আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

চলন্ত ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় গ্রেফতার ৫

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার (২৬ সেপ্টেম্বর) র‌্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নানুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতি ও দুইজনের খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ছুরিকাঘাতে নিহত সাগরের মা হনুফা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে মামলা করেন। পরে এ ঘটনায় শিমুল মিয়া (২২) নামে একজনকে গ্রেফতার করে আদালতে নেয়া হয়। আগামী ২৭ সেপ্টেম্বর তার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার ট্রেনের ছাঁদে গফরগাঁও স্টেশনে কয়েকজন ডাকাত ওঠে। এ সময় ছাদে থাকা তিন যাত্রীর কাছ থেকে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেয়ার সময় বাধা দিলে তারা প্রথমে নাহিদ মিয়া ও সাগর মিয়া নামে দুজনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে রুবেল মিয়া নামে আরেকজনকে ছুরিকাঘাত করে তারা। পরে ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রীজের কাছে মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে ছিনতাইকারীরা নেমে পড়ে। ট্রেনটি জামালপুর গিয়ে তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেয়া হলে দুইজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।


আরও খবর



১০ অক্টোবর থেকে সব বর্ষের জন্য খুলবে ঢাবির হল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল দুই বর্ষের জন্য খোলা হয়েছে। তবে এবার সব বর্ষের শিক্ষার্থীর জন্য আগামী ১০ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক প্রভোস্ট বলেন, আগামী ১০ অক্টোবর সকাল ৮টা থেকে ১ম-৩য় বর্ষের শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে উঠতে পারবেন। এছাড়া আগামী ১৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে।


আরও খবর



ছুরিকাঘাতের পর মারাই গেলেন সেই ব্রিটিশ এমপি

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মারা গেছেন যুক্তরাজ্যে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সংসদ সদস্য (এমপি) স্যার ডেভিড অ্যামস। নিজের নির্বাচনী এলাকায় গিয়ে ছুরিকাঘাতের শিকার হয়েছিলেন তিনি। এ ঘটনায় জড়িত সন্দেহে ২৫ বছর বয়সী একজনকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। খবর বিবিসির।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে যায় এবং সেখান থেকে একটি ছুরি উদ্ধার করে।

৬৯ বছর বয়সী ডেভিড অ্যামস দেশটির সাউথেন্ড ওয়েস্টের সংসদ সদস্য। বেলফায়ার মেথোডিস্ট গির্জায় নির্বাচনী দলের সঙ্গে দেখা করার সময় তার ওপর হামলা হয় বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার পর দলটির সাবেক নেতা স্যার আইয়ান ডানকান স্মিথ এক টুইটবার্তায় অ্যামসের পূর্ণ সুস্থতার জন্য প্রার্থনা করে বলেছিলেন, এ ধরনের সহিংস আচরণ রাজনীতি কিংবা অন্য কোথাও সহ্য করা যায় না।

নিউজ ট্যাগ: ডেভিড অ্যামেস

আরও খবর



টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ওমানের রাজধানী মাস্কাটের এই মাঠে কোনও পরিবর্তন ছাড়াই নেমেছে বাংলাদেশ দল। অন্যদিকে দুটি পরিবর্তন রয়েছে পিএনজি একাদশে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব ওঠার লড়াইয়ে বি গ্রুপে খেলছে টাইগাররা। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ছয় রানের হারতে হয় লাল-সবুজদের। দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় সাকিব-মোস্তাফিজরা। স্বাগতিক ওমানদের বিপক্ষে ২৬ রানে জয় তুলে মাঠ ছাড়ে মাহমুদউল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলটি।

অন্যদিকে ওমানের বিপক্ষে পাত্তাই পায়নি প্রথমবারের মতো বিশ্ব আসরে খেলতে আসা পিএনজি। ১০ উইকেটে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু হয় তাদের।

