আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

আসামি ধর‌তে গি‌য়ে হামলার শিকার দুই পু‌লিশ সদস্য

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শেরপুরের শ্রীবরদীতে ওয়ারেন্টভুক্ত এক আসামিকে ধরতে গিয়ে হামলার শিকার হয়ে‌ছেন দুই পু‌লিশ সদস্য। মঙ্গলবার (১০ মে) রাত ১১টার দিকে উপজেলার ভেলুয়া ইউনিয়নের ঢনঢনিয়া গ্রামে এ ঘটনা ঘ‌টে।

আহত পু‌লিশ সদস্যরা হলেন- শ্রীবরদী থানার এসআই সাইফুল মালেক ও পুলিশ সদস্য দেলোয়ার হোসেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার ক‌রে। এ ঘটনায় পু‌লিশ বাদী হ‌য়ে এক‌টি মামলা দা‌য়ের ক‌রেছে। পরে পু‌লিশ অ‌ভিযান চালি‌য়ে দুই নারীসহ তিনজন‌কে গ্রেপ্তার ক‌রেছে।

পুলিশ সূ‌ত্রে জানা যায়, মঙ্গলবার (১০ মে) রাতে এসআই সাইফুল মালেকের নেতৃত্বে ঢনঢনিয়া গ্রামে নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলার আসামি আব্দুর রহমানের ছেলে রাসেলকে গ্রেফতার করতে তার বাড়িতে যায় পুলিশ। এসময় বাড়িতে থাকা নারী-পুরুষরা মি‌লে পুলিশের ওপর অতর্কিত হামলা ক‌রে। প‌রে অতিরিক্ত পুলিশ গিয়ে আহত দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে শ্রীবরদী উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নিয়ে আসে। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় আহত এসআই সাইফুল মালেক বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন। পরে পু‌লিশ অ‌ভিযান চা‌লি‌য়ে আব্দুর রহমান (৪৫), মমতা বেগম (২৮) ও মজিনা বেগমকে ( ২৫) গ্রেফতার করেছে।

শ্রীবরদী থানার অ‌ফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস ব‌লেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার ঘটনা দুঃখজনক। গ্রেফতার তিনজন‌কে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর



তামিম-জয়ের ব্যাটে এগিয়ে রইলো বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শ্রীলঙ্কাকে চারশর আগে আটকানোর পরিকল্পনা ছিল বাংলাদেশ দলের। ডানহাতি অফস্পিনার নাইম হাসানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে করা হয়েছে সেটি। পরে ব্যাটিংয়ে নেমে প্রয়োজন ছিল নির্বিঘ্নে দিনটি কাটিয়ে দেওয়া। সেটিও আস্থার সঙ্গে করেছেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

দুই ওপেনারের অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটিতে এগিয়ে থেকেই দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছিল শ্রীলঙ্কা। ফলে এখন সফরকারীদের চেয়ে ৩২১ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। তামিম ৩৯ ও জয় ৩১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে খানিক নড়বড়ে ছিলেন তামিম ও জয়। আসিথা ফার্নান্দোর করা দ্বিতীয় ওভারেই স্লিপে ক্যাচ দিয়ে বসেছিলেন তামিম। তবে সেটি তালুবন্দী করতে পারেননি কুশল মেন্ডিস। অবশ্য পরে রিপ্লে দেখে সেই ডেলিভারিটি নো বল ঘোষণা করেন আম্পায়ার।

পরের ওভারের শেষ বলে অল্পের জন্য বোল্ড হওয়া থেকে বেঁচে যান জয়। বিশ্ব ফার্নান্দো ভেতরে ঢোকা ডেলিভারি ড্রাইভ করার চেষ্টায় তার ব্যাটের ভেতরের কানায় লাগে। অল্পের জন্য স্ট্যাম্প ঘেঁষে বল চলে যায় বাউন্ডারিতে। সেটিই ছিল বাংলাদেশের ইনিংসের প্রথম চার।

এরপর দিনের বাকি সময় লঙ্কান বোলারদের দিনে ছেলেখেলাই করেছেন দুই টাইগার ওপেনার। দিন শেষে ১৯ ওভারে ৭৬ রান যোগ করেছেন তারা। তামিম ৫২ বলে ৫ চারের মারে করেছেন ৩৫ রান। জয়ের ৬৬ বলে ৩১ রানের ইনিংসে রয়েছে পাঁচটি চারের মার।

এর আগে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে আজকের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। আজ তারা আরও ৬৩ ওভার খেলে যোগ করেছেন ১৩৯ রান। মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি করতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বিশ্বের ১২তম ব্যাটার হিসেবে ১৯৯ রানে আউট হয়েছেন তিনি।

