আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বিদ্যুতের খুঁটির তারে জড়িয়ে মা-মেয়ের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

খাগড়াছড়ির মানিকছড়িতে বাড়ির পাশে গরু আনতে গিয়ে বৈদ্যুতিক খুঁটির তারে জড়িয়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার গচ্ছাবিলের শাহানগর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত কুলছুমা বেগম (৩২) ও মেয়ে ইশরাত জাহান কলি (৮) উপজেলার শাহানগর গ্রামের মো. ওমর ফারুকের স্ত্রী ও মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির পাশে গরু আনতে গিয়ে কুলছুমা বেগম ও তার মেয়ে অসাবধানতাবশত নিচে পড়ে থাকা বৈদ্যুতিক খুঁটির তারে জড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মহিউদ্দিন বলেন, বৈদ্যুতিক তারে জড়িয়ে পড়া মা-মেয়েকে হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়েছে।

মানিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনূর আলম বলেন, নিহতদের মরদেহ পুলিশের হেফাজতে রয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া চলছে।


আরও খবর



টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন লংকান অধিনায়ক কুসল মেন্ডিস।

আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে দুদল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এ ম্যাচে বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে। তবে লংকান শিবিরে একটি পরিবর্তন হয়েছে। মহেশ থিকশানার বদলে একাদশে এসেছেন দুনিথ ওয়েলালাগে।

এর আগে বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ানডে ৬ উইকেটে জিতে নেয়। এই জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।

শ্রীলংকা একাদশ: কুসল মেন্ডিস (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাউইক্রামা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, দুনিথ ওয়েলালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রামোদ মাদুশান, লাহিরু কুমারা, দিলশান মাদুশানকা।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




স্বামীকে আনফলো করে কিসের ইঙ্গিত দিলেন নয়নতারা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দীর্ঘ আট বছর প্রেমের পর ২০২২ সালের ৯ জুন পরিচালক ভিগনেশ শিবানকে বিয়ে করেন দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা। বিয়ের ঠিক চার মাস পরেই সারোগেসির মাধ্যমে যমজ দুই পুত্রের বাবামা হন এই তারকা দম্পতি।

কিন্তু হঠাৎ কী হলো ইনস্টাগ্রামে ভিগনেশকে আনফলো করলেন নয়নতারা! ভারতীয় সংবাদমাধ্যমগুলো এই ঘটনাকে বিচ্ছেদের ইঙ্গিত বলে মনে করছে।

যেমন টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, এই তারকা দম্পতির সম্পর্ক ভাঙার ইঙ্গিত মিলেছে দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারার পক্ষ থেকেই। কারণ, সম্প্রতি সবাইকে চমকে দিয়ে স্বামী ভিগনেশকে ইনস্টাগ্রামে আনফলো করেছেন নয়নতারা।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, নয়নতারা ভিগনেশকে শুধু আনফলো করেছেন তা-ই নয়, অভিনেত্রী হঠাৎই তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি রহস্যময় পোস্ট দেন। সেখানে অভিনেত্রী লেখেন, সে চলে গেল সারা জীবনের মতো। ও বলল আর আমি অশ্রুভেজা চোখে মেনে নিলাম।

অভিনেত্রীর এই ইনস্টাস্টোরিকে ঘিরেই শুরু নানা গুঞ্জন। তাঁর ভক্তঅনুরাগীদের মাঝেও বিরাজ করছে উদ্বেগ। কেউ কেউ আশঙ্কা করছেন, নয়নতারা সত্যিই এমন পোস্ট করেছেন নাকি যান্ত্রিক ত্রুটি!

