আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

চুয়াডাঙ্গায় ঠিকাদারকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় কামাল হোসেন (৬৫) নামে এক ঠিকাদারকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার (৯ মে) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার মুন্সিগঞ্জ ক্লিনিকপাড়ায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত কামাল হোসেন আলমডাঙ্গা উপজেলায় জেহালা গ্রামের মাঝেরপাড়ার মৃত জাহান মাস্টারের ছেলে। তিনি বিএনপির সাবেক নেতা ছিলেন। বর্তমানে ঠিকাদারির কাজ করতেন।

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক আব্দুল আলিম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে ও কুপিয়ে রেখে যায়। প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। আমরা হত্যাকারীদের ধরতে অভিযান চালাচ্ছি।

নিহতের স্ত্রী সেলিনা খাতুন বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধে আমার স্বামীকে স্বাধীন ও তার পরিবারের সদস্যরা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। আমি স্বামী হত্যার বিচার চাই।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আহসানুল হক জানান, তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন আছে। বাম পায়ে ধারালো অস্ত্রের কোপ আছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।


আরও খবর



ইলিয়াস আলীর গুম নিয়ে নেত্র নিউজের তথ্য ভিত্তিহীন: র‌্যাব

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুইডেন ভিত্তিক সংবাদ মাধ্যম নেত্র নিউজে খবর প্রকাশিত হয়, ইলিয়াস আলীর গুমের সঙ্গে র‌্যাবের কর্মকর্তারা জড়িত’—এই খবর ভিত্তিহীন বলে দাবি করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ দাবি করেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, নেত্র নিউজে যেভাবে তথ্য উপস্থাপন করা হয়েছে, র‌্যাব মনে করে, এটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন। আমরা বলবো, ইলিয়াস আলীকে যখন থেকে পাওয়া যাচ্ছিল না, তার স্ত্রী আমাদের কাছে এসেছিলেন, তাকে আমরা সর্বোচ্চ আইনি সহায়তা দিয়েছি। তিনি যখন যে সন্দেহ পোষণ করেছেন, যখনই কোনও তথ্য দিয়েছেন; আমরা অভিযান পরিচালনা করেছি। আমরা তাকে খুঁজে বের করার চেষ্টা করছি। এখনও উনার স্ত্রীকে সহায়তা দিয়ে যাচ্ছি।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, নেত্র নিউজে যে তথ্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। এখানে তারা যেভাবে ডকুমেন্টেশন দেখিয়েছে, বিষয়টি সে রকম নয়। আমাদের যারাই তথ্য দিয়েছে, সেই অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করেছি। কারণ এটি আইনশৃঙ্খলা বাহিনীর একটি দায়িত্ব। আমরাও চেষ্টা করছি, ইলিয়াস আলীকে খুঁজে বের করার।

নিউজ ট্যাগ: ইলিয়াস আলী

আরও খবর



ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষ : পুলিশ বাদী হয়ে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। দুই মামলায় অজ্ঞাত পরিচয়ে এক হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

নিউ মার্কেট থানা সূত্রে জানা যায়, বিস্ফোরক আইনে ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দুটি করা হয়েছে।বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) শ ম কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার ঘটনায় ২৪ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা এক হাজার জনকে আসামি করে মামলা করা হয়েছে। এছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে আরেকটি মামলা করেছে। সেই মামলায় অজ্ঞাত আসামি ২০০ জন।

তিনি আরও বলেন, দুটি মামলার বাদী নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির। গতকাল (বুধবার) রাতে মামলা দুটি দায়ের হয়েছে। গুরুত্বসহ মামলা দুটি তদন্ত করে দেখছি।

এদিকে সংঘর্ষের ঘটনায় মোরসালিন (২৬) ও নাহিদ (১৮) নামে দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া ঢাকা কলেজের এক শিক্ষার্থী আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন রাজধানীর স্কয়ার হাসপাতালে। নাহিদের মৃত্যুর ঘটনায় তার বাবা নিউ মার্কেট থানায় মামলা করেছেন। 


আরও খবর



৩০০ আসনে ইভিএমে ভোট করার সক্ষমতা কমিশনের নেই: সিইসি

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় সংসদের তিনশ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়ার সক্ষমতা নির্বাচন কমিশনের নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমকে সামনে রেখে প্রশিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি একথা বলেন। তিনি বলেন, সম্পূর্ণ আসনে ইভিএমে ভোট নেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। ইভিএমের বিষয়ে রাজনৈতিক দলের মতামত বিবেচনা করবে কমিশন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন নিয়ে সরকারের দেওয়া বক্তব্যে কোনো চাপে পড়ছে না কমিশন। তিনি বলেন, কাউকে ভোটের মাঠে আনা কমিশনের কাজ নয়। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের কমিশনের মূল দায়িত্ব।


