আজঃ শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১
শিরোনাম

চরিত্রের জন্য পরিচালক আমাকে নর্তকী বানিয়েছে: অদিতি

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ১৩০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে প্রথম ছবি থেকেই সবার নজর কেড়েছেন অভিনেত্রী অদিতি রাও হায়দারি। দ্য গার্ল অন দ্য ট্রেন ছবিতে নিজের চরিত্র নুসরাতকে নিখুঁত রোদের মেয়ে বলে আখ্যায়িত করেছেন তিনি।

২০১৬ সালে পলা হকিন্সের উপন্যাস অবলম্বনে নির্মিত একই নামের মূল ছবির হিন্দি রিমেক অদিতির দ্য গার্ল অন দ্য ট্রেন। মূল ছবিতে মনস্তাত্ত্বিক থ্রিলার হ্যালি বেনেট মেগান চরিত্রে অভিনয় করেছিলেন এমিলি ব্লান্ট। রিবু দাশগুপ্তের পরিচালনায় এই ছবির বলিউড সংস্করণে অদিতির পাশাপাশি মীরা চরিত্রে পর্দায় হাজির হবেন পরিণীতি চোপড়া।

মূল ছবিতে মেগান একটি রহস্যময়, আবেগগতভাবে বিরক্ত মেয়ে। বলিউড সংস্করণে নুসরাত তার থেকে কতটা আলাদা? নির্মাতা রিবু তার ছবিতে নুসরাতকে কেমন রূপে হাজির করবেন?

এ প্রসঙ্গে একটি সংবাদমাধ্যমকে অদিতি বলেন, নুসরাত চরিত্রটির পেছনের গল্পে অনেককিছু এনেছিলেন পরিচালক রিবু। দুটি বিপরীত চরিত্রকে (নুসরাত ও মীরা) তিনি যেভাবে উপস্থাপন করেছেন তা সত্যিই অসাধারণ।

তিনি আরো জানিয়েছেন, নুসরাত চরিত্রে নতুন সংযোজন তাকে বিশেষ করে তুলেছে। পরিচালক আমাকে নর্তকী বানিয়েছে। যেখানে সুখ-দুঃখ যাই হোক না কেন, তার নাচের মাধ্যমেই সেটি প্রকাশ পায়।

নাচ একটি গুরুত্বপূর্ণ উপাদান। সংগীত এবং নৃত্য, এই সূক্ষ্ম জিনিসগুলো একজন ব্যক্তির পক্ষে কতটা গুরুত্বপূর্ণ এবং এটি কিভাবে কোন ব্যক্তির মধ্যে বিশেষ কিছু নিয়ে আসে তা আমি জানি, যোগ করেন অদিতি।

মূল গল্প অনুসারে, দ্য গার্ল অন দ্য ট্রেন ছবির প্রতিটি চরিত্র স্তরযুক্ত। নুসরাত ও মীরা উভয় চরিত্রের অন্ধকার দিকগুলো প্রকাশ করে নির্মাতা যেভাবে গল্প বলেছেন তার ভূয়সী প্রশংসা করেছেন অদিতি।

Share

প্রথমবারের মতো একসঙ্গে আলিয়া-অজয়

শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১

খোলামেলা লুকে হাজির হলেন সোহিনী

শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১




ভারতের রাজধানীতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

প্রকাশিত:শনিবার ৩০ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ভারতের আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ নিয়ে কথা বলেছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। স্থিতিশীলতা নষ্ট করার যেকোনো প্রয়াস কঠোরভাবে মোকাবিলা করা হবে বলে তিনি জানিয়েছেন।

বিস্ফোরণস্থল বিজয় চক থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, উপ-রাষ্ট্রপতি এবং সরকারের বেশ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পুলিশ বলছে, এটি কম তীব্রতা সম্পন্ন আইইডি বিস্ফোরণ এবং এতে কেউ আহত হয়নি। মেঝেতে একটি প্লাস্টিকের ব্যাগে জড়িয়ে রাখা হয়েছিল বিস্ফোরণের বস্তুটি। বিস্ফোরণের ফলে কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) জানায়, ইসরায়েলি দূতাবাসের কাছে বোমা বিস্ফোরণের পরিপ্রেক্ষিতে সমস্ত বিমানবন্দর, বড় বড় প্রতিষ্ঠান এবং সরকারি ভবনের জন্য সতর্কতা জারি করা হয়েছে এবং নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Share

পশ্চিমবঙ্গে ভোট শুরু ২৭ মার্চ, হবে ৮ দফায়

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১

সৌদি বাদশাহর সঙ্গে যে কথা হল বাইডেনের

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১




বগুড়া-ঢাকা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | ৯৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়ার শেরপুরে বাস-ট্রাকের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১০ জন।

আজ রোববার (২১ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কে শেরপুর পৌর শহরে কলেজ রোড এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

শেরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বানিউল আনাম বলেন, দুর্ঘটনার পর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পরিস্থিতি স্বাভাবিক আনা হলে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

