আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ ২ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে মহাসড়কের খাড়েরায় এ দুর্ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল আলম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নিহত অটোরিকশাচালক কাউসার মিয়া (৩৫) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের বাসিন্দা। সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

তিনি আরও জানান, কুমিল্লা অভিমুখী পণ্যবাহী ট্রাক ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই এর চালক ও একজন যাত্রী মারা যান।

'অটোরিকশার বাকি ৪ যাত্রী মারাত্মক আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাইওয়ে পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে ২ জনের মরদেহ উদ্ধার করে,' যোগ করেন তিনি।

ময়নাতদন্তের জন্য মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর



টোঙ্গায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত, সুনামির আঘাত

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রশান্ত মহাসাগরের পানির নিচের আগ্নেয়গিরিতে বিশাল অগ্ন্যুৎপাতের একটি ঘটনার পর পলেনেশীয় দ্বীপপুঞ্জ টোঙ্গায় সুনামি আঘাত হেনেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ফুটেজে দেখা গেছে, সাগরের পানি তীর উপচে শহরের ভেতরে ঢুকে পড়ছে, পানি একটি গির্জা ও কয়েকটি বাড়ির ভেতর দিয়ে বয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, টোঙ্গার রাজধানী নুকুআলোফায় আগ্নেয়গিরি থেকে উদ্গিরিত ছাই এসে পড়ছে।

অগ্ন্যুৎপাতের পরপরই নিকটবর্তী টোঙ্গা, ফিজি ও নিউজল্যান্ডে সুনামির সতর্কতা জারি করে কর্তৃপক্ষ। সতর্কতা জারির পর টোঙ্গার বাসিন্দারা উঁচু স্থানগুলো আশ্রয় নেওয়ার জন্য ছুটে যায়।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের বিচারিক অনুসন্ধান চেয়ে রিট

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারে সন্তান ও স্বামীকে আটকে রেখে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিচারিক অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। সোমবার (৩ জানুয়ারি) সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া এ রিট করেন।

রিটে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনসচিব, ট্যুরিস্ট পুলিশসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

আবেদনে ওই ঘটনায় কক্সবাজার জেলা জজ বা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিচারিক অনুসন্ধান করার এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ায় কেন নির্দেশ দেওয়া হবে না এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

চলতি সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে উল্লেখ করে আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ঘটনাটি পুলিশ তদন্ত করছে। তবে বিভিন্ন সংস্থা ঘটনা নিয়ে যে বক্তব্য দিয়েছে, তাতে গরমিল আছে। তাই প্রকৃত কারণ উদ্‌ঘাটনে বিচারিক অনুসন্ধান চেয়ে রিটটি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২২ ডিসেম্বর বিকেলে স্বামী ও আট মাসের সন্তানকে নিয়ে সৈকতের লাবনী পয়েন্টে নামেন ভ্রমণে আসা ঢাকার ওই নারী। বালুচর দিয়ে হেঁটে পানির দিকে নামার সময় তার স্বামীর সঙ্গে আশিক নামের এক ব্যক্তির ধাক্কা লাগে। এর জেরে সন্ধ্যায় ওই নারীকে তুলে নিয়ে প্রথমে ঝুপড়ি একটি চায়ের দোকানে এবং পরে কলাতলীর জিয়া গেস্ট ইন হোটেলে নিয়ে দলবদ্ধ ধর্ষণ করেন আশিকের নেতৃত্বে কয়েকজন।

ওই নারীর স্বামী পরদিন ২৩ ডিসেম্বর রাতে বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মো. আশিক (২৮), মো. বাবু (২৫), ইসরাফিল হুদা (২৮), রিয়াজ উদ্দিন (৩০), অজ্ঞাতনামা তিনজনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন।


আরও খবর



আর সাক্ষাৎকার দেবেন না প্রধান বিচারপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদায়ী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, অবসর জীবন একা একা কাটাবেন। কোনো সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেবেন না।

তবে আগে সাংবাদিক থাকার কারণে অবসরে সাংবাদিকদের মিস করবেন বলে জানিয়েছেন দেশের ২২তম এই প্রধান বিচারপতি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের মূল ভবনের নিচতলায় (রেজিস্ট্রার জেনারেলের অফিস সংলগ্ন) মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন উপলক্ষে এ কথা বলেন তিনি।

