আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

আন্তঃবাহিনী আযান ও ক্বিরাত প্রতিযোগিতা সমাপ্ত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তঃবাহিনী আযান ও ক্বিরাত প্রতিযোগিতা-২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঢাকা সেনানিবাসস্থ সেনা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়।

আজ সমাপনী অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় তিন বাহিনীর প্রতিযোগীগণ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতায় সেনাবাহিনী দল চ্যাম্পিয়ন এবং নৌবাহিনী দল রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। আযান প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মোঃ রিয়াজ উদ্দীন আযানে ও সার্জেন্ট মোঃ আনোয়ার হোসেন ক্বিরাতে প্রথম স্থান অর্জন করেন।

এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সকল পদবীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

গত ১০ মে ২০২২ তারিখে শুরু হওয়া এই প্রতিযোগিতায় আযানে ১৫ জন এবং ক্বিরাতে ১৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন । উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী নৌ বাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ শফিউল আজম, এনইউপি, এনডিসি, পিএসসি।

এই প্রতিযোগিতার মাধ্যমে তিন বাহিনীর সদস্যদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাবের বিকাশ ও পারস্পরিক সৌহার্দ্য আরো মজবুত হবে বলে আশা করা যায়।


আরও খবর



দেশের বিভিন্ন অঞ্চলে সারাদিন বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিপাত হয়েছে। বুধবার (২০ এপ্রিল) ভোরের দিকে দমকা হাওয়ার সঙ্গে বিদ্যুৎ চমকানো, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৩ কিলোমিটার। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত কয়েকদিনের তীব্র তাপদাহের পর বৃষ্টিতে রাজধানী জুড়ে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। ভ্যাপসা গরমে নগরবাসী ছিলেন অতিষ্ঠ। এ অবস্থায় এক পসলা বৃষ্টিতে স্বস্তিতে নগরবাসী।আবহাওয়াবিদ ও গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, ঢাকায় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায়, ঢাকা ও টাঙ্গাইল অঞ্চলসহ কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


আরও খবর



নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুল তিনদিনের রিমান্ডে

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি নেতা মকবুল হোসেনকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত। রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে ঘটনায় পুলিশের একটি মামলায় তার এই রিমান্ড মঞ্জুর করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মকবুলকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায় নেওয়া হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে পুলিশের নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ জানান, মকবুল হোসেনকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তার বিরুদ্ধে উসকানি দিয়ে পুলিশের ওপর হামলার অভিযোগ রয়েছে। এই আসামির সঙ্গে আরও আসামিরা ছিল। তাদের চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ দরকার।

গত সোমবার রাত থেকে বুধবার নিউমার্কেটে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার এক নম্বর আসামি মকবুল। তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। মার্কেটে তার দুইটি দোকান রয়েছে। ওই দোকান থেকেই সংঘর্ষের সূত্রপাত হয় বলে দাবি করছে পুলিশ।

নিউজ ট্যাগ: রিমান্ড বিএনপি

আরও খবর



পদ্মায় ১১ যাত্রী নিয়ে স্পিডবোট ডুবি

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৬২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট থেকে একটি স্পিডবোট বাংলাবাজার ঘাটে আসার পথে ১১ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার সকালে শিমুলিয়া থেকে একটি স্পিডবোট শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে রওনা হয়। বোটটি পদ্মা সেতুর কাছে এলে ঢেউয়ের ধাক্কায় উল্টে যায়। খবর পেয়ে স্থানীয় জেলেনৌকা ও নৌপুলিশের টিম গিয়ে যাত্রীদের উদ্ধার করে।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, পদ্মা সেতুর কাছে আসার পর স্পিডবোটটির তলা ফুটো হয়ে যায়। এতে এটি ডুবে যায়। স্পিডবোটটিতে ১১ যাত্রী ছিল। সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে বলে দাবি নৌপুলিশের। তবে স্থানীয়রা মনে করছেন, এখনো কয়েকজন নিখোঁজ থাকতে পারে।

সূত্র আরও জানায়, শিমুলিয়া থেকে ধারণক্ষমতার বেশি যাত্রী নিয়ে রওনা হয় বাবু নামের ওই স্পিডবোট। এর চালক ছিলেন মো. উজ্জ্বল। সেতু অতিক্রমের সময় প্রচণ্ড ঢেউয়ের ধাক্কায় বোট উল্টে যায়।

কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. জাহানুর আলী বলেন, বোটটি তলা ফেটে ডুবে যায়। তবে সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কোনো হতাহত ও নিখোঁজ নেই।

