আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বর্ণিল আয়োজনে চলছে বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শীতল আবহাওয়া এক মনোমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করেছে চট্টগ্রামের আকাশে। মনোরম এ পরিবেশে চট্টগ্রামের ভাটিয়ারী গলফ ক্লাব মাঠে শুরু হয়েছে 'প্লে গলফ লিভ লং' স্লোগানে বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট। আজ শুক্রবার সকালে ভাটিয়ারী গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবিজি বসুন্ধরার পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন।

গলফ টুর্নামেন্ট উপলক্ষে নয়নাভিরাম গলফ ক্লাব এলাকাটি দৃষ্টিনন্দন সাজে সাজানো হয়েছে। স্বাগত জানানো হয়েছে ফেস্টুনে ফেস্টুনে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৭ এডিএ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সোহরাব হোসেন ভুঁইয়া, কর্নেল ইমরুল, মেজর এমদাদুল ইসলাম (অব.), নির্বাহী কর্মকর্তা মেজর মো. মোকাদ্দেস হোসেন  (অব.), মি. রুবাইয়াত তানভীর প্রমুখ।

এসময় এবিজি বসুন্ধরার পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন বলেন, গলফের সঙ্গে অনেক দিন ধরে আছে বসুন্ধরা। আমাদের টি স্পোর্টস আছে। যদি আমরা গলফের কনটেন্ট টেলিকাস্ট করতে পারি তাহলে বেশি মানুষ উৎসাহিত হবে। আমরা এশিয়ান গলফ টুর্নামেন্ট করেছি কুর্মিটোলায়।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, চট্টগ্রামের সঙ্গে আমাদের খুব ঘনিষ্ঠ সম্পর্ক হচ্ছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে যুক্ত হয়েছি। চট্টগ্রামে আরও ঘনিষ্ঠভাবে কাজ করবো। আজকের পরিবেশ গলফের জন্য ভালো। বেশি রোদ নেই। এবারের টুর্নামেন্টে অংশ নিতে সিনিয়র, লেডি ও জুনিয়র গ্রুপে ২৩১ জন গলফার নিবন্ধন করেছেন।

সন্ধ্যায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, চট্টগ্রামের এরিয়া কমান্ডার এবং ভাটিয়ারী গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের সভাপতি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবিজি বসুন্ধরার পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন। এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে এবিজি বসুন্ধরা ও পকেটের পৃষ্ঠপোষকতায়।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




ইসরায়েলি বর্বরতায় সন্তানসহ প্রাণ হারালেন সাংবাদিক

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

অবরুদ্ধ গাজায় উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় প্যালেস্টাইন টিভির সাংবাদিক নাফেজ আবদেল জাওয়াদ ও তার ছেলে নিহত হয়েছে।

গাজার দেইর আল বালাহর এলাকার কাছাকাছি অবস্থিত আস সালামের একটি আবাসিক ভবনে চালানো ইসরায়েলি হামলায় প্রাণ হারান তারা। এই হামলায় জাওয়াদ ও তার একমাত্র ছেলে ছাড়াও আরও অনেকে হতাহত হয়েছেন।

সংঘাত শুরুর পর থেকে গাজায় এখন পর্যন্ত ১২২ জনের বেশি সাংবাদিক ও গণমাধ্যম কর্মী প্রাণ হারিয়েছেন।

সংহিসতার ১২৫তম দিনেও গাজার বিভিন্ন অবস্থান জুড়ে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। হামাসসহ অন্য প্রতিরোধ গোষ্ঠীগুলোও ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে তাদের লড়াই অব্যাহত রেখেছে। চলমান ইসরায়েলি আগ্রাসনে ২৮ হাজারের বেশি বেসামরিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে।


আরও খবর



সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা, নিহত ৬

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা হয়েছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। রোববার (০৪ ফেব্রুয়ারি) গভীর রাতে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি।

প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার পূর্বাঞ্চলে মার্কিন সেনাদের বসবাস করা একটি ঘাঁটিকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এতে করে মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের (এসপিএফ) ছয় সেনা নিহত হয়েছেন।

