আজঃ রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম

আরও ৪৫টি কমিউনিটি ভিশন সেন্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | ৩৫০জন দেখেছেন
বরগুনা প্রতিনিধি


Image

কমিউনিটি ভিশন সেন্টার মাননীয় প্রধানমন্ত্রীর এক অনবদ্য সৃষ্টি ন্যাশনাল আই কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক তৃতীয় পর্যায়ে দেশের ৪টি বিভাগে ৪৫টি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ৪৫টি কমিউনিটি ভিশন সেন্টার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

বুধবার বেলা ১১টায় বরগুনার আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম এর সঞ্চলনায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিনুল আহসান, বরিশাল রেঞ্জেরে ডিআইজি মো. আখতারুজ্জামান, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান (চক্ষু) ডা. দেবব্রত পাল, বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. আবদুস ছালাম, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, পৌর মেয়র মো. মতিয়ার রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান, বীরমুক্তিযোদ্ধারা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তারা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

ওই সময় উপকারভোগী মাওলানা আ. রহমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কলে কথা বলেন। তিনি বলেন, আপনি একটা সময় আমতলীর এমপি ছিলেন। এখনও আপনাকে আমরা আমতলীর মানুষ আমাদের এমপি হিসেবে জানি ও ভালবাসি। আমতলী হাসপাতাল কমিউনিটি ভিশন সেন্টার (চক্ষু বিভাগ) স্থাপন করার ফলে আমার মত অনেক অসহায় ও গরীব মানুষ বিনা পয়সায় চোঁখের চিকিৎসা নিয়ে সুস্থ্য হচ্ছে। এজন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা আপনার জন্য দোয়াকরি সামনের নির্বাচনেও আপনি আবার এ দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে এভাবে অসহায় ও গরীব মানুষের কল্যাণে কাজ করে যেতে পারেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, এখনো মনেকরি আমতলীর এমপি আমি। আমি নির্বাচনী ইশতেহার মোতাবেক দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করে দিয়েছি। এখন ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে জনগনের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে দেশের অসহায় ও গরীব মানুষ স্থাণীয় হাসপাতালে অবস্থিত কমিউনিটি ভিশন সেন্টারে গিয়ে বিনা পয়সায় চোঁখের চিকিৎসা করিয়ে অকাল অন্ধত্তে¡র হাত থেকে রক্ষা পাচ্ছে। এটাই আওয়ামী লীগ সরকারের বড় একটি সফলতা। তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে তার কথা শেষ করেন।

নিউজ ট্যাগ: বরগুনা

আরও খবর
পিকনিকের বাস উল্টে নারী-শিশুসহ আহত ৩০

রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