নিউজ ট্যাগ: স্পিডবোট

আরও খবর



ভারতীয় তারকাদের আলোচিত ও ব্যয়বহুল বিয়ে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শুধু ভারত নয়, সমগ্র উপমহাদেশের ভক্তরাই আগ্রহী হয়ে থাকেন ভারতীয় তারকাদের বিয়ে নিয়ে। তারকারাও বিয়েকে স্মরণীয় করে রাখতে উদারহস্তে খরচ করেন। কেউ কেউ বিয়ে করেন একেবারেই চুপিসারে, সাদামাটাভাবে। আলোচিত তারকার বিয়ে নিয়ে কয়েকদিন চলে আলোচনা-সমালোচনা। ভারতীয় তারকাদের আলোচিত ও ব্যয়বহুল বিয়ে নিয়ে বণিক বার্তার পাঠকদের জন্য ফিচার প্রতিবেদনটি লিখেছেন সাবিহা জামান শশী

আনুশকা শর্মা ও বিরাট কোহলি: ইতালির তাসকেনি প্রদেশের ফ্লোরেন্সে এক ঐতিহ্যবাহী রিসোর্টে ২০১৭ সালে সাত পাকে বাঁধা পড়েন ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি ও অভিনেত্রী আনুশকা শর্মা। ডেস্টিনেশন ওয়েডিং সেরে আলোচনায় এসেছিলেন এ দম্পতি। তারকাদের বিয়ে মানেই যেন সব্যসাচীর পোশাক। বিরাট আর আনুশকাও এর ব্যতিক্রম করেননি। বিয়েতে অনুশকা ফ্লোরাল গোলাপি রঙের লেহেঙ্গা পরেছিলেন, যার মূল্য প্রায় ৩০ লাখ রুপি। বিভিন্ন ভারতীয় গণমাধ্যমে বলা হয়, এ তারকা জুটি তাদের বিয়েতে ব্যয় করেছেন ১০০ কোটি রুপির বেশি।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ: গত বছরের ডিসেম্বরে বিয়ে করেছেন জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। তাদের রাজকীয় বিয়ের আয়োজন করা হয় রাজস্থানের বিলাসবহুল রিসোর্ট সিক্স সেন্স ফোর্ট বারওয়ারায়। মাত্র এক রাত এ হোটেলে থাকতে খরচ করতে হয় ৭ লাখ রুপি। তাদের বিয়ের পোশাক ও গহনার ডিজাইন করেছেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখার্জি। এ বিয়ের খরচের ৭৫ শতাংশ ব্যয় করেছেন কনে ক্যাটরিনা কাইফ। এ নিয়ে এখনো আলোচনা চলে। অন্যদিকে নিজেদের প্রচারের উদ্দেশ্যে সিক্স সেন্স ফোর্ট বারওয়ারা রিসোর্ট এ তারকা জুটির থেকে কোনো অর্থ নেয়নি। তাই খরচ অনেক কমে আসে। শুধু তাই নয়, ১০০ কোটি রুপির বিনিময়ে ভিকি ও ক্যাটরিনার বিয়ের ছবি ও ভিডিও স্বত্ব কিনে নেয় ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইম।

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন: বিয়ের চার বছর পেরিয়ে গেলেও এখনো আলোচনায় দীপিকা পাড়ুকোন আর রণবীর সিংয়ের বিয়ে। ২০১৮ সালে ইতালির লেক কোমোর ভিলা ডেল বালবিয়ানেলোয় বিয়ে করেন এ তারকা জুটি। ভিলা ডেল বালবিয়ানেলোয় প্রতি রাতে খরচ হয় ২৪ লাখ রুপি। ট্র্যাডিশনালভাবে বিয়েতে সেজেছিলেন দীপিকা পাড়ুকোন। বিয়ের আসরে পরেছিলেন ভারি গহনা। সব্যসাচীর ডিজাইন পোশাকে বিয়ের সব অনুষ্ঠানে হাজির হয়েছিলেন এ তারকা দম্পতি। এ বিয়েতে আনুমানিক খরচ ৭৭ কোটি রুপি।

আল্লু অর্জুন ও স্নেহা রেড্ডি: দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। ২০১১ সালে ধুমধাম করে বিয়ে করেন আল্লু অর্জুন ও স্নেহা রেড্ডি জুটি। মাধপুরের হাইটেক্স গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছিল এ বিয়ে। তাদের বিয়েতে শুধু ছবি তোলার জন্য ছিল ৪০ জন ফটোগ্রাফার। আল্লু অর্জুনের বিলাসবহুল জীবনযাপন তো সবার জানা। নিজের বিয়েতেও আল্লু ব্যয় করেছেন ১০০ কোটি রুপি।

