আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বিশ্বে করোনায় আরও ৫২০ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৬১৮ জন। সুস্থ হয়েছেন ৯৯ হাজার ৯০২ জন। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৭৪ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। ভারতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ২২৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

একই সময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। মালদোভায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৯১ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ২৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ২৫৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৮ হাজার ৭৮৭ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৪ লাখ ৫৮ হাজার ৫৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর



রেলের ২৩ হাজার একর জমি বেদখলে: রেলমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রেলের আওতাধীন জমি দখলমুক্ত করার কাজ শুরু করেছি। ভুয়া কাগজ তৈরি করে অনেকেই রেলের জমি ভোগ দখল করছেন। সারাদেশে এ রকম ২৩ হাজার একর জমি আছে, যেগুলো বেদখল হয়ে গেছে। ধাপে ধাপে সব দখলদারকে উচ্ছেদ করা হবে।’

শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজবাড়ি জেলার পাংশা উপজেলা পরিষদের হল রুমে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় প্রশাসন ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জিল্লুল হাকিম বলেন, ঢাকায় একেকটি জমির মূল্য ১০০ কোটি টাকার ওপরে। বঙ্গবাজারের মতো জায়গাসহ ঢাকার ১১টি বড় স্থান রেলের, যেগুলো বেদখল হয়ে আছে। একটি স্বায়িত্বশাসিত সংস্থা বঙ্গবাজারে মার্কেট নির্মাণ করতে চাইছিল। আমি দ্বায়িত্ব পাওয়ার পর প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে ওইসব মার্কেটের কাজ বন্ধ করে দিয়েছি। রেলের জমি ভোগ করলে প্রথমে রেলের জমিদারি দখলত্ব মানতে হবে।’

তিনি আরও বলেন, রেলের জায়গা পুনরুদ্ধারের জন্য আমি আমার নিজের নির্বাচনী এলাকা রাজবাড়ী-২ থেকে শুরু করেছি। এরই মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। রেলের কার্যক্রমকে বেগবান করার জন্য রেল ভবনসহ স্থাপনা তৈরিতে রেলের প্রচুর জমির প্রয়োজন। যে কারণে দ্রুতই সারাদেশে অভিযান শুরু হবে। একটি মহল রেলের জমি দখল করে ভুয়া কাগজ তৈরি করেছে তারাও পার পাবে না। জেলা প্রশাসনসহ রেলের লোকজনকে নির্দেশনা দেওয়া হয়েছে। যাদের সঠিক কাগজপত্র আছে সেগুলো যাচাই-বাছাই করে অবৈধদখল মুক্ত করা হবে।’

রেলমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সবচেয়ে কম টাকায় যাতায়াতের বাহন রেলকে ঢেলে সাজানোর প্রক্রিয়া চলমান আছে। ভাঙ্গা থেকে পায়রা বন্দরের নতুন রেললাইনের কাজ দ্রুত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। রেলের সুদিন ফিরিয়ে আনতে নতুন নতুন কোচ, ইঞ্জিন আমদানি করা হয়েছে। জনবল বাড়াতে নিয়োগ কার্যক্রম চলমান আছে।’

সভায় জেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফিকুল মোরশেদ আরুজ, রেলওয়ে পশ্চিমের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান, পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



পুরোনো সম্পর্ককে আঁকড়ে ধরলেন ঐশ্বরিয়া

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

অবশেষে ঐশ্বরিয়া রায়কে নতুনভাবে ফিরতে দেখে স্বস্তি পেলেন তার অনুরাগীরা। পুরোনো সম্পর্ক যে আজও এভাবে আঁকড়ে ধরে আছেন অভিনেত্রী, তা বুঝতে পেরে খুশি সবাই। এক প্রসাধনী সংস্থার বহু পুরোনো মুখ তিনি। সেই শ্যাম্পু-কালার ব্র্যান্ডে মাঝে দেখা গিয়েছিল নতুন মুখকে। সম্প্রতি আবারও সেখানে যুক্ত হলেন অভিনেত্রী। শুধু তাই নয়, ঐশ্বরিয়া দিলেন এক বার্তাও।

