আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

বৃষ্টির কারণে টস মাঠে গড়ানো সম্ভব হয়নি

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আজ বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সূচি অনুযায়ী, বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় ম্যাচটিতে টস হওয়ার কথা ছিল, আর খেলা শুরুর কথা ১২টায়। কিন্তু বৃষ্টির কারণে টস মাঠে গড়ানো সম্ভব হয়নি।

বৃষ্টির জন্য অকল্যান্ডের ইডেন পার্ক এখনও কভার দিয়ে ঢাকা। ফলে নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো নিয়ে শঙ্কা রয়েছে।

এরই মধ্যে এই মাঠে আজ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড নারী দলের টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে।

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও এর মধ্যে হেরে বসেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই তেমন লড়াই জমাতে পারেনি বাংলাদেশ। এবার সফরের শেষ ম্যাচে কিছু করতে পারে কি না সেটাই দেখার।

তবে ম্যাচটির আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। শেষ ম্যাচে চোটের কারণে ছিটকে গেলেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ।

অধিনায়কের বদলে সফরের শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন দাস। বাংলাদেশের সপ্তম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আজ মাঠে নামবেন ডানহাতি এই ওপেনার।

অকল্যান্ডে ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া বিভাগ। নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাঁ-উরুতে টান লাগে মাহমুদউল্লাহর। সে জন্যই শেষ ম্যাচে মাহমুদউল্লাহ খেলতে পারবেন না বলে জানানো হয়েছে।

এদিকে প্রথম দুই টি-টোয়েন্টিতে চোটের কারণে খেলতে পারেননি দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। আজও তাঁর খেলার সম্ভবনা নেই। সিরিজের আগে ছুটি নিয়ে দেশে ফিরেছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল। ছুটিতে আছেন সাকিব আল হাসানও। আর মাশরাফী বিন মোর্ত্তজা এই ফরম্যাটে আগে থেকেই নেই। ফলে দীর্ঘদিন পর একসঙ্গে পাঁচ সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই খেলতে নামবে বাংলাদেশ।

পুরোনোদের ছাড়া নতুনদের হাতে এবার  পরিসংখ্যান বদলায় কি না সেটাই দেখার। কারণ কিউইদের মাটিতে এখনও জয়হীন বাংলাদেশ। চলমান সফরেও টানা হারে ব্যাকফুটে লাল-সবুজের দল।

বাংলাদেশ দল : মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস(অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল : টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফাগুর্সন, মার্টিস গাপটিল, অ্যাডাম মিল্ন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, উইল ইয়াং।


আরও খবর



রাজপ্রাসাদ ছেড়ে অবশেষে যুক্তরাষ্ট্রে চাকরি নিলেন প্রিন্স হ্যারি

প্রকাশিত:বুধবার ২৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ মার্চ ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রিটিশ রাজপরিবার ছেড়ে গত বছরের মার্চ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন ডিউক অব সাসেক্স হ্যারি। এবার তিনি সেখানে নতুন চাকরিতে যোগ দিতে যাচ্ছেন বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

জানা যায়, যুক্তরাষ্ট্রের কোচিং অ্যান্ড মেন্টাল হেলথ ফার্ম বেটারআপ-এর চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে প্রিন্স হ্যারি চাকরি শুরু করবেন। এক বিবৃতিতে হ্যারি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে।

চলতি মাসের শুরুতে হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত উপস্থাপিকা ওপরা উইনফ্রের কাছে এক বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ব্রিটিশ রাজপুত্রের নতুন এই চাকরির খবর এলো।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন অঙ্গরাজ্য সান ফ্যান্সিস্কোতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে বসবেন প্রিন্স হ্যারি। তবে তিনি সেখানে কতটা সময় দেবেন, কী পরিমাণ পারিশ্রমিক পাবেন এবং তার কাজ কী হবে তা বিস্তারিত জানা যায়নি।

বিবৃতিতে হ্যারি জানান, তার নতুন কাজটি হলো মানসিক স্বাস্থ্যঝুঁকিতে থাকা লোকদের জন্য একটি সহানুভূতিশীল সম্প্রদায় তৈরি করা; যেখানে তাদের সঙ্গে সৎ ও সহনীয় পরিবেশে কথোপকথনের সুযোগ থাকবে।


