আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে আরও ১৮৯ জনের করোনা শনাক্ত

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (৭ জুন) ৬৪৭ জনের নমুনা পরীক্ষায় ১৮৯ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ২৯.২১ ভাগ। রোববার (৬ জুন) শনাক্তের হার ছিল ১৯.১৩ ভাগ।

এদিকে সোমবার মধ্যরাতে চাঁপাইনবাবগঞ্জে শেষ হয়েছে দুই দফার ১৪ দিনের বিশেষ লকডাউন। এর বিপরীতে দেওয়া হয়েছে ৭ দিনের বিশেষ বিধিনিষেধ।

সোমবার (৭ জুন) সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন। সেখানে ১১টি বিধিনিষেধের বিষয়ে জানানো হয়েছে।

সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে ১৬ জুন পর্যন্ত নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিধিনিষেধগুলো হলো-সব ধরনের দোকানপাট ও শপিংমল বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ক্রেতা ও বিক্রেতাকে স্বাস্থ্যবিধি মানতে হবে। মোটরসাইকেলে চালক ব্যতীত অন্য কেউ থাকতে পারবেন না।

এ সময় জেলা প্রশাসক বলেন, বিশেষ বিধিনিষেধের আওতায় বিয়ে, জন্মদিন, পিকনিকসহ সব সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ ও খাবার দোকান সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে।


নিউজ ট্যাগ: চাঁপাইনবাবগঞ্জ

আরও খবর



‘কাজের জন্য কারও শয্যাসঙ্গী হতে পারব না’

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ১৪৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভিডিও স্ট্রিমিং সাইট হইচই-এ গত ৪ জুন মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ পাপ এর দ্বিতীয় সিজন। দ্বিতীয় সিজনেও অভিনয় করেছেন পূজা বন্দ্যোপাধ্যায়। মা হওয়ার দীর্ঘ বিরতির পর এটাই তার প্রথম কাজ। এসব নিয়ে আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে সিনেমাপাড়ায় কাস্টিং কাউচ (সিনেমায় সুযোগ পেয়ে পরিচালক, প্রযোজক বা নায়কের শয্যাসঙ্গী হওয়া) নিয়ে নিজের প্রতিবাদী অবস্থান তুলে ধরেছেন।

অভিনেত্রী সোজা জানিয়েছেন, ভালো কাজ পাওয়ার জন্য কারও শয্যাসঙ্গী হতে পারবেন না তিনি।

ওই সাক্ষাৎকারে, কাজের জন্য অভিনেত্রীর সুযোগ পেতে একাধিকবার অডিশন দেওয়ার প্রসঙ্গে কথা বলেন সাংবাদিক। অডিশন দিতে গিয়ে অভিনেত্রী পূজার কাস্টিং কাউচের অভিজ্ঞতা হয়েছে কিনা জানতে চান তিনি। তারই জবাবে শক্ত প্রতিবাদ করেন পূজা। 

প্রশ্নের জবাবে পূজা বন্দ্যোপাধ্যায় বলেন, হ্যাঁ, হয়েছে। একাধিকবার। তবে টলিউডে নয়, বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। কিন্তু আমি কখনওই কোনো অন্যায় আবদারকে প্রশ্রয় দেইনি। ভালো কাজ করার জন্য কারও শয্যাসঙ্গিনী হতে পারব না।

তিনি বলেন, আমি এমন অনেককেই চিনি যারা কাজ পাওয়ার আশায় ভুল পথে হেঁটেছেন। কিন্তু শেষমেশ কাজ না পেয়ে মিটু অভিযোগ এনেছেন। মেয়েরা মুখ বুজে অন্যায় মেনে নেয় বলেই এই ধরনের শোষণ করার সাহস পায় কিছু মানুষ। প্রতিবাদ শুরু করলেই সিনেমা জগতের পরিবেশ কিছুটা হলেও বদলাবে।


আরও খবর



সন্ত্রাসীদের হামলায় আবারও রক্তাক্ত কাশ্মীর

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেশ কিছুদিন শান্ত থাকার পর ফের উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর উপত্যকা। সন্ত্রাসীদের হামলায় আবারও রক্তাক্ত হলো অঞ্চলটি।

শনিবার (১২ জুন) দক্ষিণ কাশ্মীরের সোপোরের আরামপোরায় জম্মু-কাশ্মীর এবং সিআরপিএফ জওয়ানদের একটি চেকপোস্টে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ঘটনায় দুই পুলিশকর্মী এবং দু-জন সাধারণ মানুষ নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও দু-জন নিরাপত্তা কর্মকর্তা।

স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, এদিন সোপোরের আরামপোরার একটি বাজারের পাশে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছিল পুলিশ এবং সিআরপিএফের যৌথ বাহিনী। সেসময়ই আচমকা তাদের উদ্দেশে গ্রেনেড ছোড়ে সন্ত্রাসীরা।

গ্রেনেড ছুড়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সন্ত্রাসীরা। তবে নিরাপত্তা বাহিনীর সন্দেহ এখনও ওই এলাকাতেই লুকিয়ে রয়েছে জঙ্গিরা। ইতিমধ্যে তাদের খোঁজে গোটা এলাকায় চিরুনি তল্লাশি চলছে। মোতায়েন করা হয়েছে আরও বেশি সংখ্যক নিরাপত্তা বাহিনী।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




যেসব জেলা-উপজেলায় উদ্বোধন হবে মডেল মসজিদ

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ১৫৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আগামীকাল বৃহস্পতিবার (১০ জুন) উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এর উদ্বোধন ঘোষণা করবেন

