আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

বাংলাদেশে 'ফিফা বিশ্বকাপ ২০২২'-এর সম্প্রচার স্বত্ব পেল টি স্পোর্টস

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ হিসেবে পরিচিত ফিফা বিশ্বকাপ ফুটবলের বাংলাদেশে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন টি স্পোর্টস। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ফুটবলের প্রতিটি ম্যাচ সরাসরি দেখা যাবে টি স্পোর্টসে।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টি স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান জানান, 'দেশের প্রথম স্পোর্টস চ্যানেল হিসেবে শুরু থেকেই আমরা ক্রীড়া বিশ্বের সব আলোচিত ইভেন্ট সরাসরি সম্প্রচারের উদ্যোগ নিয়ে আসছি। ফিফা বিশ্বকাপ হলো ক্রীড়া বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর।

ফুটবল ও ফিফা বিশ্বকাপের প্রতি এ দেশের মানুষের আবেগ বরাবরই আলাদা। সে কারণে ফিফা বিশ্বকাপ বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব পেতে আমরা আলোচনা চালিয়ে গেছি। ফিফার প্রতি আমরা কৃতজ্ঞ তাঁরা টি স্পোর্টসকে বিশ্বকাপ সম্প্রচারের সহযাত্রী হিসেবে বেছে নিয়েছে। '

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে ফিফা বিশ্বকাপের ২২তম আসর। এশিয়ার কোনো দেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ায় এবারকার বিশ্বকাপের খেলার টাইমিংগুলো হয়েছে দারুণ। গ্রুপ পর্বের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ১০টা ও রাত ১টায়। 

ফিফা বিশ্বকাপের সব ম্যাচ সম্প্রচারের পাশাপাশি বিশ্বকাপকেন্দ্রিক টিভি শোগুলোতে বৈচিত্র্য আনবে টি স্পোর্টস। চমক হিসেবে যাতে যোগ দেবেন ইউরোপ ও লাতিন আমেরিকার বিভিন্ন দেশের হয়ে ফুটবল বিশ্বকাপ খেলা সাবেক ফুটবলাররা। এ প্রসঙ্গে টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, 'ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশে এর আগেও বিভিন্ন অনুষ্ঠান হয়েছে। কিন্তু আমাদের ভাবনা এবার একেবারেই আলাদা। ইন্টারন্যাশনাল বিভিন্ন স্পোর্টস চ্যানেলের সঙ্গে পাল্লা দেওয়ার মতো অনুষ্ঠান নির্মাণ করতে চাই আমরা। সেভাবেই সব পরিকল্পনা হয়েছে। আশা করি, টি স্পোর্টসের দর্শকরা গর্ব করার মতো অনুষ্ঠান পাবে। '

এদিকে মূল ফ্ল্যাগ শিপ শো-এর পাশাপাশি সেলিব্রিটি, ফুটবল ফ্যান ও টি স্পোর্টসের দর্শকদের নিয়ে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন করবে টি স্পোর্টস। বিশ্বকাপের তরতাজা সব খবর নিয়ে সাজানো হবে ওয়ার্ল্ড কাপ বুলেটিন, বিশ্বকাপ হোস্ট কাতার থেকে সার্বক্ষণিক যুক্ত থেকে ম্যাচগুলোর প্রিভিউ আর ম্যাচের বিশ্লেষণ করবেন টি স্পোর্টসের ফুটবল বিটের কর্মীরা। সে জন্য সেখানে পাঠানো হবে পূর্ণাঙ্গ প্রডাকশন টিম। পাশাপাশি সারা বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা এক সুতোয় গাঁথার সর্বাত্মক চেষ্টা চালাবে টি স্পোর্টস। এ প্রসঙ্গে ইশতিয়াক সাদেক বলেন, 'বিশ্বকাপ তো আমার দৃষ্টিতে পুরো পৃথিবীর জন্যই ফেস্টিভাল। গোটা দুনিয়ার মানুষ সব ধরনের বৈষম্য ভুলে বিশ্বকাপের প্রতিটি মুহূর্ত উদযাপন করে। টি স্পোর্টসের পর্দায় সম্ভাব্য সব কিছু আমরা তুলে ধরতে চাই। সে জন্য গত কয়েক মাস ধরেই আমরা পরিকল্পনা করছি। আশা করি দারুণ কিছু হবে। '

বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল হিসেবে জন্মলগ্ন থেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন ইভেন্ট সম্প্রচার করে আসছে। ২০২২ ফিফা বিশ্বকাপ টি স্পোর্টসের সাফল্যের ডানায় যোগ করবে নতুন পালক। বাংলাদেশ-নেপাল বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল ফিফা ফ্রেন্ডলি সিরিজ দিয়ে ২০২০ সালের নভেম্বরে পথচলা শুরু করে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সর্বকনিষ্ঠ সদস্য টি স্পোর্টস।


