আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম ইউনিটের নির্বাচন ও এজিএম অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০২ ডিসেম্বর 2০২3 | হালনাগাদ:শনিবার ০২ ডিসেম্বর 2০২3 | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম ইউনিটের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট ইউনিটের প্রাঙ্গনে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম শুরু করা হয়।

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নূর উর রহমান, ট্রেজারার এম এ সালাম, প্রধান নির্বাচন কমিশনার মো: দিদারুল আলম, সেক্রেটারি মো: আসলাম খান, কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী, সিটি ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজ, কার্যনির্বাহী সদস্য, আজীবন ও বার্ষিক সদস্য এবং যুব সদস্যবৃন্দ।

ইউনিটের ২০২৩ সালের কার্যবিবরণী, ২০২২ সালের অডিট রিপোর্ট, ২০২৩ সালের আয়-ব্যয় ও বার্ষিক প্রতিবেদন এবং ২০২৪ সালের সম্ভাব্য বাজেট পেশ করেন ইউনিট সেক্রেটারী মোঃ আসলাম খান । সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করেন। বার্ষিক সাধারণ সভা সম্পন্ন করে ইউনিট কার্যনির্বাহী কমিটির নির্বাচনে মোট ১৩ প্রার্থী কার্যনির্বাহী পরিষদের ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে।

সভাপতির বক্তব্যে এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, রক্তদান, আর্ত মানবতার সেবায়, যুদ্ধ বিধ্বস্ত, প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। সারাবিশ্বের মত বাংলাদেশে রেডক্রিসেন্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। অতিমারী করোনা পরিস্থিতি মোকাবেলায় রেড ক্রিসেন্ট খাদ্য সহায়তা প্রদান, টিকা প্রদান, স্বাস্থ্য সচেতনতায় উদ্বুদ্ধকরণ লিফলেট বিতরণ, অক্সিজেন সিলিন্ডার প্রদান কাজে সহায়তা অব্যাহত রেখেছে। তিনি বলেন, শীত মৌসুমে শীতার্থ মানুষ যেন পর্যাপ্ত শীতবস্ত্র পায় সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান। সচ্ছ হিসাব-নিকাশ বাস্তবায়ন করতে পারছে। হাসপাতালের আয় বৃদ্ধিসহ অন্যান্য সেক্টরে সেবাকার্যক্রম উন্নত করা হয়েছে। বিভিন্ন দিবস উদযাপনসহ নানাবিধ পরিকল্পনা গ্রহণের হাসপাতালের ঐতিহ্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। আয়ের পরিমাণ ৩৫-৪০ লক্ষ টাকা থেকে বেড়ে ১ কোটি ৮ লক্ষ টাকায় হয়েছে। ৮ মাসের বেতন বাকি ছিল। এখন ৬ মাসের বেতন পরিশোধ করা হয়েছে বাকি ২ মাসের বেতন পরিশোধ করা হবে। ফলে চিকিৎসক, হাসপাতালের কর্মকর্তা, কর্মচারীরা স্বতঃফূর্ত ভাবে সেবা প্রদান করছে এতেই উন্নত হয়েছে সেবার মান।

 নির্বাচনে ভোট দেওয়ার পর চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টে সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, ‘‘আজ সকলের খুশি দিন। এই ইউনিটের দায়িত্ব নিয়ে আমি বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যনির্বাহী কমিটি ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন। ভোটকেন্দ্রের বাইরে পছন্দের প্রার্থীর ব্যাজ গলায় ঝুলিয়ে শেষ মুহূর্তের প্রচারণাও চালাচ্ছেন সমর্থকেরা। ভোটারদের ব্যাপক আগ্রহ। সকাল ১১:৩০ থেকে শুরু হওয়া এ নির্বাচনের ভোট গ্রহণ চলে বিকেল ৪: ৩০ পর্যন্ত। মোট ১৩ প্রার্থী কার্যনির্বাহী পরিষদের ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

নির্বাচন ফলাফলে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, সেক্রেটারী পদে মোঃ আসলাম খান,  কার্যনির্বাহী সদস্য পদে রাইসুল ইসলাম চৌধুরী,  হাসান মুরাদ বিপ্লব, শহিদুল ইসলাম,  ইসমাইল হক চৌধুরী ফয়সাল ও সুগ্রীব মজুমদার দোলন আজীবন ও বার্ষিক সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়েছে।

ফলাফল ঘোষণা করেন ইউনিট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ দিদারুল আলম।


