আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

বক্স অফিসে সুলতানের তোলপাড়

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তামিল তারকা কার্থি ও রশ্মিকা মন্দানার সুলতান সিনেমা দর্শকের মন জয় করেছে। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া এ রুরাল ড্রামা একই নামে তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে। আর বক্স অফিসে সংগ্রহও বেশ ভালো।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, তিন দিনে এ সিনেমার নেট কালেকশন ১৩.৭৫ কোটি রুপি (তামিল ভার্সন)। প্রথম দিন সংগ্রহ করে ৫.০৫ কোটি, দ্বিতীয় দিন ৩.৯০ কোটি ও তৃতীয় দিন ৪.৮০ কোটি রুপি। অন্যদিকে, তেলেগু ভার্সন সংগ্রহ করেছে ৩.৬০ কোটি রুপি। তামিল ও তেলেগু মিলিয়ে মোট সংগ্রহ দাঁড়িয়েছে ১৭.৩৫ কোটি রুপি।

ড্রিম ওয়ারিয়র পিকচার্সের ব্যানারে বাক্কিরাজ কন্নানের রচনা ও পরিচালনায় সিনেমাটি প্রযোজনা করেছেন এস আর প্রকাশ বাবু ও এস আর প্রভু। এতে কার্থি-রশ্মিকা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে নেপোলিয়ন, লাল, যোগী বাবু, হারিশ পেরারি, রামচন্দ্র রাজু ও নবাব শাহকে।

নিউজ ট্যাগ: সুলতান

আরও খবর



উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় রফিকুল ইসলাম মাদানী আটক

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | ১৫৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনা থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ রয়েছে

রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলাম মাদানীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (০৭ এপ্রিল) দুপুরে শিশুবক্তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি ইমরান জানান, রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনা থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ রয়েছে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলাম মাদানীকে মতিঝিল থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরে পরিবারের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়।

পরে হেফাজতে ইসলামের সহিংস কর্মকাণ্ড এবং হেফাজত নেতা মামুনুল হককে নারীসহ সোনারগাঁয়ের একটি রিসোর্টে অবরুদ্ধ হওয়ার ঘটনার পর অনলাইনে আপত্তিকর বক্তব্য দিয়েছেন এই শিশুবক্তা’। ফেসবুক লাইভে এসে অকথ্য ভাষায় গালিগালাজসহ রাষ্ট্র ও সরকারবিরোধী নানা বক্তব্য দেন তিনি।


আরও খবর



করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

প্রকাশিত:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | ৬২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাবার ফুসফুস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেওয়া হয়েছিল। করোনাভাইরাস শনাক্তের পর প্রথমে তাকে রাজধানীর হলি ফ্যামিলি

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন।

রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল সাড়ে ৯টায় এ অভিনেতার মৃত্যু হয়েছে বলে তার ছোট ছেলে রাশেক মহসীন জানান।

রাশেদ মহসীন বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাবার ফুসফুস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেওয়া হয়েছিল। করোনাভাইরাস শনাক্তের পর প্রথমে তাকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছিল; অবস্থার অবনতি হওয়ায় পরে ইসপালস হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। সপ্তাহখানেক আগে সেখান থেকে বারডেম হাসপাতালে নেওয়া হয়।

চার দশকের বেশি সময় ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন এস এম মহসীন। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের ২০২০ সালে একুশে পদক প্রদান করে সরকার। দীর্ঘদিন তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালকের দায়িত্ব পালন করেছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে কাজ করেছেন। জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসাবে যুক্ত ছিলেন। অনিমেষ আইচের পরিচালনায় গরম ভাত অথবা নিছক ভূতের গল্প নাটকের অভিনয় করে টিভি নাটকের দর্শককের কাছে আলাদা পরিচিতি পেয়েছেন তিনি। এছাড়াও মহর আলী, সাকিন সারিসুরিসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন তিনি।

রাশেক মহসীন জানান, আসরের পর পরীবাগ মসজিদে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে সমাহিত করা হবে এস এম মহসীনকে।


আরও খবর
বনানীতে সমাহিত হবেন ওয়াসিম

রবিবার ১৮ এপ্রিল ২০২১




২১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন অভিষিক্ত নাসুম আহমেদ। নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন দুজনকেই ফেরান তিনি। কিন্তু, নাসুম ছাড়া বাকিদের বোলিং ছিল লাগামছাড়া। সঙ্গে বাজে ফিল্ডিং তো ছিলই। এই সুযোগে বড় পুঁজি পেয়ে গেছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২১১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে স্বাগতিকেরা।

আজ রোববার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বাধিক ৯২ রান করেন ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে টস হেরে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ছিল আশা জাগানিয়া। ইনিংসের প্রথম ওভারেই সাফল্য এনে দেন অভিষিক্ত নাসুম।

