আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

বাউফলে আওয়ামী লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ কার্যালয় 'জনতা ভবন'-এ ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার একই সময় একই স্থানে আওয়ামী লীগের দুগ্রুপ সংবাদ সম্মেলনের কর্মসূচি দেওয়ায় সংঘাত এড়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত জনতা ভবনের ৫০০ বর্গ গজের মধ্যে কোনো ব্যক্তির অনুপ্রবেশ, সমাবেশ, মিছিল, সভার আয়োজন, বাদ্যযন্ত্র বাজানো, প্রচারণা ও বিস্ফোরক দ্রব্য বহন ইত্যাদি কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপির সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের বিরোধ চলছে। তাদের উভয় গ্রুপ একাধিকবার পাল্টাপাল্টি কর্মসূচির আয়োজন করেছে। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন বলেন, আবদুল মোতালেব হাওলাদার বিভিন্ন কর্মসূচিতে সংগঠন বিরোধী বক্তব্য দেওয়ার প্রতিবাদে জনতা ভবনে শুক্রবার সংবাদ সম্মেলনের আয়োজন করবে। বৃহস্পতিবার স্থানীয় মিডিয়া কর্মীদের কাছে চিঠি পৌঁছে দেওয়ার কয়েক ঘণ্টা পরই আবদুল মোতালেব হাওলাদার একই স্থানে সংবাদ সম্মেলনের ঘোষণা দেন।

আব্দুল মোতালেব হাওলাদার সাংবাদিকদের বলেন, বিভিন্নভাবে আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা চলছে। তাই শুক্রবার সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি, উভয়পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করেছি। পৃথকভাবে সংবাদ সম্মেলনের পরামর্শ দিয়েছি। কিন্তু উভয়পক্ষ তাদের সিদ্ধান্তে অটল থাকায় ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছি। 

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, জনতা ভবনের আশপাশে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও খবর



রাঙ্গুনিয়ায় এতিমখানা ও অনাথালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৫৪৫জন দেখেছেন

Image

রাঙ্গুনিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মোহাম্মদপুরে বহুতলবিশিষ্ট এতিমখানা ও অনাথালয় ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি'র পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের উদ্যোগে এই এতিমখানা ও অনাথালয়টি নির্মাণ করা হবে।

শনিবার (২৩ এপ্রিল) বেলা ১২ টার সময় নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাঙ্গুনিয়ার সাংসদ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন, এনএনকে ফাউন্ডেশনের পরিচালক ও উপজেলা আওয়ামীলীগ নেতা এরশাদ মাহমুদসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী  সংগঠনের নেতৃবৃন্দ।

উদ্বোধনের সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ড. আবদুল মাবুদ ও মাওলানা সাইফুল ইসলাম।

এসময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ অস্থায়ী নির্মিত এতিমখানা ও অনাথালয় পরিদর্শন করে ভবন নির্মাণ কাজের বিভিন্ন দিক খতিয়ে দেখে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।


আরও খবর



মুক্ত গণমাধ্যম সূচকে ১০ ধাপ পিছিয়ে বাংলাদেশের অবস্থান ১৬২

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুক্ত গণমাধ্যম সূচকে আবারও পিছিয়েছে বাংলাদেশ। এমনিতেই ১৮০ দেশের মধ্যে গেল বছরে ১৫২ নম্বরে ছিল বাংলাদেশের নাম। তা আরও ১০ ধাপ পিছিয়ে এখন ১৬২। বৈশ্বিক গণমাধ্যম স্বাধীনতা র‍্যাঙ্কিংয়ে এ বছর ১৮০ দেশের মধ্যে বাংলাদেশ শেষ সারিতে।

রিপোর্টার্স উইদাউট বর্ডারসের (আরএসএফ) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা থেকে এই তথ্য জানা গেছে।

সাংবাদিকদের প্যারিসভিত্তিক আন্তর্জাতিক সংগঠনটির ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি বছর বাংলাদেশের পয়েন্ট হলো ৩৬ দশমিক ৬৩। যা আগের বছর ছিল ৫০ দশমিক ২৯।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে মঙ্গলবার (৩ মে) ২০২২ সালের মুক্ত গণমাধ্যম সূচক প্রকাশ করেছে রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ)। এতে দেখা গেছে, গতবারের তুলনায় এবার বাংলাদেশ ১০ পিছিয়েছে।

২০২১ সালের সূচকে, বাংলাদেশের অবস্থান এক ধাপ নেমে ১৫৩তম হয়। ২০১৩ সালে বাংলাদেশ প্রথম সূচকে অন্তর্ভুক্ত হয়েছিল। তখন ১৮০টি দেশের মধ্যে ১৪৪তম স্থানে ছিল বাংলাদেশ।

প্রতিবেশী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান সবার নিচে। তবে মিয়ানমার বাংলাদেশেরও নিচে। বাংলাদেশের উপরে থাকা আশপাশের দেশগুলোর মধ্যে রয়েছে ভারত (১৫০), পাকিস্তান (১৫৭), শ্রীলঙ্কা (১৪৬), আফগানিস্তান (১৫৬), নেপাল (৭৬), মালদ্বীপ (৮৭), ভুটান (৩৩)। মিয়ানমারের অবস্থান ১৪০ থেকে পিছিয়ে ১৭৬ দাঁড়িয়েছে।