বাংলাদেশের পক্ষে বল হাতে ১০৫ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন নাইম। এটিই তার ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। এছাড়া ৩৯ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৬০ রান খরচায় সাকিবের শিকার ৩ উইকেট। তাইজুল নিয়েছেন লঙ্কানদের অন্য উইকেটটি।


আরও খবর



আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী আজ

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাধীনতা পদকপ্রাপ্ত জনপ্রিয় শ্রমিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, জাতীয় শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি ও সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী আজ। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্য দিবালোকে সভামঞ্চে গুলি করে সন্ত্রাসীরা হত্যা করে।

করোনা মহামারির কারণে গত দুই বছর কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে। এবার মহামারি করোনার প্রভাব কম থাকায় দলীয় নেতাকর্মীরা আনুষ্ঠানিকভাবে কবর জিয়ারত, দোয়া ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

এ উপলক্ষ্যে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্হানে স্বাস্হ্যবিধি মেনে স্মৃতি পরিষদের পক্ষ থেকে সংক্ষিপ্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া মাহফিল, তবারক বিতরণ , স্মরণ সভা এবং স্মরণিকা প্রকাশ।

দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি বলেন, মেহনতি মানুষের অধিকার আদায়সহ গণতন্ত্র বিকাশে শহিদ আহসান উল্লাহ মাস্টারের মতো ত্যাগী, সংগ্রামী ও জনদরদি নেতৃত্ব নতুন প্রজন্মকে আলোর পথ দেখাবে।

বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা আহ্সান উল্লাহ মাস্টারের স্বপ্ন ছিল মাদক-সন্ত্রাস মুক্ত টঙ্গী-গাজীপুর গড়ার।

আজ সকালে গাজীপুর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে শহিদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন ও বিকালে মিলাদ ও দোয়া মাহফিল তবারক বিতরণ, স্মরণসভা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে আহসান উল্লাহ মাস্টার (এমপি) স্মৃতি পরিষদ ৬ মে সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিদের ভূমিকা শীর্ষক এক অলোচনাসভার আয়োজন করে।

এ উপলক্ষ্যে গাজীপুর মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন, ভাওয়াল সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, ভাওয়াল আইডিয়াল একাডেমি, হায়দরাবাদ জনকল্যাণ সমিতি ও ভাওয়াল শিশু-কিশোর ফোরামসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান মরহুমের কবরে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। শহিদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি গ্রামের বাড়ি হায়দরাবাদ, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও শ্রমিক লীগসহ সবাইকে আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকীর কর্মসূচিতে স্বাস্হ্যবিধি মেনে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা জানান, শহিদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বাদী মরহুমের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি জানিয়েছেন, মামলাটি বর্তমানে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারাধীন। বিচারকার্য দ্রুত সমাপ্ত করে রায় কার্যকর এবং দেশের বাইরে পলাতক আসামিকে দেশে ফিরিয়ে আনার দাবি করেন তিনি। যারা জেলহাজতে রয়েছে তাদের রায় অবিলম্বে কার্যকর করা না হলে তারা আবার নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে আমাদের বড় ধরনের ক্ষতি করার আশঙ্কা রয়েছে।


আরও খবর



রুশ প্রেসিডেন্ট পুতিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন 'গুরুতর অসুস্থ'। তবে পুতিনের ঠিক কি এই অসুস্থতা তা স্পষ্ট নয়। এটি নিরাময়যোগ্য, কিনা নিশ্চিত নই। সাবেক ব্রিটিশ এক গুপ্তচর এই দাবি করেছেন। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর তথ্যপঞ্জি লেখা ও ২০১৬ সালের মার্কিন নির্বাচনী প্রচারে রাশিয়ান হস্তক্ষেপের অভিযোগ করা ক্রিস্টোফার স্টিল স্কাই নিউজকে বলেন, 'অবশ্যই, আমরা রাশিয়া ও অন্য সূত্র থেকে যা শুনছি, তা হলো পুতিন বেশ গুরুতর অসুস্থ।'

এছাড়া রাশিয়ান নেতার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক এমন একজন একজন অলিগার্ক বলেছেন, 'পুতিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে অনেক অসুস্থ।' 

মার্কিন ম্যাগাজিন নিউ লাইনসের কাছে থাকা এক রেকর্ডিংয়ে, অজ্ঞাত এক অলিগার্ককে একজন পশ্চিমা ব্যবসায়ীর সঙ্গে পুতিনের স্বাস্থ্য নিয়ে আলোচনা করতে শোনা গেছে।