আরও খবর



ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি পদে দায়িত্ব নেওয়াকে কেন্দ্র করে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি পদ থেকে ব্যারিস্টার এ এম খোকনকে দেওয়া অব্যাহতিপত্র প্রত্যাহার করা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জিয়াউর রহমান এ অব্যাহতিপত্র প্রত্যাহারের চিঠি পৌঁছে দেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্টের ইউনিটের সাধারণ সম্পাদক গাজী মো. কামরুল ইসলাম নিশ্চিত করেন।

এ বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি পদ থেকে ব্যারিস্টার খোকনকে দেওয়া অব্যাহতিপত্র প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এর আগে ২০ এপ্রিল দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সুপ্রিম কোর্ট বারের সভাপতির পদ নেওয়ায় ব্যারিস্টার খোকনকে সিনিয়র সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটি।


আরও খবর



ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যে দিয়ে রাজধানীসহ সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছ। রাজধানীবাসীদের মধ্যে অনেকে নানা কারণে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়িতে যেতে পারেননি। তাদের মধ্যে কেউ কেউ আজ শুক্রবার (১২ এপ্রিল) ঈদের দিনে ঢাকা ছাড়ছেন। কমলাপুর স্টেশনে সকাল থেকেই ছিলো যাত্রীর চাপ। সড়কের পাশাপাশি ভোর থেকেই রেলপথে যাত্রীর দেখা মেলে কমলাপুর স্টেশনে।

মূলত ঈদে যাত্রাপথের ভোগান্তি এড়াতেই ঈদের পরদিন গ্রামের বাড়ি যাচ্ছেন বলে জানান যাত্রীরা। আবার টানা ছুটির কারনে যাত্রার জন্য অনেকেই বেছে নিয়েছেন ঈদের পরদিনকে। ময়মনসিংহ,চট্টগ্রাম,সিলেটের ট্রেনগলো কমলাপুর থেকে যাত্রা করে যথাসময়েই। ঢাকায় ছাড়ার পথে যাত্রীর চাপ থাকলেই ঢাকামুখি মানুষের সংখ্যা ছিলো অনেকটাই কম।

নিউজ ট্যাগ: কমলাপুর স্টেশন

আরও খবর



ঈদের রেসিপি: মজাদার দুধ সেমাই

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

ঈদের সকালে কয়েক ধরনের সেমাই থাকে টেবিলে। এর মধ্যে অন্যতম হচ্ছে দুধ সেমাই।

ঈদের খাদ্যতালিকায় যে রেসিপিটি না থাকলেই নয়, সেটি দুধ সেমাই। কীভাবে পারফেক্ট স্বাদের দুধ সেমাই রান্না করবেন? জেনে নিন সেটা।

উপকরণ: দুধ এক লিটার, চিনি এক কাপ, সেমাই এক কাপ, ঘি এক টেবিল চামচ, বাদামকুচি এক টেবিল চামচ, কিশমিশ এক টেবিল চামচ, এলাচ দুইটি ও দারুচিনি দুই টুকরা।

প্রণালি: একটি পাত্রে ঘি দিয়ে অল্প আঁচে সেমাই হালকা ভেজে নিন। তারপর আরেকটি পাত্রে দুধ জ্বাল দিয়ে ঘন করুন। দুধে চিনি মেশান। তারপর সেমাই দিন। এবার একে একে এলাচ, দারুচিনি, বাদামকুচি ও কিশমিশ দিয়ে দিন। একটি পাত্রে ঢেলে নিন। ঠান্ডা হয়ে এলে পরিবেশন করুন।


আরও খবর
হিট স্ট্রোক হলে কী করবেন?

মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪




কারামুক্ত হলেন মামুনুল হক

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকে তিনি কারাগারের প্রধান ফটক থেকে বের হন। এসময় কারা ফটকের সামনে হেফাজত ইসলামের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা।

তিনি জানান, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘদিন বন্দি ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে। সর্বশেষ মামলায় তিনি বৃহস্পতিবার (২ মে) উচ্চ আদালত থেকে জামিন পান। বিকেলে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। শুক্রবার সকালে জামিনের সব কাগজপত্র নিয়ে ঢাকায় যোগাযোগ করা হয়। সেখানে কাজ শেষ হলে তাকে মুক্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে। ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩৭টি মামলা করা হয়। সেই থেকে তিনি কারাগারে ছিলেন।


আরও খবর



ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে আজ শুক্রবার (৫ এপ্রিল) থেকে ৮ জোড়া বিশেষ ট্রেন নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলাচল করবে। ৮ জোড়া বিশেষ ট্রেন সম্পর্কে জানা যায়, ঈদুল ফিতরে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে শুক্রবার (৫ এপ্রিল) থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে।

কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।

এছাড়া শোলাকিয়া ঈদ স্পেশাল (১১ ও ১২) ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার; শোলাকিয়া ঈদ স্পেশাল (১৩ ও ১৪) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শুধু ঈদের দিন চলাচল করবে।

ঈদ স্পেশাল (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে ঈদের আগে ৭-৯ এপ্রিল পর্যন্ত ৩ দিন এবং ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।


আরও খবর