আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

বাস চলাচলে ফের নতুন সিদ্ধান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণ কমাতে গণপরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ২৪ ঘণ্টা পার হতে না হতেই সিদ্ধান্ত বদল করা হয়েছে। আগামী শনিবার থেকে যত আসন তত যাত্রী নিয়ে পরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিআরটিএর চেয়ারম্যানের সঙ্গে আমাদের ফের আলোচনা হয়েছে। শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের বিষয়ে একমত হয়েছে বিআরটিএ। কারণ অর্ধেক যাত্রী নিয়ে পরিবহন চলাচল করলে যাত্রী ভোগান্তি বাড়বে।

খন্দকার এনায়েত উল্যাহ আরও বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এই বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



মধ্যপ্রাচ্যের বাইরেও শ্রমবাজার খোঁজার তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের বাইরেও শ্রমবাজার খুঁজে বের করতে হবে। এজন্য শ্রমশক্তিকে আরও দক্ষ করে গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। তিনি বলেছেন, আমাদের প্রবাসী শ্রমিকদের প্রায় ৮০ ভাগই মধ্যপ্রাচ্যে। কিন্তু আমরা অন্যান্য অঞ্চলেও আমাদের শ্রমশক্তি পাঠাতে চাই।

গতকাল বৃহস্পতিবার বিদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের সঙ্গে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল সভায় ইংরেজি নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। আজ শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

পররাষ্ট্রমন্ত্রী ২০৩১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কৌশলগত কূটনৈতিক পদক্ষেপ হিসেবে ইকোনমিক ডিপ্লোম্যাসি ও পাবলিক ডিপ্লোম্যাসি বাস্তবায়নে বিভিন্ন নির্দেশনা দেন।

সম্প্রতি রোমানিয়ায় লোক নেওয়ার বিষয় উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যান্য দেশেও আমাদের শ্রমশক্তি পাঠানোর লক্ষ্যে কূটনৈতিক প্রচেষ্টা বাড়াতে হবে। তিনি আফ্রিকা অঞ্চলে কনট্রাক্ট ফার্মিংয়ের মাধ্যমে বাংলাদেশের শ্রমিকদের সেখানে পাঠানোর সুযোগ সৃষ্টির জন্য ওইসব দেশের সরকারের সঙ্গেও যোগাযোগ বৃদ্ধির তাগিদ দেন।

ড. আব্দুল মোমেন বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করার মাধ্যমে দেশের জনশক্তিকে কাজে লাগানোর সুযোগ সৃষ্টির প্রতি গুরুত্বারোপ করেন। একইসঙ্গে বিদেশে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যেও কূটনৈতিক তৎপরতা চালাতে বাংলাদেশ মিশনগুলোর কর্মকর্তাদের নির্দেশনা দেন।

তিনি বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিতে প্রযুক্তি স্থানান্তরেও ভূমিকা রাখতে হবে। বিদেশে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে, বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের পাশে থাকতে এবং মিশনগুলোতে সেবার মান বাড়াতে সেখানে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট) রিয়ার এডমিরাল (অব.) খুরশেদ আলম, সচিব (পশ্চিম) শাব্বির আহমেদ চৌধুরী, সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, বিদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালকরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।


আরও খবর



নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যমুনা গ্রুপ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যমুনা গ্রুপ। প্রতিষ্ঠানটিতে প্রডাক্ট ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : প্রজেক্ট ম্যানেজার (ইলেকট্রনিকস ডিভিশন)।

যোগ্যতা :

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর/ এমবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রার্থীর ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ব্র্যান্ড প্রমোশন, প্রডাক্ট মার্কেটিং, সেলস অ্যান্ড মার্কেটিং বিষয়ে জানাশোনা থাকতে হবে। এ ছাড়া কোম্পানি, ইলেক্ট্রনিক ইকুইপমেন্ট বিষয়ে সাম্যক ধারণা থাকতে হবে। যোগাযোগদক্ষতা ও নেগোশিয়েশন করার সক্ষমতা থাকতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী হতে হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন : আলোচনা সাপেক্ষে। উৎসব ভাতা বছরে দুবার, মোবাইল বিল, ভ্রমণ ভাতা, উৎসব ভাতা প্রদান করা হবে। এ ছাড়া প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