তবে এক দিন পেরোনোর আগেই স্বামীকে আবার ফলো করতে শুরু করেছেন নয়নতারা। আর ভিগনেশ শিবানকে ইনস্টাগ্রামে নয়নতারার করা একটি প্রসাধনী সংস্থার নতুন বিজ্ঞাপন পোস্ট করতে দেখা গেছে।

প্রসঙ্গত, পরিচালক ভিগনেশ শিবানের সঙ্গে দক্ষিণী রীতি মেনে ২০২২ সালের ৯ জুন সাতপাকে বাঁধা পড়েন নয়নতারা। আর বিয়ের চার মাসের মাথাতেই সারোগেসির মাধ্যমে যমজ সন্তানের মা হওয়ার খবর দেন তাঁরা। তা নিয়ে সারোগেসি আইন ভাঙার বিতর্কেও জড়িয়েছিলেন অভিনেত্রী ও তাঁর স্বামী। তবে পরে জানা যায়, সামাজিক বিয়ের ছবছর আগেই রেজিস্ট্রি সেরে রেখেছিলেন নয়নতারা ও ভিগনেশ। তাই বিতর্ক থেকে সে যাত্রায় মুক্তি পান তাঁরা।


আরও খবর



ইসরাইলের কাছে পাঁচ মাসে শতাধিকবার মারণাস্ত্র বিক্রি যুক্তরাষ্ট্রের

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা ষষ্ঠ মাসে গড়িয়েছে। গত বছর ৭ অক্টোবর শুরু হওয়া এমন হত্যাকাণ্ড নিয়ে আন্তর্জাতিক উদ্বেগ ও চাপ উপেক্ষা করে ঘনিষ্ট মিত্র ইসরায়েলকে অর্থ ও অস্ত্রসহ সব ধরনের সহায়তা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র।

প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় হামলা শুরুর পর থেকে ওয়াশিংটন তেলআবিবের কাছে শতাধিকবারেরও বেশি অস্ত্র বিক্রয় অনুমোদন দিয়েছে। এমনকি ইসরায়েলি নেতারা বেসামরিক নাগরিকদের সুরক্ষার জন্য কোনো উদ্যোগ না নিলেও অস্ত্র সরবরাহ অব্যাহত রাখে ওয়াশিংটন।

প্রতিবেদনে বলা হয়, সাম্প্রতিক এক গোপন নথিতে মার্কিন কর্মকর্তারা কংগ্রেসের সদস্যদেরকে জানিয়েছেন, হাজার হাজার দূরনিয়ন্ত্রিত অস্ত্র, ছোট ব্যাসের বোমা, বাঙ্কার বাস্টার, ছোট অস্ত্র ও অন্যান্য প্রাণঘাতী অস্ত্রসরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

ফিলিস্তিনিদের ওপর শত বছরের নজিরবিহীন নির্যাতন-নিপীড়ন ও আল আকসা মসজিদের অবমাননার জবাবে গত ৭ অক্টোবর ইসরায়েলের মূল-ভূখণ্ডে হামলা চালায় হামাসসহ ফিলিস্তিনের সশস্ত্র কয়েকটি গোষ্ঠী। এরপরই হামাস নিয়ন্ত্রিত গাজায় আগ্রাসন শুরু করে ইসরায়েল যা পাঁচ মাসের বেশি সময় অব্যাহত রয়েছে।

ইসরায়েলি সশস্ত্র বাহিনীর নির্বিচার হামলায় গাজা উপত্যকা কার্যত ধ্বংস হয়ে গেছে। এছাড়া ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে ২২ হাজারেরও বেশি নারী ও শিশু। আহত হয়েছেন আরও প্রায় ৭৫ হাজার।

তেলআবিবের এই হত্যাযজ্ঞকে এরই মধ্যে গণহত্যা অভিহিত করেছে দক্ষিণ আফ্রিকাসহ বেশ কয়েকটি দেশ। গণহত্যার অভিযোগে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) মামলাও করে দক্ষিণ আফ্রিকা।

সেই শুরু থেকেই এই গণহত্যায় জোরালো রাজনৈতিক সমর্থন এবং অর্থ ও অস্ত্র দিয়ে সহায়তা করে চলেছে পশ্চিমা বিশ্ব বিশেষ করে যুক্তরাষ্ট্র। প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের যুদ্ধনীতি নিয়ে অনেক শীর্ষ মার্কিন কর্মকর্তার গভীর উদ্বেগ সত্ত্বেও শতাধিকবার অস্ত্র বিক্রির অনুমোদনের মানে হলো পাঁচ মাসব্যাপী সংঘাতে ব্যাপকভাবে জড়িয়ে পড়েছে ওয়াশিংটনও।


