আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

বেরোবির নতুন ভিসি হাসিবুর রশীদ

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ১১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) নিয়োগ দেওয়া হয়েছে। আগের ভিসি ড. নাজমুল আহসান কলিমুল্লাহর মেয়াদ বাড়ানো হয়নি। নতুন ভিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. হাসিবুর রশীদ।

ড. হাসিবুর রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা কমিটির আহ্ববায়ক ছিলেন।


আরও খবর



গত ২৪ ঘণ্টায় ভারতে একদিনে ৩৩১০ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৩৩১০ জন মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫ জন। রোববার (১৩ জুন) ওয়ার্ল্ডওমিটারে এ তথ্য জানানো হয়েছে।

ওয়ার্ল্ডওমিটারে আরও জানানো হয়েছে, করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৯৮৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৭০ হাজার ৪০৭ জন।

ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরুর পর প্রায় প্রতিদিনই ২ হাজার জনেরও বেশি মানুষের মৃত্যু হচ্ছে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




করোনায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং সচিবের শোক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ১৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ সিভিল সার্ভিস (লাইভস্টক) ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, মুক্তাগাছা, ময়মনসিংহ-এ কর্মরত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মেহেদী হাসান সুমন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। গতকাল রাত ৯টা ৪০মিনেটে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর। তিনি স্ত্রী, এক কন্যা, এক পুত্র ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব উভয়েই মরহুম ডা. মেহেদী হাসান সুমনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শোক প্রকাশ করে বলেন, ডা. মেহেদী হাসান সুমন ছিলেন একজন তরুণ মেধাবী কর্মকর্তা। কর্মক্ষেত্রে তিনি দক্ষতা ও সুনামের সাথে অর্পিত দায়িত্ব পালন করেছেন। দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে এ ক্ষণজন্মা কর্মকর্তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব শোক প্রকাশ করে বলেন, ডা. মেহেদী হাসান সুমনের মতো বিনয়ী ও জনবান্ধব কর্মকর্তার মৃত্যু দেশের প্রাণিসম্পদ খাতের বিরাট ক্ষতি। তার মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গভীরভাবে শোকাহত।


আরও খবর



করোনা শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়াল রাজশাহীতে

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়িয়ে গেছে। শনিবার মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এদিন এই বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এর মধ্যে নমুনা পরীক্ষায় রাজশাহীতে ৫০.২৭ শতাংশ ও চাপাইনবাবগঞ্জে ৬১. ৩৬ শতাংশের করোনা শনাক্ত হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহীতে ৩৬৬ টি নমুনা পরীক্ষায় ১৮৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা পজেটিভ আসে। তিনি আরো জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহীর ১ জন, নাটোরের ১জন ও চুয়াডাঙার ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য চারজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন ৩০ জন। এর মধ্যে ১৮ জন রাজশাহীর, ৮ জন চাঁপাইনবাবগঞ্জের, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন। আইসিইউতে আছেন ১৬ জন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অফিস থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২২২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪২ জন, জয়পুরহাটে ৫২জন, বগুড়ায় ২৬ জন, নাটোরে ২১ জন, নওগাঁয় ২০ জন, পাবনায় ১৫ জন এবং সিরাজগঞ্জে ৪ জন রয়েছে। এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮২৪ জন, সুস্থ হয়েছেন ৩২ হাজার ২৭৯ জন, চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ২০ জন। এই বিভাগে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৯৫ জন। এর মধ্যে বগুড়ায় ৩১৮ জন, রাজশাহীতে ৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ২৭ জন, সিরাজগঞ্জে ২৪ জন, পাবনায় ২২ জন এবং জয়পুরহাটে ১২ জন রয়েছেন।


আরও খবর



রোনালদো জানালেন জীবনের সেরা গোল আর ট্রফি কোনটি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো শুধু পর্তুগালেরই নন, জায়গা করে নিয়েছেন বিশ্ববাসীর হৃদয়ে। অসাধারণ ফুটবল শৈলী আর ব্যক্তিত্ব তাকে নিয়ে গেছে অন্য মাত্রায়।