কর্মস্থল : ঢাকা

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ  : ২০ জানুয়ারি, ২০২২।

সূত্র : বিডিজবস।

নিউজ ট্যাগ: যমুনা গ্রুপ

আরও খবর



সানি লিওনিকে বিজেপি মন্ত্রীর হুমকি

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সানি লিওনিকে নিয়ে বিতর্ক যেন থামছেই না। এ বার সরাসরি তাঁকে হুমকি দিয়ে বসলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। কিছু দিন আগেই যাঁর হুমকির জেরে বাঙালি পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়কে একটি বিজ্ঞাপনের ছবি প্রত্যাহার করতে হয়েছিল।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র রবিবার বলেন, সানি লিওনিকে তাঁর নাচের ভিডিয়ো নেটমাধ্যম থেকে সরিয়ে নিতে হবে ৭২ ঘণ্টার মধ্যে। ১৯৬০-এ মুক্তিপ্রাপ্ত কোহিনুর ছবির জনপ্রিয় গান মধুবন মে রাধিকা নাচে গানটির রিমেক ভিডিয়োয় দেখা যায় সানিকে। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে গত কয়েক দিন ধরেই। যা দেখে ক্ষুব্ধ উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতরা। তাঁদের অভিযোগ, রাধার নামে কুরুচিকর গান তৈরি করা হয়েছে। শুধু তাই নয় মথুরার পুরোহিতদের দাবি, সানির ভিডিয়োটি নিষিদ্ধ করা হোক। এই ভিডিয়ো হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ তুলেছেন পুরোহিতদের একাংশ। এর পরই বিজেপি শাসিত মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তমের এই হুমকি।

নরোত্তম মনে করছেন, এই গানটিতে খোলামেলা পোশাকে নাচ করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন সানি। গানটি যাঁরা রিমেক করেছেন, সেই শাকিব-তোশির বিরুদ্ধেও এনেছেন একই অভিযোগ। ৭২ ঘণ্টার মধ্যে এই অশ্লীল ভিডিয়ো সরিয়ে ফেলার হুমকি দিয়েছেন বিজেপি মন্ত্রী।

নরোত্তম এই ভিডিয়োয় সানিকে অন্তর্ভুক্ত করা নিয়ে প্রশ্ন তুলেছেন। স্পষ্টতই তাঁর ইঙ্গিত সানির অতীতের দিকে। মিউজিক ভিডিয়োটি সরিয়ে না নিলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও হুমকি দিয়েছেন। তিনি বলেন, কিছু মানুষ হিন্দু ভাবাবেগকে আঘাত করেই চলেছেন। রাধার জন্য আরাধনার মন্দির আছে। আমরা তাঁর কাছে প্রার্থনা করি। শাকিব-তোশি নিজেদের ধর্ম নিয়ে যেমন ইচ্ছে গান তৈরি করতে পারেন। কিন্তু এ ধরনের গান আমাদের ভাবাবেগে আঘাত দেয়। তিন দিনের মধ্যে এই ভিডিয়ো সরানো না হলে আমি আইনি পদক্ষেপ করব।

এর আগে বৃন্দাবনের সন্ত নবল গিরি মহারাজ হুমকি দিয়ে বলেন, সরকার যদি এই গানকে নিষিদ্ধ না করে, কিংবা অভিনেত্রী সানির বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপ না করে, তা হলে আমরা মামলা দায়ের করব।

শুধু সানি নন, নরোত্তমের তোপের মুখে পড়েছিলেন সব্যসাচী মুখোপাধ্যায়ও। পোশাকশিল্পী তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি করা মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি দিয়েছিলেন। সেই বিজ্ঞাপনে মডেলদের পোশাক নিয়েই আপত্তি তোলে সমাজের একাংশ। বিজ্ঞাপনে অন্তর্বাস পরে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গিয়েছে মডেলদের। তাঁদের গলায় মঙ্গলসূত্র। সানির মতোই সব্যসাচীকে হুমকি দিয়েছিলেন নরোত্তম। বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে যদি বাংলার পোশাক শিল্পী ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরিয়ে না নেন, তা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি-র আইনি উপদেষ্টা আশুতোষ জে দুবে সব্যসাচীকে আইনি নোটিস পাঠালে সেই বিজ্ঞাপনটি সরিয়ে নেন তিনি।