জুনিয়র এনটিআর ও লক্ষ্মী প্রণথী: ২০১১ সালে গাঁটছড়া বেঁধেছিলেন জুনিয়র এনটিআর ও লক্ষ্মী প্রণথী। এ দম্পতির বিয়েতে তারকাদের মেলা বসেছিল। সিনেমার সঙ্গে জড়িত ব্যক্তিত্ব ও রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন জুনিয়র এনটিআরের বিয়েতে। এ বিয়েতে খরচ হয়েছিল ১০০ কোটি রুপি। শুধু বিয়ের মণ্ডপের ব্যয় হয়েছে ১৮ কোটি রুপি। ১ কোটি রুপির শাড়ি পরেছিলেন লক্ষ্মী প্রণথী। দক্ষিণী এ তারকার বিয়েতে উপস্থিত ছিলেন তার ১২ হাজার ভক্ত।

আলিয়া ভাট ও রণবীর কাপুর: বিটাউনে এখন আলোচিত আলিয়া ভাট ও রণবীর কাপুরের বিয়ে। সাদামাটা কিন্তু বিয়েতে দুজনেই সেজেছিলেন অন্য এক আভিজাত্যে। ১৪ এপ্রিল বিয়ে করেছেন বলিউডের এ নবদম্পতি। দুজনেই বেছে নিয়েছিলেন সব্যসাচী মুখার্জির ডিজাইন করা পোশাক। অফ হোয়াইট রঙের শাড়ি পরেছিলেন আলিয়া আর রণবীর শেরওয়ানি। বিয়েতে সাত পাকে না ঘুরে চার পাক নিয়েছেন এ তারকা জুটি। খুব জমকালোভাবে বিয়ে না করে দুই পরিবারের সদস্য এবং অল্প কিছু ঘনিষ্ঠ ব্যক্তিদের দাওয়াত করেছিলেন এ বিয়েতে। ইতালি কিংবা প্যারিসে নয় বান্দ্রায় রণবীরের নিজের বাড়ি বাস্তুতে বসেছিল এ বিয়ের আসর।


আরও খবর



অবশেষে দেখা গেলো ‘মুজিব’ শুভকে

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন উপলক্ষে ১৭ মার্চ প্রকাশ হয় বহুল আলোচিত বায়োপিক মুজিব এর প্রথম পোস্টার। যদিও সেটি দেখে মন ভরেনি আরিফিন শুভ ভক্তদের। কারণ, সেই পোস্টারে ছিলো জনসমুদ্রের সামনে নায়কের ডান হাত! অবশেষে এই ছবিতে শুভর লুক দেখা গেলো। ঈদে প্রকাশ হলো নতুন পোস্টার। বাংলা ও ইংরেজি ভাষার দুটি পোস্টারে স্পষ্ট দেখা মিলেছে আরিফিন শুভর বঙ্গবন্ধুরূপ। যেখানে ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়েছে। এবারের পোস্টারে স্থান পেয়েছে অন্য অভিনয়শিল্পী-কুশলীদের নামও। জানানো হয় মুক্তির সময়ও।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর মুজিব সিনেমা মুক্তি পাবে এ বছরের সেপ্টেম্বরে। তার আগেই চলতি মাসে প্রকাশ হচ্ছে ছবিটির টিজার, যার জন্য পরিচালক শ্যাম বেনেগাল বেছে নিয়েছেন কান উৎসবকে।

মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে সিনেমাটির পরিচালক সম্প্রতি জানিয়েছেন, বর্তমানে মুজিবর ভিএফএক্স কাজ চলছে। মুজিব ছবিটির ট্যাগ লাইন- একটি জাতির রূপকার।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় এই চলচ্চিত্র নির্মাণ করছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। ২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে গত বছরের জানুয়ারিতে গড়ায়। মুম্বাইয়ের দাদা সাহেব ফিল্ম সিটি, গোরেগাঁও ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায়, বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি, টুঙ্গিপাড়ার গ্রামের বাড়ির আদলে সেট সাজিয়ে দৃশ্য ধারণ করা হয়।

ছবিতে বঙ্গবন্ধু হিসেবে আরিফিন শুভ ও শেখ হাসিনা সেজেছেন নুসরাত ফারিয়া। এছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে, খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), এলিনা (বেগম খালেদা জিয়া) ও জায়েদ খানকে (টিক্কা খান)।


আরও খবর