আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

বরগুনায় জিনের বাদশা গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৬০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনায় জিনের বাদশা পরিচয় দানকারী নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার এ জিনের বাদশাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহবুব আলম।

নিজেকে জিনের বাদশা পরিচয় দেওয়া নজরুল ইসলাম বগুড়া জেলার ধুনট থানার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামের মৃত কিনার উদ্দিনের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, নজরুল ইসলাম ও তার সঙ্গী আমিনুল বরগুনা জেলার বিভিন্ন স্থানে নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে সহজ-সরল মানুষকে গুপ্তধন পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিত।

গত ১১ জানুয়ারি রাতে নজরুল ইসলাম বরগুনা জেলার নাপিতখালী গ্রামের রুস্তম আলী সরদারের ছেলে আবুল সরদারের বাড়িতে হাজির হয়ে তিনি জানান যে, এখানে গুপ্তধনের সন্ধান দিতে পারেন তিনি। এজন্য তিনি এলাকার জমির দাগ, খতিয়ান ও ম্যাপ দিতে বলেন। একদিন পর নজরুল ইসলাম তার সঙ্গী আমিনুলকে নিয়ে আবুল সরদারের বাড়িতে এসে ২-৩ দিন অবস্থান করেন। একদিন রাতে জিনের মাধ্যমে গুপ্তধন এনে দেওয়ার নামে নজরুল দেড় লাখ টাকা দাবি করেন।

আবুল সরদার নগদ ৪০ হাজার টাকা দেন। গভীর রাতে নজরুল ঘরের আলো নিভিয়ে দেন। তার সঙ্গী আমিনুল মন্ত্র পড়তে থাকেন। নজরুল হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন, এরপর বলেন- কিছু দিনের মধ্যেই আপনারা গুপ্তধন পাবেন। পরে তারা আরও ৪০ হাজার টাকা দাবি করেন। এমনিভাবে নজরুল ইসলাম প্রতারণা করে আবুল সরদারের কাছ থেকে ৫ লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেন।

গত শনিবার ভুক্তভোগী আবুল সরদার খবর পান প্রতারক নজরুল বরগুনার পুরাকাটায় এসেছেন। এ সময় তিনি থানায় জানালে পুলিশ নজরুলকে গ্রেফতার করে।

বরগুনা থানার এসআই মো. ফিরোজ আলম বলেন, নজরুল ইসলাম নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে মানুষের অর্থ হাতিয়ে নেয়। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজ ট্যাগ: জিনের বাদশা

আরও খবর



করোনায় ইসি গঠনে আইন প্রণয়ন সম্ভব নয় : আইনমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইনমন্ত্রী ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) গঠনে ১৫ ফেব্রুয়ারির মধ্যে আইন প্রণয়ন করা সম্ভব নয়। আজ রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি য়োজিতমিট ্য রিপোর্টার্সঅনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

আনিসুল হক লেন, নির্বাচন মিশন গঠনের জন্য আইনের প্রয়োজন রয়েছে। কিন্তু ১৫ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। সময়ের মধ্যে নির্বাচন মিশন গঠ করার লক্ষ্যে আইন করা সম্ভব নয়।

আইনমন্ত্রী লেন, এখনও কোভিড পরিস্থিতি বিদ্যমান। কোভিডের কারণে সংসদের সেশনও সংক্ষিপ্ত করা হয়। এত দ্রুত সময়ে সংসদে আলাপ-আলোচনা রে আইন করা অসম্ভব ব্যাপার।

আনিসুল হক বলেন, এবারও সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন মিশন গঠন করা হবে। রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলাপ রে সার্চ মিটি গঠন রে থাকেন।

সার্চ মিটি গঠনের প্রেক্ষাপট তুলে রে আইনমন্ত্রী লেন, নির্বাচন মিশন গঠনে এতদিন আইন করা হয়নি। ২০১২ সালে রাষ্ট্রপতি সব রাজনৈতিক লের ঙ্গে আলোচনা রে কিভাবে নির্বাচন করবেন সেই বিষয়ে সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তটা লো সার্চ মিটি গঠন। দলগুলোর কাছ থেকে নাম নিয়ে সার্চ মিটি গঠন করা হয়। সার্চ মিটির মাধ্যমে ঠিত নির্বাচন মিশনের মাধ্যমে দুটি নির্বাচনও লো।

আনিসুল হক আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিতে দেশে নির্বাচন য়েছে, কিন্তু সেটা নিয়েও রে বিতর্ক উঠেছে। এখন সার্চ মিটি নিয়ে কথা উঠছে। অথচ বর্তমান নির্বাচন মিশনে তাদের (বিএনপির) প্রস্তাবিত লোক য়েছে।

সার্চ মিটির মাধ্যমে নির্বাচন মিশন লে নির্বাচন সুষ্ঠু বে না বিএনপির এমন অভিযোগের জবাবে আইনমন্ত্রী লেন, আমি তাদের আশ্বস্ত রে বলতে চাই, দেশে নির্বাচন নিরপেক্ষ বে। অতীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকা আমলে জাতীয় নির্বাচন নিরপেক্ষ সুষ্ঠু য়েছে।

নিউজ ট্যাগ: আনিসুল হক

আরও খবর



কুমিল্লার ঘটনায় ফয়েজকে দুই দিনের রিমান্ডে, গ্রেপ্তার আরও ৩

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২০ অক্টোবর ২০21 | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে উসকানিমূলক বার্তা দিয়ে লাইভ করা মো. ফয়েজ আহমেদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৯ অক্টোবর) কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাহান উর্মি এ আদেশ দেন। জানা গেছে, বর্তমানে মামলাটি তদন্ত করছে সিআইডি। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন দাখিল করা হয়েছিল।