তিনি বলেন, না, কোনো আপস নয়। সেই বিজ্ঞাপনী প্রচারে তাকে বলতে শোনা যায়, আমি আজকের নারী। যে অল্পেতে সন্তুষ্ট নয়। আমি আপসে বিশ্বাসী নই। এগিয়ে চলাই আমার কাছে উল্লেখযোগ্য। তাই চুলের ক্ষেত্রেও বা কেন এত ব্যতিক্রম হবে? তাকে নতুনভাবে আবিষ্কার করে অবাক তার অনুরাগীরা।

সবাই বলছেন, অ্যাশকে যেন চেনাই যাচ্ছে না। হুট করে যেন বয়স খানিক কমে গিয়েছে তার।

গত কয়েক মাস ধরেই বলিপাড়ায় ঐশ্বরিয়া রায় ও অভিষেক বচ্চনের মধ্যে সম্পর্কের অবনতির গুঞ্জন তুঙ্গে। এ বিষয়ে তাদের কেউ মুখ না খোলায় আরও জোরালো হয়েছে গুঞ্জন। সম্প্রতি আম্বানির ছেলের প্রাক বিয়ের অনুষ্ঠানে তাদেরকে একসঙ্গে দেখে খানিক স্বস্তি পেলেও নিশ্চিত হতে পারছেন না কেউই।

বচ্চন পরিবার যদিও বরাবরই ব্যক্তিগত সম্পর্ক নিজেদের মধ্যেই রাখতে চান। তাই এ নিয়ে জনসমক্ষে কেউই মুখ খোলেননি। তবে অনুরাগীদের অনুরোধ স্বামী-স্ত্রীর মধ্যে যদি ঝামেলাও হয়, তাও যেন অতি দ্রুত মিটে যায়। আবারও যেন কাছাকাছি আসেন তারা।


আরও খবর



ঈদ উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু কাল

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদ উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে রবিবার (২৪ মার্চ) থেকে। মূলত আগামী ১০ এপ্রিলকে পবিত্র ঈদুল ফিতরের দিন ধরেই ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলেক্ষ্য নেয়া কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা যায়।

জানা যায়, কাল সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হবে। এবার ঢাকা থেকে বর্হিগামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

আরও জানা যায়, আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের এই ট্রেন যাত্রার টিকিট ভোগান্তিবিহীন কিনতে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৪ মার্চ; ৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৫ মার্চ; ৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ; ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।


আরও খবর



বেইলি রোড ট্রাজেডি: স্ত্রী-সন্তানসহ কাস্টমস কর্মকর্তার মরদেহ হস্তান্তর

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের অগ্নিকাণ্ডে মৃত্যু স্ত্রী-সন্তানসহ কাস্টমস কর্মকর্তার মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে ৪৪ জনের মরদেহ হস্তান্তর করা হলো। এখনও দুজনের লাশ মর্গে রয়েছে।

শনিবার (২ মার্চ) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করে ঢাকা জেলা প্রশাসন।

তারা হলেন- শুল্ক সহকারী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তাঁর স্ত্রী মেহেরুন নেসা জাহান ও তাদের সন্তান ফাইরুজ কাশেম জামিরা।

রাজস্ব কর্মকর্তার শ্বশুর মুক্তার আলম হিলালী বলেন, আমার মেয়ে-জামাই ও তার সাড়ে তিন বছরের মেয়ের মরদেহ জেলা প্রশাসন হস্তান্তর করেছে। তাদের মরদেহ নিয়ে গ্রামের বাড়ি কক্সবাজারের উখিয়া থানা এলাকার উদ্দেশে রওনা হয়েছি।

তিনি বলেন, তারা কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ আবাসিক এলাকায় বসবাস করত। কক্সবাজারের রামুতে এবং পরে উখিয়ায় জানাজা শেষে তাদের দাফন করা হবে বলে জানান তিনি।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে স্ত্রী-সন্তান নিয়ে বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে ডিনার করতে যান নারায়ণগঞ্জ কাস্টমস অফিসের রেভিনিউ কালেকট্টর শাহজালাল উদ্দিন। সেখানে অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের মৃত্যু হয়। হাসপাতালের মর্গে তাদের মরদেহ শনাক্ত করেন রাজস্ব কর্মকর্তার শ্বশুর মুক্তার আলম হিলালী।


আরও খবর



প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রকৌশল গুচ্ছের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ এর সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

