আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতে অক্টোবরে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর, যা শেষ হবে নভেম্বরে। এরপর বাংলাদেশ সফরে এসে তিন ফরম্যাটের সিরিজ খেলতে আসবে পাকিস্তান। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানান, পাকিস্তানের বাংলাদেশ সফর চূড়ান্ত করার জন্য কাজ করছে দুই দেশের ক্রিকেট পরিচালনা বিভাগ।

এর আগে, ২০১৫ সালে পাকিস্তান জাতীয় দল সবশেষ বাংলাদেশ সফরে এসেছিল। তবে বাংলাদেশ পাকিস্তান সফরে না যাওয়াতে একাধিকবার বেঁকে বসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

যদিও ২০২০ সালে বাংলাদেশ দলের ওই সফর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে ফেরানোতে বড় ভূমিকা পালন করে।

এবার বাংলাদেশে এসে তিন ফরম্যাটেই খেলবে পাকিস্তান। সুজন বলেন, পাকিস্তান সিরিজ বিশ্বকাপের পরপরই। এ ব্যাপারে ক্রিকেট অপারেশন্স বিভাগ পাকিস্তান বোর্ডের সাথে যোগাযোগ করছে। সব ফরম্যাটেই খেলা থাকবে, ওয়ানডে ও টেস্ট বেশি থাকবে।

পাকিস্তানের ক্ষেত্রে কোভিড প্রটোকল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মতোই হবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী বলেন, আমরা যে স্ট্যান্ডার্ড বেঞ্চমার্ক ঠিক করেছি সেই অনুযায়ীই আমাদের প্রটোকল ও জৈব সুরক্ষা বলয় হবে। আমরা আমাদের যে গাইডলাইন তা সফরকারী দলকে অবহিত করব, সেই অনুযায়ীই বাস্তবায়ন করব।

 


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ইভ্যালির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ই-কমার্স সাইট ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে গুলশান থানায় প্রতারণা মামলা দায়ের করেছেন এক গ্রাহক। আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান জানান, গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) মধ্যরাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বগ্রাম এলাকার বাসিন্দা মো. আরিফ বাকের এই মামলাটি দায়ের করেছেন।

মামলায় ইভ্যালি এমডি মোহাম্মদ রাসেলকে এক নম্বর আসামি ও চেয়ারম্যান শামীমাকে দুই নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় ইভ্যালির আরও বেশকজন কর্মকর্তাকে অজ্ঞাতনামা দেখিয়ে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে আরিফ বাকের উল্লেখ করেছেন, ইভ্যালির অনলাইন প্লাটফর্মে ৩ লাখ ১০ হাজার ৫৯৭ টাকার পণ্য অর্ডার করেও নির্ধারিত সময়ের মধ্যে তা পাননি তিনি। নিরুপায় হয়ে অর্থ আত্মসাতের অভিযোগ করেন তিনি।

লিখিত অভিযোগে বলা হয়, গত ২৯ মে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চমকপ্রদ বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে অভিযোগকারী আরিফ বাকের ও তার বন্ধুরা চলতি বছরের মে ও জুন মাসে কিছু পণ্য অর্ডার করেন। পণ্যের অর্ডার বাবদ সব মূল্য বিকাশ, নগদ ও সিটি ব্যাংকের কার্ডের মাধ্যমে সম্পূর্ন পরিশোধ করেন তারা।

পণ্যগুলো ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে ডেলিভারি ও নির্দিষ্ট সময়সীমার মধ্যে পণ্য সরবরাহে ব্যর্থ হলে প্রতিষ্ঠান সমপরিমাণ টাকা ফেরত দিতে অঙ্গীকারাবদ্ধ ছিল। কিন্তু ওই সময়সীমার মধ্যে পণ্যগুলো ডেলিভারি না পাওয়ায় বহুবার ইভ্যালির কাস্টমার কেয়ার প্রতিনিধিকে ফোন করা হয়। সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর যোগাযোগ করে অর্ডার করা পণ্যগুলো পাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন আরিফরা।

একপর্যায়ে ইভ্যালি পণ্য প্রদান ও টাকা প্রদানে ব্যর্থ হওয়ার পর ৯ সেপ্টেম্বর ইভ্যালির ধানমন্ডির অফিসে যান আরিফ ও তার বন্ধুরা।