আরও খবর



আজকের রাশিফল: বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪। দিনটির অবস্থা কেমন যাবে তা রাশিফল আপনাকে বলবে আজকের দিনে কোন বিষয়ের প্রতি অধিক খেয়াল রাখতে হবে, কোন কাজ আপনাকে উন্নতির দিকে নিয়ে যাবে, আপনার সামনে কী বাধা আসতে পারে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

পারিবারিক সদস্যরা আপনার প্রত্যাশা পূরণ নাও করতে পারে। তারা আপনার খেয়াল এবং কল্পনা অনুসারে কাজ করবে এরকম প্রত্যাশা করবেন না, পরিবর্তে উদ্যোগটি আয়ত্ত করার জন্য আপনার শৈলী পরিবর্তনের চেষ্টা করুন। আজ, আপনি এবং আপনার ভালবাসার সঙ্গী ভালোবাসার সমুদ্র মন্থন করবেন।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

এমন একটি দিন যেখানে আপনি আরাম করতে সমর্থ হবেন। আপনার পেশীগুলিকে আরাম দিন। আজ, আপনি একটি দলের কোনও ব্যক্তির মুখোমুখি হতে পারেন যিনি আপনাকে আপনার অর্থনৈতিক দিকটি শক্তিশালী করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিতে পারেন।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আপনার চারপাশের মানুষেরা এমন কিছু করবেন যাতে আবার আপনার জীবন সঙ্গী আপনার প্রেমে পড়ে যায়। প্রেমের উচ্চতার অভিজ্ঞতা লাভ করবেন। কর্মক্ষেত্রে আপনার প্রতিদ্বন্দ্বীরা আজ তাদের খারাপ কাজের ফলাফল পেতে পারে। ফাঁকা সময়ে আজকে ভাল কাজ করবেন।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

আপনার অহং আপনাকে অসংখ্য গুরুত্বপূর্ণ জিনিস ভাগ করতে দেবে না। ঝামেলা বাড়বে কেবল। আপনার সাহসের ফলে ভালবাসায় জয় হবে। প্রেমের জীবন আপনি আজ আশীর্বাদ করবে বলে মনে হয়। গুরুত্বপূর্ণ ব্যাক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্ন নিন।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে দীর্ঘস্থায়ী বকেয়া এবং রসিদের টাকা প্রদান করা সুবিধাজনক করবে। আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলি ভাগ করে নেওয়ার মাধ্যমে আপনি হালকা মাথাব্যাথা অনুভব করেন।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

কোন মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতার ব্যবহার করুন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। আপনার স্ত্রী আপনার হৃদয়ের কথা শোনার জন্য আপনাকে প্রচুর সময় দেবেন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না। আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। প্রেমের উচ্ছ্বাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

আজকে ফাঁকা সময়ে নিরর্থক বিতর্কে আপনার সময় নষ্ট হতে পারে। আপনি দিনের শেষে মনমরা হয়ে পড়বেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন। কাজের চাপ এবং ঘরে বিরোধ কিছু চাপের সৃষ্টি করতে পারে।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

জীবন নিয়ে হেলাফেলা করবেন না, জানবেন জীবনে যত্নই আসল অঙ্গীকার। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। স্বপ্ন,দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

গ্রহগুলি অনুকূলে আছে বলে মনে হচ্ছে- আপনি যা চাইছেন তা করতে ভয় পাবেন না। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন। যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। আজ, আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ সন্ধ্যা কাটাবেন।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

সমালোচনা বিষয় হতে পারে। আপনি আপনার ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ করায় প্রেম আপনার মন আচ্ছন্ন করে রাখবে। যদি আপনি নতুন কোন উদ্যোগ শুরু করার কথা ভাবছেন-তাহলে তাড়াতাড়ি সিদ্ধান্ত নিন।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

নিজেকে নিয়ন্ত্রণের আওতায় রাখুন এবং শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। নিজের জন্য অর্থ সাশ্রয়ের আপনার ধারণাটি আজ সম্পন্ন হতে পারে। আজ আপনি যথাযথভাবে সংরক্ষণ করতে সক্ষম হবেন। আপনার পরিবারের সদস্যদের প্রতি আপনার আধিপত্য বিস্তারকারী মনোভাব শুধুমাত্র অনর্থক যুক্তিতর্কের সৃষ্টি করতে পারে।


