আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

আওয়ামী লীগ নেতার সাড়ে ৫ হাজার বিঘা জমি ও ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১ | ১৪৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থপাচার মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হোসেন রুবেলের ৪৮৭টি তফসিলে ৫৭০৬ বিঘা জমি, ৫৫টি বাস ও ১৮৮টি হিসাবসহ পৌনে ১০ কোটি টাকা ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। রাজধানীর কাফরুল থানায় মানিলন্ডারিং মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করে বলেন, অর্থপাচার মামলায় সাজ্জাদ হোসেন বরকত, তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ পাঁচজনের ৮৮টি ব্যাংক হিসাব ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১৮৮টি ব্যাংক হিসাবে থাকা প্রায় ১০ কোটি টাকা এবং তাঁদের মালিকানাধীন ৫৫টি বাস, ট্রাক ও ব্যক্তিগত গাড়ি ক্রোক করারও আদেশ দিয়েছেন আদালত।

এজাহারে আরও বলা হয়, ২০১০ সাল থেকে এখন পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি বিভাগের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হয়েছেন বরকত ও রুবেল। এ ছাড়া মাদক ব্যবসা, ভূমি দখল করে অবৈধ সম্পদ অর্জন করেছেন তারা। এসি, নন-এসিসহ ২৩টি বাস, ড্রাম ট্রাক, বোল্ডার, পাজেরো গাড়ির মালিক ছাড়াও টাকার উল্লেখযোগ্য অংশ হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করেছেন তারা। প্রথম জীবনে এই দুই ভাই রাজবাড়ী রাস্তার মোড়ে এক বিএনপি নেতার ফরমাশ খাটতেন। তখন তাদের সম্পদ বলতে তেমন কিছুই ছিল না।


আরও খবর
হেফাজতের ২৩ মামলা তদন্তে সিআইডি

মঙ্গলবার ২০ এপ্রিল ২০21




শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার মামলায় গ্রেপ্তার আরও ৩

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় ৩৩ জন গ্রেপ্তার হলেন। মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় করা মামলায় আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক।

এ নিয়ে নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় ৩৩ জন গ্রেপ্তার হলেন। মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়।

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামনুল হককে নিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গত বুধবার সকালে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের অন্তত ৮৮টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট এবং গ্রামের পাঁচটি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে।


আরও খবর



ভাঙ্গায় ট্রেনের সাথে নসিমনের ধাক্কায় শিবচরের ২ যুবক নিহত

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ১৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদারীপুর থেকে দেলোয়ার হোসাইন

ফরিদপুরের ভাঙ্গায় রাজশাহীগামী মধুমতি এক্সপ্রেস নামে রেলগাড়ীর সাথে নসিমনের (শ্যালো ইঞ্জিনচালিত) সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন।

শনিবার (২০ মার্চ) দুপুর দুইটার দিকে ভাঙ্গার নোয়াপাড়ার জানদি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শিবচর উপজেলার দত্তপাড়ার আনন্দবাজার গ্রামের আরব ফরাজির ছেলে রফিক ফরাজি (৩৫) ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল মিয়া (২১)।

ভাঙ্গা রেল স্টেশনের ম্যানেজার মো. শাজাহান জানান, রাজশাহী হতে মধুমতি এক্সপ্রেসটিপ ভাঙ্গা স্টেশনের মাত্র এক কিলোমিটার দুরে থাকতে জানদি রেল ক্রসিং অতিক্রম করার সময় ওই নসিমনটি রেল ক্রসিং পেরিয়ে ট্রেনের সাথে ধাক্কা খায়। একজন চালক ও তিনজন আরোহীসহ নসিমনটি তাল গাছের গুড়ি নিয়ে যাচ্ছিলো।

তিনি জানান, জানদির ওই রেলক্রসিংয়ে পথচারী ও পরিবহন চালকদের নিজ দ্বায়িত্বে সড়ক পারাপার হওয়ার নির্দেশ সম্বলিত একটি সাইনবোর্ড টানানো রয়েছে। কিন্তু তারা ওই ঘোষণা না মেনেই রেলের ক্রসিং পেরিয়ে রেলপথে উঠে আসে।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দ্বায়িত্বরত চিটকিৎসক আক্তারুজ্জামান নিহতদের পরিচয় পরিচয় নিশ্চিত করে জানান, এ দুর্ঘটনায় আবুল হোসেন নামে গুরুতর আহত আরো একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর



বাঙালিদের বৈশাখী শুভেচ্ছা জানালেন জো বাইডেন

প্রকাশিত:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাঙালি ও বাংলাদেশের মানুষদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন। বুধবার মার্কিন প্রেসিডেন্টের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটে এ শুভেচ্ছা জানানো হয়েছে।

