আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি পুরোপুরি ফেক : ইমরান হাশমি

প্রকাশিত:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | ১৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের সিরিয়াল কিসার খ্যাত অভিনেতা ইমরান হাশমি। রোমান্সের মোড়ক খুলে অনেকটাই রাশভারী হয়ে উঠেছেন তিনি। এবার বলিউড নিয়ে বিষ্ফোরক মন্তব্য করেছেন অভিনয় ক্যারিয়ারের দুই দশক পার করা এই অভিনেতা।

ভারতীয় একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে ইমরান হাশমি বলেন, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি পুরোপুরি ফেক একটি জায়গা। এখানে সম্পর্কগুলোও খুব ফেক। এখানে সবাই একে অপরের শুভাকাঙ্খী হওয়ার অভিনয় করেন। কিন্তু সত্যিতে এমনটা না। যদিওবা প্রত্যেকেরই উচিত নিজের পেশাকে গুরুত্ব দেওয়া এবং কাজের প্রতি সন্মান রাখা।

তিনি আরো বলেছেন, আমার মতে কে কি কাজ করলো তা নিয়ে সমালোচনা না করে নিজের কাজের প্রতি ডেডিকেটেড থাকা উচিত। তবেই ভালো ফলাফল পাওয়া যায়।

প্রসঙ্গত, বর্তমানে চেহেরের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন ইমরান হাশমি। অমিতাভ বচ্চনের সঙ্গে রহস্য ভরপুর এই থ্রিলার ছবিটি মুক্তি পাবে আগামী ৩০ এপ্রিল। এছাড়াও তার হাতে রয়েছে সঞ্জয় গুপ্ত পরিচালিত মুম্বাই সাগা নামের আরেকটি সিনেমা।

নিউজ ট্যাগ: ইমরান হাশমি

আরও খবর



দেশে আরও ৩৫ প্রাণহানি, শনাক্ত ৩৯০৮

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৯০৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ হাজার ৯০৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৭১৪ জনে।

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন করে ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ১৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ৯৪১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ লাখ ৮৮ হাজার ৮৩০টি।

নমুনা পরীক্ষার বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৫ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মোট সুস্থতার হার ৮৯ দশমিক ৯৭ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



দুই বছর পর আলোচনার টেবিলে ভারত-পাকিস্তান

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই বছরেরও বেশি সময় পর প্রথমবারের মতো বৈঠকে বসতে যাচ্ছে ভারত ও পাকিস্তান। মঙ্গলবার সিন্ধু পানিবণ্টন চুক্তি নিয়ে নয়াদিল্লিতে ওই বৈঠক অনুষ্ঠিত হবে বলে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে।

খবরে বলা হয়, এদিন দিল্লিতে স্থায়ী সিন্ধু কমিশন এর দু'দিনের বৈঠক শুরু হতে যাচ্ছে। ওই বৈঠকে অংশ নিতে পাকিস্তানের সাত সদস্যের একটি টিম সোমবারই নয়াদিল্লি পৌঁছেছে ।

সিন্ধু কমিশনার সৈয়দ মুহাম্মদ মেহের আলির নেতৃত্বে ওই টিম ভারতে পৌঁছেছে। ভারতীয় প্রতিনিধি ও পাকিস্তানের সিন্ধু কমিশনের বিশেষ টিম মঙ্গলবার মুখোমুখি বৈঠকে বসবেন বলে জানানো হয়েছে।

ভারতীয় সিন্ধু কমিশনের টিমকে নেতৃত্ব দেবেন পি কে সাক্সেনা। তার সঙ্গে বৈঠকে থাকবেন সেন্ট্রাল ওয়াটার কমিশনের উপদেষ্টা, সেন্ট্রাল ইলেকট্রিসিটি অথরিটি ও ন্যাশনাল হাইড্রোইলেকট্রিক পাওয়ার কর্পোরেশনের শীর্ষ কর্মকর্তারা।

১৯৬০ সালে ভারত ও পাকিস্তানের মধ্যে সিন্ধু পানি চুক্তি হয়। দুই দেশের মধ্য দিয়ে অভিন্নভাবে প্রবাহিত নদীগুলোর পানিবণ্টন নিয়ে দ্বন্দের অবসানে ওই বছর গঠন করা হয় স্থায়ী সিন্ধু কমিশন

চুক্তি অনুযায়ী, দুদেশের প্রতিনিধিদের পানিবণ্টন নিয়ে আলোচনার জন্য বছরে অন্তত একবার বৈঠক করার কথা থাকলেও গত কয়েক বছরে তা হয়নি। সিন্ধু জলবন্টন চুক্তি নিয়ে শেষবার দুই দেশ বৈঠকে বসেছিল ২০১৮ সালের আগষ্ট মাসে।