সূত্রের বরাতে আলজাজিরা জানিয়েছে, সিরিয়ার দেইর আল যুহর প্রদেশে একটি সেনাদের প্রশিক্ষণ ঘাঁটিতে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এ সময় একটি ড্রোন সেনাদের ডরমিটরিতে আঘাত হেনেছে। মার্কিন সেনারাও হামলার শিকার ঘাঁটিতে অবস্থান করছিলেন।

বার্তা সংস্থা রয়টার্স স্থানীয় দুটি সূত্রের বরাতে জানিয়েছে, সেনাঘাঁটিকে লক্ষ্য করে ছোড়া এ ড্রোন এমন এলাকা থেকে ছোড়া হয়েছে যেখানে ইরানপন্থি প্রক্সি গ্রুপ সক্রিয় রয়েছে। 

আরও পড়ুন>> জানুয়ারিতে রপ্তানি আয়ে রেকর্ড গড়ল বাংলাদেশ

এ ঘটনায় পাল্টা হামলার হুঁশিয়ারি দিয়েছে এসডিএফ। তারা জানিয়েছে, হামলাকারীদের লক্ষ্য করে জবাবে পাল্টা হামলার অধিকার তাদের রয়েছে।

এদিকে এ হামলার ঘটনায় দায় স্বীকার করেছে ইরানপন্থি ইরাকের সশস্ত্রগোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স। গোষ্ঠীটি হামলার দায় স্বীকার ও ড্রোন নিক্ষেপের ভিডিও প্রকাশ করেছে।

এর অগে গত ২৮ জানুয়ারি সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়। এতে তিন মার্কিন সেনা নিহত ও ৪১ জন সেনা আহত হন। গত ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হলে এটিই প্রথম এ অঞ্চলে কোনো মার্কিন সেনা নিহতের ঘটনা। এ হামলার পর পাল্টা জবাব দেওয়ার অঙ্গীকার করে প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন। এ হামলার ঘটনায়ও সশস্ত্র গোষ্ঠীটি দায় স্বীকার করে।


আরও খবর



৭ জানুয়ারির নির্বাচন ছিল উন্নয়ন আর শান্তির পক্ষে : শ ম রেজাউল করিম

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রাহাত (পিরোজপুর)

Image

আমি সন্ত্রাস পছন্দ করি না, আমার কোন ক্যাডার বাহিনী নেই। আমি শান্তি প্রিয় মানুষ। তাই শান্তিতে বিশ্বাস করি। আমি চাই আমার নির্বাচনী এলাকার সব মানুষ শান্তিতে বসবাস করুক। গত ৭ জানুয়ারির নির্বাচন ছিল উন্নয়ন আর শান্তির পক্ষে। আপনারা শান্তির পক্ষে রায় দিয়েছেন। যার কারণে আমি আপনাদের ভোটে পুনরায় সংসদ সদস্য  নির্বাচিত হয়েছি। আমি কথা দিচ্ছি এ এলাকায় আর কখনো দুর্নীতিবাজ এবং সন্ত্রাসীদের ঠাঁই হবেনা।

শনিবার বিকেলে বালিপাড়া ইউনিয়ন ভূমি অফিস মাঠে অনুষ্ঠিত বালিপাড়া ইউনিয়নবাসীর পক্ষ থেকে আয়োজিত পিরোজপুর-১আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিমের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, এলাকায় ছোটখাটো বিষয় নিয়ে নিজেদের মধ্যে কোন হানাহানি এবং ঝগড়া-বিভাদ করবেন না। দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোন কাজ করা যাবে না। এলাকার শান্তি ও উন্নয়নের স্বার্থে সবাই মিলেমিশে থাকবেন।

বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ খান বাঙালির সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ সেপাই, যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন হাওলাদার, ডাক্তার শেখ শামীম, রুবেল হোসেন শান্তি,বালিপাড়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা সুমন, রিয়াজুল ইসলাম অনিক প্রমুখ।

এ সময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট এম মতিউর রহমান,জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, সহ-সভাপতি জাহিদ হোসেন পিরু, যুগ্নু-সাধারণ সম্পাদক জিয়াউল হাচান জিয়া, ইন্দুরকানী উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান রুহুল আমিন বাঘা, মহিলা ভাইস-চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন, উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক মোবারক আলী হাওলাদার, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাদশা হাওলাদার, ইন্দুরকানী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিন গাজী সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান ছগির, সাধারণ সম্পাদক ইসরাফিল খান নেওয়াজ প্রমুখ।

