আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিয়ের আশ্বাস দিয়ে লঞ্চের কেবিনে তরুণীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ১৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালে ঢাকাগামী লঞ্চের কেবিনে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বিয়ে এবং চাকরির প্রলোভন দি‌য়ে লঞ্চের কেবিনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ তুলেছে ওই তরুণী।

বুধবার (২ জুন) দুপুরে ধর্ষণের শিকার তরুণী থানায় গিয়ে হাজির হন। এর আগে শনিবার (২৯ মে) রাতে হিজলা-ভাষানচর-ঢাকা রুটের এমভি রাজহংস-১০ লঞ্চে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মাইদুল ইসলাম মাসুম, মেহেন্দীগঞ্জ উপজেলার মাধরায় গ্রামের বাসিন্দা।

হিজলা থানার ওসি অসিম কুমার সিকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা শনিবার (২৯ মে) রাতের হলেও আজ বুধবার (২ জুন) দুপুরে ধর্ষণের শিকার তরুণী থানায় এসেছেন। আমরা তাদের সকল অভিযোগ শুনেছি। ভুক্তভোগী ওই তরুণী লিখিত অভিযোগ দিলে মামলা হিসেবে গ্রহণ করা হবে।

ভুক্তভোগী তরুণীর বরাত ওসি আরও ব‌লেন, অভিযুক্ত যুবক মেহেন্দীগঞ্জ উপজেলার মাধরায় গ্রামের মাইদুল ইসলাম মাসুম। তাদের পূর্ব পরিচয়। মূলত বিয়ের প্রলোভনে এবং ঢাকায় চাকরি দিয়ে দিবে বলে প্রলুব্ধ করে লঞ্চের কেবিনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ তুলেছেন।

ভুক্তভোগী তরুণী জানান, তিনি লঞ্চের ডেকে যাচ্ছিলেন। লঞ্চ ছাড়ার পরে গভীর রাতে পূর্ব পরিচিত মাসুম এসে তাকে কেবিনে নিয়ে যায়। তাকে মাসুম বিবাহ করাসহ তার নামে অর্ধনির্মিত ভবন লিখে দেয়ার প্রস্তাব করেন। কিন্তু তরুণী সম্মত না হলে একপর্যায়ে তরুণীকে লঞ্চের কেবিনে আটকে মাসুম ধর্ষণ করেন।

এ সময় তরুণী কান্নাকাটি করলে তাকে গ্রামে নিয়ে বিয়ে করার আশ্বাস দেন। কিন্তু রোববার (৩০ মে) সকালে রাজধানীর সদরঘাটে তরুণীকে একা রেখে মাইদুল ইসলাম মাসুম পালিয়ে যান। সেখান থেকে ফিরে সোমবার (৩১ মে) মাইদুলের বাসায় গিয়ে তার বাবা খলিল হাওলাদারকে বিষয়টি জানালে তিনি ১০ হাজার টাকা দিয়ে ম্যানেজ করতে চান।

এরপরে কাজিরহাট থানায় অভিযোগ দিতে গেলে থানা থেকে হিজলা থানায় অভিযোগ দেয়ার জন্য বলেন। পরবর্তী সময়ে বুধবার (২ জুন) ভুক্তভোগী তরুণী হিজলা থানায় হা‌জির হন। ‌লি‌খিত অভিযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হ‌য়ে‌ছে বলে জানান ওই তরুণী।

নিউজ ট্যাগ: তরুণীকে ধর্ষণ

আরও খবর



বান্দরবানে ডায়রিয়ায় ৭ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ১৪ জুন ২০২১ | ৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বান্দরবানের আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নে তিনটি পাড়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার ও আজ সোমবার এ দুদিনে এ মৃত্যুর ঘটনা ঘটে। আজ ঘটনাস্থলে দুটি মেডিকেল টিম পাঠানো হয়েছে বলে জানা গেছে।