২০১৯ সালে সংবিধানের ৩৭০ নং অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে মুসলিম সংখ্যাগরিষ্ঠ জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ সুবিধা তুলে নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে এক দেশ অন্য দেশ থেকে নিজেদের রাষ্ট্রদূতকে ফিরিয়ে নেয়।

সাম্প্রতিক সময়ে ভারত ও পাকিস্তানের মধ্যকার সম্পর্ককে ঘিরে কৌতূহল রয়েছে বিশ্বজুড়েই। দীর্ঘদিনের বিদ্যমান টানাপোড়েনের সম্পর্কে বিভিন্ন উন্নতিও দেখা গেছে।


আরও খবর



শ্রীপুরে ডিস ব্যবসায়ীকে ভয়ভীতি ও হুমকি !

প্রকাশিত:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৮৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটির ( ছাতির বাজার) ডিস ব্যবসায়ীর কাছে প্রথমে চাঁদা দাবি এবং পরবর্তীতে চাঁদা না পেয়ে ডিস কর্মীকে দিনদুপুরে মারধর করে অর্থ আদায়, ভয়ভীতি ও হুমকি দিয়ে ডিস ব্যবসা জোরপূর্বক দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ঐ এলাকার কয়েক জন যুবকের বিরুদ্ধে ।

এ ঘটনায় টেপিরবাড়ী গ্রামের আ: মালেকের ছেলে দেলোয়ার হোসেন ২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪-৫ জনের বিরুদ্ধে গতকাল  শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, টেপিরবাড়ী গ্রামের শাহাব উদ্দিনের ছেলে হৃদয় (২৫) ও একই গ্রামের ফরিদ মিয়ার ছেলে সানি(২২) সহ  অজ্ঞাতপরিচয় ৪/৫ জন কিছুদিন যাবৎ হিংসার বশবর্তী হইয়া ব্যবসার ক্ষতি সাধনের জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে করছে। অভিযুক্তরা প্রায় সময় মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় অভিযুক্তরা ৪/৫ মাস ধরে টেপিরবাড়ী ( ছাতির বাজার ) বিভিন্ন এলাকার গ্রাহকদের নিকট থেকে জোরপূর্বক ডিস বিল আদায় ও লাইনসহ ডিস সংযোগ সরঞ্জামাদি লুটে নেয়। এরমধ্যে বৃহস্পতিবার ( ৮ এপ্রিল )দুপুর আড়াইটার দিকে ডিস লাইনের কর্মচারী রাসেলকে মারধর করে তার কাছ থেকে ৯ হাজার টাকা এবং ডিস বিলের রিসিট বই জোর করে ছিনিয়ে নেয় এবং প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

ডিসকর্মী সবুজের ছেলে রাসেল  বলেন হৃদয়, সানিসহ বেশ কয়েজন যুবক এসে ডিস বিল তোলার কাজে বাধা প্রদান করে। তার সাথে থাকা নগদ ৯ হাজার টাকা ও ডিস  বিল বই ছিনিয়ে নেয়।

প্রত্যক্ষদর্শী আনোয়ার হোসেন বলেন, গতকাল দুপুরে ডিসকর্মী রাসেলকে মারধর করে। খবর পেয়ে লোকজন ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে। এ বিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

ডিস ব্যবসায়ী দেলোয়ার হোসেন এ বিষয়ে সাংবাদিকদের জানান, কয়েক মাস ধরে কিছু যুবক তার ব্যবসায়ীক কাজে বাধা সৃষ্টি করছে । গতকাল দুপুরে ডিস ব্যবসায়ীক কাজে নিয়োজিত কর্মী রাসেলকে একা পেয়ে মারধর করে সাথে থাকা নগদ ৯ হাজার টাকা ও রিসিট বই ছিনিয়ে নেয়। খবর পেয়ে তাঁরা ওই কর্মীকে উদ্ধার করে। পরে তাকেও প্রাণনাশের হুমকি দেয় বলে জানান তিনি।

এ বিষয়ে শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক ( এসআই ) আজমত জানান, অভিযোগ পেয়ে বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে গিয়েছিলাম। সামান্য একটা বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।


আরও খবর



যুক্তরাষ্ট্রে একই পরিবারের ৬ বাংলাদেশীর লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহরের একটি বাড়ি থেকে ছয় বাংলাদেশির লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ বলছে, বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ভাই তাদের বাবা, মা, বোন ও দাদিকে হত্যার পর নিজেরা আত্মহত্যা করেছে।