গত বুধবারই সানি অভিনীত মধুবন মে রাধিকা নাচে ভিডিয়োটি প্রকাশিত হয়। নেপথ্য কণ্ঠ কণিকা কাপুর এবং অরিন্দম চক্রবর্তীর। ভিডিয়োটিতে সানিকে নাচ করতে দেখা গিয়েছে। যা নিয়েই বিতর্ক।

 


আরও খবর



‘বড় তারকা’র জন্য প্রথম সুযোগ হারান সিদ্ধার্থ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে এক দশক কাটিয়ে ফেলেছেন। সুদর্শন নায়ক হিসেবে তাঁর যথেষ্ট নামডাক। কিন্তু অভিনয়েও যে তিনি কম যান না, তা শেরশাহ ছবিতে ভাল ভাবেই বুঝিয়ে দিয়েছেন সিদ্ধার্থ মলহোত্র। কিন্তু জানেন কি, ইন্ডাস্ট্রিতে পা রেখেই নিরাশ হতে হয়েছিল পর্দার বিক্রম বত্রাকে? দীর্ঘ অপেক্ষার পরেও হাতছাড়া হয়েছিল প্রথম ছবি। সিদ্ধার্থের ৩৭তম জন্মদিনে ফিরে দেখা যাক সেই আখ্যান।

বয়স কুড়ি পেরোতেই অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে দিল্লি থেকে মুম্বইয়ে আসেন সিদ্ধার্থ। সেই সময় এক প্রযোজনার সংস্থার সঙ্গে ছবি নিয়ে পাকা কথা হয় তাঁর। সিদ্ধার্থ বলেন, ওরা আমাকে ডেকেছিল, কাস্টিং করেছিল, আমি ছবিতে অভিনয়ের প্রস্তুতিও শুরু করে দিয়েছিলাম। ছয় থেকে আট মাস অপেক্ষাও করি। কিন্তু শেষে আমাকে বাদ দিয়ে পরিচালক অন্য এক বড় তারকাকে নিয়ে ছবিটি তৈরি করেন।

এই ঘটনার পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন সিদ্ধার্থ। অভিনয়ের আশা ত্যাগ করে সহ-পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। ক্যামেরার পিছনে থেকে ছবির সেটের খুঁটিনাটি শিখে নিচ্ছিলেন। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত মাই নেম ইজ খান ছবিতে কর্ণ জোহরের সহকারী হিসেবে কাজ করেন সিদ্ধার্থ। পরবর্তীতে কর্ণই তাঁকে স্টুডেন্ট অব দ্য ইয়ার ছবিতে অভিনয়ের সুযোগ করে দেন। বরুণ ধবন এবং আলিয়া ভট্টের মতো তারকা-সন্তানদের সঙ্গে প্রথম ছবিতেই নজর কাড়েন সিদ্ধার্থ। এর পর ধীরে ধীরে বলিউডে নিজের জায়গা পাকা করে নেন তিনি।


আরও খবর



আমীর খসরুর বক্তব্যের সময় ভেঙে পড়ল মঞ্চ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামে নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে ভেঙে পড়েছে বিএনপির সভা মঞ্চ। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দক্ষিণ জেলা বিএনপির আয়োজন অনুষ্ঠিত সমাবেশে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। তবে কেউ গুরুতর আহত হননি বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীরা।

এর আগে সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে থাকে নানা উপজেলা থেকে নেতাকর্মীরা। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরই থেকে হেলে পড়ে মঞ্চ। পরে আমির খসরু মাহমুদ চৌধুরী বক্তব্য দেওয়ার সময় ধাক্কাধাক্কিতে মঞ্চ একেবারে ভেঙে পড়ে। এরপরও ভাঙা মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দেন তিনি।

এ সময় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১৪৪ ধারা দিয়ে সমাবেশ ঠেকানো আর অনুমতি নিয়ে সমাবেশ করার দিন শেষ। জনগণের জোয়ারে সব ভেসে যাবে। বেগম খালেদা জিয়ার মুক্তি চাই না। তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আনব।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।


আরও খবর