ইউক্রেনের যুদ্ধ শুরুর পর থেকে পুতিনের স্বাস্থ্য নিয়ে জল্পনা বাড়তে থাকে। বিশেষ করে গত সপ্তাহে বিজয় দিবসসহ দেশটির বিভিন্ন পাবলিক ইভেন্টে দেশটির নেতাদের 'দূর্বল' উপস্থিতি এই জল্পনায় আরও ঘি ঢালে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে পুতিনের পায়ে মোটা সবুজ আবরণ দেখা গেছে। তিনি মস্কোর রেড স্কয়ারে বসে যখন মিলিটারি প্যারেড তখন এই দৃশ্য দেখা গেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

রেকর্ডিংয়ে ওই অলিগার্ক বলেন, ব্লাড ক্যান্সারের জন্য পুতিনের সার্জারি করা হয়েছে। এটি ইউক্রেনে যুদ্ধ শুরুর আগে করা হয়। প্রেসিডেন্ট পাগল হয়ে গেছেন বলে  উল্লেখ করেন এই অলিগার্ক।

এই অলিগার্ক আরও বলেন, 'আমরা আশা করি পুতিন মারা যাবেন। তিনি সত্যি রাশিয়ার, ইউক্রেনেরসহ অনেকের অর্থনীতি ধ্বংস করেছেন। পুতিনের সমস্যা তার মাথায়। একজন পাগল মানুষ পৃথিবীকে উল্টে দিতে পারে।'

এর আগে মার্কিন নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে দাবি করা হয়, পুতিন সম্ভবত ক্যান্সারের অস্ত্রোপচার করতে যাচ্ছেন। এই সময়ে পুতিন সাময়িকভাবে দেশটির নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই প্যাটরুশেভের কাছে ক্ষমতা হস্তান্তর করতে পারেন। 

রাশিয়ার রহস্যময় টেলিগ্রাম চ্যানেল জেনারেল এসভিআরর বরাত দিয়ে নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, পুতিনকে চিকিৎসকেরা বলেছেন তাকে অবশ্যই অস্ত্রোপচার করতে হবে। 

তবে পুতিনের স্বাস্থ্য নিয়ে এখন পর্যন্ত রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।


আরও খবর



বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্বর থেকে নলকা পর্যন্ত সৃষ্টি হয়েছে ১৫ কিলোমিটারের যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা।চান্দাইকোনায় সম্প্রতি চালু হওয়া একটি সেতুর এক্সপানশন জয়েন্টে সমস্যা হওয়ায় সড়কের ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তবে, খুব দ্রুতই সমস্যার সমাধান হবে বলে আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা। আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক আলী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, ঈদুল ফিতর উপলক্ষ্যে সরকারি ছুটি শুরু হওয়ায় মহাসড়কে চাপ বেড়েছে।

জানা গেছে, আজ শুক্রবার ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সঙ্গে সংযুক্ত ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনায় সম্প্রতি চালু করা একটি সেতুর এক্সপানশন জয়েন্টে সমস্যা হওয়ায় ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানচলাচল ওই সড়কে বন্ধ হয়ে যায়। ফলে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোলচত্বর থেকে নলকা পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

তাৎক্ষণিকভাবে সেতুটি সংস্কারসহ যানজট নিরসনে কাজ করছে পুলিশ। শিগগির যানজট কেটে যাবে বলে আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা।


আরও খবর



পথচারীকে ধাক্কা দিয়ে মোটরসাইকেল খাদে, নিহত ২

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরের পার্বতীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাম জাফর জানান, শুক্রবার (০৬ মে) বিকাল সাড়ে ৫টার দিকে পার্বতীপুর-সৈয়দপুর সড়কের রামপুর ইউনিয়নের জাকেরগঞ্জে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার রামপুর ইউনিয়নের জাকেরগঞ্জ এলাকার মৃত মনির উদ্দিনের ছেলে নুর ইসলাম (৫৫) এবং নীলফামারীর সৈয়দপুর উপজেলার মিস্ত্রিপাড়া এলাকার বাসিন্দা মোটরসাইকেল আরোহী সান্নী সাকিব (২২)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকালে ওই স্থানে সৈয়দপুর থেকে আসা একটি মোটরসাইকেল পথচারী নুর ইসলামকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক ও পথচারী নিহত হন। এই ঘটনার পর ওই সড়কে যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে মরদেহ উদ্ধার করে। একই সঙ্গে যান চলাচলও স্বাভাবিক করে। এই ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

ওসি বলেন, যান চলাচল স্বাভাবিক রয়েছে। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।


আরও খবর
পাকা কলার কেজি ৫০ টাকা

রবিবার ১৫ মে ২০২২