আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জ হাসপাতাল পরিদর্শন করেলেন ডা. সেব্রিনা ফ্লোরা

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জ থেকে আব্দুল্লাহ আল মামুন

করোনা শনাক্তের ঊর্ধ্বগতির মধ্যেই চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা ও ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। রবিবার (৬ জুন) একদিনের সরকারি সফরে তিনি চাঁপাইনবাবগঞ্জে আসেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলার উর্দ্ধমুখী সংক্রমণ প্রতিরোধ, হার নিয়ন্ত্রণে ও করনীয় নির্ধারণে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা সিভিল সার্জন, হাসপাতাল তত্ত্বাবধায়ক ও চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন ডা. সেব্রিনা ফ্লোরা। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম, পরিচালক (হাসপাতাল) ডা. মো. ফরিদ হোসেন মিঞা, জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মুমিনুল হক, জেলা বিএমএ-এর সভাপতি ডাঃ দুরুল হোদা, সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, সদর হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাদিম সরকার, সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. নাহিদ ইসলাম মুন, অর্থপেডিক্স বিভাগের কনসালটেন্ট ডা. ইসমাইল হোসেন সহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা পরিদর্শন করেন। দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে স্থানীয় স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে সভা করেন।


আরও খবর



শিল্পী সমিতির নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করব না: ফেরদৌস

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

শিল্পী সমিতির নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন চিত্রনায়ক ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। বুধবার (৬ মার্চ) ফেনীতে রেমন্ড শপের উদ্বোধনকালে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

চিত্রনায়ক ফেরদৌস বলেন, অনেকেই বলছে শিল্পী সমিতি নির্বাচনে আমি অংশগ্রহণ করব। কিন্তু আমি এখন সবার শিল্পী সমিতির নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করব না। আগে ছিলাম পর্দার নায়ক এখন মাঠের নায়ক হতে চাই। দেশের দশের মানুষের জন্য কাজ করতে পারছি এটা আমার বড় প্রাপ্তি। চলচ্চিত্রের উন্নয়নে সংসদে দাঁড়িয়ে কথা বলেছি, আরো জোরালোভাবে বলবো বলে জানান তিনি।

শুরুতে ফিতা কেটে ও কেক কেটে শো-রুম উদ্বোধন করেন চিত্রনায়ক ফেরদৌস। শোরুমটির উদ্বোধন করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। বিশেষ অতিথি ছিলেন আজমেরী গ্রুপের ডিরেক্টর মফিজুর, রেমন্ড শপের ম্যানেজিং ডিরেক্টর মো. শরীফ হোসেন। এ সময় ব্যবসায়ী, সুশীল সমাজের নেতা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আরও খবর



হবিগঞ্জে গণপিটুনিতে এক ডাকাত নিহত

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

হবিগঞ্জে লাখাই উপজেলায় গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছেন। মঙ্গলবার (২৬ মার্চ) মধ্যরাতে উপজেলার বুল্লা ইউনিয়নের গোয়াকারা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ডাকাত সর্দার হিরাজ মিয়া (৪৫) সদর উপজেলার ধল গ্রামের জজ মিয়ার ছেলে।

লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত অনুমানিক ১২টার দিকে ওই স্থানে কয়েকজন ডাকাত মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন থামিয়ে ডাকাতি করছিল। এ সময় গ্রামবাসী ধাওয়া দিয়ে হিরাজ মিয়াকে গণপিটুনি দেয়। আর জনতার ধাওয়া খেয়ে বাকি ডাকাতরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় হিরাজ মিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার মৃত্যু হয়।

নিহত ডাকাত সর্দার হিরাজ মিয়ার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি ডাকাতির মামলা রয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



ঈদের পর বিএনপির নতুন কর্মসূচি আসছে : মঈন খান

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দেশকে বাঁচাতে হলে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে বিএনপি। ঈদের পর বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে রাজধানীর পল্লবীতে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

প্রতিহিংসা বাদ দিয়ে শান্তিপূর্ণ রাজনৈতিক সহ-অবস্থানের জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান মঈন খান। তিনি বলেন, বাংলাদেশে প্রতিহিংসার রাজনীতি চলছে। বিএনপি মহাসচিব থেকে তৃণমূলের নেতাকর্মী কেউই এ প্রতিহিংসার হাত থেকে বাদ যায়নি।

একটি দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এতো মামলা, যেটা পৃথিবীর কোথাও নেই। এসব মিথ্যা মামলা। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজের মতো মুক্তিযোদ্ধাকে কারাগারে প্রেরণ করা সরকারের জন্য লজ্জার বলেও মন্তব্য করেন ড. আব্দুল মঈন খান।


আরও খবর



রাখাইনের বাজারে জান্তা বাহিনীর গোলাবর্ষণ, নিহত ১২

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ রাখাইনের একটি বাজারে জান্তা বাহিনীর গোলাবর্ষণের ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৮০ জনেরও বেশি মানুষ। শুক্রবার (০১ মার্চ) এই ঘটনা ঘটে।

জান্তাবিরোধী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি (এএ) বিষয়টি নিশ্চিত করেছে। বাংলাদেশের সীমান্তবর্তী রাখাইনের বেশ কিছু এলাকা বর্তমানে নিয়ন্ত্রণ করছে এই গোষ্ঠীটি।

