আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

বিএনপি নিজেদের ছেড়ে আ.লীগকে নিয়ে ভাবতে শুরু করেছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাব দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনে মনে হয় তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শুক্রবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

তিনি বলেন, জনগণের কাছে কখনও বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনও ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে।ওবায়দুল কাদের আরও বলেন, নিজেদের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্যচর্চা বিএনপির পুরনো অভ্যাস।

ওবায়দুল কাদের মনে করেন, বিএনপি যেই অপরাজনীতি ও নেতিবাচক রাজনীতি অব্যাহত রেখেছে, তাতে তারা ক্রমশ হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছে। তিনি বলেন, এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন।

জনগণের প্রশ্ন বিএনপি কী এখন বিএনপি আছে? সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে সখ্য করতে গিয়ে বিএনপি এখন নিজ চরিত্র হারিয়েছে। ’ তিনি আরও বলেন, অন্ধ সমালোচনা আর বিষোদগার রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে।


আরও খবর



পাবনায় মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার ঈশ্বরদী উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। উপজেলার জয়নগর শিমুলতলা মোড়ে ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কে গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, গতকাল রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত দুজনের নাম-পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, ঈশ্বরদী উপজেলার রূপপুর গ্রামের লালন হোসেনের ছেলে ইব্রাহিম হোসেন (২৫) ও জহুরুল ইসলামের ছেলে জয় ইসলাম (২৭)। অপরজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানান, গতকাল রাতে দুটি মোটরসাইকেল পাল্লা দিয়ে দ্রুতগতিতে পাকশীর দিকে যাচ্ছিল। জয়নগর শিমুলতলা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রে নিযুক্ত একটি কোম্পানির মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় স্থানীয়রা ওই তিনজনকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সাকিব হাসান জানান, হাসপাতালে নিয়ে আসার পর ওই তিনজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




৩-৪ দিনের মধ্যে বিমানবন্দরে বসছে করোনা পরীক্ষার ল্যাব

প্রকাশিত:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী তিন-চার দিনের মধ্যে আরটি-পিসিআর ল্যাব চালু করা হবে বলে জানিয়েছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজ বিকেল চারটায় প্রবাসীকল্যাণমন্ত্রী এবং সচিব হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার পার্কিং ইয়ার্ডে বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার জন্য আরটিপিসিআর ল্যাব স্থাপনের স্থান পরিদর্শন করেছেন। এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম উপস্থিত ছিলেন।

আরও বলা হয়, পরিদর্শনের সময় ল্যাব স্থাপনের বিষয়টি মন্ত্রীকে নিশ্চিত করেছেন বেবিচক চেয়ারম্যান। মন্ত্রীকে তিনি বলেন, ল্যাব স্থাপনের জন্য নির্বাচিত একটি ডায়াগনস্টিক সেন্টার নির্ধারিত স্থানে মোবাইল ল্যাব স্থাপন করে শিগগিরই করোনা পরীক্ষা শুরু করবে।

ল্যাব স্থাপনের জায়গা দেখার পর বিমানবন্দরে স্থাপিত প্রবাসীকল্যাণ ডেস্ক পরিদর্শন ও প্রবাসী কর্মীদের জন্য প্রদেয় সেবা কার্যক্রম তদারক করেন এবং মুজিব কর্নার পরিদর্শন করেন প্রবাসীকল্যাণমন্ত্রী ও সচিব।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




কুমিল্লা-৭ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন ডা. প্রাণ গোপাল দত্ত

প্রকাশিত:শনিবার ১১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ সেপ্টেম্বর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ডা. প্রাণ গোপাল দত্ত। দেশের প্রখ্যাত নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য হয়।

প্রাণ গোপাল দত্ত বিগত জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। সেসময় নিয়মিত প্রচার ও প্রচারণাও করেছিলেন তিনি।কিন্তু শেষ পর্যন্ত অধ্যাপক আলী আশরাফ নৌকার টিকিট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও ছিলেন তিনি।

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত উপাচার্য হিসেবে বিএসএমএমইউতে দুই মেয়াদে দায়িত্ব পালন ও অটিজম নিয়ে কাজ করার মধ্য দিয়ে তিনি প্রধানমন্ত্রীর আস্থা অর্জন করেছেন।

ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, এলাকার প্রায় প্রতিটি পরিবারের সঙ্গে তার ব্যক্তিগত যোগাযোগ রয়েছে। চিকিৎসক হিসেবে তিনি সবসময় মানুষের পাশে থেকে সেবা দেওয়ার চেষ্টা করছি। মানুষের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক গড়ে উঠেছ।



আরও খবর



গ্যারেজ থেকে অটোরিক্সা আনতে গিয়ে প্রাণ গেল ২ জনের

প্রকাশিত:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মো. আব্দুর রাজ্জাক জানান, নিহত দুই অটোরিক্সা চালক স্থানীয় একটি রিক্সা গ্যারেজে রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে তাদের রিক্সা চার্জে দেয়