টুইটে শুধু বাঙালিদেরই নয়, দক্ষিণ এবং দক্ষিণপূর্ব এশিয়ার বিভিন্ন সম্প্রদায়ের যেসব মানুষ বৈশাখ, নবরাত্রি, সংক্রান বা এ সপ্তাহে অন্য নতুন বছর উদযাপন করবেন, তাদের সবাইকেই শুভেচ্ছা জানিয়েছেন বাইডেন দম্পতি।

এদিন বাঙালি, কম্বোডিয়ান, লাও, বার্মিজ, নেপালি, সিংহলিজ, তামিল, থাই এবং ভিসু জনগোষ্ঠীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তারা।


আরও খবর



দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম স্থগিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | ৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বাংলাদেশ সরকার কর্তৃক ১৪-২১ এপ্রিল পর্যন্ত বাস্তবায়িত লকডাউনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুড়ে সমস্ত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে

ঢাকাসহ দেশজুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ঢাকায় ভারতীয় দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

ওই পোস্টে বলা হয়, বাংলাদেশ সরকার কর্তৃক ১৪-২১ এপ্রিল পর্যন্ত বাস্তবায়িত লকডাউনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুড়ে সমস্ত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

ওই পোস্টে আরও জানানো হয়, ইতোমধ্যে জমা দেওয়া আবেদনসমূহের বিষয়ে জানতে এবং যেকোনো জরুরি অনুরোধের জন্য [email protected] এই ঠিকানায় যোগাযোগ করতে হবে।


আরও খবর



মাওবাদী হামলায় ২২ ভারতীয় জওয়ান নিহত

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ৮৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের মধ্যাঞ্চলীয় রাজ্যে মাওবাদীদের হামলায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর অন্তত ২২ সদস্য নিহত হয়েছে। শনিবার ছত্তিশগড়ে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় এই হামলার ঘটনা ঘটে। রবিবার ভারতীয় কর্মকর্তারা এই তথ্য নিশ্চিত করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, এই বছরে এখন পর্যন্ত এটিই মাওবাদীদের সবচেয়ে বড় হামলার ঘটনা।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের এলিট কোবরা ইউনিট, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্সের সমন্বয়ে গঠিত নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালায় মাওবাদীরা। উপজাতি অধ্যুষিত মাওবাদী দমন অভিযান পরিচালনার সময় শনিবার এই হামলা হয়।

খনিজ সম্পদে ভরপুর ছত্তিশগড়ের রাজধানী রায়পুরের এক সিনিয়র সরকারি কর্মকর্তা জানান, মাওবাদী যোদ্ধাদের হামলায় ভারতীয় নিরাপত্তাবাহিনীর ২২ জন জওয়ান নিহত হয়েছে।

এর আগে শনিবার মাওবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ৫ ভারতীয় জওয়ান নিহত ও ১৮ জন নিখোঁজ বলে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছিল। হিন্দুস্তান টাইমস জানিয়েছিল, ছত্তিশগড় পুলিশের মহাপরিচালক ডিএম অবস্থি শনিবার পাঁচ জন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সুকমা ও বিজাপুর জেলার সীমানায় মাওবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। তখনই তাদের ওপর হামলা চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় বাহিনীও। তখন উভয় পক্ষের গোলাগুলিতে পাঁচ জওয়ান নিহত হয়।

রবিবার সংবাদমাধ্যমটি জানিয়েছে, হামলাস্থলে আরও ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফলে মোট নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২জনে।

এর আগে গত মার্চে ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি বাসে হামলা চালায় মাওবাদী বিদ্রোহীরা। ৪০ সদস্যকে বহনকারী বাসটিতে বিস্ফোরণ ঘটানো হলে অন্তত পাঁচ জন নিহত এবং আরও অন্তত ১৫ জন আহত হয়।

উল্লেখ্য, চীনা বিপ্লবের নেতা মাও সেতুং-এর অনুপ্রেরণায় চার দশকের বেশি সময় ধরে ভারত সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে মাওবাদীরা। বর্গা চাষী, দরিদ্র ও আদিবাসী সম্প্রদায়ের জন্য জমি ও কাজের দাবিতে তাদের এই সশস্ত্র লড়াই। ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য মাওবাদীদের সবচেয়ে বড় হুমকি হিসেবে ঘোষণা করেছে দিল্লি। অন্যদিকে কয়েক হাজার সশস্ত্র যোদ্ধা নিয়ে ছত্তিশগড়ের বিশাল পাহাড়ি এলাকা নিয়ন্ত্রণ করে আসছে তারা।

নিউজ ট্যাগ: ভারত নিহত

আরও খবর