আরাকান আর্মির হাইকমান্ড জানিয়েছে, রাখাইনের রাজধানী ও বন্দরনগরী সিত্তের কাছে একটি যুদ্ধজাহাজ মোতায়েন করেছে জান্তা বাহিনী। শুক্রবার সেই জাহাজ থেকে সিত্তের নিকটবর্তী মিওমা বাজারকে লক্ষ্য করে একের পর এক গোলা নিক্ষেপ করা হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

ক্ষমতাসীন জান্তা অবশ্য উল্টো তথ্য দিয়েছে। মিয়ানমারের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল মায়াবতিতে একটি বিবৃতি প্রদান করেছে জান্তা সরকার। সেখানে বলা হয়েছে, মিওমা বাজারে গোলাবর্ষণ করেছে আরকান আর্মি। আরও বলা হয়েছে, এই হামলায় নিহত ও আহতের সংখ্যা সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

দু’পক্ষের দাবি নিরপেক্ষভাবে যাচাই করা যায়নি। এর একটি বড় কারণ, গত কয়েক দিন ধরে সিত্তে এবং রাখাইনের অন্যান্য শহরে ইন্টারনেট এবং মোবাইল ডেটা প্রবাহ সীমিত করেছে জান্তা। ফলে রাখাইনের বর্তমান পরিস্থিতি সংক্রান্ত হালনাগাদ অধিকাংশ তথ্যই জানা যাচ্ছে না।


আরও খবর



জয়পুরহাটে যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি, দুর্ঘটনার ঝুঁকি

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

লাইসেন্স ছাড়াই জয়পুরহাটে যত্রতত্র চলছে এলপি গ্যাস সিলিন্ডারের ব্যবসা। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই বিভিন্ন দোকানে এসব সিলিন্ডার বিক্রির ফলে মারাত্মক ঝুঁকির মধ্যে সাধারণ মানুষ। ফায়ার সার্ভিস কর্মকর্তা বলছেন এসব লাইসেন্স বিহীন গ্যাস সিলিন্ডার ব্যবসার কারণে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

জয়পুরহাট জেলা শহর ছাড়াও পাঁচটি উপজেলার গ্রামাঞ্চলের বিভিন্ন হাট বাজারের তিন শতাধিক দোকানে দেদারছে চলছে এলপি গ্যাস সিল্ডিারের ব্যবসা। অথচ জেলায় এলপি গ্যাস ব্যবসার লাইসেন্স রয়েছে মাত্র ১শ টির মতো। নিয়মনীতির তোয়াক্কা না করেই বিভিন্ন দোকানে এসব সিলিন্ডার বিক্রির ফলে মারাত্মক ঝুঁকির মধ্যে সাধারণ মানুষ। লাইসেন্স ছাড়া অরক্ষিত অবস্থায় এলপি গ্যাস সিলিন্ডার বিক্রির কারণে যে কোন সময় বিস্ফোরণ ঘটে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন সাধারণ মানুষ। অনুমোদন ছাড়া খোলা বাজারে গ্যাস বিক্রিতে ক্ষুব্ধ স্থানীয় অনুমোদন ভুক্ত ব্যবসায়ীরা। লাইসেন্স ছাড়া এসব গ্যাস বিক্রি বন্ধের জোর দাবি জানিয়েছেন তারা।

জয়পুরহাট সদর উপজেলার নতুনহাট এলাকার শামীম হোসেন জানান, গ্যাস সিলিন্ডার বিক্রির ক্ষেত্রে প্রশাসনের কঠোর নজরদারি দরকার। নজরদারি না থাকায় যত্রতত্র চলছে এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি। ফলে সাধারণ মানুষ মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে।

জয়পুরহাট সদর উপজেলার তেঘর বিশা এলাকার দুলাল হোসেন বলেন সরকার নির্ধারিত দামে আমরা কখনো গ্যাস সিলিন্ডার পাইনা। সরকার দাম বেঁধে দেয় একটা আর খুচরা বাজারে বিক্রি হয় বেশি দামে। সরকারের হস্তক্ষেপে আমরা এর প্রতিকার চাই।

এ প্রসঙ্গে উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স জয়পুরহাট মো. শরিফুল ইসলাম বলেন, লাইসেন্স ছাড়া অরক্ষিত অবস্থায় এমন দেদারছে গ্যাস ব্যবসার কারনে এসব এলপিগ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আর এতে করে সাধারণ ক্ষয়-ক্ষতিসহ প্রাণহানির আশঙ্কাও রয়েছে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মহিউদ্দিন জাহাঙ্গীর বলেন, বর্তমানে গ্যাস সিলিন্ডার নিত্য প্রয়োজনীয় পণ্য। এই পণ্য বাংলাদেশ বিতরণ এবং সরবরাহের ক্ষেত্রে প্রচলিত আইন ও বিধি অনুযায়ী শুধুমাত্র লাইসেন্সধারী ব্যক্তিগনই বিক্রয় করতে পারেন। কিন্তু অনেক ক্ষেত্রেই এর ব্যত্রয় ঘটে। এ রকম যেন ব্যত্রয় না ঘটে এ জন্য জেলা প্রশাসক জয়পুরহাট প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

সরেজমিনে ঘুরে জানা গেছে, বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে জেলার সাধারণ মানুষকে রক্ষায় এমন যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন। এ ছাড়াও এ জেলার সচেতন নাগরিকগণ দ্রুত অবৈধ সিলিন্ডার গ্যাসের ব্যবসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।


আরও খবর