স্থানীয় সময় সোমবার (৫ এপ্রিল) সকালে দুই জমজ ভাই ফারহান ও ফারবিন তোহিদ (১৯) বাবা তৌহিদুল ইসলাম (৫৪), মা ইরিন ইসলাম ও দাদি আলতাফুন নেসাসহ (৭৭) ছয় জনের লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন‌্য পুলিশ মর্গে পাঠিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম দ্য ডালাস মর্নিং নিউজকে পুলিশ সার্জেন্ট জন ফেলতি জানান, ধারণা করা হচ্ছে- ওই পরিবারের দুই ভাই আত্মহত্যা করার ব্যাপারে একমত হন এবং এর আগে তাদের পুরো পরিবারকে সঙ্গে করে নিয়ে যাওয়ার (হত্যার) সিদ্ধান্ত নেন।

পুলিশের বক্তব্য, এই দুই ভাই বিষণ্ণতায় আক্রান্ত ছিলো বলে ঘটনার আগে লেখা ফেসবুক নোটে উল্লেখ করেছে।

দুই ভাইয়ের মধ্যে ছোট ছেলে ফেসবুক নোটে তাদের বিষণ্ণতায় ভোগার ইতিহাস, হত্যার পরিকল্পনা ও ঘটনা সম্পর্কে বর্ণনা দিয়েছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, গত শনিবার এই হত্যাকাণ্ড ও আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে তাদের ধারণা।


আরও খবর



প্রিন্স ফিলিপের সম্মানে যুক্তরাজ্যজুড়ে ‘গানস্যালুট’

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় লন্ডন, এডিনবরা, কার্ডিফ, বেলফাস্টসহ অন্যান্য ব্রিটিশ শহরে প্রতি মিনিটে একটি করে মোট ৪১টি গুলি ছোড়া হবে। সাগরে এইচএমএস ডায়ামন্ড ও এইচএমএস মনট্রোজসহ

রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপকে শেষ বিদায় দিতে সম্মানজনক গ্যানস্যালুটের আয়োজন করেছে যুক্তরাজ্য। গতকাল শুক্রবার উইন্ডসর ক্যাসেলে তিনি মৃত্যুবরণ করেন। বয়স হয়েছিল ৯৯ বছর। ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে বেশি দিন ধরে রয়্যাল কনসোর্ট ছিলেন তিনি।

বার্তা সংস্থা এএফপি ও ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, দেশজুড়ে গানস্যালুটের মাধ্যমে প্রিন্স ফিলিপের প্রতি শ্রদ্ধা জানানো হবে। স্পেনের দক্ষিণ উপকূলে যুক্তরাজ্যের অধীনে থাকা জিব্রলটার এবং সমুদ্রে থাকা যুদ্ধজাহাজগুলো থেকেও একইভাবে সম্মান জানানো হবে তাকে। ইতিমধ্যে সরকারি সব ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে এবং তার শেষকৃত্যের পরের দিন সকাল পর্যন্ত সেটি অর্ধনমিত থাকবে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আজ শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় লন্ডন, এডিনবরা, কার্ডিফ, বেলফাস্টসহ অন্যান্য ব্রিটিশ শহরে প্রতি মিনিটে একটি করে মোট ৪১টি গুলি ছোড়া হবে। সাগরে এইচএমএস ডায়ামন্ড ও এইচএমএস মনট্রোজসহ রয়্যাল নেভি অনলাইন ও টিভি চ্যানেলে এ গানস্যালুট সরাসরি সম্প্রচার করা হবে।

এর আগে ১৯০১ সালে ব্রিটিশ রানি ভিক্টোরিয়া ও ১৯৬৫ সালে ব্রিটিশ প্রধানমন্ত্রী উইন্সটন চার্চিলের মৃত্যুতে এ ধরনের গানস্যালুট দেওয়া হয়েছিল।

রয়্যাল কলেজ অব আর্মস সূত্রে জানা গেছে, উইন্ডসরের সেন্ট জর্জ চ্যাপেলে তাকে সমাহিত করা হবে। তবে কোন দিন তাকে সমাহিত করা হবে, সেটি এখনো জানানো হয়নি।

১৯৫২ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ ব্রিটিশ সিংহাসনে আরোহণের পর ২০১৭ সাল পর্যন্ত নৌবাহিনীর সাবেক কর্মকর্তা প্রিন্স ফিলিপ ২২ হাজার ২১৯টি একক সরকারি কর্মসূচিতে অংশ নেন। রয়্যাল মেরিনসহ ৭৮০টির বেশি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক, প্রেসিডেন্ট অথবা সদস্য প্রিন্স ফিলিপ ৬৩৭ বার বিদেশ সফর করেছেন এবং প্রায় সাড়ে পাঁচ হাজার বক্তব্য দিয়েছেন।


আরও খবর