আজঃ মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম

আনন্দ-বেদনায় অপু বিশ্বাসের সেপ্টেম্বর, আবেগঘন স্ট্যাটাস

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

তিন বছর আগে আজকের এই দিনেই মাকে হারিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ২০২০ সালের (১৮ সেপ্টেম্বর) না ফেরার দেশে পাড়ি জমান শেফালি বিশ্বাস। মায়ের তৃতীয় প্রয়াণ দিবসে তার কথা স্মরণ করে আবেগপ্রবণ হয়েছেন অপু।

কারণ এই সেপ্টেম্বর মাস ছিল নায়িকার জীবনের অনেক আনন্দঘন এক সময়। এই মাসেই পুত্রসন্তানের মা হন তিনি। আবার এই মাসেই নিজের মাকে হারিয়েছেন। যার কারণে সেপ্টেম্বর মাস এলেই অনেক কিছু মনে পড়ে অপুর। যা তাকে কিছুক্ষণের জন্য হলেও নিশ্চুপ করে ফেলে।

সেপ্টেম্বর মাসের মিশ্র অনুভূতি জানিয়ে ফেসবুকে অপু বিশ্বাস লিখেছেন, খতে দেখতে তিন বছর তোমাকে ছাড়া কাটিয়ে দিলাম মা। জানি না আরো কতদিন তোমাকে ছাড়া থাকতে হবে। অনেক কিছুই জানো না তুমি, বিশ্বাস করো ভালো লাগে না, তবে তুমি যে অনেক কিছু জানো না, তোমার বিশ্বাস নিয়ে ওপারে আছো, তা নিয়ে অনেক খুশি আমি।

তিনি আরও লেখেন, জানো মা একদিন এই সেপ্টেম্বর মাসটা আমার কাছে অনেক আনন্দের ছিল কারণ, এই মাসে আমি মা হয়েছি। আবার এই মাসে আমার মাকে হারিয়েছি। আবার এই মাসটা আমার এবং তোমার প্রাণের জয়ের অনেক কিছু...? সেপ্টেম্বর মাসটা আসলে অনেক কিছুর জন্য অপেক্ষা করি!

অপু বিশ্বাস লেখেন, আমি জানি এগুলো কিছুই তুমি দেখছো না মা। ফেসবুকে লিখতে আমার মোটেও ভালো লাগে না। তবে তোমাকে ভালোবেসে আমার মনের কিছু কথা সকল মাদের সাথে শেয়ার করলাম। ওপারে ভালো থেকো, আমাকে এবং জয়কে অনেক আশীর্বাদ করো।

গেল ঈদে মুক্তি পেয়েছে অপু বিশ্বাসের লাল শাড়ি সিনেমা। এছাড়াও খুব শীঘ্রই মুক্তির অপেক্ষায় আছে ট্র্যাপদ্য আনটোল্ড স্টোরি নামের নতুন একটি সিনেমা। এটি পরিচালনা করেছেন দ্বীন ইসলাম। চলতি বছরই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নিউজ ট্যাগ: অপু বিশ্বাস

আরও খবর



সরকারি জমি দখল করে আবেদ আলীর ডেইরি ফার্ম

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
মাদারীপুর প্রতিনিধি

Image

পিএসসির প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া গাড়িচালক সৈয়দ আবেদ আলী মাদারীপুরে নিজ এলাকায় সরকারি জমি দখল করে ডেইরি ফার্ম নির্মাণ করছিলেন বলে অভিযোগ উঠেছে। উপজেলা প্রশাসন কাজ বন্ধ করে স্থাপনা সরিয়ে নিতে বললেও তা শোনেননি তিনি।

মঙ্গলবার (৯ জুলাই) মাদারীপুরের ডাসার উপজেলার কমলাপুর বাজার-সংলগ্ন এলাকায় গিয়ে এ তথ্য পাওয়া গেছে।

জানা যায়, সৈয়দ আবেদ আলী ব্যবসায়ী পরিচয় দিয়ে কয়েক বছর আগে এলাকায় এসে মসজিদ নির্মাণসহ এলাকার বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে অনুদান প্রদান শুরু করেন। এসব কাজ করে তিনি বেশ পরিচিতি অর্জন করেন। এরপর এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে একটি ডেইরি ফার্ম করতে ডাসার ইউনিয়নের কমলাপুর বাজার-সংলগ্ন বড় ব্রিজের কাছে সরকারি খাল এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি দখল করেন। ওই জমিতে শতাধিক গরু পালন করা যায় এমন একটি স্থাপনা নির্মাণ শুরু করেন তিনি।