মামলার এজাহারে আরিফ বলেন, ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের সঙ্গে কথা বলতে চাইলে তারা উত্তেজিত হয়ে চিৎকার-চেঁচামেচি করেন। একপর্যায়ে অফিসের অভ্যন্তরে থাকা ইভ্যালির রাসেল উত্তেজিত হয়ে তার রুম থেকে বেরিয়ে এসে আমাকে ভয়-ভীতি প্রদর্শন করেন এবং আমাদের পণ্য অথবা টাকা দিতে অস্বীকৃতি জানান। আমাদের ভয়ভীতি ও হুমকিসহ চরম দুর্ব্যবহার করেন। এতে আমরা আতঙ্কে দিনাতিপাত করছি। পণ্যগুলো বুঝে না পাওয়ায় আমি আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি।


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




দেশে দ্রুত ভ্যাকসিন তৈরি করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি বলেছেন, বাংলাদেশে অতি দ্রুত করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি করা হবে। ইতোমধ্যে দেশে আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। জাতীয় সংসদ অধিবেশনে আইন প্রণয়নের সময় দেওয়া বক্তব্যে বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে তিনি এসব কথা বলেন। এসময় স্বাস্থ্যমন্ত্রী সংসদ সদস্যদের উপস্থাপিত বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তর দেন।

সংসদ অধিবেশনে সমালোচনার জন্য সংসদ সদস্যদের ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি সমালোচনা পছন্দ করি। কারণ এটা আমাকে শক্তিশালী করে। এই সমালোচনা অবশ্যই সঠিক হতে হবে।

জাহিদ মালেক স্বপন বলেন, আমরা শুধু ভ্যাকসিন আনছি না, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব দেশে করোনার ভ্যাকসিন তৈরি করতে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। অতি দ্রুত দেশে ভ্যাকসিন তৈরি করা হবে। ইতোমধ্যে আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। দেড় কোটি মানুষকে ডাবল ডোজ দেয়া হয়ে গেছে।

তিনি আরও বলেন, চীন থেকে ৬ কোটি ডোজ টিকার নিশ্চয়তা পাওয়ার পর দেখলাম, এই টিকা আনতে দুই থেকে তিন হাজার কোটি টাকা দরকার। আমি প্রধানমন্ত্রীকে বললাম, আমরা ৬ কোটি ডোজ টিকা আনতে পারি কিন্তু এই পরিমাণ টাকা লাগবে। প্রধানমন্ত্রী বললেন, টাকা যত লাগুক টিকা নিয়ে আস। আমরা কোভ্যাক্স থেকে ৫ কোটি টিকা পাব। সব মিলিয়ে ১৬ কোটি ভ্যাকসিনের অর্ডার আছে।

বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য বাড়তি টাকা নেওয়া হচ্ছেসংসদ সদস্যদের এই অভিযোগের বিষয়ে মন্ত্রী বলেন, প্রাইভেট মেডিকেল কলেজে আঠার লাখ টাকা ধরে দেয়া আছে। কেউ এর বেশি নিলে সেটা আমাদের অবহিত করলে ব্যবস্থা নেব।

চিকিৎসকদের রাজনীতি করা প্রসঙ্গে জাতীয় পার্টির এমপি কাজী ফিরোজ রশীদের বক্তব্যের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তারদের অ্যাসোসিয়েশন আছে। রাজনীতি সবাই করতে পারেন, ইঞ্জনিয়াররা রাজনীতি করতে পারেন, ডাক্তাররা রাজনীতি করলে দোষ দেখি না। বিরোধী দলের সংসদ সদস্যদের বলি আপনারাও ড্যাব করেন, রাজনীতি করেন। করোনার সময় স্বাস্থ্য সার্ভিস ভালো ছিল। এর সুফলটাও মানুষ পেয়েছে।

সংসদ সদস্যদের স্বাস্থ্য খাতের অনিয়ম-দুনীতির সমালোচনা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো, সাউথ-সাউথ অ্যাওয়ার্ড পেয়েছেন। কাজ না করলে পুরস্কার পাওয়া যায় না।



আরও খবর
করোনায় শনাক্ত ও মৃত্যু আরও কমল

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




নোয়াখালীতে গোয়েন্দা পুলিশের হাতে ৬ ডাকাত গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৫ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ২৫ আগস্ট ২০২১ | ৬২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে।

