আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বগুড়ায় এক কলেজ ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
Image

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের রামপুর যাদুপপুর গ্রামের মাঝামাঝি জংলীপুকুরের এলাকায় আজ রোববার বিকাল ৪ টার দিকে এক ভুট্টা ক্ষেত থেকে একই ইউনিয়নের পরানবাড়িয়া গ্রামের রফিকুল ইসলাম বাবলুর ছেলে পল্লী উন্নয়ন একাডেমী অ্যান্ড ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র শাহরিয়ার ইসলাম রিয়াজ (আশিক) (২১) নামের এক ছাত্রের গলাকালা লাশ উদ্ধার করেছে শাজাহানপুর থানা পুলিশ।

প্রশাসন এর কাছে  এমন জঘন্যতম হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যার সাথে জড়িতদের কঠোর শান্তির দাবী জানিয়েছেন নিহত পরিবারের সদস্যরা ও সচেতন নাগরিক ।

এ বিষয়ে জানতে চাইলে শাহজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী জানান, এটি একটা হত্যাকাণ্ড আমরা বিকাল চারটার সময় লাশ পেয়েছি। এই হত্যাকাণ্ডের তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে, ইতিমধ্যে আশিকের তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসা হয়েছে।


আরও খবর
সিলেট নগরী থেকে গৃহবধূর গলিত লাশ উদ্ধার

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




কুমিল্লায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

আধিপত্য বিস্তার নিয়ে কুমিল্লার মেঘনা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ সোমবার বিকেলে মেঘনার চালিভাঙ্গা গ্রামে এ সংঘর্ষ হয়। নিহত কামরুল ইসলাম (৪০) চালিভাঙ্গা গ্রামের বাসিন্দা।

জানা যায়, আওয়ামী লীগ নেতা চালিভাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হুমায়ুন কবির ও জেলা পরিষদের সদস্য আবদুল কাইয়ুমের পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। এর জেরে আজ বিকেলে উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়। এতে কাইয়ুমের পক্ষের কামরুল ইসলাম মারা যান। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

স্থানীয়রা জানিয়েছে, এলাকায় আওয়ামী লীগের দুটি পক্ষ করেছে। উভয়পক্ষের সংঘর্ষে গত বছরের ১৮ সেপ্টেম্বর চালিভাঙ্গা ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবিরের ছোট ভাই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম টেঁটাবিদ্ধ হয়ে মারা যান।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে আজ বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় শুনেছি কামরুল ইসলাম নামের একজন মারা গেছেন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও খবর
সিলেট নগরী থেকে গৃহবধূর গলিত লাশ উদ্ধার

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




স্বাস্থ্যসেবা গ্রহণের সময় নাগরিকদের সতর্ক থাকার আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

ভুয়া চিকিৎসক ও স্বাস্থ্য প্রতিষ্ঠান সম্পর্কে সংশ্লিষ্ট সবাইকে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, সরকার এরই মধ্যে এসবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে শুরু করেছে। আশা করি, আপনারা এ ব্যাপারে সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে চতুর্থ আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে রাষ্ট্রপতি এ কথা বলেন। বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশন ও যুক্তরাষ্ট্রের ইন্টারভেনশনাল একাডেমি এ সম্মেলনের আয়োজন করে।

রাষ্ট্রপতি চিকিৎসকদের সংবেদনশীলতা ও উদারতার সঙ্গে রোগীদের চিকিৎসা করতে এবং রোগীর মর্যাদা ও গোপনীয়তা রক্ষায় সর্বোচ্চ যত্নবান হওয়ার আহ্বান জানান।

সাহাবুদ্দিন বলেন, চিকিৎসা বিজ্ঞান প্রতিনিয়ত পরিবর্তনশীল, যত নতুন নতুন রোগের আবির্ভাব হচ্ছে, চিকিৎসা বিজ্ঞান সেগুলোকে প্রতিরোধ করতে এগিয়ে যাচ্ছে।

চিকিৎসাবিষয়ক শিক্ষা, চিকিৎসা, সেবা ও গবেষণা কার্যক্রমে গতিশীলতা এবং উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন ধরনের রোগের প্রকৃতি মাথায় রেখে চিকিৎসা, শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে।

হৃদরোগ, ক্যানসার, এইডসসহ অন্যান্য প্রাণঘাতী রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

জনগণের দোরগোড়ায় সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের নিরন্তর প্রচেষ্টার কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সরকারের লক্ষ্য প্রত্যেক নাগরিকের জন্য দূষণমুক্ত, পরিবেশবান্ধব স্বাস্থ্যকর জীবনযাপন নিশ্চিত করার মাধ্যমে কল্যাণমূলক সমাজ ও রাষ্ট্র গঠন করা।

দেশের সামগ্রিক স্বাস্থ্য ব্যবস্থার আরও উন্নয়ন নিশ্চিত করতে সরকারি, বেসরকারি খাত ও চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

দেশের বিশাল জনগোষ্ঠীকে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান চ্যালেঞ্জ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সরকার উন্নত চিকিৎসাসেবার জন্য ইতোমধ্যে পদক্ষেপ নিয়েছে। দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসাসেবা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। তারা (গরীবরা) যেন চিকিৎসা থেকে বঞ্চিত না হয় বা অর্থের অভাবে অবহেলিত না হয় তা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, ইন্টারভেনশনাল একাডেমির কোর্স চেয়ারম্যান ডা. রাজেশ এম দেব, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ এবং বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. এস মোস্তফা জামান প্রমুখ।