Share

বগুড়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১

বগুড়ায় মদ পানে মৃতের সংখ্যা বেড়ে ১৬

বুধবার ০৩ ফেব্রুয়ারী ২০২১




সারাদেশে করোনায় নতুন রোগী শনাক্ত ৪০৬

প্রকাশিত:শুক্রবার ১৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৯ ফেব্রুয়ারী ২০২১ | ৫৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৪০৬ জন। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জনে

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয়জন পুরুষ ও দুইজন নারী। মৃতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৩৩৭ জনে।

এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৪০৬ জন। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় ২১৪টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ২৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৯ লাখ ২২ হাজার ৪৮৯টি।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

Share

করোনা : দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪১০

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১

ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১




‘সরকার সবার জন্য করোনার টিকা নিশ্চিত করবে’

প্রকাশিত:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৫৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবার সুরক্ষার জন্য করোনার টিকা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার সবার জন্য করোনার ভ্যাকসিন নিশ্চিত করবে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড ক্যানসার রিসার্চের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, প্রথমদিকে দ্বিধা-দ্বন্দ্বে থাকলেও এখন সবাই আগ্রহভরে টিকা নিচ্ছে। আমরা তিন কোটি ডোজ টিকা কিনে রেখেছি।  এছাড়া ভারত ২০ লাখ ডোজ দিয়েছে। এছাড়া অন্যান্য দেশও দিতে চাচ্ছে আমরা সবগুলো নেব, যাতে আমরা গ্রাম পর্যায় পর্যন্ত সবার জন্য এই টিকার ব্যবস্থা করতে পারি।

যখন রিসার্চ চলছিল তখন টিকা পেতে সরকার অগ্রিম টাকা দিয়ে রেখেছিল জানিয়ে তিনি বলেন, এর উদ্দেশ‌্য ছিল যাতে শুরুতেই আমরা টিকা পেতে পারি।

ভ্যাকসিন দেওয়ার পরেও সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা, মাস্ক পরা এবং নিয়মিত হাত পরিস্কার রাখার পরামর্শ দেন শেখ হাসিনা।

মেডিক্যাল গবেষণা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী মেডিক্যাল সায়েন্সের গবেষণার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, ক্যানসার এমন একটা রোগ, আজকে এমন তার প্রার্দুভাব হচ্ছে, কিন্তু দুর্ভাগ্য তার যে প্রকৃত ডায়াগনোসিস করা বা সেভাবে আমাদেশের পরিবেশ, আবহাওয়া, জলবায়ুর সঙ্গে এই ক্যানসার কিভাবে বিস্তার লাভ করে তার ওপর রিসার্স করা বা এটার চিকিৎসা করবার জন্য যে রিসার্স দরকার সেটা খুব কম আমাদের দেশে হয়।

বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে নার্সদের শুধু ডিপ্লোমা নার্সিং ছিল, গ্রাজ্যুয়েশন ছিল না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বেসরকারি উদ্যোক্তাদের উৎসাহিত করছি। তাদের প্রয়োজনীয় সহযোগিতা দিচ্ছি। প্রতিটি জেলায় সরকারি অথবা বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি, মেডিক্যাল কলেজ করে দেওয়ার পদক্ষেপ নিয়েছি।  উন্নত মানের হাসপাতাল করে দিচ্ছি। ডাক্তার নার্স নিয়োগ দিয়েছি। যেন আমাদের দেশের মানুষ অন্তত এই চিকিৎসাটা পায়, তার ব্যবস্থা করেছি।

নারায়ণগঞ্জের কুমুদিনী কমপ্লেক্স প্রান্তে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি করপেরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা প্রমুখ।

Share



সব কর্মসূচি প্রত্যাহার করলেন কাদের মির্জা

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | ৫৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা তার পূর্ব ঘোষিত সব কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাতে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে এবং ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে তিনি সব কর্মসূচি প্রত্যাহার করার ঘোষণা দেন।

ফেইসবুক লাইভে এবং স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, নোয়াখালীর রাজনীতির চলমান সংকট নিরসনে আমাদের সকলের আস্থার শেষ ঠিকানা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে আমাদের ইতোপূর্বে ঘোষিত সকল ধরনের কর্মসূচি প্রত্যাহার করে নিলাম। আশাকরি জননেত্রী শেখ হাসিনা ও আমাদের নেতা জনাব ওবায়দুল কাদের সাহেবের হস্তক্ষেপে সকল সমস্যার সমাধান অতিশীঘ্রই হবে।

প্রসঙ্গত গত ১৬ জানুয়ারি বসুরহাট পৌরসভা নির্বাচনের আগ থেকে বিভিন্ন ইস্যুতে আলোচনায় আসে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা। আর এ আলোচনার কেন্দ্রবিন্দু ছিলেন বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ওবায়দুল কাদেরের ছোট ভাই।

Share

সবাই নজরদারিতে আছেন: ওবায়দুল কাদের

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১