আটককৃতরা হলো, কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের মৃত অজি উল্যার ছেলে নিজাম উদ্দিন (৪৪) একই ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের নুরনবীর ছেলে মো.মানিক (২৬) বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের মৃত ইসমাইলের ছেলে মো.খোরশেদ আলম সোহাগ (৩০) চট্রগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মৃত ইমাম আলীর ছেলে মো.আলী আকবর (৬০) কুমিল্লার মনোহরগগঞ্জের মৃত জাহের আহমদেও ছেলে নুরুল আলম কালু (৫০) ও একই উপজেলার আবদুল লতিফের ছেলে সামছুল আলম বাবুল (৩৩)।

গতকাল মঙ্গলবার (২৪ আগস্ট) দিবাগত রাত ৯টা ১৫মিনিটের দিকে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের ওটারহাট ব্রীজ সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। এ সময় একটি মিনি পিকআপ গাড়ি,  একটি কাটার মেশিন, সাংকেতিক স্ট্যান্ড, একটি ছোরা উদ্ধার করে ডিবি পুলিশ।

ডিবি পুলিশ সূত্র জানায়, গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র মামলাসহ ১৪টি মামলা রয়েছে। তারা দীর্ঘদিন থেকে জেলার বিভিন্ন স্থানে সংঘবদ্ধ ভাবে ডাকাতি করে আসছে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম দুপুর ১২টার দিকে প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, এ ঘটনায় আটককৃত আসামিদের বিরুদ্ধে মামলার দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর
মায়ের ওপর অভিমান করে গলায় ফাঁস

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




‘করোনা অর্থনৈতিক অগ্রগতিতে বাধা সৃষ্টি করেছে’

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশের অর্থনৈতিক সহনশীলতা ও প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের কথা উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে পৌঁছানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ। যদিও সব দেশের মতো কোভিড-১৯ মহামারি আপাতত আমাদের অর্থনৈতিক অগ্রগতিতে বাধা সৃষ্টি করেছে।

তিনি বলেন, এই কোভিড-১৯ ক্রান্তিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিচক্ষণ আর্থিক ও মুদ্রানীতির কারণে আমরা চ্যালেঞ্জগুলো সফলভাবে মোকাবিলা করতে পেরেছি। জীবন ও জীবিকার মধ্যে দূরদর্শী ভারসাম্য নিশ্চিত করে অর্থনৈতিক কার্যক্রমে স্বাভাবিকতা ফিরে আসছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক ও সামাজিক কমিশনের নির্বাহী সচিবের সঙ্গে ভার্চুয়ালি সাক্ষাতের সময় তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের সঠিক পথে রয়েছে। তারপরেও, অপ্রত্যাশিত অভিঘাত কোভিড-১৯ সৃষ্ট প্রতিবন্ধকতা হ্রাস করার লক্ষ্যে উত্তরণের যোগ্যতা অর্জকারী এলডিসিগুলোকে ট্রানজিশন এবং ট্রানজিশন পরবর্তী পর্যায়ে আন্তর্জাতিক সহায়তা এবং প্রণোদনা প্যাকেজ দেওয়া প্রয়োজন। বাংলাদেশ টেকসই উন্নয়নের ২০৩০ এজেন্ডার সঙ্গে সঙ্গতিপূর্ণ পুনরুদ্ধার নিশ্চিত করার জন্য চতুর্মুখী কৌশলের নীতি অনুমোদন করেছে। এখন আমরা এমন একটি উন্নয়ন পদ্ধতির অনুসরণ করছি যা আরও অন্তর্ভুক্তিমূলক, সহনশীল এবং পরিবেশবান্ধব। কারণ প্রধানমন্ত্রী ইউনেসক্যাপের ৭৭তম কমিশন অধিবেশনে তার ভাষণে এটি ঘোষণা করেছেন এবং নিশ্চিত করতে একে অপরকে সাহায্য করার জন্য আন্তর্জাতিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন।

অর্থমন্ত্রী আশা ব্যক্ত করেন, ইউনেসক্যাপ এশিয়ান হাইওয়ে, ট্রান্স-এশিয়ান রেলওয়ে এবং ড্রাই পোর্টস উদ্যোগের ক্ষেত্রে শক্তিশালী ভূমিকা রাখতে পারে। তিনি থাইল্যান্ড, ভারত এবং মায়ানমারের ত্রিপক্ষীয় হাইওয়ে প্রকল্পে যোগদানের প্রচেষ্টায় বাংলাদেশকে সহায়তা করার ক্ষেত্রে ইউনেসক্যাপকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের অনুরোধ জানান।