২০০২ সাল থেকে আরএসএফ গণমাধ্যমের স্বাধীনতা সূচক প্রকাশ করে আসছে। গণমাধ্যম কতটা স্বাধীনভাবে কাজ করতে পারছে, সেই ভিত্তিতে সূচকটি তৈরি করা হয়।


আরও খবর



ভারতের কাশ্মিরের স্কুলে হিজাব নিষিদ্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হিজাব ইস্যুতে আবারও উত্তপ্ত ভারত। জম্মু-কাশ্মিরে শিক্ষিকারা হিজাব পরতে পারবেন না এমন নির্দেশনা জারি করা হয়েছে একটি স্কুলে। সেটি ঘিরেই উত্তাপ ছড়িয়ে পড়েছে রাজনীতিতেও। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

জানা গেছে, এ নির্দেশিকা জারি করেছে ডাগর পরিবার নামের একটি স্কুল। পুনের একটি এনজিও এবং ভারতীয় সেনাবাহিনী বিশেষভাবে সক্ষম শিশুদের জন্য স্কুলটি পরিচালনা করে। সেই স্কুল কর্তৃপক্ষই শিক্ষিকাদের উদ্দেশে নতুন নির্দেশনা জারি করেছে। যেখানে স্পষ্টভাবে বলা হয়েছে, স্কুলের মধ্যে শিক্ষিকারা হিজাব পরতে পারবেন না।

স্কুল কর্তৃপক্ষের দাবি, শিশুদের মনের মধ্যে যাতে ভয়ের সঞ্চার না হয়, তারা যাতে কোনো সংশয়ে না থাকে এবং অনেক বেশি নিরাপদ অনুভব করে, সে জন্যই এ নির্দেশনা দেওয়া হয়েছে। এর সমালোচনা করেছেন জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং উমর আবদুল্লা।

সোমবার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিবার ও স্কুল হলো আবেগ ও নৈতিকভাবে শেখার এবং বেড়ে ওঠার জায়গা। স্কুলের কর্মী হিসাবে, মূল উদ্দেশ্য হলো প্রতিটি শিক্ষার্থীর পূর্ণ সম্ভাব্য বিকাশের ব্যবস্থা করা। একই জন্য, শিক্ষার্থীদের সঙ্গে বিশ্বাস স্থাপন করতে হবে এবং তাদের স্বাগত, নিরাপদ এবং সুখী বোধ করতে হবে।


আরও খবর



চোখ কপালে তুলবে ‘কেজিএফ ২’ তারকাদের পারিশ্রমিক

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সম্প্রতি মুক্তি পেয়েছে প্রশান্ত নীল পরিচালিত এবং দক্ষিণ ভারতীয় অভিনেতা যশ অভিনীত কেজিএফ-২ ছবিটি।২০১৮ সালে এই সিনেমার প্রথম পর্ব কেজিএফ-১ মুক্তি পেয়েছিল। এই সিনেমার সাফল্যের পর থেকেই, এর দ্বিতীয় পর্বের মুক্তির অপেক্ষায় দিন গুনছিলেন দর্শকেরা।

১০০ কোটি টাকা বাজেটের ছবি কেজিএফ-২ ইতিমধ্যেই বক্স অফিস থেকে ৭৮০ কোটি টাকা তুলে নিয়েছে।এই বছরের অন্যতম সফল ছবি হিসেবেও পরিচিতি পেয়েছে এই ছবি। পাশাপাশি কেজিএফ-২ এখনও রমরমিয়ে ব্যবসা করে চলেছে সিনেমা হলগুলিতে। অনেক বক্স অফিস রেকর্ডও ভেঙেছে এই সিনেমা।

এই সিনেমায় দক্ষিণ ভারতীয় তারকাদের ভিড়ে দুটি প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে বলিউডের সঞ্জয় দত্ত এবং রবিনা টন্ডনকেও। যশ, সঞ্জয় এবং রবিনা ছাড়াও এই সিনেমায় প্রধান ভূমিকায় রয়েছেন অভিনেত্রী শ্রীনিধি শেট্টি এবং অভিনেতা প্রকাশ রাজ।

যশের বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন শ্রীনিধি। অন্য দিকে, প্রকাশ অভিনয় করেছেন গল্পের কথক হিসেবে।কেজিএফ-২ সিনেমায় সঞ্জয় অভিনয় করেছেন গল্পের মূল খলনায়ক অধিরার চরিত্রে। গল্পে দেশের প্রধানমন্ত্রী রামিকা সেনএর ভূমিকায় রবিনা।

এই সিনেমা বক্স অফিস থেকে বিপুল অর্থ তুলেছে ঠিকই, তবে এই ছবিকে সাফল্যের শিখরে যাঁরা পৌঁছে দিয়েছেন তাঁরা কত পারিশ্রমিক পেলেন, তা জানেন কি?

একটি সূত্র বলছে, এই সিনেমার মূল চরিত্র রকি ভাই-এর ভূমিকায় অভিনয় করতে যশ ২৫ থেকে ২৭ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।