আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

বগুড়ায় শক্তিশালী ৭ বিস্ফোরক উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়া সদর উপজেলার গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া এলাকায় একটি বাড়ির পরিত্যক্ত ইটের স্তূপে প্লাস্টিকের ব্যাগে ককটেলসদৃশ সাতটি শক্তিশালী বিস্ফোরক পাওয়া গেছে।

সদর থানা পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে ককটেলগুলো জব্দ করলেও শুক্রবার দুপুর পর্যন্ত সেখানে রাখা হয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর এ ইউনিয়নে নির্বাচন। তার ধারণা, কোনো প্রার্থী বা তার লোকজন নাশকতা সৃষ্টির জন্য শক্তিশালী বিস্ফোরকগুলো মজুদ করেছিল। এসব উদ্ধারের জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বগুড়া সদরের গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া গ্রামে আবদুল জলিল নামে এক ব্যক্তির বাড়ির কাছ পরিত্যক্ত ইটের স্তূপের কাছে একটি প্লাস্টিকের সাদা ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।

ব্যাগের ভেতরে সাতটি ককটেলের মতো লাল টেপ দিয়ে মোড়ানো কৌটা রয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ রাত ১২টা থেকে স্থানটি ঘিরে রাখে।

বাড়ির মালিক আবদুল জলিল জানান, তারা এসবের ব্যাপারে কিছুই জানেন না। পুলিশ আসার পর তারা টের পেয়েছেন।

সেখানে থাকা এসআই জাকির আল আহসান জানান, ব্যাগে ৬-৭টি ককটেল রয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর গোকুল ইউনিয়নের নির্বাচন। ওই নির্বাচনে কেন্দ্রে নাশকতা সৃষ্টির জন্য কোনো প্রার্থী বা তাদের লোকজন এসব মজুদ করেছেন। তার ধারণা, এসব শক্তিশালী বিস্ফোরক। উদ্ধার বা নিষ্ক্রিয় করার জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

নিউজ ট্যাগ: বিস্ফোরক উদ্ধার

আরও খবর



খালেদা জিয়ার প্রতি বিরাট উদারতা দেখিয়েছি : প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক, জ্ঞান ও বিজ্ঞানভিত্তিক প্রগতিশীল সমাজ গঠনের লক্ষ্যে দেশকে উন্নত ও সমৃদ্ধির পথে নিয়ে যাওয়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন। এ ব্যাপারে যুবলীগকে অগ্রণী ভূমিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তরুণ প্রজন্মকে ভবিষ্যতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রস্তুত করতে চাই।

আজ বুধবার বিকেলে আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

গণভবন থেকে তিনি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে (কেআইবি) আয়োজিত আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে বিএনপি নেতাদের দাবির প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাড়িতে থাকার অনুমতি দিয়ে এবং দেশের সর্বোত্তম চিকিৎসা নেওয়ার সুযোগ দিয়ে তাঁরা সর্বোচ্চ সহানুভূতি দেখিয়েছেন।

অন্যদিকে এতিমের টাকা আত্মসাৎ করে দোষী সাব্যস্ত খালেদা জিয়ার বিরুদ্ধে বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতা দেওয়ার পাশাপাশি কেবল প্রতিহিংসার বশবর্তী হয়ে ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যার দিনে জন্মদিন না হওয়া সত্ত্বেও কেবল কষ্ট দেওয়ার জন্য জন্মদিন পালনের মতো অমানবিক অপরাধের অভিযোগও রয়েছে।

তিনি বিএনপি নেতাদের প্রশ্ন করেন, তারা আমাদের কাছে কী আশা করছে? আমরা তাকে বাড়িতে থাকতে এবং দেশের সেরা হাসপাতালে অবাধে চিকিৎসা নিতে দিয়েছি। এটা কি যথেষ্ট নয়? এটা কি বিরাট উদারতা নয়? আমরা এটা (উদারতা) দেখিয়েছি।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনাসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক যুবনেতা জাহাঙ্গীর কবির নানক বক্তৃতা করেন। সাবেক যুবলীগ নেতাদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আযম এমপি এবং হারুনুর রশিদ বক্তৃতা করেন। যুবলীগ সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিল সভাটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে দেশের বিশিষ্ট নাগরিকদের ভিডিও বার্তাও প্রচার করা হয়। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ডিবিসি নিউজের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম, দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র সাংবাদিক মুস্তাফিজ শফি এবং বিশিষ্ট বাউল শিল্পী শফি মণ্ডল।


আরও খবর



২১ বছরে প্রথম বার গ্রুপ পর্ব থেকেই বিদায় বার্সেলোনার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১ | ১৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরে ২০ বছর পর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো বার্সেলোনা।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচের ৩৪ মিনিটের মাথায় গোল করেন থমাস মুলার। লেভান্ডোভস্কির ক্রসে হেড করেন জার্মান ফরোয়ার্ড। বার্সার উরুগুইয়ান ডিফেন্ডার পা দিয়ে বল ফিরিয়ে দিলেও গোল লাইন টেকনোলজিতে এগিয়ে যায় বুন্দেজ লিগার ক্লাবটি।