আরও খবর



হেফাজত নেতা মামুনুল হক গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
২০১৩ সালের শাপলা চত্বর তাণ্ডবের ঘটনাতেও তার বিরুদ্ধে একাধিক মামলা আছে। এসব মামলায় তাকে গ্রেপ্তার করা হয়ে থাকতে পারে বলে জানা গেছে

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর মোহাম্মাদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর মামুনুলকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মোহাম্মদপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে আমার কার্যালয়ে রয়েছেন।

মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর সাম্প্রতিক সহিংসতা ও রিসোর্টকাণ্ডে রাজধানীর পল্টন থানা ও নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দুটি মামলা হয়েছে মামুনুল হকের বিরুদ্ধে। এছাড়া, ২০১৩ সালের শাপলা চত্বর তাণ্ডবের ঘটনাতেও তার বিরুদ্ধে একাধিক মামলা আছে। এসব মামলায় তাকে গ্রেপ্তার করা হয়ে থাকতে পারে বলে জানা গেছে।


আরও খবর



বিশ্বজুড়ে ভ্যাকসিন বিতরণ নিশ্চিতে ধনী দেশগুলোর প্রতি আহ্বান জাতিসংঘের

প্রকাশিত:বুধবার ২৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ মার্চ ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বজুড়ে সাশ্রয়ী মূল্যে সময়মতো ও ন্যায় সঙ্গতভাবে করোনার ভ্যাকসিন বিতরণ নিশ্চিতে ধনী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ।

এ বিষয়ে একটি প্রস্তাব গৃহীত হয়েছে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলে। গত কয়েক সপ্তাহে বিশ্বব্যাপী আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ায় উদ্বেগ জানিয়ে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিশ্বজুড়ে ভ্যাকসিন বিতরণে অব্যবস্থাপনা নিয়ে মঙ্গলবার সুইজারল্যান্ডের জেনেভায় ভার্চুয়ালি বৈঠকে বসে জাতিসংঘের মানবাধিকার সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশ্ব বাণিজ্য সংস্থাসহ আন্তর্জাতিক সংগঠনগুলো। বৈঠকে ভ্যাকসিন বিতরণে বৈশ্বিক বৈষম্য নিয়ে গভীর উদ্বেগ জানায় সংস্থাগুলো। সেই সাথে সময়মতো এবং সাশ্রয়ী মূল্যে সবার জন্য ভ্যাকসিন নিশ্চিতের আহ্বান জানিয়ে প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

প্রস্তাবে সম্মত জানিয়ে অভিনন্দন জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। সবার জন্য ভ্যাকসিন নিশ্চিতে উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়েছে বিশ্ব বাণিজ্য সংস্থা।

এদিকে গত কয়েক সপ্তাহে বিশ্বজুড়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ার উদ্বেগ জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। সংক্রমণ ঠেকাতে সতর্কতার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

অ্যাস্ট্রাজেনেকা টিকার পরীক্ষার তথ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশন ডিজিস। বিবৃতিতে তারা জানিয়েছে, পুরোনো তথ্য থাকার কারণে অ্যাস্ট্রাজেনেকা টিকার কার্যকারিতা নিয়ে পূর্ণাঙ্গ চিত্র পাওয়া যায়নি।

লকডাউনের এক বছর পূর্তিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে যুক্তরাজ্য। সংবাদ সম্মেলনে করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় সর্বোচ্চ সতর্কবস্থার কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। জার্মানি ও নেদারল্যান্ডসে মহামারি নিয়ন্ত্রণে তিন সপ্তাহের জন্য লকডাউনের সময় বাড়ানো হয়েছে। পোল্যান্ডে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোর বিধিনিষেধের পরিকল্পনা করছে নরওয়ে,আয়ারল্যান্ড, ফ্রান্স, ইটালি।

বিশ্বজুড়ে এ পর্যন্ত আক্রান্ত প্রায় সাড়ে ১২ কোটি, মৃত্যু ২৭ লাখ ৪৫ হাজারের বেশি আর সুস্থ হয়েছেন ১০ কোটিরও বেশি মানুষ।