প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে ওমানের বিপক্ষে পাত্তাই পায়নি প্রথমবারের মতো বিশ্ব আসরে খেলতে আসা পিএনজি। ১০ উইকেটে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু হয় তাদের।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাপুয়া নিউগিনি একাদশ

আসাদ ভালা (অধিনায়ক), লেগা সিয়াকা, চার্লস জর্ডান আমিনি, সেসে বাউ, মন আটাই, হিরি হিরি, নরমান ভানাউ, কিপলিন ডোরিগা, চাদ সোপার, ড্যামিয়েন রাভু, কাবুয়া ভাগি-মরেয়া।


আরও খবর



সময়মতো সুষ্ঠুভাবে সকল পরীক্ষা সম্পন্ন হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা মহামারির কারণে বিলম্বিত ও সংক্ষিপ্ত সূচির এসএসসি-এইচএসসি সমমানের সকল পরীক্ষা সময়মতো সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে দেশজুড়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

আসন্ন এসএসসি-এইচএসসি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমাদের সমস্ত প্রিপারেশন আছে। বর্তমানে করোনা পরিস্থিতির যে অবস্থা আশা করছি সময়মতো সুষ্ঠুভাবে সকল পরীক্ষা সম্পন্ন হবে।

এর আগে তিনি বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে শিক্ষা পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভকামনা রইলো। আমরা তার দীর্ঘায়ু কামনা করছি। এই দিনটি বিশেষ করে আমাদের সারাদেশের শিক্ষার্থীরা যথাযথভাবে উদযাপন করছে।

প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা গাছ রোপণ করবে। তারা গাছের পরিচর্যা করবে, এর মাধ্যমে তাদের মধ্যে যত্নশীলতার মানসিকতা গড়ে উঠবে। এরই ধারাবাহিকতায় তারা বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশকে গড়ে তুলবে।

এর আগে প্রতিষ্ঠানটির চত্ত্বরে একটি আমড়া গাছের চারা রোপণের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশজুড়ে শিক্ষার্থীদের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তারা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | ২০২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, "সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু, সরকারের শত্রু, মানবতার শত্রু। মানবতার শত্রুদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে"।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত জেলা দাবা লীগ ২০২১ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সচিবালয়ের নিজ দপ্তর কক্ষ থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, "স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল একটি চক্র, যারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে না, বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে না। সে চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। এই চক্র আমাদের সৌভ্রাতৃত্বের বন্ধন, আমাদের উন্নয়নের ধারাবাহিকতা, আমাদের শান্তিপূর্ণ সহাবস্থান যাতে কোনভাবে নষ্ট করতে না পারে, সে বিষয়ে সজাগ থাকতে হবে"।

মন্ত্রী আরো যোগ করেন, "কোন ব্যক্তি বিশেষের স্বার্থে সারা বাংলাদেশের উন্নয়ন এবং আমাদের হাজার বছরের হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের সৌভ্রাতৃত্ব বিনাশ করতে দেয়া যাবে না। যারাই এ ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সবার কাছে এটা একটা বার্তা পৌঁছে দেবে। এ জাতীয় ঘটনা ঘটিয়ে দেশের পরিবেশ নষ্ট করতে চাইলে বর্তমান সরকার কোনভাবেই তাদের ছাড় দেবে না"।

শ ম রেজাউল করিম আরো বলেন, "১৯৭১ সালে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে যে জঘন্য কাজ করা হয়েছিল, সেটা ছিল ইসলাম পরিপন্থী এবং কোরআন-হাদিস পরিপন্থী। নতুন করে সেটা আমরা করতে দেবো না"।

তিনি আরো বলেন, "মেধার চর্চায় দাবা ক্রীড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে জ্ঞানের উৎকর্ষ সাধিত হয়, কৌশল ও বুদ্ধিমত্তার চর্চা হয়, যেটা না হলে আমার নির্জিব অবস্থায় থাকি।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, পিরোজপুর জেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 


আরও খবর