তার দুই পায়ের জাদু আনন্দ দিয়ে যাচ্ছে দুনিয়াজুড়ে কোটি ফুটবল ভক্তকে। আপনাকে যদি জিজ্ঞেস করা হয়, রোনালদোর কোন গোলটি বা কোন ট্রফি জয়টি আপনার চোখে সেরা? তবে এই প্রশ্নের উত্তর দিয়েছেন রোনালদো নিজেই।

এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন, ২০১৮ সালে জুভেন্তাসের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের হয়ে বাইসাইকেল কিকে করা গোলটাই তার চোখে সেরা গোল।

আপনাদের জানা আছে, এখন পর্যন্ত ৭৭৭টি গোল করেছি। এর মধ্যে আমার যে গোলটি সবচেয়ে প্রিয় সেটি করেছিলাম আমার বর্তমান ক্লাব জুভেন্তাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে। দুর্ভাগ্যবশত গোলটা আমার বন্ধু বুফনের বিরুদ্ধে করেছিলাম গোলটা। আর সেটাই আমার জীবনে সেরা গোল।

সেরা ট্রফি নিয়ে বলেছেন, ২০১৬ সালের ইউরো কাপের ট্রফিটাই আমার জীবনে এখন পর্যন্ত সেরা। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে চোট পেয়ে মাঠ ছাড়লেও আমার মন পড়েছিল মাঠেই। জয়ের পর আমি কেঁদেছিলাম। সেদিনের অনুভূতি ছিল অবিশ্বাস্য।

কদিন পরেই ইউরো সেরার লড়াইয়ে নামবে পর্তুগাল। ২০১৬ সালে সবশেষ ইউরো কাপের চ্যাম্পিয়ন পর্তুগাল। তাই স্বাভাবিক ভাবেই ট্রফি ধরে রাখতে মরিয়া থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কে জানে হয়তো এটাই রোনালদোর জীবনের শেষ ইউরো কাপ হতে যাচ্ছে!



আরও খবর
কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




শুরুর আগেই বন্ধ ট্রাম্পের ‘যোগাযোগ মাধ্যম’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন যোগাযোগ মাধ্যম ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে. ট্রাম্প স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার সিনিয়র উপদেষ্টা জেসন মিলার।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এটা আমাদের জন্য বৃহত্তর প্রচেষ্টার একটা মাধ্যম ছিল, আমরা আমাদের মতো কাজ করে যাচ্ছি।

গত জানুয়ারি মাসে ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের দাঙ্গার পর তাকে টুইটার তাকে নিষিদ্ধ করেছে। টুইটারে ট্রাম্পের প্রায় নয় কোটি অনুসারী ছিল। এছাড়াও ফেসবুক এবং ইউটিউব ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে।

তখন থেকে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট প্রেস রিলিজের মাধ্যমে তার বক্তব্য দিয়ে যাচ্ছেন। এরপর ৫ মে নতুন ওয়েবসাইট প্রকাশের ঘোষণা দেয় ডোনাল্ড ট্রাম্প। ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে. ট্রাম্প ওয়েবসাইটে ট্রাম্পের ডেস্ক থেকে সরাসরি বিভিন্ন বিষয় প্রকাশিত হওয়ার কথা ছিল।

গত মাসের শুরুতে জেসন মিলার জানিয়েছিলেন, ওই প্ল্যাটফর্মটি মূলত একটি এক তরফা যোগাযোগ (ওয়ানওয়ে কমিউনেকশন) ব্যবস্থা। ট্রাম্পের ফলোয়াররা কেবল তার ভিডিও বার্তা দেখতে এবং ফেসবুক বা টুইটারে শেয়ার করতে পারবেন। কোনো পোস্টের রিপ্লাই, কমেন্ট কিংবা অন্য কোনোভাবেই যুক্ত থাকতে পারবেন না।

শেষ পর্যন্ত শুরুর আগেই মুখ থুবড়ে পড়লো ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে. ট্রাম্প


নিউজ ট্যাগ: ডোনাল্ড ট্রাম্প

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১