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নে অটোরিক্সা চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ২ যুবকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, উপজেলার আন্দিউড়া ইউনিয়নের বাড়াচান্দুরা গ্রামের সুজন মিয়া (২৭), বুল্লা ইউনিয়নের চানখাবু্ল্লা গ্রামের শাহেদ মিয়া (৩৫)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক জানান, নিহত দুই অটোরিক্সা চালক স্থানীয় একটি রিক্সা গ্যারেজে রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে তাদের রিক্সা চার্জে দেয়। পরে সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে অটোরিক্সা আনার জন্য গেলে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে ওই দুজন ঘটনাস্থলেই মারা যান।

তিনি আরও জানান, এ খবর পেয়ে মাধবপুর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায়।

নিউজ ট্যাগ: হবিগঞ্জ

আরও খবর



মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফুটবলে অলিখিতভাবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যালন ডি'অরসহ নানা পুরস্কারের ছোঁয়ায় দারুণ প্রতিদ্বন্দ্বিতা দেখা যায় এ দুজনের মাঝে।

দুই তারকার ভক্ত-অনুরাগীরাও প্রতিদ্বন্দ্বিতায় মাতেন সব সময়। মেসি না রোনাল্ডো - যুগের সেরা কে? - এ নিয়ে চলে বাকবিতণ্ডা। পরিসংখ্যানের পশরা মিলিয়ে বসেন তারা।

সেই আলোচনায় অবশ্য এবার এগিয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক যুগ পর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে সমহিমায় উজ্জ্বল তিনি।

প্রথম তিন ম্যাচে চার গোল করেছেন সিআর সেভেন। অন্যদিকে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে নিজেকে এখনো মেলে ধরতে পারছেন না মেসি। দলটির জার্সিতে তিন ম্যাচ খেলে এখনও গোলশূন্য তিনি।

মাঠের পারফরম্যান্স নয়, এবার আয়-রোজগারেও মেসিকে পেছনে ফেললেন পর্তুগিজ তারকা। এ বছর মোট আয়ে মেসিকে ছাড়িয়ে শীর্ষে উঠে এসেছেন রোনাল্ডো।

যুক্তরাষ্ট্রের অর্থনীতিবিষয়ক সাময়িকী ফোর্বস এমনটাই বলছে।

২০২১-২২ মৌসুমে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তালিকায় মেসিকে হারিয়ে দিয়েছেন রোনাল্ডো। আর দ্বিতীয় স্থানে নেমে গেছেন মেসি।

যদিও এ মুহূর্তে ফুটবলবিশ্বে সর্বোচ্চ বেতন পান মেসি। তার থেকে অনেক কম পাচ্ছেন ম্যানইউ তারকা। তবে মোট আয়ে মেসিকে ছাড়ালেন রোনাল্ডো।

ফোর্বস বলছে, ২০২১-২২ মৌসুমে কর পরিশোধের আগে রোনাল্ডো আয় করতে যাচ্ছেন ১২৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ১০৬৮ কোটি ৫০ লাখ টাকা! সেখানে মেসির আয় হবে ১১০ মিলিয়ন ডলার (৯৪০ কোটি ২৮ লাখ টাকা)।

এ মৌসুমে রোনাল্ডোর মোট আয়ের মধ্যে ৭০ মিলিয়ন ডলার আসছে বেতন-ভাতা ও সাইনিং বোনাস থেকে। বাকি ৫৫ মিলিয়ন ডলারের উৎস বিভিন্ন স্পন্সরশিপ চুক্তি। এই স্পন্সরশিপ চুক্তির দিক দিয়েই মেসি থেকে অনেক এগিয়ে রোনাল্ডো।

এই খাতে অবশ্য রোনাল্ডোর চেয়ে অনেক এগিয়ে আছেন আর তিন খেলোয়াড়। তারা অবশ্য ফুটবলের নয়। এই খানে সবচেয়ে বেশি আয় করেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার (৯০ মিলিয়ন ডলার), মার্কিন বাস্কেট বল তারকা লেব্রন জেমস (৬৫ মিলিয়ন ডলার) ও মার্কিন গলফার টাইগার উডস (৬০ মিলিয়ন ডলার)।

মোট আয়ের তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ফুটবলবিশ্বের অপর সেরা তারকা নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার পাচ্ছেন ৯৫ মিলিয়ন ডলার। আর ৪৩ মিলিয়ন ডলার নিয়ে ৪র্থ স্থানে তারই পিএসজি সতীর্থ ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

২ মিলিয়ন ডলার কম নিয়ে পাঁচে উঠে এসেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহামেদ সালাহ।

শীর্ষ দশে আছেন রাবর্ট লেওয়ানডোস্কি (৩৫ মিলিয়ন ডলার), আন্দ্রেস ইনিয়েস্তা  (৩৫ মিলিয়ন ডলার), পল পগবা  (৩৪ মিলিয়ন ডলার), গ্যারেথ বেল  (৩২ মিলিয়ন ডলার) ও এডেন হ্যাজার্ড  (২৯ মিলিয়ন ডলার)। 


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মুস্তাফিজ-কার্তিক তেওয়াগির বাজিমাত

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১