এর আগে স্থানীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংসদ সদস্য শ ম রেজাউল করিমকে। পরে রাতে সাংস্কৃতিক  অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




আজকের দর্পণে সংবাদ প্রকাশের পর

কৈখাইন-চামুদরিয়া সড়ক সংস্কার কাজ শুরু, জনমনে স্বস্তি

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মো.আমজাদ হোসেন, আনোয়ারা

Image

দীর্ঘদিনের ভোগান্তির অবসান ঘটিয়ে অবশেষে শুরু হয়েছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পরৈকোড়া ইউনিয়নের কৈইখাইন চামুদরিয়া শাহ্ আলী রজা (রহঃ) সড়কের সংস্কার কাজ। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলছে জনসাধারণ।

এর আগে দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে খানাখন্দে ভরে ছিলো সড়কটি। সড়কে ছোট-বড় গর্তে পড়ে প্রায়ই বিকল হতো যানবাহন, ঘটতো নানা দুর্ঘটনা। তাছাড়া এই গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে প্রতিদিনই যাতায়াত করছেন হাজারো শিক্ষার্থী ও সাধারণ জনগণ।

এ নিয়ে ২০২৩ সালের ৩০শে জানুয়ারী জাতীয় দৈনিক "আজকের দর্পণ পত্রিকায়" পাঁচ কিলোমিটার সড়কে পাঁচ হাজার গর্ত! শিরোনামে সংবাদ প্রকাশ হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। অবশেষে গত বুধবার সকালে ইউনিয়ন পরিষদ হতে ওষখাইন দরবার শরীফ পর্যন্ত সড়ক সংস্কারের কাজ শুভ উদ্বোধন করেন পরৈকোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক চৌধুরী বাবুল। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, কৈখাইন-চামুদরিয়া শাহ্ আলী রজা (রহঃ) সড়কে ইউনিয়ন পরিষদ থেকে কানুশাহ্ (রহঃ) মাজার পর্যন্ত মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব করতে ২ কোটি ৮২ লাখ টাকা ব্যায়ে শুরু হয়েছে সড়ক সংস্কারের কাজ। দীর্ঘদিন কাপেটিং হওয়া সড়কটির বেশিরভাগ অংশ জুড়েই ছিলো ছোট-বড় গর্ত। ফলে এই ইউনিউনের বেশির ভাগ মানুষই ওই সড়ক পথে যাতায়াত করতে দুর্ভোগ পোহাতে হতো। সড়ক সংস্কারের কাজ শুরু হওয়া এ ইউনিয়নের সাধারণ মানুষ উচ্ছ্বসিত হয়েছেন।

পরৈকোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক চৌধুরী বাবুল বলেন, সাবেক ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় কৈখাইন চামুদরিয়া শাহ্ আলী রজা (রহঃ)সড়কের সংস্কার কাজ শুরু হওয়ায় সকলের মাঝে স্বস্তি ফিরে এসেছে। আশা করি খুব দ্রুততার সাথে সড়কের কাজ শেষ হবে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




আবারও বাড়লো এলপিজির দাম

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আবারও বাড়ল তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) সিলিন্ডারের দাম। ভোক্তা পর্যায়ে এলপিজি গ্যাসের নতুন দাম ঘোষণা করেছে সরকার। ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৩৩ টাকা থেকে ৪১ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় নতুন দর ঘোষণা করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি), যা সন্ধ্যা থেকেই কার্যকর হবে।

এর আগে জানুয়ারি মাসে এলপিজি গ্যাসের দাম ১ হাজার ৪০৪ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করেছিল বিইআরসি।

বিইআরসির ঘোষণায় বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে মূসকসহ প্রতি কেজির মূল্য ১২২ টাকা ৮৬ পয়সায় সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির মূসকসহ প্রতি কেজির মূল্য ১১৯ টাকা ৪ পয়সায় সমন্বয় করা হয়েছে। এদিকে মূসকসহ অটোগ্যাসের প্রতি লিটারের মূল্য টাকা ৬৭ টাকা ৬৮ পয়সায় সমন্বয় করা হয়েছে।


আরও খবর
২৪ দিনে প্রবাসী আয় ১৮ হাজার কোটি টাকা

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