কোতোয়ালি মডেল থানা পুলিশের (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি আনওয়ারুল আজিম বিষয়টি নিশ্চিত করে বলেন, আদর্শ সদর উপজেলার রঘুরামপুর গ্রামের মৃত আবদুল করিমের ছেলে মো. ফয়েজকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছিল। তার ৭ দিনের রিমান্ড চাইলে মঙ্গলবার (১৯ অক্টোবর) আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) অমল কৃষ্ণ ধর বিষয়টি নিশ্চিত করে জানান, মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় আরেক মামলায় মঙ্গলবার (১৯ অক্টোবর) অভিযান চালিয়ে আরও ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, নগরীর কাপড়িয়াপট্টি এলাকার রাশেদ, এম্বু ও মাঈনউদ্দিন।


আরও খবর



আজ জাতীয় নিরাপদ সড়ক দিবস

প্রকাশিত:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ (২২ অক্টোবর)। দিবসটি উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

নিরাপদ সড়ক নিশ্চিত করা অত্যন্ত জরুরি উল্লেখ করে বাণীতে রাষ্ট্রপতি বলেছেন, সড়ক দুর্ঘটনাজনিত জীবনহানি এবং শারীরিক ও আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনার ক্ষেত্রে সড়ক নিরাপত্তামূলক কর্মসূচি গ্রহণের গুরুত্ব অপরিসীম। এ জন্য পরিবহন মালিক, শ্রমিক, যাত্রী ও পথচারী সবার এ সংক্রান্ত আইন-বিধিবিধান জানা এবং তা মেনে চলা আবশ্যক। আমি আশা করি, সড়ক নিরাপত্তা কার্যক্রমকে টেকসই করতে সংশ্লিষ্ট সবাই নিষ্ঠার সঙ্গে কাজ করে যাবেন।

বাণীতে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পূর্বে এ দেশে উল্লেখযোগ্য কোনো সড়ক নেটওয়ার্ক ছিল না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে একটি আধুনিক সড়ক পরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা গ্রহণ করেন। তার সরকার পরিকল্পনা কমিশন গঠন এবং প্রথম পঞ্চমবার্ষিক পরিকল্পনা গ্রহণ করে। জাতির পিতার নির্দেশিত পথ পরিক্রমার ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকার একটি আধুনিক ও যুগোপযোগী সড়ক ও মহাসড়ক অবকাঠামো নির্মাণ এবং বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের সরকারের সময় মহাসড়ক ২২ হাজার ৪২৮ কিলোমিটারে উন্নীত হয়েছে। এর মধ্যে ৬৩২ কিলোমিটার মহাসড়ক চার লেন ও তদূর্ধ্ব লেনে উন্নীতকরণের কাজ শেষ হয়েছে। ৬৪৭ কিলোমিটার মহাসড়ক ছয় লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে।

নিউজ ট্যাগ: নিরাপদ সড়ক দিবস

আরও খবর



ধামাকার সিইও সিরাজুলসহ ৩ জন গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
চমকপ্রদ বিজ্ঞাপন ও আকর্ষণীয় ছাড়ে পণ্য বিক্রির ফাঁদ তৈরি করে গ্রাহকদের কাছ থেকে প্রায় ৫৮৯ কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি

প্ররতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগে ধামাকা শপিং-এর  সিইও সিরাজুল ইসলাম রানাসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে তাদেরকে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা রয়েছে

আজ বুধবার র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক (এএসপি) আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আজ দুপুরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, চমকপ্রদ বিজ্ঞাপন ও আকর্ষণীয় ছাড়ে পণ্য বিক্রির ফাঁদ তৈরি করে গ্রাহকদের কাছ থেকে প্রায় ৫৮৯ কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) জসিমউদ্দিন চিশতি যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। এছাড়া পরিচালনা পর্ষদের বেশির ভাগ সদস্য পালিয়ে বিদেশে চলে গেছেন বলে জানিয়েছে অপরাধ তদন্ত সংস্থা (সিআইডি)। রাজধানীর মহাখালীতে অবস্থিত প্রতিষ্ঠানটির অফিস বর্তমানে বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে কাস্টমার কেয়ার সেন্টারের ফোন নম্বরও। এ অবস্থায় দুশ্চিন্তায় পড়েছেন ধামাকায় অর্ডার পেমেন্ট করা হাজারো গ্রাহক।

নিউজ ট্যাগ: ধামাকা শপিং

আরও খবর



ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের একাধিক বিমান হামলায় ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতির অন্তত ১৬০ জন সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ১১টি সামরিক যান ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৬ অক্টোবর) সৌদি জোটের এক বিবৃতিতে জানানো হয়েছে, ইয়েমেনের মারিব প্রদেশের আবেদিয়া জেলায় এ বিমান হামলা চালানো হয়। গত ২৪ ঘণ্টায় সেখানে হুতিদের লক্ষ্য করে অন্তত ৩২টি অভিযান চালানো হয়। 

২৩ সেপ্টেম্বর থেকে আবেদিয়া অবরোধ করে রাখে হুতি বিদ্রোহীরা। সেখানে বেসামরিক লোকদের চলাচল এবং মানবিক সহায়তায় বাধা দেওয়া হচ্ছে।

জোট আরও জানায়, হুতিদের কবল থেকে সাধারণ নাগরিকদের রক্ষার প্রচেষ্ঠায় ইয়েমেনি সেনাবাহিনীকে সমর্থন অব্যাহত রেখেছে তারা।

এর আগে শুক্রবার জোটের পক্ষ থেকে জানানো হয়, আবেদিয়া জেলায় একই ধরনের অভিযানে অন্তত ১৮০ জন হুতি নিহত এবং ১০টি সামরিক যান ধ্বংস করা হয়েছে।


আরও খবর