আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

দাঁড়ানো ট্রাকে বাসের ধাক্কা, নিহত ৬

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ১২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশালে দাঁড়িয়ে থাকা ট্রাকে বাসের ধাক্কায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঢাকা-ময়মনসিংহ সড়কের ত্রিশালের চেলেরঘাট এলাকায় শনিবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র রায়।

তিনি বলেন, ত্রিশালের চেলের ঘাট এলাকায় দাঁড়িয়ে থাকা ড্রাম ট্রাকের পেছনে ঢাকাগামী যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দেয়। এতেই এ দুর্ঘটনা ঘটে। নিহত সবাই বাসের যাত্রী। তারা ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডিউটি কর্মকর্তা সেলিম মিয়া বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পাঁচজন মারা গেছেন। হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান। উদ্ধার অভিযান চলছে।


আরও খবর
আজ নেত্রকোনা ট্র্যাজেডি দিবস

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




অভিষেক রাঙাতে পারলেন না ইয়াসির

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আবারও আক্রমণে হাসান আলী। ৯১তম ওভারের শেষ বলে পায়ে লাগে অভিষেক টেস্ট খেলতে নামা ইয়াসিরের। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন বাবর আজম। তবে বল স্ট্যাম্প  মিস করায় বেঁচে যান ইয়াসির। পরের ওভারেই চার মেরে টেস্ট ক্যারিয়ারের রানের খাতা খোলেন। শাহিন আফ্রিদিকে দারুণ কাভার ড্রাইভে সাদাপোশাকে নব যাত্রা শুরু হয় চট্টগ্রামের এই ক্রিকেটারের। কিন্তু বেশিদূর এগোতে পারলেন না, হাসানের বলেই বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ৪ রান। দীর্ঘ প্রতীক্ষার পর সুযোগ পেয়েছিলেন, কিন্তু প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ এই ব্যাটসম্যান।

বাংলাদেশ: ২৭৩/৬ (মুশফিক ৯১*, মেহেদি ২*)

শুরুতেই ফিরলেন লিটন

হাসান আলীর বলে এলবিডব্লিউর শিকার হয়ে দ্বিতীয় দিনের শুরুতে ফিরলেন লিটন দাস। প্রথমে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন বাবর আজম। এরপর আর এই ডানহাতি ব্যাটসম্যানের রক্ষা হয়নি। মাত্র ১ রান যোগ করেন দ্বিতীয় দিন। ২৩৩ বলে ১১টি চার ও ১টি ছয়ে ১১৪ রান করে ফেরেন সাজঘরে।  লিটনের আউটে ভেঙে যায় পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে গড়া ৪২৫ বলে ২০৬ রানের জুটি।

মুশফিক-লিটনে আরও একটি সুন্দর দিনের অপেক্ষায় বাংলাদেশ

আলোক স্বল্পতার কারণে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্টের প্রথম দিন ৫ ওভার খেলা কম হয়। এ জন্য শনিবার (২৭ নভেম্বর) দ্বিতীয় দিন খেলা শুরু হবে ১১ মিনিট আগে। অর্থ্যাৎ ৯টা ৪৯ মিনিটে।  ৮৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলে প্রথম দিন শেষ করেছিল বাংলাদেশ।  মুশফিকুর রহিম ৮২ ও লিটন কুমাস দাস ১১৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করছেন। 

প্রথম দিন

শুরুটা ভালো হয়নি। স্কোরবোর্ডে ৪৯ রান না যোগ হতেই নেই চার উইকেট। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম-লিটন দাস। শুধু হালই ধরেননি, দুজনে জুটিতে প্রথম দিনে আর কোনো বিপদই ঘটেনি বাংলাদেশ শিবিরে। পঞ্চম উইকেটে তারা দুজন ৪১৩ বল মোকাবিলা করে ২০৪ রান তোলেন। লিটন তুলনে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর মুশফিক আছেন অষ্টম সেঞ্চুরির অপেক্ষায়।


আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




প্রযুক্তি রপ্তানীকারক দেশ বাংলাদেশ: জয়

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে গড়ে ওঠে হাইটেক পার্ক। যেখানে একে একে বিনিয়োগ করে ৩৩টি দেশী বিদেশী বৃহৎ প্রযুক্তি শিল্প কারখানা

২০২৫ সালের মধ্যে আয় পৌঁছাবে ৫ বিলিয়ন ডলারে। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন বাস্তব। প্রযুক্তি আমদানীকারক দেশে থেকে এখন প্রযুক্তি রপ্তানীকারক দেশ বাংলাদেশ। আইসিটি শিল্প রপ্তানী আয় এখন বিলিয়ন। ২০২৫ সালের মধ্যে যা পৌছাবে ৫ বিলিয়ন ডলারে।