বাণিজ্য সুবিধা, ডিজিটাল বাণিজ্য, সীমান্তে কাগজবিহীন বাণিজ্য, পুঁজিবাজার উন্নয়ন, পিপিপি নেটওয়ার্ক, টেকসই মাল্টিমোডাল পরিবহন, জ্বালানি নীতি এবং পরিকল্পনার ক্ষেত্রে আরও প্রযুক্তিগত সহায়তা এবং ক্ষমতা বৃদ্ধির সহায়তার জন্যও ইউনেসক্যাপকে অর্থমন্ত্রী অনুরোধ করেন। পাশাপাশি, দক্ষিণ-দক্ষিণ সহযোগিতার উপায় হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন, সামাজিক সুরক্ষা, লিঙ্গ সমতা এবং এসএমই ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতাকেও কাজে লাগাতে পারে বলে উল্লেখ করেন তিনি।

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউনেসক্যাপ) নির্বাহী সচিব মিসেস আর্মিদা সালসিয়া আলিসজাহবান বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেন। তিনি কোভিড-১৯ সংকট মোকাবিলায় ইউনেসক্যাপ বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বস্ত করেন। পাশাপাশি, তিনি বাংলাদেশে আরও চাহিদাভিত্তিক সক্ষমতা নির্মাণ প্রকল্প সহায়তার মাধ্যমে ইউনেসক্যাপের কর্মপরিধি বাড়ানোর আশা প্রকাশ করেন।

সাক্ষাতে আগামী ২০-২২ অক্টোবরে অনুষ্ঠিতব্য ম্যাক্রোইকোনমিক পলিসি, প্রভার্টি রিডাকশন অ্যান্ড ফাইন্যান্সিং ফর ডেভলপমন্ট (এমপিএফডি) সভায় বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সক্রিয়ভাবে অংশগ্রহন বিষয়ে আলোচনা হয়। মন্ত্রী নীতিগত পরামর্শমূলক সেবা, সক্ষমতা বৃদ্ধি এবং প্রযুক্তিগত সহায়তা প্রদান করে নানাভাবে বাংলাদেশকে সাহায্য করায় ইউনেসক্যাপের প্রতি কৃজ্ঞতা জানান। পাশাপাশি বাংলাদেশের জন্য ইউনেসক্যাপের সহায়তা অব্যাহত রাখতে এবং আরও শক্তিশালী করতে আশা ব্যক্ত করেন।

২০২০ সালের আইএমএফর অক্টোবরের রিপোর্ট অনুযায়ী, বিশ্ব অর্থনীতিতে গড় ৪ দশমিক ৪ শতাংশ শতাংশের নেতিবাচক প্রবৃদ্ধি দেখা যায়, সেসময়ে অতি অল্প কয়েকটি ইতিবাচক অর্থনীতির মধ্যে বাংলাদেশ অন্যতম। বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জরিপ অনুযায়ী, মহামারি প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশ শীর্ষ পাঁচটি সহনশীল অর্থনীতির মধ্যে রয়েছে।


আরও খবর
পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




খুলে দেয়া হলো চিড়িয়াখানা

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

র্দীঘ ৪ মাস ২৫ দিন পরে সরকারি নির্দেশনায় খুলে দেওয়া হয়েছে জাতীয় চিড়িয়াখানা। করোনা দ্বিতীয় ঢেউয়ের কারণে বন্ধ ছিল চিড়িয়াখানা।

শুক্রবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চিড়িয়াখানায় বাড়ছে দর্শনার্থীদের ভিড়। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

পরিচালক লতিফ প্রাণীদের ঝুঁকি এড়ানোর কথা উল্লেখ করে বলেন, প্রাণীদের ঝুঁকি এড়াতে জাতীয় চিড়িয়াখানায় বিশেষ কিছু প্রস্তুতি নেওয়া হয়েছে। তার মধ্যে- দর্শনার্থীদের প্রবেশের গেটে তিন ফুট দূরত্বে একটি লাল বৃত্তের মধ্যে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে। সবাইকে মাস্ক পরে প্রবেশ করে ভেতরে সামাজিক দূরত্ব বজায় রেখে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ঘোরাফেরা করতে হবে।

চিড়িয়াখানার পরিচালক আরও বলেন, চিড়িয়াখানার বিভিন্ন স্থানে দর্শনার্থীদের জন্য ১২টি স্থানে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পানির ব্যবস্থা করা হয়েছে।  ডিজিটাল ডিসপ্লেতে স্বাস্থ্যবিধির বিষয়ে সর্তক করা হচ্ছে। দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানায় দেখানো হচ্ছে হাতির ফুটবল খেলা। 


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১