এই সময় আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, বিচারপতি যারা আসবেন মুক্তিযুদ্ধ সম্পর্কে তাদের ভালো জ্ঞান থাকা দরকার। অনেক রায়ের মধ্যে হয়তো মুক্তিযুদ্ধ সম্পর্কে লিখতে হবে। এই লাইব্রেরি উনাদের রায় লেখার জন্য সহায়ক হবে। কারণ এখানে এমনসব বই রাখা আছে, মুক্তিযুদ্ধ সম্পর্কে কোনো রায় যখন হবে তখন পরিপূর্ণভাবে লিখতে পারবে।

পরে এক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি বলেন, আমার কাজ শেষ। আমি এখন অবসর জীবনযাপন করব। আমি একা একা কাটাব। আমি আগে সাংবাদিকতা করেছি। আপনারা কেউ সাক্ষাৎকার নিতে চাইলে আমি দেব না। এটা কিন্তু আগেই বলে দিলাম।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা এত বেশি লিখেছেন যে, আমি অনেক দিন রাতে ঘুমাইনি। আমি মনে করেছি আপনারা হয়তো আমাকে আপন মনে করে একটু বেশি লিখেছেন। আমি এটাতে মাইন্ড করি নাই।


আরও খবর



সাইপ্রাসের পশ্চিম উপকূলে শক্তিশালী ভূমিকম্প

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাইপ্রাসের পশ্চিম উপকূলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানায়, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৬। তবে তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে ক্ষয়ক্ষতি ও হতাহত সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

ইউএসজিএস জানায়, মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৭টা ৭ মিনিটে ভূমধ্যসাগরীয় দ্বীপ পলিস শহরের পশ্চিম-উত্তরপশ্চিমে ৪৮ কিলোমিটার (৩০ মাইল) দূরে আঘাত হানে।

সংস্থাটির তথ্যমতে, পুরো সাইপ্রাস এবং এর পার্শ্ববর্তী অঞ্চল তুরস্ক, ইসরায়েল ও লেবাননে কম্পন অনুভূত হয়েছে।

তবে প্রাথমিক মূল্যায়নে হতাহত ও ক্ষয়ক্ষতির আশঙ্কা কম বলে জানিয়েছে ইউএসজিএস।সাইপ্রাস দ্বিতীয় পর্যায়ের ভূমিকম্পপ্রবণ অঞ্চলে অবস্থিত। কিন্তু এ ধরনের কম্পন সচরাচর ঘটে না।

 


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




সৌদি রাজকুমারী কারামুক্ত

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি আরবের রাজকুমারী বাসমা বিনতে সৌদ প্রায় তিন বছর পর কারামুক্ত হয়েছেন। দেশটির রাজধানী রিয়াদের আল-হাইর কারাগার থেকে ৫৭ বছর বয়সী বাসমা ও তাঁর মেয়ে সুহোউদের মুক্তির বিষয়টি গত শনিবার মানবাধিকার সংস্থা এএলকিইএসটি নিশ্চিত করে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

২০১৯ সালের মার্চে সুইজারল্যান্ডের উদ্দেশে রওনা দেওয়ার আগমুহূর্তে আটক করা হয় তাঁকে। তবে ঠিক কী কারণে তাঁকে আটক রাখা হয়েছিল তা জানা যায়নি।

বলা হয়ে থাকে, সৌদি আরবে নারী অধিকার এবং সাংবিধানিক সংস্কারের কর্মী হিসেবে দীর্ঘদিন ধরে পরিচিতি রয়েছে রাজকন্যা বাসমা বিনতে সৌদের।

২০২০ সালে জাতিসংঘ বরাবর লেখা এক বিবৃতিতে বাসমার পরিবারের সদস্যেরা জানান, নির্যাতনবিরোধী অবস্থান নেওয়ার কারণেই হয়তো তাকে আটক রাখা হয়েছে।

এ ছাড়া গৃহবন্দি সাবেক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফের সঙ্গে সুসম্পর্কের কারণেও বাসমাকে আটকে রাখা হয়ে থাকতে পারে বলে ধারণা তাঁর সমর্থকদের।

শারীরিক অসুস্থতার কথা বলে এবং নিজেকে নির্দোষ দাবি করে গত বছরের এপ্রিলে সৌদি বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছে নিজের মুক্তির জন্য আবেদন করেন।

বাদশাহ সৌদের সর্বকনিষ্ঠ কন্যা বাসমা বিনতে সৌদ। ১৯৫৩ সাল থেকে ১৯৬৪ সাল পর্যন্ত শাসন করেন বাদশাহ সৌদ।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২