মৃতরা হলেন মেনলিও ইয়ংচা পাড়ার বাসিন্দা রামধন ম্রো, খাইচাং ম্রো, থুংলাক ম্রো, সোনাদি পাড়ার জনরুন ত্রিপুরা এবং মাংলুম পাড়ার মাংধন ম্রো, রেংচং ম্রো, চিংরে ম্রো।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয়রা জানায়, জেলার আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের দুর্গম যোগাযোগ বিচ্ছিন্ন ম্রো জনগোষ্ঠী অধ্যুষিত ইয়ংচা পাড়া, মেনলিও পাড়া, সোনাদি পাড়া, মেনরুং পাড়া, কচ্ছপিয়া পাড়া, আলিশ্যাপা পড়া, রুইথং পাড়া, তংরিং পাড়া এবং মাংলুম পাড়াসহ পার্শ্ববর্তী ১০টি পাহাড়ি গ্রামে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। বিশুদ্ধ খাবার পানির সংকট এবং প্রচণ্ড গরমে প্রায় এক সপ্তাহেরও অধিক সময় ধরে ছড়িয়েপড়া ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে শিশু, কিশোর ও বয়স্ক দুশতাধিকের বেশি।

অসুস্থদের মধ্যে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে সাতজনকে। গতকাল রোববার এবং আজ সোমবার দুদিনে পাড়াগুলোতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে।

করুকপাতা ইউনিয়ন চেয়ারম্যান ক্রাতপু ম্রো বলেন, তিনটি পাড়ায় ডায়রিয়ায় এরই মধ্যে সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া ডায়রিয়া প্রাদুর্ভাব দেখা দেওয়া ইউনিয়নের ১০টি পাড়ায় আক্রান্ত হয়েছে দুশতাধিকেরও বেশি মানুষ।

ক্রাতপু ম্রো বলেন, ডায়রিয়া ছড়িয়ে পড়ার খবরে গতকাল রোববার এবং আজ ঘটনাস্থলে ছুটে গেছেন স্বাস্থ্য বিভাগের দুটি মেডিকেল টিম। এছাড়াও সেনাবাহিনীর দুটি মেডিকেল টিমও ঘটনাস্থলে গেছে বলে খবর পাওয়া গেছে। সেনাবাহিনীর সদস্যরা হেলিকপ্টারে মেডিকেল টিমের কাছে প্রয়োজনীয় জরুরি ওষুধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং খাবার স্যালাইন পাঠিয়েছি আক্রান্ত এলাকাগুলোতে।

পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের সদস্য ম্রো গবেষক সিইয়ং ম্রো জানান, ম্রো জনগোষ্ঠী অধ্যুষিত করুকপাতা ইউনিয়নে প্রচণ্ড গরম এবং বৃষ্টিতে ছড়া-খালের দূষিত হওয়া পানি ব্যবহারের ফলে ব্যাপকভাবে ডায়রিয়া ছড়িয়ে পড়েছে। ডায়রিয়ায় এরই মধ্যে সাতজনের মৃত্যুর খবর পেয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে স্বাস্থ্য বিভাগ এবং সেনাবাহিনীর একাধিক মেডিকেল টিম পৌঁছেছে।


আরও খবর



পাবজি খেলতে না পেরে ইন্টারনেটের তার কাটতে গিয়ে ছাত্রের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১৭৯জন দেখেছেন
Image

শেরপুর(বগুড়া) থেকে আবু বকর সিদ্দিক

বগুড়ার শেরপুরের আওলাকান্দি গ্রামে পাপজি গেমস খেলতে না পারায় ক্ষুব্ধ হয়ে ইন্টারনেটের তার কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের তারে সাথে আটকে মঙ্গলবার সকালে স্কুল ছাত্র রকি হোসেন (১৫) ঘটনাস্থলে মারা যায়।

জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের আওলাকান্দি গ্রামের মো. মাহবুবের ছেলে ফুলজোড় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রকিসহ কয়েকজন পাপজি গেমস খেলার জন্য ইন্টারনেট সংযোগ নেয় একই গ্রামের আবু বকর বাড়িতে। ওই বাড়ি থেকে ইন্টারনেটের রাউটার চুরি হয়ে যায়।

পরে ওই বাড়ির মালিক সংযোটি খুলে নেওয়ার কথা বলে নেট ব্যবসায়িকে। এ কথা শুনে রকি ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকাল ৯টার দিকে পল্লী বিদ্যুতের খুঁটির সাথে লাগানো ইন্টারনেট সংযোগ কাটতে গিয়ে বিদ্যুতের তারের সাথে আটকে গিয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

নিউজ ট্যাগ: বগুড়া মৃত্যু

আরও খবর



নেপালে ব্ল্যাক ফাঙ্গাসে প্রথম মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৪ জুন ২০২১ | ৯১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্ল্যাক ফাঙ্গাস নামে পরিচিত মিউকরমাইকোসিস রোগে আক্রান্ত হয়ে নেপালে প্রথম কোনও ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। নেপালের সেতি প্রাদেশিক হাসপাতালের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

মৃত ব্যক্তি একজন ৬৫ বছর বয়সী পুরুষ। টেম্পোরাল লোব এনসেফালাইটিস ধরার পড়ার পর তাকে হাসপাতালের ইনটেন্সিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছিল।

সেতি হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ন্যাসাল সোয়াবে ছত্রাকের হাইফা এবং বায়োপসি পরীক্ষায় নাক ও ঠোঁটে মিউকর পাওয়ার পর তিনি ৩ জুন (বৃহস্পতিবার) মারা যান।

তবে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কৃষ্ণ প্রসাদ পৌদেল বলেছেন, নেপালে ব্ল্যাক ফাঙ্গাসে অন্তত ১০ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাস প্রাণঘাতী এক রোগ। আক্রান্ত রোগীকে বাঁচাতে অনেক সময় রোগীর চোখ, নাক বা চোয়াল অপসারণ করতে বাধ্য হন চিকিৎসকরা, যেন রোগটি মস্তিষ্কে না পৌঁছায়। এই রোগে মৃত্যুহার ৫০ শতাংশ।

ভারতে হাজার হাজার মানুষ ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হচ্ছেন। দিল্লিতে ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি ঘোষণা করা হয়েছে। ভারতে লাখ লাখ করোনা রোগীদের সুস্থ করতে স্টেরয়েড প্রয়োগের কারণে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে ধারণা করা হচ্ছে।

নেপালে এপ্রিল থেকে করোনা আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। মে মাসের মাঝামাঝি সময়ে দৈনিক আক্রান্তের হার ছিল ৯ হাজারের বেশি। বর্তমানে সংক্রমণ কিছুটা কমে এলেও হাসপাতালগুলোতে রোগীদের চাপ অনেক বেশি। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা করোনাভাইরাস প্রতিরোধে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ভ্যাকসিন চেয়ে আবেদন করেছেন।'


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




কাদের মির্জার চোখ তুলে নেওয়ার হুমকি ভাগনের

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ৭৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং মেয়র আবদুল কাদের মির্জার ভাগ্নে ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু বলেছেন, ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে। কাদের মির্জা ও তার সহযোগীদের গ্রেফতার দাবিতে আমরা এই অবরোধ ডেকেছিলাম। কিন্তু প্রশাসন কাদের মির্জাসহ তার কোনো সন্ত্রাসীকে গ্রেফতার করেনি। তাই অবরোধ কর্মসূচি রাত ১২টা (সোমবার) পর্যন্ত চলবে। এরপরও সুরাহা না হলে আরও কঠিন কর্মসূচি দেওয়া হবে। কাদের মির্জার চোখ তুলে নেওয়া হবে। সোমবার ফেসবুক লাইভে এসে তিনি এ কথা বলেন।

