আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

বিচ্ছেদ-জল্পনার পরে অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমেরিকার পপ গায়ক নিক জোনাস এবং বলিউডের প্রথম সারির অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া। ২০১৮ সালে বিয়ে করেন দুই তারকা। তার পর থেকেই তাঁদের ইনস্টাগ্রাম, টুইটার প্রেমের রঙে রাঙা হয়ে উঠেছে। প্রেমের উদ্‌যাপনে ক্লান্তি নেই তারকা দম্পতির। কিন্তু গত দুদিন ধরে সেই প্রিয়ঙ্কা এবং নিকের বিয়ে ভাঙা নিয়ে কলরব উঠেছে দিকে দিকে।

এরই মধ্যে নেটফ্লিক্সে মুক্তি পেল নিকের জোনাস ব্রাদার্স ফ্যামিলি রোস্ট। এই অনুষ্ঠানে জোনাস পরিবারের সদস্যরা একে অপরকে নিয়ে মশকরা করেন। প্রিয়ঙ্কা সেখানে তাঁর এবং নিকের বিয়ে নিয়ে বলেন, লোকে তো ভাবে আমাদের সম্পর্কটি মানুষকে দেখানোর জন্য। তিনি আরও যোগ করেন, এই পরিবারে আমরাই একমাত্র দম্পতি, যাঁদের কোনও সন্তান নেই এখনও।

ইংরেজি ভাষায় সন্তান ধারণ করার ঘটনাকে বলা হয়, উই আর এক্সপেক্টিং আ চাইল্ড। ঠিক সে ভাবেই দেশি গার্লবলেন, উই আর এক্সপেক্টিং এইটুকু শুনেই অনেকের ধারণা হয়, অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা করবেন প্রিয়ঙ্কা। কিন্তু বাক্যটির শেষে তিনি জুড়ে দেন, ‘‘বাড়ি গিয়ে মদ্যপান করে আমি আর নিক ঘুমোতে চাই। চার দিকে হাসির রোল ওঠে এই বাক্যের পর। কিন্তু কোথাও গিয়ে প্রিয়ঙ্কা কি আলতো করে অন্তঃসত্ত্বা হওয়ার ইঙ্গিত দিলেন?

বিচ্ছেদের গুঞ্জন নস্যাৎ করলেন মুহূর্তেই

বিয়ের পরেই প্রিয়ঙ্কা তাঁর স্বামী নিকের পদবী জুড়ে দিয়েছিলেন নিজের নামের পাশে। ইনস্টাগ্রাম, টুইটারে জ্বলজ্বল করছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। আচমকাই সেই নামে পরিবর্তন দেখতে পাওয়া যায়। উধাও হয় জোনাস এবং চোপড়া। তিনি ফিরে গেলেন কেবল নিজের নামে। নিজের পদবীও নেই সেখানে। ব্যস, বিবাহ বিচ্ছেদের ইঙ্গিত পেয়ে চিন্তায় অনুরাগীরা।

কিন্তু সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, প্রিয়ঙ্কার মা এই খবর ভুয়ো বলে দাবি করেছেন। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ভুয়ো তথ্য রটাবেন না। এ সব আজগুবি! তার পরে নিক শরীরচর্চার একটি সাদা-কালো ভিডিয়ো পোস্ট করেছেন ফেসবুকে। সেখানে প্রিয়ঙ্কা মন্তব্য করেছেন, তোমার বাহুবন্ধনেই যেন শেষ নিশ্বাস ত্যাগ করি। দুজনের প্রেম যে একটুও কমেনি, তা প্রিয়ঙ্কার এই মন্তব্য থেকেই পরিষ্কার। কোনও সাফাই না দিয়েই নিজের কথা এ ভাবে বুঝিয়ে দিয়েছেন প্রিয়ঙ্কা।


আরও খবর



৪১ তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪১ তম বিসিএসের লিখিত পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে।  আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত এ পরীক্ষা চলবে। রোজ সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা শুরু হবে।  সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনের সব প্রস্তুতি নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে পিএসসি।