আরও খবর



প্রধানমন্ত্রীর কাছে তিন পণ্যের জিআই সনদ হস্তান্তর

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তর টাঙ্গাইল শাড়ি, নরসিংদীর অমৃত সাগর কলা, গোপালগঞ্জের রসগোল্লার জিআই সার্টিফিকেট ও টাঙ্গাইলের শাড়ি হস্তান্তর করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী পরিষদের সভার শুরুতে জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়া এই তিন পণ্যের সনদ তুলে দেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও সচিব জাকিয়া সুলতানা।

এরপর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেজ ওসমানের কবিতার বই পিতারই প্রতিচ্ছবি বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এসময় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেখানে উপস্থিত ছিলেন।


আরও খবর



সেনা-বিদ্রোহী সংঘর্ষ

বাংলাদেশে পালিয়ে এলেন মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষে প্রাণহানি এড়াতে দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ পালিয়ে বাংলাদেশে চলে এসেছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান।

এর আগে গতকাল রোববার বিজিবির এ কর্মকর্তা জানিয়েছিলেন, রোববার ভোর থেকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যরা প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া শুরু করেন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকা দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন।

গত সপ্তাহ থেকে বাংলাদেশ সীমান্তেও সংঘর্ষ ভয়ংকর রূপ নিয়েছে। দুপক্ষের ছোড়া গুলি ও মর্টার শেল এসে পড়ছে বাংলাদেশের ভেতরে।

এদিকে রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা কোনো যুদ্ধে জড়াতে চাই না। যুদ্ধ চাইও না। আমাদের প্রধানমন্ত্রী সব সময় সে নির্দেশনা দিয়ে থাকেন। তবে আমরা সব সময় তৈরি আছি।

তিনি বলেন, আমরা মিয়ানমার সীমান্তে শক্তি বৃদ্ধি করেছি। আমরা পুলিশকে বলে দিয়েছি, কোস্টগার্ডকেও আমরা নির্দেশনা দিয়েছি। যাতে কোনোভাবেই কেউ আমাদের সীমানায় অনুপ্রবেশ করতে না পারে। সে ব্যাপারে আমরা খুব সতর্ক রয়েছি। যুদ্ধ কতদিন চলে আমরা জানি না। কিন্তু সীমান্ত পার হয়ে কাউকে আসতে দেবো না। বিজিবিকে আমরা সেই নির্দেশনাটাই দিয়েছি।

আত্মরক্ষার্থে মিয়ানমারের সরকারি বাহিনী বাংলাদেশে ঢুকলে তাদের ধরে আবার ফেরত পাঠানো হবে বলেও জানিয়েছেন আসাদুজ্জামান খান।


আরও খবর
সিলেট নগরী থেকে গৃহবধূর গলিত লাশ উদ্ধার

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




নিষিদ্ধ হলেন আফগানিস্তানের স্পিনার নূর

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএল টি-টুয়েন্টিতে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের বাঁহাতি স্পিনার নূর আহমেদ। তিনি শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলেন। খেলোয়াড়ি চুক্তির নিয়ম ভঙ্গ করায় তাকে এ শাস্তি দেয়া হয়েছে।

২০২৩ সালে আইএল টি-টুয়েন্টির প্রথম মৌসুমে চুক্তিবদ্ধ হয়েছিলেন নূর। তাকে আরও এক বছরের চুক্তির জন্য প্রস্তার দেয়া হয়েছিল, তবে সাউথ আফ্রিকা টি-টুয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলার জন্য থেকে যাওয়ার প্রস্তাবে না করেছিলেন।

আইএল টি-টুয়েন্টির এক বিবৃতিতে জানানো হয়েছে ১৯ বর্ষী নূরকে দ্বিতীয় মৌসুমের আগে, খেলোয়াড় চুক্তির শর্তাবলী অনুসারে একই নিয়ম ও শর্তাবলীতে দলে থেকে যাওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু থেকে যেতে অস্বীকার করার পর ওয়ারিয়র্স সরাসরি লিগের সাথে যোগাযোগ করেছিল বিবাদে হস্তক্ষেপ করতে।

আইএল টি-টুয়েন্টির প্রধান ডেভিড হোয়াইট, সিকিউরিটি ও অ্যান্টি-কারাপশন প্রধান কোল আজাম, জায়েদ আব্বাস বিষয়টি তদন্ত করেন। তাদের বক্তব্য পেশ করার পর নূরকে ২০ মাসের নিষেধাজ্ঞা দিতে বলেন। কিন্তু মাইনর বিবেচনায় তার নিষেধাজ্ঞা আট মাস কমিয়ে আনা হয়। নূর জানান, তার এজেন্ট চুক্তির সব বিষয়গুলো জানতো না।

নূর প্রথম মৌসুমে সাত ম্যাচ খেলে চার উইকেট নিয়েছিলেন। এর আগে ওয়ারিয়র্স একই অভিযোগে নাভিন উল হকের উপর ২০ মাসের নিষেধাজ্ঞা দিয়েছিল।


আরও খবর
বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি রংপুর-বরিশাল

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪

বিসিবিতে নতুন দায়িত্ব পেলেন নান্নু

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