আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

বাগেরহাটের এক গুদামেই মিললো ৩৮০০ লিটার তেল

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভোজ্য তেলের তীব্র সংকটের মধ্যে বাগেরহাট শহরের তেলপট্টীর শ্রী ভান্ডারের গুদাম থেকে ফ্রেস ও পুষ্টি ব্যান্ডের ৩ হাজার ৮শো লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে জেলা প্রশাসন। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ ইমরানের ভ্রাম্যমান আদালত বুধবার (১১ মে) এই তেল উদ্ধার করেন। মুহুর্তেই ৩ হাজার ৮শ লিটার সয়াবিন তেল কিনে নিলো উপস্থিত সাধারণ ক্রেতারা।

এ সময় অবৈধভাবে সয়াবিন মজুদ করে রাখার অপরাধে ব্যবসায়ী মদন সাহাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযোগে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকার মুদি ব্যবসায়ী সুভাষ পাল ও রবীন পালকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বাগেরহাট জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ ইমরান জানান, বুধবার দুপুরে বাগেরহাট শহরের তেলপট্টীর শ্রী ভান্ডার নামক তেলের দোকানের গুদামে অভিযানকালে তেল মজুদকারী মদন সাহার বক্তব্যে আমরা হতভম্ব হয়ে যাই।

ওই অসাধূ তেল ব্যবসায়ী দাবী করেন, দেশব্যাপী ভোজ্য তেলের তীব্র সংকটের মধ্যেও ক্রেতা না পাওযায় তার গুদামে ফ্রেস ও পুষ্টি ব্যান্ডের ৩ হাজার ৮শ লিটার সয়াবিন তেল রয়ে গেছে। তার এই দাবী মুহুর্তেই মিথ্যা প্রমাণিত হয়। সাধারণ ক্রেতারা মাত্র ২৫ মিনিটের মধ্যে ১৬০ টাকা লিটার দরে ৩ হাজার ৮শ লিটার সয়াবিন তেল কিনে নেয়। অবৈধভাবে সয়াবিন মজুদ করে রাখার অপরাধে ব্যবসায়ী মদন সাহাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানকালে তেল ক্রেতা মনিরুল ইসলাম বলেন, বাজারে বর্তমানে বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৯৮ টাকা এবং খোলা সয়াবিন তেল ১৮০ টাকা থেকে ২১০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। কিন্তু ১৫২ টাকা দরে আমি ৫ লিটার তেল কিনেছি। এতে প্রায় আমার ২৫০ টাকা সাশ্রয় হয়েছে। এভাবে যদি মাঝে মাঝে সরকারি কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন তাহলে আমাদের কিছুটা উপকার হয়।


আরও খবর



পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শ্রীলঙ্কায় অর্থনৈতিক সংকট নিয়ে চলমান আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। সোমবার (৯ এপ্রিল) শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমন সংবাদ প্রকাশ করেছে ইন্ডিয়া টুডে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের অনুরোধে সাড়া দিয়ে পদত্যাগ করার ব্যাপারে সম্মত হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। এর আগে শ্রীলঙ্কার ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। রাজধানী কলম্বোতে সেনা মোতায়েন করা হয়েছে।

এর আগে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে মন্ত্রিসভার একটি বিশেষ অধিবেশনে মাহিন্দা রাজাপাকসে দেশটির প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে রাজি হন। মন্ত্রিসভার এ বিশেষ অধিবেশে সভাপতি ছিলেন গোটাবায়া রাজাপাকসে।


আরও খবর



মোংলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্রদান কার্যক্রমে ইউওন'র প্রেস ব্রিফিং

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৯৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মোংলা প্রতিনিধি:

মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারের ঘরে উঠছেন ১৪০টি পরিবার। আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে দেয়া এই ঘরে কেউ ইতিমধ্যে উঠছেন আবার কেউ কেউ উঠার অপেক্ষায় রয়েছেন। সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

তিনি বলেন, উপজেলার চাঁদপাই ইউনিয়নের মাকড়ঢোন এলাকায় নির্মিত হচ্ছে ঘরগুলো। বেশির ভাগ ঘরেরই কাজ প্রায় সম্পন্ন হয়েছে। পৌরসভার শেষ সীমান্তে ও উপজেলার চাঁদপাই এবং বুড়িরডাঙ্গা ইউনিয়নের মাঝে আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী বঙ্গবন্ধু চ্যানেলের পাড়ে দৃষ্টিনন্দন পরিবেশে গড়ে তোলা হয়েছে আধুনিক এ ঘরগুলো।

 সেখানকার পরিবেশ দেখে যে কেউই ভাববেন এটি কোন রিসোর্টই হবে। এখানে ঘরের পাশাপাশি খোলা জায়গা ও পুকুর রয়েছে। রয়েছে ক্ষেত ও ফসল চাষের মাঠও। নতুন এ ঘরে দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগও। প্রত্যেক পরিবারকে আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়েছে।

