আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

চল্লিশে পা দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড ছাড়িয়ে হলিউডেও নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। আজ (১৮ জুলাই) তার ৩৯তম জন্মদিন। চল্লিশে পা দিলেন নায়িকা।

স্বামী গায়ক নিক জোনাসের সঙ্গে যুক্তারাষ্ট্রে থাকেন প্রিয়াঙ্কা। তবে এবারের জন্মদিন লন্ডনে পালন করছেন তিনি। কারণ সেখানে সিটাডেল সিরিজের শুটিং করছিলেন এই অভিনেত্রী।

তবে জন্মদিনে ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি পোস্ট করেছেন বেওয়াচ সিনেমার অভিনেত্রী। এতে তাকে মনোকিনি পরে সুইমিং পুলে সাঁতার কাটতে দেখা গেছে। অপর এক পোস্টে দুটি ছবি প্রকাশ করেছেন তিনি। এতে দেখা গেছে, রোদের মধ্যে শুয়ে আছেন প্রিয়াঙ্কা। একটি ছবিতে চুপ করে আছেন, অন্য ছবিতে তিনি হাসছেন। ক্যাপশনে এই অভিনেত্রী লিখেছেন, এক্সপেকটেশন ভার্সেস রিয়েলিটি।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




বাংলাদেশসহ চার দেশের সঙ্গে বিমান বন্ধের মেয়াদ বাড়াল আরব আমিরাত

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১২৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস এয়ারলাইন্স। অন্তত আগামী ২৮ জুলাই পর্যন্ত এই অঞ্চলের কোনো যাত্রীকেই বিমান পরিসেবা দেবে না বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (২৩ জুলাই) এমিরেটসের পক্ষ থেকে জানানো হয়, এর আগের ১৪ দিন যারা এই দেশগুলো থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য যোগাযোগ করেছিলেন, তারাও পুনরায় পরিসেবা চালুর আগে ভ্রমণ করতে পারবেন না। এ সময়জুড়ে এই চার দেশের যাত্রীরা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি পাচ্ছেন না। বাংলাদেশসহ ৪ দেশে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস

তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী এবং কূটনৈতিক মিশনের সদস্য; যারা কোভিড-১৯ এর হালনাগাদ বিধি-নিষেধ মানছেন তারা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন এবং আমিরাত ভ্রমণের সুযোগ পাবেন। যেসব যাত্রীর ফ্লাইট বাতিল অথবা মহামারি সম্পর্কিত বিধি-নিষেধের কারণে নির্দিষ্ট কিছু রুটে ফ্লাইট চলাচল স্থগিত হওয়ায় আটকে পড়েছেন এবং তাদের কাছে এমিরেটসের টিকেট রয়েছে; ফ্লাইট চলাচল শুরু হলে তারা অগ্রাধিকার পাবেন। যেকোনো সময় পরিস্থিতির পরিবর্তন হতে পারে।

এর আগে, গত ২৪ এপ্রিল বাংলাদেশসহ কয়েকটি দেশের ভ্রমণকারীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির সরকার। ২৯ জুন বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়। এতে বলা হয়, আগামী ২১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ২১ জুলাই আবারও নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করে বিবৃতি দেয় দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।



আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রথম টি-টোয়েন্টি বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয়টি জিতলেই সিরিজ নিশ্চিত। সেই লক্ষ্যে আজ (শুক্রবার) টস হেরে ফিল্ডিংয়ে লাল-সবুজ জার্সিধারীরা। জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

লিটন দাসের ইনজুরি আমিনুল ইসলাম বিপ্লবের বাবার মৃত্যুতে দলে কিছুটা গুমোট পরিস্থিতি থাকলেও সবাই নির্ভারই আছেন। আগের ম্যাচে ব্যাটিং অর্ডারে বেশ কিছু রদবদল হয়েছে। বিশেষ করে, লিটনের চোটে ওপেনিংয়ে ব্যাট করার সুযোগ পান সৌম্য সরকার। সুযোগটা ভালো করেই কাজে লাগিয়েছেন। ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি (৫০) তুলে নিয়ে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি। অন্যদিকে মাহমুদউল্লাহ নুরুল হাসান সোহান ওপরের দিকে ব্যাটিং করেছেন। সাকিব আল হাসান অবশ্য ব্যাটিংয়ে নামার সুযোগই পাননি।