নিউজ ট্যাগ: জাতিসংঘ

আরও খবর



চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে জাকারিয়া বাহিনীর হামলা

প্রকাশিত:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুর পৌর এলাকার মন্ডল পাড়ায় রতন মিস্ত্রী নামে এক রেন্ট-এ-কার ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে ওই ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা না পেয়ে জাকারিয়ার নেতৃত্বে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালান তারা। এ সময় ওই বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী জড়ো হলে তারা পালিয়ে যান। পালাবার আগে রতন মিস্ত্রীর একটি গাড়ির গ্যারেজ ভাঙচুর করাসহ ঘরে লাঠি দিয়ে আঘাত ও দা দিয়ে কোপ দেওয়ার ঘটনা ঘটে। জানা গেছে, এই দলটি চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী। কর্মকাণ্ড চালাতে তারা নিজেদের স্থানীয় যুবলীগের কর্মী হিসেবে পরিচয় দেন।

ঘটনার পর এলাকাবাসী পুলিশে খবর দিলে সদর থানার ওসি নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এসময় রতন মিস্ত্রীর বাসার সিসিটিভি'র ফুটেজ দেখে রাতেই জাকারিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ব্যপারে রতন মিস্ত্রী বলেন, গত সেমবার থেকে জাকারিয়া বাহিনী কোনো গাড়ি ভাড়ায় গেলে সেই ভাড়ার ওপর অসহনীয় চাঁদা দাবি করে আসছিল। বনিবনা না হওয়ায় রুবেল নামের এক ড্রাইভারকে রেন্ট-এ-কার স্ট্যান্ডেই মারধর করেন তারা। যেহেতু আমার নিজের তিনটি গাড়ি ভাড়ায় চলে, আমি মধ্যস্ততা করতে এগিয়ে যাই। ভাড়ায় যাওয়া গাড়ির প্রতি যাত্রীর জন্য ৫০ টাকা করে চাঁদা দিতে রাজিও হই আমরা। কিন্তু তাদের দাবি ছিলো, প্রতি গাড়ির জন্য চার হাজার টাকা দিতে হবে। পরে করোনা পরিস্থিতি বিবেচনায় মাথাপিছু ৫০ টাকায় রাজি হয়ে তারা ওই স্থান ত্যাগ করেন। কিন্তু মঙ্গলবার রাতে ওই জাকারিয়ার নেতৃত্বে অর্ধশতাধিক লোক আমার বাড়ির ওপর হামলা চালান ও গাড়ির গ্যারেজ ভাঙচুর করেন। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে তারা পালিয়ে যান। যা আমার সিসি টিভি ফুটেজে ধারণ করা রয়েছে।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নুরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় রাতেই মামলা হয়েছে। প্রধান আসামি জাকারিয়া ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ট্যাগ: পিরোজপুর

আরও খবর



শীতলক্ষ্যায় লঞ্চডুবি: শিশুসহ আরো ৫ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এর আগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে সোমবার বিকেলে আরও ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চটি তীরে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় লঞ্চ ডুবিতে আজ মঙ্গলবার সকালে শিশুসহ আরো ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫ জনে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক সালেহ উদ্দিন বিষয়টি আজ মঙ্গলবার সকালে নিশ্চিত করেছেন।

এর আগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে সোমবার বিকেলে আরও ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চটি তীরে আনা হয়। এরপরই লঞ্চটির ভেতর থেকে মরদেহ বের করতে শুরু করেন উদ্ধারকারীরা।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে গত রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় মালবাহী কার্গোর ধাক্কায় সাবিত আল হাসান নামে লঞ্চটি অর্ধশত যাত্রী নিয়ে ডুবে যায়। পরে রাতভর অভিযান চালিয়ে উদ্ধারকর্মীরা রবিবার পাঁচজনের মরদেহ উদ্ধার করেন। রবিবার ৫ জন ও সোমবার ২৩ জন মিলিয়ে গত দুইদিনে মোট ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করছে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, দমকল বাহিনী, নৌ ও থানা পুলিশের উদ্ধারকর্মীরা। এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।


আরও খবর