তৃতীয় পর্যায়ের এ ঘরগুলো পূর্বের দুই দফায় দেয়া ঘরের চেয়ে মজবুত ও ব্যয়বহুলও। এবারের প্রতিটি এ ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। এর আগে প্রতিটিতে ব্যয় ছিলো ১ লাখ ৯০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, অত্যন্ত সুন্দর একটি পরিবেশে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে। ঘর নির্মাণে মানসম্মত সামগ্রী ব্যবহার করা হয়েছে, যাতে খুব টেকসই হয়। কাজ শেষ পর্যায়ে উপকারভোগীরা নতুন এ ঘরেই ঈদ করতে পারবেন। 


আরও খবর



যৌন হেনস্তার অভিযোগে অ্যান্ডি ডিক গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টিতে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ৫৬ বছর বয়সী আমেরিকান অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক অ্যান্ডি ডিক। অরেঞ্জ কাউন্টির একজন মুখপাত্র বিনোদন ভিত্তিক সংবাদমাধ্যম দ্য হলিউড রিপোর্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মুখপাত্র জানান, এক ব্যক্তি যৌন হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ করলে ট্রাবুকো ক্যানিয়নের ওনিল পার্ক ক্যাম্প গ্রাউন্ডে পুলিশ ডাকা হয়। হলিউড রিপোর্টের প্রতিবেদন বলছে, অভিযুক্ত ডিককে অরেঞ্জ কাউন্টি জেলে নেওয়া হয়। আর ভুক্তভোগীকে পরীক্ষার জন্য স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

এদিকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার রাতে তিনি ছাড়া পান বলে পেজ সিক্সের প্রতিবেদনে জানানো হয়েছে। অরেঞ্জ কাউন্টি জেলা অ্যাটর্নি অফিসের বরাত দিয়ে পেজ সিক্সের প্রতিবেদনে জানানো হয়েছে, অ্যান্ডি ডিকের বিরুদ্ধে এখনই আনুষ্ঠানিক কোনো অভিযোগ গঠন করা হয়নি। অরেঞ্জ কাউন্টি শেরিফের ডিপার্টমেন্ট এ বিষয়ে অধিকতর তদন্ত করবে বলে জানিয়েছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও এ ধরনের অভিযোগে খবরের শিরোনামে এসেছিলেন অ্যান্ডি ডিক। সে সময় এক নারী অভিযোগ করেছিলেন, ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় ডিক তার স্পর্শকাতর অঙ্গে হাত দেন এবং অশালীন মন্তব্য করেন। ওই ঘটনার পর অভিনেতাকে রাইজিং বুচানান সিনেমা থেকে বাদ দেয়া হয়েছিল।

নিউজ ট্যাগ: অ্যান্ডি ডিক

আরও খবর



স্বামীর সেবায় বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রীর পদ ছাড়লেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোফি উইলমস। বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রী। একই সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি। তার স্বামী মস্তিস্কের ক্যানসারে আক্রান্ত হয়েছেন। অসুস্থ স্বামীর সেবাযত্ন নিতে উপপ্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি। বৃহস্পতিবার এক বিবৃতিতে সোফি বলেছেন, ব্রেন ক্যানসারে আক্রান্ত স্বামীর যত্ন নেওয়ার জন্য তিনি সাময়িকভাবে সরকার থেকে পদত্যাগ করবেন।

বিবৃতিতে তিনি বলেছেন, ‌এই কঠিন কষ্ট আমার পরিবারের পাশাপাশি সরকারে আমার ভূমিকায় প্রভাব ফেলবে। যে কারণে তিনি সরকারি দায়িত্ব থেকে সাময়িক পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। ২০১৯ এবং ২০২০ সালের মধ্যবর্তী সময়ে বেলজিয়ামের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন সোফি। প্রথম নারী প্রধানমন্ত্রীও ছিলেন তিনি।

স্বামী ক্যানসারে আক্রান্ত হওয়ায় পরিবারের সদস্যদের সঙ্গে পরিস্থিতি পুনরায় মূল্যায়ন করে অন্তত আগামী গ্রীষ্ম পর্যন্ত উপপ্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক ছুটিতে যাবেন বলে জানিয়েছেন তিনি।


আরও খবর



সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৭৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় দেশের বাজারে আবারও সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী ভোক্তাপর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ টাকা ও খোলা সয়াবিন তেল লিটারপ্রতি ১৮০ টাকায় বিক্রি হবে।

এছাড়া পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ৯৮৫ টাকা। একই সঙ্গে প্রতি লিটার পাম অয়েলের দাম ১৭২ টাকা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সচিবের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন নির্ধারিত দাম অনুযায়ী- আগের চেয়ে বোতলজাত সয়াবিন তেলে লিটারপ্রতি ৩০ টাকা এবং খোলা তেলে লিটারপ্রতি ৩৭ টাকা বাড়ানো হয়েছে। এছাড়া পাম অয়েলের দাম লিটারপ্রতি ৩৯ টাকা বেড়েছে।


আরও খবর
বাড়ন্ত আটার দর আরও বেড়েছে

মঙ্গলবার ১৭ মে ২০২২