নাসুমকে দিয়ে বোলিং ওপেন করায় বাংলাদেশ। নাসুমের করা প্রথম চার বলে কোনো রান নিতে পারেননি মার্টিন গাপটিল। পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন। শেষ বলে উইকেটে আসা অভিষিক্ত অ্যালেনকে নিজের প্রথম শিকার বানান নাসুম।

নাসুমের স্টাম্প বরাবর করা বলে বোল্ড হন অ্যালেন। অভিষেকে তিক্ততার স্বাদ পেলেন অ্যালেন। এরপর গাপটিলকেও ফিরিয়ে দেন নাসুম। পাওয়ার প্লে শেষে আবার বোলিংয়ে এসে গাপটিলকে বিদায় করে দিলেন নাসুম। সাজঘরে ফেরার আগে ২৭ বলে ৩৫ রান করেন যান গাপটিল।

এমন ভালো শুরুর পর শুধু হতাশা দেখেছে বাংলাদেশ। তৃতীয় উইকেটে অভিষিক্ত উইল ইয়ংয়ের সঙ্গে শক্ত জুটি বাঁধেন ডেভন কনওয়ে। ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও বাংলাদেশের আতঙ্কের কারণ হয়ে দাঁড়ান কনওয়ে। মাঠের চারপাশে খেলেন দারুণ সব শট।

এর মাঝে নাসুমের শেষ স্পেলে আউট হতে পারতেন কনওয়ে। নাসুমের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানা ঘেঁষে ক্যাচ তুলে দেন কনওয়ে। সেখানে ছিলেন আরেক অভিষিক্ত শরিফুল ইসলাম। তিনি ক্যাচ ধরেন ঠিকই। কিন্তু সীমানা দড়িতে পা স্পর্শ হয়ে যায় শরিফুলের। আউটের বদলে হয়ে যায় ছক্কা, তাতে কনওয়েও পেয়ে যান হাফসেঞ্চুরি। ৩৭ বলে নিজের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নেন কনওয়ে।

কনওয়ের পর হাফসেঞ্চুরি করেন ইয়াং। অভিষেক ম্যাচে মাত্র ২৮ বলে ৫০ স্পর্শ করেন এই ক্রিকেটার। হাফসেঞ্চুরির পর ৫৩ রানের মাথায় তাঁকে সাজঘরে পাঠান মেহেদি হাসান। এরপর শেষের দিকে ফিলিপসকে নিয়ে নির্ধারিত ওভারে কিউইদের বড় সংগ্রহ এনে দেন কনওয়ে। ম্যাচ শেষে ৯২ রানে অপরাজিত ছিলেন তিনি। তাঁর ইনিংসে ৫২ বলে ছিল ১১টি বাউন্ডারি ও তিনটি ছক্কা। ১০ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন ফিলিপস।

বল হাতে চার ওভারে ৩০ রান দিয়ে দুটি উইকেট নেন নাসুম। সমান চার ওভারে ৩৭ রান দিয়ে একটি শিকার করেন মেহেদি হাসান। নাসুমের মতো অভিষেক ম্যাচ ভালো কাটেনি শরিফুল ইসলামের। সবচেয়ে খরুচে বোলিং করেছেন তিনি। ১২.৪০ ইকোনোমিতে চার ওভারে ৫০ রান দিয়েছেন তিনি।

নিউজ ট্যাগ: বাংলাদেশ দল

আরও খবর



২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৫ জন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়ে আজও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪২ জন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৯৪ জনের। এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা ৬ লাখ ৫ হাজার ৯৩৬ জন।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন। রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন।

এছাড়া গতকাল সোমবার (২৯ মার্চ) দেশে আরও ৫ হাজার ১৮১ জনের দেহে করোনা শনাক্ত হয়। আর আক্রান্তদের মধ্যে মারা যান আজকের সমান ৪৫ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



বায়তুল মোকাররমে মুসল্লি-পুলিশ তুমুল সংঘর্ষ (দেখুন লাইভ)

প্রকাশিত:শুক্রবার ২৬ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ মার্চ ২০২১ | ১৪৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভকারী, সরকার সমর্থক ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ চলছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে আজ শুক্রবার জুমার নামাজ শেখে বিক্ষোভ শুরু করেন মুসল্লিরা।

সংঘর্ষে একাধিক সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়ে। বিক্ষোভের সময় দুটি মোটরসাইকেলে আগুন দিতে দেখা গেছে।

বায়তুল মোকাররম এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের এক রাষ্ট্রীয় সফরে আজ শুক্রবার সকালে ঢাকা পৌঁছেছেন।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর মতিঝিল এলাকায় ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়। সেখান থেকে ৩৩ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের মধ্যে শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীও ছিলেন। বিকেলে তাকে ছেড়ে দেওয়া হয়। দুপুরের দিকে মতিঝিলের শাপলা চত্বরে যুব অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল হয়। ওই মিছিলে যুব, ছাত্র অধিকারসহ কয়েকটি সংগঠনের কর্মীরা অংশ নেন।

https://www.facebook.com/watch/live/?v=787776132164296&ref=external




আরও খবর