৯ মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোলটি তুলেন লেরয় সানে। মাঝমাঠ ঠেকে দুর্দান্ত শটে সফরকারীদের জালে বল জড়ান ২৫ বছর বয়সী এই উইঙ্গার।

৬২তম মিনিটে আলপোহোনসো ডাভিয়েসের বাড়ানো বলে বাবারিয়ানদের পক্ষে তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার জামাল মুসিয়ালা।

৬ ম্যাচের ৬টিই জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। আর ৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়েছে বেনফিকা। ৭ পয়েন্ট সংগ্রহ করে বিদায় নিয়েছে বার্সেলোনা। তাও ২০ বছর পর। সবশেষ ২০০০-২০০১ মৌসুমে তারা শেষ ষোলোতে উঠতে ব্যর্থ হয়েছিল। এরপর টানা ২০ বছর তারা প্রত্যেক মৌসুমেই গ্রুপপর্বের বাঁধা পেরিয়েছিল। এবার আর হলো না তাদের।


আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




গুলশানের ইউনিমার্ট ভবনে আগুন

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলশান-২-এর ১৪তলা ইউনিমার্ট ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে।

শনিবার (২০ নভেম্বর) রাত ৯টার দিকে আগুন লাগার খবর পায় বলে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ।

তিনি বলেন, রাজধানীর গুলশান-২-এর ১৪তলা ইউনিমার্ট ভবনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে। পরে রাত ৯টা ২০ মিনিটে ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

নিউজ ট্যাগ: গুলশান

আরও খবর



ডিপ্লোমা পাসে বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৬৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানটিতে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন পারবেন।

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার - মেকানিক্যাল।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ম্যাকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর তিন থেকে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট অফিসে অভিজ্ঞতা, বাংলা ও ইংরেজিতে যোগাযোগ দক্ষতা এবং চাপের মধ্যে কাজের মানসিকতা থাকতে হবে।

কর্মস্থল : বাগেরহাট।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদনের পদ্ধতি : আগ্রহী প্রার্থীদের বিডিজবস অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ : ২৬ নভেম্বর, ২০২১।


আরও খবর
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১




মা-মেয়েকে গলা কেটে হত্যার রহস্য উদঘাটন

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরে মা-মেয়েকে গলা কেটে হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। গ্রেফতার হয়েছেন খুনের মূল পরিকল্পনাকারী মহিউদ্দিন ওরফে বাবু (৩৫) ও তার সহযোগী জাহিদুল ইসলাম খান (২১)। গত বৃহস্পতিবার রাতে তারা দুই খুনের মিশন শেষ করেন মাত্র ৩৫ সেকেন্ডে।

গতকাল শনিবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টারে এক প্রেস ব্রিফিংয়ে মা-মেয়ের নির্মম হত্যাকাণ্ডের বিষয়ে এসব তথ্য জানান গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান।

পুলিশের জিজ্ঞাসাবাদে বাবু স্বীকার করেছেন, তার ডিভোর্সি স্ত্রীকে বীমার চাকরি দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ফুফু শাশুড়ি ফেরদৌসী বেগমকে (২৮) খুনের পরিকল্পনা করেন তিনি। আর বীমার প্রিমিয়ামের পাওনা টাকা চাওয়ায় ক্ষুব্ধ ছিলেন জাহিদ। খুনের মিশনে জাহিদকেও সঙ্গে নেন বাবু। তবে ফেরদৌসীর মেয়ে তাছমিয়াকে (৪) খুনের পরিকল্পনা ছিল না তাদের। চিৎকার করায় মেয়ে তাছমিয়াকেও খুন করেন তাঁরা।

শুক্রবার ভোরে তাদের দুজনকে গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি ছুরি, মোটরসাইকেল এবং ফেরদৌসীর হাতব্যাগ।

উপকমিশনার জাকির হাসান বলেন, তিন মাস আগে বাবুর সঙ্গে স্ত্রীর ডিভোর্স হয়। এক মাস পর ভাতিজিকে নিজ গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্সে মাঠকর্মী হিসেবে চাকরি দেন ফেরদৌসী। ডিভোর্সে ফেরদৌসীর ইন্ধনের সন্দেহ, চাকরি দেওয়া এবং জাহিদকে টাকার জন্য চাপ দেওয়ায় ক্ষুব্ধ হয়ে তাঁরা এই জোড়া খুনের ঘটনা ঘটিয়েছেন।

নতুন একটি বীমা করা এবং পাওনা টাকা দেওয়ার কথা বলে ফেরদৌসীকে দেশীপাড়ার নির্জন স্থানে ডেকে আনেন খুনিরা। এরপর দুজন দুদিক থেকে ফেরদৌসীর গলায় ধারালো অস্ত্রের আঘাতে মৃত্যু নিশ্চিত করেন। বাইকে ওঠার আগে মেয়ে তাছমিয়ার গলায় ছুরির আঘাত করে খুনিরা পালিয়ে যান।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশ ফেরদৌসী ও তার ছোট মেয়ে তাছমিয়ার গলা কাটা লাশ উদ্ধার করে।


আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১