আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

বরিশালে ১০ মণ ওজনের শাপলাপাতা মাছ নিয়ে জনতার কৌতূহল

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৯৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গভীর বঙ্গোপসাগর থেকে ১০ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ বিক্রির জন্য বরিশাল নগরীতে মাইকিং করা হয়েছে। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) নগরীর পোর্ট রোড মৎস্য বাজারে মাছটি কেটে বিক্রি করার ঘোষণা দিয়েছেন তারা।

মাছটি বরিশালের পোর্ট রোড আড়ত থেকে কিনেছেন মো. রুবেল নামে একজন মৎস্য ব্যবসায়ী। তিনি মাছটি পোর্ট রোড থেকে ২৭০ টাকা কেজি দরে ক্রয় করেন।

রূপসা ঘাটের এ্যাকোয়া ফিশের মালিক রেজাউল মুন্সি জানান, জেলেদের জালে ১০টি শাপলাপাতা মাছ ধরা পড়ে। ২০ থেকে ২৫ ধরনের সামুদ্রিক মাছ ছিলো বোটটিতে। আহরিত ১০টি শাপলাপাতা মাছের মধ্যে দুটি বিক্রি করেন বরিশালের দুই আড়তদারের কাছে। যার মধ্যে ৪০০ কেজি ওজনের মাছটি কেনেন বরিশালের পোর্ট রোডের নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমীন এবং ছোট অপরটি ক্রয় করেন নগরীর কাশীপুরের এক মৎস্য ব্যবসায়ী। বাকী ৮টি শাপলাপাতা মাছ বিক্রি করা হয় খুলনায়।

বরিশাল জেলা মৎস্য আড়তদার এসোসিয়েশনের সদস্য জহির সিকদার জানান, আজ মঙ্গলবার সকালে পোর্ট রোডে নিলামে সর্বোচ্চ ২৭০ টাকা কেজি দরে ১০ মণ ওজনের মাছ নিয়ে ক্রেতাদের আকৃষ্ট করতে গতকাল মাইিকং করা হয় পুরো নগরীতে। এ কারণে ৪০০ কেজি ওজনের শাপলাপাতা মাছ নিয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে বরিশাল নগরীতে।

নিউজ ট্যাগ: শাপলাপাতা মাছ

আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রামেক হাসপাতালে করোনায় সর্বনিম্ন মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ ও উপসর্গ নিয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন মারা গেছেন। বুধবার (৮ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। জানা গেছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে গত ১০০তম দিনে মোট ১৩০৬ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ২৪৪ জনের আর করোনা শনাক্ত হয়েছে ৩৫ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০.২৪%।

এছাড়াও করোনার সংক্রামণ ও মৃত্যু কমে আসায় রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি সংখ্যা কমেছে। তাই করোনা ইউনিটে শয্যা সংখ্যা কমানোর পর বর্তমানে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ২৮৬টি। এর মধ্যে রোগী ভর্তি রয়েছে ১৪৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




জালালাবাদে বন্দুক হামলায় তালেবান সেনা নিহত

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের পূর্বাঞ্চলের একটি তল্লাশিচৌকিতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এই হামলায় তালেবানের দুই যোদ্ধা ও এক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তাসূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

আজ বুধবার আফগানিস্তানের নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদ শহরে এই হামলার ঘটনা ঘটে। জালালাবাদে আগেও তালেবান সদস্যদের নিশানা করে একাধিক হামলা হয়েছে।

কয়েক বছর ধরে নানগারহার প্রদেশটি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগান শাখার প্রধান ঘাঁটি হিসেবে পরিচিতি পেয়ে আসছে। তালেবান ও আইএস পরস্পরের প্রতিপক্ষ।

প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তাসূত্রের ভাষ্যমতে, অজ্ঞাত বন্দুকধারীরা রিকশায় করে একটি তল্লাশিচৌকিতে এসে হামলা চালায়। হামলাটি হয় জালালাবাদ শহরের একটি জেলায়। হামলায় তালেবানের দুই যোদ্ধা ও এক সাধারণ পথচারী নিহত হন।

তালেবানের এক কর্মকর্তা এ হামলার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তবে তিনি দাবি করেছেন, হামলায় যারা নিহত হয়েছেন, তারা সবাই বেসামরিক নাগরিক।

জালালাবাদে অপর একটি ঘটনায় তালেবানের দুই যোদ্ধা আহত হয়েছেন বলে স্থানীয় এক অধিবাসী জানিয়েছেন। তার ভাষ্যমতে, একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস নিষ্ক্রিয় করতে গিয়ে দুই তালেবান যোদ্ধা আহত হন। এ ঘটনা সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ভেজালবিরোধী সাঁড়াশি অভিযানে র‌্যাব

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এবার ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুদ ও বিক্রয়ের অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে র‍্যাব।

