আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

বরিশালে মালবাহী ট্রলারে আগুন

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালের বানারীপাড়া উপজেলায় একটি মালবাহী ট্রলারে পেট্রল থেকে আগুন লেগেছে। এ সময় দগ্ধ হয়েছেন অলিউল ইসলাম নামে এক শ্রমিক।

সোমবার রাত সাড়ে ৮টায় উপজেলার ইলুহার ইউনিয়ন পরিষদসংলগ্ন মলুহার নতুন বাজারের ট্রলার ঘাটে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি তার পরিষদে কাজ করছিলেন। এ সময় চিৎকার শুনে তার ইউনিয়ন পরিষদসংলগ্ন মলুহার নতুন বাজারের ট্রলারঘাটে এগিয়ে যান।

তিনি জানান, শ্রমিকরা একটি মালবাহী ট্রলার থেকে মলুহার নতুন বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেনসহ কয়েকজন মুদি দোকানির বিভিন্ন প্রকার মালামাল আনলোড করছিলেন। এ সময় অন্ধকারের মধ্যে অলিউল ইসলাম (৩৮) নামে এক শ্রমিক ওই ট্রলারে ম্যাচলাইট জ্বালায়।

এতে ম্যাচলাইটের আগুন ওই ট্রলারে থাকা পেট্রল কনটেইনারে লেগে যায়। মুহূর্তেম মধ্যে সেই আগুন অন্যান্য মালামালের ছড়িয়ে পড়ে। এ সময় অলিউল অগ্নিদগ্ধ হয়ে  চিৎকার দেন এবং তিনি নিজের জীবন বাঁচাতে গিয়ে জনতার খালে ঝাঁপিয়ে পড়েন।

অগ্নিদগ্ধ অলিউলকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

নিউজ ট্যাগ: ট্রলারে আগুন

আরও খবর
পিরোজপুর মুক্ত দিবস আগামীকাল

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




অস্ট্রেলিয়ায় পুরস্কার জিতল ‘রেহানা মরিয়ম নূর’

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) পুরস্কার জিতেছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের রেহানা মরিয়ম নূর। একইসঙ্গে এই ছবির জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন আজমেরী হক বাঁধন।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে বৃহস্পতিবার অ্যাপসা বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিল এবার।

এরমধ্যে যৌথভাবে জুরি গ্র্যান্ড প্রাইজ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছে সাদের রেহানা মরিয়ম নূর এবং অস্ট্রেলিয়ার সিনেমা দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন

উৎসবে সেরা ছবি নির্বাচিত হয়েছে জাপানি নির্মাতা হামাগুসির আলোচিত ছবি ড্রাইভ মাই কার

সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পেয়েছেন ৫ দেশের ৫ অভিনেত্রী। বাঁধন ছাড়াও আছেন ইসরাইলের আলেনা ওয়াইভি, নিউজিল্যান্ডের এসি ডেভিস, অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা। তারা যথাক্রমে 'এশিয়া', 'জাস্টিস অব বানি কিং', 'দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন' এবং 'স্কেয়ারক্রো' সিনেমার জন্য মনোনয়ন পেয়েছিলেন।

শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের রেহানা মরিয়ম নূর, ঠিক তার একদিন আগে বাঁধনের এমন অর্জনকে বড় প্রাপ্তি হিসেবে দেখছে পুরো টিম।

বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে ছবির গল্প। যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৫। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বুধ ও বৃহস্পতি। আপনার শুভ সংখ্যা : ৫ ও ৩। শুভ বার : বুধ ও বৃহস্পতি। শুভ রত্ন : পান্না ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। কোনও আশা পূরণ হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

সময় খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। কামনা-বাসনাকে সংযত রাখুন।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। কোনও ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। যৌথ ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা না-ও পেতে পারেন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মন ভালো থাকবে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ সমুন্নত থাকতে পারে। মন ভালো থাকবে। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

শরীর ভালো থাকবে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

কোনও গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। দূরের যাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

শ্রমিকনেতাদের জন্য সময় অনুকূল থাকতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন। কোনও আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আর্থিক দিক ভালো যাবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

চাকরিজীবীদের জন্য দিনটি অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সিনিয়রদের আনুকূল্য পেতে পারেন। বেকারদের কারও কারও চাকরি হতে পারে। সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পাবলিক বৃদ্ধি পাবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

আজ আপনার জন্মদিন হলে

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




ভাসানীর সমাধিতে রেজা-নুরদের ওপর হামলা

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৫৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের সন্তোষে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সংগঠনটির সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