আরও খবর



দল থেকে বাদ পড়লেন লিটন, ডাক পেলেন জাকের

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল থেকে বাদ পরেছেন অভিজ্ঞ ওপেনার লিটন দাস। তার জায়গায় তরুণ মিডল অর্ডার ব্যাটার জাকের আলীকে দলে ডাকা হয়েছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েছিলেন লিটন। আবারও তার সেই অভিজ্ঞতা হলো। অনেকদিন ধরেই জাতীয় দলের জার্সিতে অফ ফর্মে লিটন। অপর দিকে মিডল অর্ডার উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েই পারফর্ম করেছেন। অফ ফর্মে থাকা লিটনের জায়গায় তাই জাকেরকে বেছে নিয়েছে নির্বাচক কমিটি।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের দুটিতেই শূন্য রানে আউট হয়েছেন লিটন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ব্যর্থ হয়েছিলেন। তিন ম্যাচে রান করেছিলেন ৪৩। তিন সংস্করণ মিলিয়ে লিটন সর্বশেষ ফিফটি পেয়েছেন গত বছরের অক্টোবরে। তিন সংস্করণ মিলিয়ে সর্বশেষ ১৪ ইনিংসে ফিফটি পাননি তিনি।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু সরাসরিই বলেছেন, বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়লেন লিটন। তিনি বলেন, সাদা বলে লিটনের সাম্প্রতিক পারফরম্যানের কারণে আমরা এই বদল করছি। দলে যেহেতু আরও দুজন ওপেনার আছেন সেই চিন্তা করেছি।

জাকের আলী অনিকের অন্তর্ভূক্তি মিডল অর্ডারে ভারসাম্য আনবে মনে করছেন প্রধান নির্বাচক, সিরিজ যেহেতু সমতায় আছে, আমরা বিশ্বাস করি জাকের যুক্ত হলে দলের মিডল অর্ডারে আরও ফ্লেক্সিবিলিটি তৈরি হবে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টি মাঠে গড়াবে ১৮ মার্চ। সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতা। সিরিজের প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচ জিতেছে শ্রীলংকা। অর্থাৎ তৃতীয় ম্যাচ জিতবে যারা সিরিজ তাদের।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, জাকের আলী, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




গোপনে বিয়ে সারলেন তাপসী পান্নু

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দিন আগেই রটেছিল চলতি বছর বিয়ের পিঁড়িতে বসছেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। সপ্তাহ না পেরোতেই গুঞ্জন- চুপিসারে দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বোয়েকে বিয়ে করেছেন তিনি! তাদের বিয়ের আসর রাজস্থানের উদয়পুরে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গেল শনিবার বিয়ে সম্পন্ন হয়েছে তাপসীর। এর আগে বুধবার থেকেই শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে এই যুগলের পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। শিখ পরিবারের মেয়ে তাপসী। অন্যদিকে তার স্বামী ক্যাথলিক। তাই শিখ ও খ্রিস্টান দুই রীতিতেই হয়েছে বিয়ের অনুষ্ঠান।

তবে সাত পাক বাঁধা পরার ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও বিয়ের খবরে মুখ খুলেননি তাপসী। সামনে আসেনি নবদম্পতির বিয়ের ছবিও!

প্রসঙ্গত, ম্যাথিয়াস বোয়ে ডেনমার্কের বাসিন্দা। ডেনমার্কের হয়ে অজস্র নজির গড়েছেন তিনি। ২০১২ সালের অলিম্পিকে মেনস সিঙ্গলসে রূপা জিতেছিলেন তাপসীর স্বামী। থমাস কাপ বিজয়ী ডেনমার্ক দলের সদস্যও তিনি। তবে ২০২০ সালে পেশাদার ব্যাডমিন্টনকে বিদায় জানান ম্যাথিয়াস। পরে ভারতীয় ব্যাডমিন্টন দলের ডবলস কোচ হিসেবে যোগ দেন।

নিউজ ট্যাগ: তাপসী পান্নু

আরও খবর