলেন, ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচন কোন গণতন্ত্র?

বিরোধী দল হিসেবে গণতন্ত্রের বিকাশে বিএনপি কী ভূমিকা রেখেছে জাতি তা জানতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সর্বশেষ নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়ে বিএনপি আবারও প্রমাণ করেছে, তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। বিচারপতিদের বয়স বাড়িয়ে দলীয় লোক কে এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে চেয়েছিল বিএনপি, জনগণকে স্মরণ করে দিয়ে ওবায়দুল কাদের জানান, সেই পরিস্থিতিই বাংলাদেশে ওয়ান ইলেভেন সৃষ্টির মূল কারণ।

ওবায়দুল কাদের বলেন, সংবিধান সম্মতভাবে পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো যথাসময়ে নির্বাচন হবে। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বিএনপিকে ক্ষমতার পরিবর্তন চাইলে আগামী নির্বাচনের জন্য অপেক্ষা করার আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আশঙ্কা প্রকাশ করে বলেন, বিএনপি কি নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চায়? তারা গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পরিবর্তনের দুঃস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেন তিনি।


আরও খবর



করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৬৪ হাজার

প্রকাশিত:মঙ্গলবার ০১ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০১ জুন ২০২১ | ১০২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৬৪ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১৪ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৮৮৬ জন মানুষ এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৩৩৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ১৩ হাজার ১৪৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৭৬৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮১ লাখ ৭৩ হাজার ৬৫৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৯০৯ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৬৫ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯৬৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৬৭ হাজার ৩২৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৯ হাজার ৫২৩ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২২ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২২ জুন ২০২১ | ৪৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় দেশে মোট ১৩ হাজার ৭০২ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে নতুন করে আরও ৪ হাজার ৮৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। হিসেব অনুযায়ী এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৬১ হাজার ১৫০ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৯০৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৭ লাখ ৮৮ হাজার ৩৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৯.৩৬ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ২৮টি।


আরও খবর



পাঠান সিনেমায় শাহরুখের সাথে থাকছে প্রভাস

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাঠান ছবিটি নিয়ে ভক্তদের উৎসাহের শেষ নেই। তার কারণ হলো, দীর্ঘ বিরতির পরে এই ছবিতে অভিনয় করছেন শাহরুখ খান। অবশ্য এই বিষয়ে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

শোনা যাচ্ছে এই ছবির একটি বিশেষ চরিত্রে থাকবেন সুপার স্টার প্রভাসও।

সিদ্ধার্থ আনন্দের পাঠানছবিতে প্রভাসকে দেখা যেতে পারে। শোনা যাচ্ছে বাহুবলীতারকাকে অ্যাজেন্ট চরিত্রে দেখা যাবে ছবিতে। এধরনের চরিত্রে প্রভাসকে আগে দেখা যায়নি কখনো।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় পাঠানএর শুটিং আপাতত স্থগিত রাখা হয়েছে। পরিস্থিতি একটু ঠিক হলেই আবারও শুরু হবে পাঠান-এর কাজ। ভারতের পাশাপাশি ইউরোপের বিভিন্ন অঞ্চলে সিনেমাটির শুটিং হওয়ার কথা।

আদিত্য চোপড়ার প্রযোজিত পাঠান ছবির বাজেট ২৫০ কোটি রুপি। তারকা বহুল এই ছবিতে শাহরুখ ছাড়াও থাকছেন জন আব্রাহাম ও দীপিকা পাড়ুকোন। এ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন সালমান খান। -কইমই


আরও খবর



বুরকিনা ফাসোতে সন্ত্রাসী হামলায় ১৩২ জনের বেশি নিহত

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা ফাসোর উত্তরে একটি গ্রামে সন্ত্রাসীদের হামলায় ১৩২ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্ট রোচে কাবোর এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

সরকারের এক বিবৃতির বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানায়, সোলহান নামের ওই গ্রামে সন্ত্রাসীরা সারারাত হামলা চালিয়ে সেখানকার মানুষদের হত্যা করে। সরকারের পক্ষ থেকে জানানো হয়, হামলার সময় তাদের ঘরবাড়ি এবং মার্কেটও পুড়িয়ে দেয়া হয়েছে।

এই ঘটনায় এখনও কেউ বা কোনও জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে দেশটিতে বিশেষ করে নাইজার ও মালি সীমান্তবর্তী এলাকায় জঙ্গিদের এই ধরনের হামলা প্রায়শ দেখা যায়। প্রেসিডেন্ট কাবোরে এক টুইট বার্তায় এই ঘটনায় তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন।

তিনি বলেন, আমাদের অবশ্যই অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।’ তিনি আরও বলেন, নিরাপত্তা বাহিনী বর্তমানে সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে

নিউজ ট্যাগ: পশ্চিম আফ্রিকা

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




কুষ্টিয়ায় দেড় মাসের শিশু করোনায় আক্রান্ত

প্রকাশিত:বুধবার ২৩ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ২৩ জুন ২০২১ | ৬৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দেড় মাসের শিশুর দেহে করোনা শনাক্ত হয়েছে। প্রিন্স লাল নামের ওই শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

করোনায় আক্রান্ত শিশু প্রিন্স লাল কুষ্টিয়া শহরের বড় স্টেশন এলাকার সুইপার কলোনির বাসিন্দা আকাশ লালের ছেলে।

আকাশ লাল জানান, দেড় মাসের ছেলে প্রিন্স গত কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। গত সোমবার বিকেল ৪টায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর সেখানে তার নমুনা নেওয়া হয়। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপরই শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

করোনা ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ইফতেখার হাসান জানান, দেড় মাসের শিশুর করোনা সংক্রমণের ঘটনা কুষ্টিয়ায় এই প্রথম। শিশুটির জ্বর ও সর্দি আছে। এর বাইরে কোনো জটিল উপসর্গ নেই।


আরও খবর