মঞ্জু বলেন, এখানে আরও তীব্র অবরোধ কর্মসূচি চলবে। আন্দোলনের মুখে এই অপশক্তি ভেসে যাবে। এরপর কর্মসূচি কী হবে, তা সময়মতো জানানো হবে। শনিবার দুপুর ১২টায় উপজেলা মাহবুবুর রশিদ মঞ্জু ফেসবুকে লাইভে এসে কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ডাক দেন। কাদের মির্জার নেতৃত্বে আওয়ামী লীগ নেতা বাদলের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে এই অবরোধ ডাকা হয়।

তিন দিন পরও মামলা নেয়নি পুলিশ : এদিকে শনিবার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর হামলার তিন দিন পরও কোম্পানীগঞ্জ থানায় পুলিশ মামলা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা হাসিব আহসান আলাল। এজাহারে বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা, তার ছেলে তাশিক মির্জা ও ভাই শাহাদাত হোসেনের নাম থাকায় পুলিশ মামলাটি নিচ্ছে না বলে আওয়ামী লীগ নেতারা অভিযোগ করেন। এর আগে শনিবার রাতে আলাল ১৫৬ জনের নাম উল্লেখ করে থানায় এজাহার দেন। নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন জানান, এজাহারে আসামির তালিকা দীর্ঘ হওয়ায় বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কোম্পানীগঞ্জ থানার ওসি মুহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার জানান, এজাহারটি সংশোধন করে দেওয়ার জন্য তাদের বলার পর তা এখনো জমা দেওয়া হয়নি। এদিকে মিজানুর রহমান বাদলের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত নয় বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

২৪ ঘণ্টার আলটিমেটাম কাদের মির্জার : অপরদিকে কাল (বুধবার) থেকে কোম্পানীগঞ্জে সড়ক অবরোধের ঘোষণা দিয়েছেন বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা। আজ (মঙ্গলবার) বিকালের মধ্যে প্রতিপক্ষের সন্ত্রাসীদের গ্রেফতারের সময় বেঁধে দেন তিনি। দাবি মানা না হলে বুধবার সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। সোমবার সকাল পৌনে ৯টায় বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে দাঁড়িয়ে মাইকে তিনি এ ঘোষণা দেন।



আরও খবর



ইয়াস: ঘূর্ণিঝড়টি প্রবল হয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১৩৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ইয়াস প্রবল আকার ধারণ করে সমুদ্রে একই এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর। এমন অবস্থায় সমুদ্র বন্দরগুলোর জন্য দুই নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস জানিয়েছেন, গত ছয় ঘণ্টায় ঘূর্ণিঝড়টি নয় কিলোমিটার গতিতে এগিয়েছে এবং এটি আরও শক্তি সঞ্চয় করবে। তবে ঘূর্ণিঝড়টি বাংলাদেশে আঘাত হানার সম্ভাবনা ক্ষীণ বলে জানান তিনি।

রুহুল কুদ্দুস বলেন, এখনও পর্যন্ত দেখা যাচ্ছে, এই ঘূর্ণিঝড়ের পুরো গতিপথ ভারতের উড়িষ্যা এবং পশ্চিমবঙ্গের দিকে। উপকূলে আসার পর ভারতের দিকে যাওয়ার পথে বাংলাদেশের খুলনা এবং সাতক্ষীরা উপকূলে কিছু বৃষ্টিপাত হবে।

আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়টি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে ভোর নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছাতে পারে।

মঙ্গলবার সকাল ছয়টায় ঘূর্ণিঝড় ইয়াস চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার থেকে ৫২০ কিলোমিটার, মংলা সমুদ্র বন্দর থেকে ৫১৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮৯ কিলোমিটার। ঝড়ো হাওয়ার আকারে এর গতি ১১৭ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। গভীর নিম্নচাপ থেকে সোমবার ভোরে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়।

নিউজ ট্যাগ: ঘূর্ণিঝড় ইয়াস

আরও খবর