গোপন সংবাদেরভিত্তিতে উপজেলা প্রশাসন বিষয়টি টের পেলে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়। এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি জমির ওপর নির্মিত স্থাপনা সরিয়ে নিতে বললেও আবেদ আলী তা সরিয়ে নেননি। বর্তমানে নির্মাণাধীন ওই স্থাপনাগুলো পতিত অবস্থায় রয়েছে।

উপজেলার বালিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান খান বলেন, আবেদ আলী মাদারীপুরে তেমন কোনো ব্যবসা প্রতিষ্ঠান গড়ে না তুললেও কমলাপুর বাজার-সংলগ্ন একটি সরকারি জমিতে ডেইরি ফার্ম নির্মাণ করতে চেয়েছিলেন। তবে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বর্তমানে ওই ডেইরি ফার্মের কাজ বন্ধ রয়েছে।

ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ আফরোজ বলেন, আমরা খবর পাই আবেদ আলী নামে একজন সরকারি জমিতে গরুর খামার এবং ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করছেন। তাৎক্ষণিকভাবে আমরা নির্মাণ কাজ বন্ধ করে দিই। আবেদ আলীকে আমরা জানিয়েছি তিনি যেন তার এই অবৈধ প্রতিষ্ঠান সরিয়ে নেন। তিনি সরিয়ে না নিলে সড়ক ও জনপথ বিভাগকে চিঠি দেওয়া হয়েছে, তারা সরিয়ে নেবেন।

প্রসঙ্গত, সরকারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে সোমবার (৮ জুলাই) পিএসসির দুজন উপ-পরিচালক, একজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার (৯ জুলাই) গ্রেপ্তারকৃতদের মধ্যে পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়ামসহ ১০ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাদের বাড়ি মাদারীপুরের ডাসার উপজেলায়।


আরও খবর



শিক্ষার্থীদের চাপের মুখে ডুয়েট প্রশাসনের সিদ্ধান্ত বদল, হল খোলা রাখার সিদ্ধান্ত

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধ ও শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। কিন্তু এ সিদ্ধান্ত মানতে অস্বীকৃতি জানিয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) শিক্ষার্থীরা।

আজ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ডুয়েট প্রশাসন সিদ্ধান্ত বদল করে সকল শিক্ষার্থী হলে থাকতে পারবে এবং তাদের সকল প্রকার নিরাপত্তার দায়িত্ব নেওয়ার কথা জানানো হয়।

বুধবার শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ডুয়েট প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। আন্দোলনের মুখে ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার অধ্যাপক মোস্তাফিজুর রহমান এ অনুমতি দেন। 

সেই সাথে সকলকে নির্দেশনা দিয়েছে এখন থেকে আইডি কার্ড ব্যতীত কোন শিক্ষার্থী গেট দিয়ে যাতায়াত করতে পারবেনা এবং বহিরাগত কোন ব্যক্তি ডুয়েটে প্রবেশ করতে পারবেনা।

নিউজ ট্যাগ: ডুয়েট ইউজিসি

আরও খবর
আরও ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




নীলফামারীতে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
জুয়েল বসুনীয়া, নীলফামারী

Image

নীলফামারীর সৈয়দপুরে বরনা আক্তার (২২) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহতের স্বামী বাদশা মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে শহরের কাশিরাম বেলপুকুর হাজিরজাট এলাকার নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহতদের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বাদশা মিয়ার সঙ্গে বরনার পারিবারিকভাবে দুই বছর আগে বিয়ে হয়। রাতে বরনা তার বাবার সঙ্গে মোবাইলে কথা বলছিলেন, এসময় হঠাৎ কল কেটে যায়। পরে স্বজনরা যোগাযোগ করার চেষ্টা করলে তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি। মধ্যরাতে বরনা আক্তারের প্রতিবেশীর মাধ্যমে তার স্বজনরা জানতে পারেন তিনি মারা গেছেন। পরে তারা ছুটে এসে তার মরদেহে আঘাতের চিহ্ন দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। সকালে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, এ ঘটনায় বরনার স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।


আরও খবর



আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
ঢাবি প্রতিনিধি

Image

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে নিহতের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি পালন করবেন আন্দোলনকারীরা। বুধবার (১৭ জুলাই) দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে এ গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আসিফ মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

আসিফ মাহমুদ বলেন, আজ পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলা এবং গুলিবর্ষণে শহীদ ভাইদের জন্য বুধবার দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে। আপনারা সব শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলায় জেলায় গায়েবানা জানাজা ও কফিন মিছিল পালন করুন। ঢাকায় অবস্থানরত সবাই রাজু ভাস্কর্যের পাদদেশে সময়মতো চলে আসবেন।

প্রসঙ্গত, চলমান কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার বেশ সহিংস রূপ নেয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে ছয়জন মারা গেছেন। আহত হয়েছেন কয়েকশ আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মী। এ অবস্থায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সারা দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ও তাদের সব কলেজ বন্ধ ঘোষণা করেছে।

গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা প্রসঙ্গে কথা বলার সময় মন্তব্য করেন মুক্তিযুদ্ধ নিয়ে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না, রাজাকারের নাতিপুতিরা সব পাবে? প্রধানমন্ত্রীর এ মন্তব্যে ক্ষিপ্ত হন কোটা সংস্কার আন্দোলনকারীরা। তারা ধরে নিয়েছেন রাজাকারের নাতিপুতি তাদেরকেই বলা হয়েছে।

প্রধানমন্ত্রীর মন্তব্য প্রত্যাহারের দাবিতে এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে রোববার মধ্যরাত থেকে আন্দোলনে নামেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সোমবারও দুপুর থেকে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ। বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত থেমে থেমে চলা সংঘর্ষে তিন শতাধিক শিক্ষার্থী আহত হন। রাত ১০টার পর আন্দোলনকারীরা নতুন কর্মসূচি ঘোষণা করেন এবং সারা দেশের সব পর্যায়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষকে তাদের সমর্থনে রাস্তায় নামার আহ্বান জানান।


আরও খবর
মেট্রোরেল চলাচল পুরোপুরি বন্ধ

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




স্পেনকে আটকানোর ছক চূড়ান্ত করেছে জার্মানি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

স্পেন ও জার্মানি শেষ ষোলোতে ওঠার পরই দুই দলের সম্ভাব্য কোয়ার্টার ফাইনাল নিয়ে আলোচনা হচ্ছিল সর্বত্র। আনুষ্ঠানিকভাবে এই দুই দলের কোয়ার্টার নিশ্চিত হওয়ার পর যুদ্ধের দামামা বাজতে শুরু করেছে দুই দলের শিবিরে। সাম্প্রতিক সময়ে স্পেনের সঙ্গে যেন পেরে উঠছে না জার্মানি। রয়েছে ৬-১ গোলে হারার দগদগে স্মৃতিও।

এত সব সমীকরণকে সামনে রেখে আগামীকাল শুক্রবার হাইভোল্টেজ ম্যাচে স্পেনের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। স্পেনকে আটকানোর পরিকল্পনা ইতোমধ্যে করে ফেলেছে স্বাগতিকরা, এমনটাই জানালেন জার্মান উইঙ্গার লেরয়ে সানে।

ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে এসে এই বায়ার্ন মিউনিখ তারকা বলেন, আমরা জানি, স্পেন উপরে উঠে আক্রমণ করে। কিন্তু এতে করে অন্যদের জন্য স্পেসও তৈরি হয়ে যায়। শুক্রবার আমরা দেখবো, তারা কীভাবে খেলে। তারা প্রচুর আত্মবিশ্বাস নিয়ে খেলে যাচ্ছে। কিন্তু তারাও জানে, আমাদের বিপক্ষে এটা করা সহজ হবে না। দুইটা শক্তিশালী দল একে অন্যের মুখোমুখি হচ্ছে। যদি খেলার গতিবেগ আমাদের সঙ্গে থাকে তাহলে আমরা তাদেরকে পরাজিত করতে পারবো।

স্পেনকে আটকানোর পরিকল্পনার অংশ হিসেবে এই সাবেক ম্যানচেস্টার সিটি তারকা বলেন, দলের ডিফেন্ডারদের সাহায্য করাটাও আমাদের কাজ। এতে করে বল দ্রুত তাদের থেকে কেড়ে নিতে সহায়তা করবে আমাদের। এটা দলের উপরও ইতিবাচক ভূমিকা রাখে। অনেকটা নিরাপত্তা দেওয়ার মতো। এটাতে প্রমাণ করে আমরা সবাই দলের হয়ে রক্ষণভাগ সামলাবো। যাতে গোল না হজম করি।

স্পেন এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে বেশি গোল করা দল। তাদের বিপক্ষে আক্রমণ করে খেলাটা সহজ হবে না। এ বিষয়ে সানে বলেন, স্পেন খুব চাপ সৃষ্টি করে খেলতে ভালোবাসে। বিশেষ করে যখন তাদের পায়ে বল থাকে, তখন দ্রুতই সামনে এগোতে থাকে। তাদের দ্রুতগতির দুই উইঙ্গার আছে। যা তাদের বাড়তি সুবিধা দিচ্ছে। আমরা তাদের শক্তি-সামর্থ্য সম্পর্কে জানি।

ডেনমার্কের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে একাদশে ছিলেন সানে। এই ম্যাচে সানে থাকবেন কিনা তা কেবল কোচই বলতে পারেন। কেননা, গ্রুপ পর্বের ম্যাচে সানেকে একাদশে রাখেননি কোচ জুলিয়ান নাগলসম্যান।


আরও খবর