এতে বলা হয়েছে, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় পরীক্ষার্থীদের বেশ কিছু শর্ত মেনে পরীক্ষায় বসতে হবে। কোনো পরীক্ষার্থী এসব শর্ত ভঙ্গ করলে তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। যদি কেন্দ্রের মধ্যে কারো কাছে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়, তাহলে তাকে বহিষ্কারসহ পিএসসির সব নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ অযোগ্য বলে ঘোষণা করা হবে।

পিএসসির বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। এসব সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

পরীক্ষা কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ যাবতীয় সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। 

গত ১ আগস্ট ৪১তম বিসিএসর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।  এতে মোট ২১ হাজার ৫৬ জন পাস করেন। ২০১৯ সালের নভেম্বরে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬ শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।  ওই বছরের ৫ ডিসেম্বর থেকে ২০২০ সালের ৪ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা নেওয়া হয়।

 


আরও খবর



সুনামগঞ্জে পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ২৮০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতু থেকে টোল আদায় বন্ধসহ ৫ দফা দাবি আদায়ে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে। সোমবার (২২ নভেম্বর) সকাল থেকে সিলেটের ন্যায় সুনামগঞ্জে কর্মবিরতি পালন করছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

জানা গেছে, কর্মবিরতির ফলে সোমবার (২২ নভেম্বর) থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধের পাশাপাশি সুনামগঞ্জ, ছাতক, জগন্নাথপুর, দিরাই, জামালগঞ্জ, তাহিরপুর বিশ্বম্ভরপুর ও দোয়ারাবাজারসহ ১০টি রুটে বাস-মিনিবাসসহ সবধরনের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে হটাৎ করে জেলাজুড়ে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অনেক যাত্রীরা বাসস্ট্যান্ডে এসে জানতে পারেন শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন। সবধরনের গণপরিবহন বন্ধ থাকায় অনেক যাত্রী এম্বুলেন্স, অটোরিকশা এবং মোটরসাইকেল যোগে গন্তব্যে পৌঁছেছেন।

বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ গ্রামের রিনা বেগম তার তিন শিশুকে নিয়ে সুনামগঞ্জ শহরের বাসস্ট্যান্ডে এসেছিলেন সিলেটে যাওয়ার জন্য। বাস না পেয়ে চরম হতাশা ব্যক্ত করে তিনি বলেন, আমার মেয়ের চিকিৎসার জন্য সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য ভোরে বাড়ি থেকে এসেছি। সুনামগঞ্জ এসে দেখি বাস চলাচল বন্ধ। আমার মেয়ের চিকিৎসা কিভাবে করবো।

সদর উপজেলার মঙ্গলকাটা এলাকার রফিক মিয়া বলেন, চট্টগ্রাম যাওয়ার জন্য সিলেটে রেলের টিকেট সংগ্রহ করে রেখেছিলাম কিন্তু সকালে বাসস্ট্যান্ডে এসে জানতে পারি ধর্মঘট চলছে।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, ৫ দফা দাবি নিয়ে প্রশাসনের সঙ্গে অনেক বার শ্রমিকরা বসেছেন কিন্তু কোনো সুরাহা হয়নি। তাই আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেজাউল করিম বলেন, ৫ দফা দাবি আদায়ের জন্য আমরা কর্মবিরতি কর্মসূচি পালন করছি। আজ সোমবার সকাল থেকে প্রাইভেট যানবাহন ব্যতীত সব গণপরিবহন বন্ধ রয়েছে। শ্রমিকদের দাবি মানা না হলে অনির্দিষ্টকাল পর্যন্ত কর্মবিরতি চলবে।

সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস-মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া বলেন, সিলেট পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সুনামগঞ্জ জেলার সড়ক পরিবহন শ্রমিকরাও কর্মবিরতি পালন করছে। শ্রমিকরা গাড়ি চালাবেন না বলে জানিয়েছেন।


আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

আজ নেত্রকোনা ট্র্যাজেডি দিবস

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




গুলশানে ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলশান-১ নম্বরে অবস্থিত ডিএনসিসি মার্কেটের পাশে একটি ভবনে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