বুধবার দুপুরে ছাত্রলীগ নেতাকর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের। হামলায় রেজা কিবরিয়া ও নুর আহত হয়েছেন।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক আরিফুর রহমান তুহিন বলেন, হামলায় অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তুহিন বলেন, রেজা কিবরিয়া ও নুরুল হক নুর এখনো টাঙ্গাইলে আছেন। হামলা পরবর্তী বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

হামলায় গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব সাইফুল্লাহ হায়দার গুরুতর আহত হয়েছেন। রেজা কিবরিয়া মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকলেও তারা নিরব ভূমিকা পালন করে অভিযোগ করেন তিনি।

হামলা ও সংঘর্ষের একপর্যায়ে পুলিশের গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

এ ঘটনার পর থেকে ভাসানীর সমাধি এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ছাত্রলীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে সংগঠিত সমাধি এলাকায় অবস্থান নিয়েছেন। তারা কিবরিয়া ও নুরবিরোধী নানা স্লোগান দেন।

এ বিষয়ে গণমাধ্যমকে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল বলেন, ড. রেজা ও ভিপি নুর সরকার এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল। ছাত্রলীগের পক্ষ থেকে তার প্রতিবাদ করায় তারা আমাদের উপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার সদস্য আহত হয়।

টাঙ্গাইলের অতিরক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন বলেন, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর সমাধির কাছাকাছি পৌঁছার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান। এক পর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন তিনি।


আরও খবর



বাংলাদেশ দলে নেই সাকিব-সৌম্য-লিটন-মুশফিক

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
দলে সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর সঙ্গে চমকই বলতে হবে সাইফ হাসানকে

কোনো সিরিজ বা টুর্নামেন্টের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ঘোষণা মানেই নাটকীয় পরিবেশ। যতটা না রোমাঞ্চ তার চেয়ে বেশি থমথমে অবস্থা! পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা নিয়েও নাটক জমল বেশ। ১৯ তারিখ সিরিজ শুরু হবে, দিন আছে মাত্র ৩টি। দিচ্ছি-দেবো করে দল ঘোষণা হলো আজ ১৬ নভেম্বর। ধীরে-সুস্থে ঘোষিত ১৬ সদস্যের দলে আছে বেশ চমক।

ইনজুরির কারণে সাকিব আল হাসানের সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন যে থাকছেন না সেটি আগেই জানা। চোটের কারণে ফিরতে পারেননি তামিম ইকবালও। একই সঙ্গে গুঞ্জনটা সত্যি হলো। টি-টোয়েন্টি দলে নাম নেই মুশফিকুর রহিমের! বাদ পড়েছেন সৌম্য সরকার, লিটন দাস; জায়গা হারিয়েছেন পেসার রুবেল হোসেনও।

দলে সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর সঙ্গে চমকই বলতে হবে সাইফ হাসানকে। টেস্ট থেকে সরাসরি টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন তিনি। ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, দীর্ঘদিন দলের সঙ্গে থাকা ইয়াসির আলী রাব্বি সুযোগ পেয়েছেন। তার সঙ্গে প্রথমবার টি-টোয়েন্টি দলে অলরাউন্ডার শহিদুল ইসলামেরও জায়গা হয়েছে। বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসেবে থাকা আমিনুল ইসলাম বিপ্লব এবার ফিরেছেন মূল দলে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলী।

নিউজ ট্যাগ: টি-টোয়েন্টি

আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভোলার চরফ্যাশনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হ‌য়ে‌ছেন। র‌বিবার (৫ ডিসেম্বর) ভো‌রে দ‌ক্ষিণ আইচা থানার চর কুক‌রি মুক‌রি ইউ‌নিয়‌নের ১ নম্বর ওয়া‌র্ডে জা‌লিয়া খা‌লের পা‌শে এই ঘটনা ঘটে। নিহ‌তরা জলদস্যু বলে জানিয়েছে পুলিশ। তাদের নাম জানা যায়নি।

দ‌ক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সাখাওয়াত হো‌সেন, ভো‌রে জা‌লিয়া খা‌লের পা‌শে অভিযানে যান র‍্যাব সদস্যরা। এ সময় তাদেরকে লক্ষ্য করে জলদস্যুরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাবও গু‌লি ছো‌ড়ে। এ‌তে দুই জলদস্যু নিহত হয়। লাশ থানায় নি‌য়ে আসা হ‌য়ে‌ছে।


আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১