মঙ্গলবার সকাল থেকে সারাদেশে র‍্যাবের ১৫টি ব্যাটালিয়ন তাদের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান চালাচ্ছে। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আল মঈন ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রবিবার দেশব্যাপী দালালবিরোধী অভিযান চালিয়েছিল এলিট ফোর্সটি। অভিযানে প্রায় পাঁচশ দালালকে আটক করা হয়। এর মধ্যে ২৪৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং বাকিদের প্রায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এনায়েত কবীর সোয়েব ঢাকাটাইমসকে জানান, যাত্রাবাড়ী ও শ্যামপুরসহ তিনটি জায়গায় তাদের অভিযান চলছে। অভিযানে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য জব্দ করা হয়েছে। এখন পর্যন্ত ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে র‌্যাব-২ জানায়, তারা রাজধানীর মোহাম্মদপুর ও জিগাতলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। অভিযানে বিপুল পরিমাণ ভেজাল পণ্য পাওয়া গেছে। এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে।

র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, সকাল থেকে আমাদের তিনটি অভিযান চলমান রয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে জেল বা জরিমানা করা হয়নি।


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




শ্রীলঙ্কায় আরও অর্থ পাঠালো বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চরম খাদ্য সংকটের মুখে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে শ্রীলঙ্কা। স্থানীয় বেসরকারি ব্যাংকগুলোতে বৈদেশিক মুদ্রা ফুরিয়ে যাওয়ায় প্রয়োজনীয় খাবার আমদানিও করতে পারছে না দেশটি। এ অবস্থায় প্রতিবেশীর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (৩১ আগস্ট) শ্রীলঙ্কার জন্য আরও ১০ কোটি ডলার ছাড় করেছে বাংলাদেশ ব্যাংক, দেশীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫২ কোটি টাকা।

বৈদেশিক মুদ্রার সংকটে ভোগা শ্রীলঙ্কাকে মোট ২০ কোটি ডলার দিতে চেয়েছে বাংলাদেশ। এর মধ্যে প্রথম দফায় গত ১৯ আগস্ট পাঁচ কোটি ডলার দেওয়া হয়। অর্থাৎ প্রতিশ্রুত অর্থের সিংহভাগ এরই মধ্যে পাঠানো হয়েছে।

তবে শ্রীলঙ্কাকে দেওয়া এই সাহায্য সরাসরি অনুদান কিংবা ঋণ নয়। ২০ কোটি ডলারের বদলে শ্রীলঙ্কা সমপরিমাণ রুপি বাংলাদেশকে দেবে। এর সঙ্গে কিছু সুদও পাবে বাংলাদেশ ব্যাংক। এটিকে বলা হয় কারেন্সি সোয়াপ নীতি।

মঙ্গলবার (৩১ আগস্ট) লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে জানিয়েছেন, চিনি, চালসহ অন্য নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য মজুত ঠেকাতে তিনি জরুরি আইন কার্যকরের নির্দেশ দিয়েছেন। এর ফলে সরকারি কর্মকর্তারা ব্যবসায়ীদের মজুত করা খাদ্য জব্দ, মজুতকারীকে গ্রেফতার ও সরকার পণ্যের মূল্য নির্ধারণের ক্ষমতা পেয়েছে।

শ্রীলঙ্কার বাণিজ্যমন্ত্রী বান্দুলা গুনাবর্ধনে বলেছেন, কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যপণ্য মজুত করায় এই ঘাটতি দেখা দিয়েছে এবং তার জন্য জনগণকে দুর্দশায় পড়তে হচ্ছে।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




কুমিল্লা-৭ আসনে প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

প্রকাশিত:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | হালনাগাদ:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আজ সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার ওই বিজ্ঞপ্তি জারি করেন।

রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এতে জাতীয় পার্টি ও ন্যাপের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে, প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্তই ছিলেন। এ অবস্থায় একক প্রার্থী হিসেবে তাঁর নাম চূড়ান্ত করা হয়। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এরপর গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।

প্রাণ গোপাল দত্ত ১৯৫৩ সালের ১ অক্টোবর চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে তিনি চান্দিনা পাইলট উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭০ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও প্রচার সম্পাদক ছিলেন। এরপর তিনি বিদেশ থেকে চিকিত্সাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৯ সাল থেকে টানা দুই মেয়াদে (৮ বছর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। ২০১২ সালে তিনি স্বাধীনতা পদক পান। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন পাননি। প্রাণ গোপাল দত্ত বর্তমানে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি।

প্রাণ গোপাল দত্ত প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি কুমিল্লা ও চান্দিনার মানুষের শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগের সাংসদ মো. আলী আশরাফ মারা যান। তখন আসনটি শূন্য হয়।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১