আরও খবর
নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

২৩ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




পাকিস্তানের ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কথিত কারচুপির বিরুদ্ধে আজ (১৭ ফেব্রুয়ারি) বিক্ষোভের ডাক দিয়েছিল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের দল। বিক্ষোভের জন্য স্থানও ঘোষণা করেছে পিটিআই। শান্তিপূর্ণ বিক্ষোভকে কেন্দ্র করে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে প্রসাশন। খবর পাকিস্থানি সংবাদ সংস্থা ডনের।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশ শহরজুড়ে উচ্চ সতর্কতা অবলম্বন করেছে। পিটিআই দেশজুড়ে শান্তিপূর্ণ বিক্ষোভ ঘোষণায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, যেকোনো সময় এফ-৯ পার্কের কাছে ট্রাফিক বাড়ানো হতে পারে। এ এলাকায় জনগণকে অপ্রয়োজনীয় চলাফেরা এড়িয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। জরুরি এবং যেকোনো পরিস্থিতি এড়াতে কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল ফোর্সও মোতায়েন করা হয়েছে। তারা সেখানে টহল অব্যাহত রেখেছে।

পুলিশ আরও জানিয়েছে, জেলাজুড়ে টহল বাড়ানো হয়েছে এবং চেকপয়েন্টে তল্লাশি জোরদার করা হয়েছে।


আরও খবর



মারা গেছেন বলিউড অভিনেত্রী পুনম পান্ডে!

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

মাত্র ৩২ বছর বয়সে মারা গেলেন ভারতীয় অভিনেত্রী পুনম পাণ্ডে। পুনমের ম্যানেজার এই দুঃসংবাদ দিয়েছেন। তিনি বলেছেন, বৃহস্পতিবার রাতে মৃত্যু হয়েছে পুনমের।

শুক্রবার ভারতীয় বড় বড় সব গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে। জানা যায়, জরায়ু ক্যানসারে প্রাণ হারিয়েছেন তিনি।

পুনম পাণ্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দুঃসংবাদটি শেয়ার করা হয়েছে। ইনস্টাগ্রামে লেখা হয়েছে, আজ সকালটা আমাদের জন্য কঠিন। আপনাদের গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় পুনমকে সার্ভিকাল ক্যান্সারে হারিয়েছি।

ইনস্টাগ্রাম পোস্টটি প্রকাশের সঙ্গে সঙ্গে হতবাক করে নেটিজেনরা। এমনকি অনেকে প্রশ্ন তুলছেন এই পোস্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে। কিছু সংখ্যক ভক্তের দাবি, হয়তো কেউ হ্যাক করেছে অভিনেত্রীর প্রোফাইল।

২০১৩ সালে নাশা দিয়ে বলিউডে পা রেখেছিলেন পুনম পাণ্ডে। ভোজপুরি, কন্নড় ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন। তবে খোলামেলা অভিনয়ের কারণে কিছুদিনের মধ্যেই তাঁর গায়ে সেঁটে যায় অ্যাডাল্ট স্টার তকমা। পুনমকে শেষ দেখা গিয়েছিল কঙ্গনা রানাওয়াতের রিয়েলিটি শো লক আপে


আরও খবর
ভারতীয় পরিচালক কুমার সাহানি আর নেই

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




শাহজালালে এক লাখ ডলারসহ দুই মার্কিন নাগরিক আটক

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক লাখ ডলারসহ বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন যুক্তরাষ্ট্রের দুই নাগরিককে আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) কোনো ধরনের ঘোষণা ছাড়া (অ্যান্ড্রোসমেন্ট) ডলার নেওয়ার চেষ্টা করায় তাদের আটক করেছেন বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা।

আটক ব্যক্তিরা হচ্ছেন, মো. রেজাউল করিম ও মো. জসীম উদ্দীন খান।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র।

সূত্র জানায়, তাদের কাতার এয়ারওয়েজের ফ্লাইটে (কিআর- ৬৪১) কাতারের দোহা হয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। বোর্ডিংয়ের আগে এভসেকের তল্লাশিতে তাদের সঙ্গে এক লাখ ডলার থাকার বিষয়টি ধরা পড়ে। যাত্রীদের ডলার নেওয়ার বিষয়ে পাসপোর্টে অ্যান্ড্রোসমেন্ট কিংবা অনুমতি ছিল না বলে তাদের আটক করা হয়।

আটক দুইজনকে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি (এভসেক)।

এ বিষয়ে আজ শনিবার (২৭ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হতে পারে বলে জানা গেছে।


আরও খবর
জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৪৮৬ মৃত্যু

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




মিউনিখের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

জার্মানির মিউনিখের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের সভাপতির আমন্ত্রণে সেখানে যাচ্ছেন তিনি।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর
জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৪৮৬ মৃত্যু

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