টেস্ট ওয়ানডের মতো টি-টোয়েন্টির পরিসংখ্যানেও এগিয়ে বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে ১৪ টি-টোয়েন্টির ১০টিই জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা। আফ্রিকার দেশটির কাছে বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি  হেরেছিল ২০১৬ সালে খুলনায়। এরপর আরও ৫টি ম্যাচ খেললেও কোনটিতেই হারাতে পারেনি জিম্বাবুয়ে। সবমিলিয়ে কোনও দ্বিপাক্ষিক সিরিজে জিম্বাবুয়ে জিততে পারেনি।


আরও খবর



৮ আগস্ট থেকে ১৮ বছর বয়সীদের টিকার নিবন্ধন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ১৫৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স হতে যাচ্ছে ১৮। ১৮ ও তদূর্ধ্ব বয়সীদের টিকার নিবন্ধন শুরু হবে ৮ আগস্ট থেকে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকালে এ তথ্য জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করা হয়। সেই মতে নিবন্ধনও শুরু হয়েছে। সুরক্ষা প্ল্যাটফর্ম ও অ্যাপের মাধ্যমে নিবন্ধন করা যাচ্ছে। এর পরের ধাপে সর্বনিম্ন বয়স নির্ধারণ করা হচ্ছে ১৮।

এ বিষয়ে জানতে চাইলে জুনাইদ আহমেদ পলক বলেন, ৮ আগস্ট থেকে যাদের বয়স ১৮ বা তার চেয়ে বেশি তাদের নিবন্ধন শুরু হবে। যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আছে তারা অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

যাদের এনআইডি নেই তাদের জন্য কী ব্যবস্থা জানতে চাইলে পলক বলেন, কারও বয়স ১৮ হলেই তিনি টিকা নেওয়ার জন্য উপযুক্ত হবেন।  যাদের এনআইডি নেই তারা সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রে সরাসরি উপস্থিত হয়ে টিকা নিতে পারবেন, তবে সেজন্য সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র লাগবে। অর্থাৎ ওই এলাকার জনপ্রতিনিধির প্রত্যয়নপত্র প্রয়োজন হবে।

প্রতিমন্ত্রী জানান, ১৮ ও তদূর্ধ্ব বয়সীরা টিকা নেওয়ার পরে তাদের জাতীয় পরিচয়পত্র দেওয়ার ব্যাপারে সুপারিশ করা হবে।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




মেডিক্যাল কলেজ থেকে ২২৫১ চিকিৎসককে হাসপাতালে বদলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি সুষ্ঠুভাবে মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার জন্য সরকার মোট এক হাজার ২৫১ জন চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে সংযুক্তি দিয়ে পদায়ন করেছে।

সোমবার ও মঙ্গলবার (৪ ও ৫ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ বেশ কিছু প্রজ্ঞাপনের মাধ্যমে এসব চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে পদায়ন করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া এই আদেশ বলবৎ থাকবে। মোট পাঁচটি বিভাগে এসব চিকিৎসককে সংযুক্তি দিয়ে পদায়ন করা হয়। এসব চিকিৎসক করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবারের (৬ জুলাই) মধ্যে পদায়ন করা চিকিৎসকদের কর্মস্থলে যোগ দিতে হবে। তা না হলে বুধবার (৭ জুলাই) বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

এই চিকিৎসকেরা আগের কর্মস্থল (মূল কর্মস্থল) থেকে বেতন-ভাতা তুলবেন। কারও বর্তমান কর্মস্থল ঠিক না থাকলে তিনি যেখানে কর্মরত আছেন সেখান থেকে অবমুক্ত হবেন এবং যথাসময়ে পদায়ন করা কর্মস্থলে যোগ দেবেন।

এক্ষেত্রে আদেশ সংশোধনের প্রয়োজন হবে না। পদায়ন হওয়া চিকিৎসকদের একটি বড় অংশ মেডিক্যাল কলেজে কর্মরত ছিলেন। তাদের হাসপাতাল বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন করা হয়েছে।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২২০ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ জুলাই ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২০ জন মারা গেছেন। সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, দেশে গত ৯ জুলাই ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১২ জনের মৃত্যু হয়েছিল। এরপর ১০ জুলাই ১৮৫ জন, ১ জুলাই ১৪৩ জন, ২ জুলাই ১৩২ জন, ৩ জুলাই ১৩৪ জন, ৪ জুলাই ১৫৩ জন, ৫ জুলাই ১৬৪ জন, ৬ জুলাই ১৬৩ জন এবং ৭ জুলাই ২০১ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১