আজ রোববার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. সুদীপ কুমার পাল ও সদস্যসচিব অধ্যাপক ড. মো. মহি উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে গত শুক্রবার রাতে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্যদের সমন্বয় সভার অনুমোদনক্রমে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও সদস্যসচিব এ ফলাফল ঘোষণা করেন। গত ৩ মার্চ প্রকৌশল গুচ্ছের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের সমন্বিত ভর্তি পরীক্ষায় সম্মিলিতভাবে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) গ্রুপে মেধাক্রম ১-১১৪৬২ পর্যন্ত এবং (স্থাপত্য বিভাগ) গ্রুপে মেধাক্রম ১-৭৬০ পর্যন্ত মেধাতালিকা প্রকাশ করা হয়।

আগামী ২৮ এপ্রিল (রোববার) সকাল ৯.৩০ মি. থেকে বিকেল ৩.৩০ মি. পর্যন্ত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হবে। এতে প্রথম পর্যায়ে গ্রুপে ১-৩৫০০ পর্যন্ত এবং গ্রুপে  ১-১২০ পর্যন্ত ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের ভর্তির জন্য নিরীক্ষা কমিটির কাছে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য সংরক্ষিত আসনের ক্ষেত্রে গ্রুপে ১-১৮ পর্যন্ত ও গ্রুপে ১-২ পর্যন্ত, গ্রুপে ১-২ পর্যন্ত বান্দরবান জেলার অধিবাসীদের জন্য গ্রুপে ১-২ পর্যন্ত ১ম পর্যায়ের মেধাক্রম হিসেবে ঘোষণা করা হয়েছে।

ভর্তিইচ্ছুক মেধাস্থান প্রাপ্ত প্রার্থীদের ২১ এপ্রিল (রোববার) সকাল ৯টা থেকে লিংকে প্রবেশ করে Online Choice Form-এর প্রয়োজনীয় তথ্য পূরণ, বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে। Online Choice Form-এ প্রদানকৃত তথ্য ও পছন্দক্রম ২৭ এপ্রিল (শনিবার) সকাল ৯টার আগ মুহূর্ত পর্যন্ত প্রার্থী প্রয়োজনে পরিবর্তন করতে পারবে এবং উক্ত সময় পর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের Online Choice Form লক হয়ে যাবে।

এরপর আর কোনো তথ্য বা পছন্দক্রম পরিবর্তন করা যাবে না। পূরণকৃত ফরমের (প্রিন্ট) এক কপি ভর্তির সময়ে সঙ্গে নিয়ে আসতে হবে। ভর্তি কার্যক্রম চুয়েট, কুয়েট এবং রুয়েট কেন্দ্রসমূহে একযোগে অনুষ্ঠিত হবে। প্রার্থী যে কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে উক্ত কেন্দ্রেই উপস্থিত হয়ে ভর্তির প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবে।

১ম পর্যায়ে উল্লিখিত মেধাক্রম, তারিখ ও সময়সূচি অনুযায়ী ভর্তিইচ্ছুক প্রার্থীদের ভর্তির জন্য নিরীক্ষা কমিটির কাছে উপস্থিত হবে। উক্ত দিনই নিরীক্ষা কমিটি দ্বারা প্রার্থীদের সনদপত্র যাচাইপূর্বক জমাদানের পর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরের দিন ২৯ এপ্রিল সকালে ঘোষিত প্রার্থীদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ দেখে কেবল ভর্তি কমিটির অনুমোদনকৃত স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীদের ভর্তির জন্য নির্ধারিত ১৮,৫০০ /= (আঠারো হাজার পাঁচ শ) টাকা ফি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত ব্যাংকে অথবা অনলাইনে বিকেল ৩টার মধ্যে জমা দিতে হবে।

ভর্তির জন্য সংরক্ষিত আসনসহ চুয়েটে ৯৩১টি, কুয়েটে ১ হাজার ৬৫টি এবং রুয়েটে ১ হাজার ২৩৫টি সর্বমোট ৩ হাজার ২৩১টি আসন রয়েছে। এর মধ্যে চুয়েটে ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৯২০ আসনের পাশাপাশি ১১টি উপজাতি কোটাসহ মোট ৯৩১টি আসন রয়েছে।

চুয়েটের বিভাগসমূহ হচ্ছে-সিভিল ইঞ্জিনিয়ারিং, ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, স্থাপত্য বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ, ম্যাটেরিয়ালস অ্যান্ড ম্যাটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ।


আরও খবর