সোমবার (২৯ নভেম্বর) বেলা ৪টার দিকে আগুন লাগার খবর পাওয়া যায় বলে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেলা ৪টার দিকে গুলশান-১ নম্বরে অবস্থিত ডিএনসিসি মার্কেটের পাশে একটি ভবনে আগুন লাগার খবর আসে। ঘটনাস্থলে আমাদের সাতটি ইউনিট যাচ্ছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।


আরও খবর



জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৬০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। এতে পয়েন্টম্যান পদে ৭৬২ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ পদটির জন্য আবেদন করতে পারবেন আগামী ২৩ নভেম্বর সকাল ১০টা থেকেই। আবেদন করা যাবে অনলাইনে।

পদের নাম: পয়েন্টম্যান (গ্রেড-১৮)

পদ সংখ্যা: ৭৬২ জন

যোগ্যতা: যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস।

বেতন: ৮,৮০০ থেকে ২১,৩১০

চাকরির ধরন: স্থায়ী

কাজের ধরন: ফুল টাইম

বয়স: আবেদনের সময়সীমা ১৮-৩০ বছর। তবে আগ্রহী প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ হিসাবে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবার এ বছরের ১৫ নভেম্বর যাদের বয়স ১৮ হয়েছে, তারাও আবেদন করতে পারেবেন। আর প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://br.teletalk.com.bd/ -এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৮ ডিসেম্বর ২০২১ বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

নিউজ ট্যাগ: বাংলাদেশ রেলওয়ে

আরও খবর



বিএনপি নেতারা এখন ডাক্তার হয়ে গেছেন : তথ্যমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনে মনে হচ্ছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, রিজভী সাহেব, খন্দকার মোশাররফ হোসেনসহ অনেক নেতা এখন ডাক্তার হয়ে গেছেন। আ স ম রউফ সাহেব একজন বড় ডাক্তার, মান্না সাহেবও ডাক্তার। তারা এখন ডাক্তারের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তারা বলছেন, খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। এভারকেয়ার হাসপাতাল থেকে তো কেউ কিছু বলেননি। মাঝে-মধ্যে বিএনপির চিকিৎসকরা যারা রাজনীতি করেন তারা কিছু কিছু কথা বলেন।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সাথে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া আগেও অসুস্থ ছিলেন, আমাদের দেশে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে বাঁচানো যাবে না। বাস্তবতা হচ্ছে তখনও দেশের চিকিৎসা নিয়ে ভালো হয়ে বাড়িতে ফিরে গিয়েছিলেন। তখনকার মতো এবারও একই ধোঁয়া তুলছেন। আসলে খালেদা জিয়াকে বিদেশ নিয়ে যাওয়ার দাবিটা তার স্বাস্থ্যগত কারণ নয় এটা একটা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত দাবি বলে জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করছেন তারা। তাকে নিয়ে রাজনীতি করা অনভিপ্রেত। আসলে উনারা হয়তো চান না খালেদা জিয়া সুস্থ হোক। কারণ সুস্থ হলে স্বাস্থ্য নিয়ে যে রাজনীতি এটি করা বন্ধ হয়ে যাবে।

তিনি বলেন, বিএনপির এ পুরো দাবিটাই হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। একজন সাজাপ্রাপ্ত আসামিকে বিদেশে পাঠানোর উদ্দেশ্য যে রাজনৈতিক দাবি সরকার সে দাবি মানতে পারে না। কারণ তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি। অবশ্যই খালেদা জিয়া যেন সুচিকিৎসা পান সেটা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর।

সংসদ সদস্যদের (এমপি) পদত্যাগের বিষয়ে এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, তাদের সব মিলিয়ে ছয়জন এমপি রয়েছেন। তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন। তাদের বক্তব্যে আমার মনে হচ্ছে, দেশের আর কোনো সমস্যা নিয়ে তারা চিন্তিত না। তাদের কথায় মনে হচ্ছে, দেশে আর কোনো সমস্যা নেয়, একমাত্র খালেদা জিয়ার স্বাস্থ্যটাই সমস্যা। এনিয়ে শুধু তারা ব্যস্ত রয়েছেন। এতে বোঝা যায় এটা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।


আরও খবর