ধর্ম মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দেশের প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হচ্ছে।

এ প্রকল্পের অধীনে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আগামীকাল বৃহস্পতিবার (১০ জুন) উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এর উদ্বোধন ঘোষণা করবেন।

যে ৫০টি এলাকায় মডেল মসজিদ ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন হচ্ছে সেগুলো হলো- ঢাকার সাভার, ফরিদপুরের মধুখালী ও সালথা, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কুলিয়ারচর, মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ী সদর উপজেলা, শরীয়তপুরের সদর উপজেলা ও গোসাইরহাট, বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও কাহালু, নওগাঁর সাপাহার ও পোরশা, পাবনার চাটমোহর, সিরাজগঞ্জের জেলা ও উপজেলা সদর, রাজশাহীর গোদাগাড়ী ও পবা, দিনাজপুরের খানসামা ও বিরল, লালমনিরহাটের পাটগ্রাম, পঞ্চগড় সদর উপজেলা ও দেবীগঞ্জ, রংপুরের জেলা ও উপজেলা সদর, মিঠাপুকুর, পীরগঞ্জ ও বদরগঞ্জ, ঠাকুরগাঁওয়ের হরিপুর, জামালপুরের সদর উপজেলা ও ইসলামপুর, ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দা, ভোলার সদর উপজেলা, ঝালকাঠির রাজাপুর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও নবীনগর, চাঁদপুরের কচুয়া, চট্টগ্রাম জেলা সদর, লোহাগাড়া, মিরসরাই ও সন্দ্বীপ, কুমিল্লার দাউদকান্দি, খাগড়াছড়ির পানছড়ি, নোয়াখালীর সুবর্ণচর, চুয়াডাঙ্গা জেলা সদর, খুলনা জেলা সদর, কুষ্টিয়া সদর উপজেলা ও সিলেটের দক্ষিণ সুরমা।

প্রতিটি মসজিদের নির্মাণ ব্যয় ১২ কোটি থেকে ১৬ কোটি টাকা।


আরও খবর



হেফাজতের নতুন কমিটির ঘোষণা সোমবার

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ১২৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা রাশেদ বিন নূরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল সোমবার রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলন করা হবে

হেফাজতে ইসলামের নতুন কেন্দ্রীয় কমিটির (০৭) ঘোষণা আসছে। খিলগাঁও চৌরাস্তায় কওমি মাদরাসাভিত্তিক সংগঠনটির মহাসচিবের কার্যালয়ে সোমবার সকাল ১১টায় (মাখজানুল উলুম মাদরাসা) সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে নতুন কমিটিতে কারা থাকছেন তাদের নাম প্রকাশ করা হবে।

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা দেশব্যাপী জ্বালাও-পোড়াও আন্দোলন করে। মোদিকে কেন্দ্র করে জ্বালাও-পোড়াও ও ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনায় দলটির শীর্ষ নেতাদের একে একে গ্রেপ্তার পরে পুলিশ। এরপর হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী সংগঠনটি বিলুপ্তি ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করে।

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা রাশেদ বিন নূরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল সোমবার রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলন করা হবে।

গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের গ্রেপ্তার অভিযানের মুখে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা ব্যর্থ হওয়ার পর হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির ঘোষণা দেয় কওমিভিত্তিক সংগঠনটি নেতা জুনায়েদ বাবুনগরী।

বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকেই এই কমিটির প্রধান করা হয়। আগের কমিটির মহাসচিব নুরুল ইসলাম জেহাদীকে আহ্বায়ক কমিটির মহাসচিব আর সিনিয়র নামেবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীকে করা হয় প্রধান উপদেষ্টা। সদস্য করা হয়েছে আল্লামা সালাহউদ্দীন নানুপুরী ও মিজানুর রহমানকে (পীরসাহেব দেওনা)।

মাওলানা রাশেদ বিন নূর বলেন, খিলগাঁও চৌরাস্তায় ওই সংবাদ সম্মেলন থেকে নতুন কমিটি ঘোষণা করা হবে। তবে কমিটিতে কারা আসছেন এ বিষয়ে এখনও কিছু জানি না।

নতুন কমিটির উদ্যোগের বিষয়ে এখনও কোনো বক্তব্য আসেনি হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীপন্থিদের পক্ষ থেকে। এ পক্ষটি শাহ আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীপন্থি হিসেবে পরিচিত।


আরও খবর



বাজেট মন্ত্রিসভায় অনুমোদন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ১০৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এতে অংশ নেন মন্ত্রিসভার সদস্যরা। প্রতিবছর বাজেট ঘোষণার দিন মন্ত্রিসভার বিশেষ বৈঠক বসে, সেখানে বাজেট অনুমোদন দেয়া হয়

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

জীবন ও জীবিকার প্রাধান্য, আগামীর বাংলাদেশ শীর্ষক প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এতে অংশ নেন মন্ত্রিসভার সদস্যরা। প্রতিবছর বাজেট ঘোষণার দিন মন্ত্রিসভার বিশেষ বৈঠক বসে, সেখানে বাজেট অনুমোদন দেয়া হয়।

এর আগে ২ জুন বিকেল ৫টায় জাতীয় সংসদ ভবনের অধিবেশন কক্ষে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট অধিবেশন বসে। অধিবেশনের দ্বিতীয় দিনে আজ নতুন অর্থবছরের (২০২১-২০২২) প্রস্তাবিত বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।


আরও খবর