২০০৮ সালের আগে দেশে আইসিটি শিল্পে রপ্তানী আয় ছিল মাত্র ২৬ মিলিয়ন ডলার। বর্তমানে তা দাঁড়িয়েছে ১ বিলিয়ন ডলারে। এর নেপথ্যে রয়েছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। যদিও ১৯৯৯ সালেই প্রযুক্তি শিল্পে উন্নয়নের জন্য কাজ শুরুর পরিকল্পনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিভিন্ন সরকারের আমলে তা চাপা পড়ে যায়। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পনায় এই স্বপ্ন রূপ নেয় বাস্তবে। 

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে গড়ে ওঠে হাইটেক পার্ক। যেখানে একে একে বিনিয়োগ করে ৩৩টি দেশী বিদেশী বৃহৎ প্রযুক্তি শিল্প কারখানা। অরিক্স বায়োটেক, ভাইব্রেন্ট, নোকিয়া এদের মধ্যে অন্যতম। হাইটেক পার্কের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক বলছেন, প্রযুক্তি আমদানী কারক দেশ থেকে রপ্তানীকারক দেশে পরিনত হয়েছে বাংলাদেশ।

শুধু বিদেশী প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে আগমনই নয়, পাশাপাশি দেশী প্রতিষ্ঠান গুলোও যেন বিশ্ব জয় করতে পার সেই লক্ষ্যে কাজ করবে সরকার।

নিউজ ট্যাগ: সজীব ওয়াজেদ জয়

আরও খবর
পরনে কেবল শাড়ি, মেহেদি দিয়েই ব্লাউজ!

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




সন্ধ্যায় সংবাদ সম্মেলন করবে খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ড

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

রোববার সন্ধ্যা ৭টায় গুলশান বিএনপির চেয়ারপারসনের বাসভবনে এ সংবাদ সম্মেলনে হবে।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার চিকিৎসকরা বক্তব্য রাখবেন।

চেয়ারপারসনের মিড়িয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সংবাদ সম্মেলনে ম্যাডামের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বক্তব্য রাখবেন। তারা ম্যাডামের শারীরিক অবস্থা নিয়ে কথা বলবেন।


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




৬০ বছরের বেশি বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে ৬০ বছরের বেশি বয়সীদের সবাইকে বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ওমিক্রন রোধে করণীয় নির্ধারণী সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি ৬০ বছরের বেশি বয়স্কদের বুস্টার ডোজ দেওয়া হবে। এ পর্যন্ত ছয় কোটি লোককে সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে। চার কোটি লোক ডাবল ডোজ টিকা পেয়েছে। কমিউনিটি ক্লিনিক পর্যন্ত টিকা কার্যক্রম নিয়ে যাওয়া হয়েছে। 


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




বিএনপি নেতা আলালের বিরুদ্ধে এবার শ্রীপুর থানায় অভিযোগ

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ৩৬০জন দেখেছেন

Image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিপূর্ণ মন্তব্য করায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে শ্রীপুর থানায় অভিযোগ দিয়েছেন ছাত্রলীগের সাবেক নেতা আশিক বিন ইদ্রিস। আজ বুধবার দুপুর একটার দিকে থানায় ওই অভিযোগটি জমা দেন তিনি।

থানায় জমা দেওয়া অভিযোগে আশিক বিন ইদ্রিস লেখেন, গত ৭ ডিসেম্বর রাত আটটার দিকে শ্রীপুর উপজেলার বরমীতে বসে একটি লিংকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আলালের অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের ভিডিও দেখতে পান। যা সরকার, দেশের জনগণের জন্য মানহানিকর। অভিযোগে ভিডিওর লিংকটিও যুক্ত করেছেন তিনি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, থানার ডিউটি অফিসারের কাছে অভিযোগটি দিয়ে গেছেন আশিক বিন ইদ্রিস।

এর আগে এই ঘটনায় গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফুয়াদ হোসেন শাহাদাত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী নূরউদ্দীন একই থানায় (শাহবাগ) একটি অভিযোগ দেন।

এদিকে মোয়াজ্জেম হোসেন আলালের কটূক্তিপূর্ণ বক্তব্য অপসারণ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিটিআরসির প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার মৌখিকভাবে এই আদেশ দেন। প্রধানমন্ত্রীকে নিয়ে আলালের কটূক্তিপূর্ণ বক্তব্য আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।


আরও খবর