আরও খবর



জুনেই পদ্মা সেতু উদ্বোধন: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলে আগামী জুন মাসের শেষেই পদ্মা সেতু উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (১১ মে) রাজধানীর বনানীতে সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। মন্ত্রী বলেন, পদ্মা সেতু উদ্বোধন নিয়ে ধোঁয়াশার কোনো কারণ নেই। আমি মন্ত্রী হিসেবে জেনে-শুনেই বলছি, জুনেই সেতু উদ্বোধন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, আগামী মাসের শেষ দিকে আমরা পদ্মা সেতু উদ্বোধনের প্রস্তুতি নিচ্ছি। প্রধানমন্ত্রীর কাছে আমরা এ সংক্রান্ত সারসংক্ষেপ পাঠাচ্ছি। আমরা শেষ দিকে আছি, সামান্য কিছু কাজ বাকি। এটা মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলে জুনের শেষেই পদ্মা সেতু উদ্বোধন করা হবে।

তিনি বলেন, আজকের বোর্ড সভায় আমরা কিছু বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। সেতু বিভাগের আওতায় বেশকিছু জনগুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এরমধ্যে প্রধানমন্ত্রীর সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা বহুমুখী সেতু।

সেতুর কাজের অগ্রগতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মূল সেতু বাস্তবায়ন কাজের অগ্রগতি ৯৮ ভাগ, নদী শাসন ৯২ ভাগ, মূল সেতুর কার্পেটিং ৯১ ভাগ, সার্বিক সেতু প্রকল্প বাস্তবায়ন কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৫০ ভাগ।

সেতুর নাম করণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমরা বারবার প্রধানমন্ত্রীকে বলার চেষ্টা করেছি, সেতুর নাম শেখ হাসিনা পদ্মাসেতু করার জোরালো দাবি এসেছে। কিন্তু প্রধানমন্ত্রী রাজি হচ্ছেন না। উদ্বোধনের যে সামারি আমরা প্রধানমন্ত্রীর কাছে পাঠাব সেখানে আবারও নাম শেখ হাসিনা পদ্মাসেতু প্রস্তাব করা হবে। তিনিই নাম ঠিক করবেন, সেটা ওনার এখতিয়ার।

পদ্মা সেতুর টোল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল বলেন, আমরা টোলের সামারি প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি। তিনি যেটা অনুমোদন করবেন সেটাই হবে।’ পদ্মা সেতুতে রেল সংযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জুলাই থেকে রেল সংযোগের কাজ শুরু হবে।

সেতুমন্ত্রী বলেন, আরেকটি গুরুত্বপূর্ণ প্রকল্প কর্ণফুলীর তলদেশে টানেল নির্মাণ। টানেল প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ৮৫ ভাগ। আশা করছি এ বছরই টানেল আলোর মুখ দেখবে।


আরও খবর



জ্যাকলিনের সাড়ে ৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে হাত মেলানোর অভিযোগে ইডি এবার তলব করল শ্রীলঙ্কান অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে। জানা গিয়েছে, প্রায় সাড়ে ৭ কোটি টাকার অবৈধ সম্পত্তির মালিকানা রয়েছে তাঁর। যার মধ্যে ৫ কোটি ৭১ লক্ষ টাকার সম্পদ সুকেশই তাঁকে উপহার দিয়েছিলেন, কালো টাকা সাদা করতে।

ইডির অনুমান, সুকেশ তোলাবাজির অর্থ ব্যবহার করেই জ্যাকলিনের জন্য উপহার কিনেছেন। শুধু তাই নয়, তিনি জ্যাকলিনের পরিবারের সদস্যদের জন্যও ১৭৩,০০০ মার্কিন ডলার এবং প্রায় ২৭,০০০ অস্ট্রেলিয়ান ডলারের কাছাকাছি খরচ করেছেন। যার সবটাই বেআইনি পথে উপার্জন করা বলে জানা গিয়েছে। অতএব সেই সমস্ত সম্পত্তি এখন বাজেয়াপ্ত করার উদ্যোগ নিয়েছে ইডি।

ওদিকে সুকেশের নামও অপরাধের খাতায় পরপর। রাজনীতিবিদ টিটিভি ধীনাকরণের সঙ্গে একটি পাঁচ বছরের পুরনো প্রতারণার মামলায় নাম জড়িয়ে রয়েছে সুকেশের। এবছর ৪ এপ্রিল তাঁকে গ্রেফতার করে ইডি।

গত বছর, ছদ্মবেশে দিল্লির এক ব্যবসায়ীর স্ত্রীর কাছ থেকে ২১৫ কোটি টাকা তোলার জন্য সুকেশকে গ্রেফতার করেছিল ইডি। তাঁর সঙ্গে এবার জ্যাকলিনের নাম জড়াতে নতুন করে শোরগোল পড়ল।


আরও খবর