আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে সম্পর্ক হেলেনার

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে হেলেনার সম্পর্কের সত্যটা রিমান্ডে বেরিয়ে আসুক

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীরের সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু।

মঙ্গলবার (৩ আগস্ট) হেলেনার রিমান্ড শুনানিতে পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে হেলেনার সম্পর্কের সত্যটা রিমান্ডে বেরিয়ে আসুক।

শুনানিতে তিনি বলেন, মন্ত্রীদের নিয়ে নিজের ফেসবুক পেজে কটূক্তি করে এই আসামি (হেলেনা জাহাঙ্গীর) রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। আসামি দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিলেন। তাই এ আসামির রিমান্ড মঞ্জুর করা হোক।

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী খালিদ হোসেন হেলেনা জাহাঙ্গীরের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানিতে বলেন, এই আসামিকে রিমান্ডে নেয়ার কোনো যৌক্তিকতা নেই। বরং তিনি জামিন পাওয়ার হকদার। কারণ, তিনি একজন নারী। আর ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারার মধ্যে দুটি জামিনযোগ্য ধারা। আসামি একজন মহিলা। তিনি অসুস্থ ও ডায়াবেটিসের রোগী। তিন-চার মাস আগে তার একটি অপারেশন হয়েছে। তাই সার্বিক দিক বিবেচনায় রিমান্ড নামঞ্জুর করে জামিন দেওয়া হোক।

রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের শুনানি শেষে পৃথম মামলায় ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




শিক্ষার্থীদের টিকা নিবন্ধনের নির্দেশনা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণ রোধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। যারা এখনো টিকা নিতে পারেনি, তাদের আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে করোনা টিকা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর)জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত জরুরি নির্দেশনা অধিভুক্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, যে সব শিক্ষার্থীর বয়স ১৮ বা এর বেশি এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করে এর নিবন্ধিত নম্বর সংশ্লিষ্ট লিংকে প্রবেশ করে দিতে হবে। সনদ প্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট শিক্ষার্থী যাতে স্থানীয় পর্যায়ে কোভিড-১৯ এর ভ্যাক্সিন পেতে পারে সে লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।

এতে আরও বলা হয়েছে, যারা ইতিমধ্যে টিকার প্রথম/দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন, তাদের তথ্য অতিসত্ত্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে।


আরও খবর



৭ ঘণ্টার পর চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশিত:রবিবার ২৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ২৯ আগস্ট ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লায় ট্রেন ও সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষের পর চট্টগ্রামের সঙ্গে বন্ধ হয়ে পড়া ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (২৮ আগস্ট) দিনগত রাত ২টার দিকে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে সংঘর্ষ ঘটে। পরে রবিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দুঘর্টনায় তেমন কোন হতাহত হয়নি। দুই একজন সামান্য আহত হলেও প্রাথমিক চিকিৎসা শেষে তারা সুস্থ হয়েছেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ সকাল ৮টায় চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

এদিকে উদ্ধার কাজে আসা কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত (পথ) আলী মজুমদার জানান, দুর্ঘটনা কবলিত ট্রেনটির মাঝের ৩টি বগি রেখে সামনের ৭টি বগি লাকসাম জংশনে এবং বাকী ৭টি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেয়া হয়েছে। লাকসাম জংশন লোকোসেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ করেছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসছেন। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।


আরও খবর
বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বগুড়ায় ধানক্ষেতে মিলল নারী ইউপি সদস্যের লাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




এহসান গ্রুপের চেয়ারম্যান গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৩৭২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সতেরো হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে এহসান গ্রুপ পিরোজপুর-বাংলাদেশ নামের এক কোম্পানির চেয়ারম্যান রাগীব আহসান এবং তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়।  র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের উপপরিচালক মেজর রইসুল আজম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার সকালে এক বার্তায় র‌্যাব বলেছে  ব্যবসার নামে বিভিন্নভাবে প্রতারণা চালিয়ে আসছিলেন এই রাগীব হাসান।

জানা যায়, গ্রাহকের টাকা নিয়ে প্রতিষ্ঠানের নামে জমি ক্রয় না করে রাগীব আহসান এবং তার আত্মীয়স্বজনের নামে জমি ক্রয় করেন। সেসব জমির ৯০ শতাংশ গোপনে বিক্রি করে টাকা আত্মসাৎ করেন। এহসান গ্রুপের ১৭  প্রতিষ্ঠানের ১৬টিই উধাও হয়ে গেছে।

সুদবিহীন শরিয়তসম্মত ব্যবসার নামে বিপুল গ্রাহকের কাছ থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে এই এহসান গ্রুপের বিরুদ্ধে।

এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডসহ কয়েকটি মাদ্রাসা খুলে ওই কোম্পানি ব্যবসা চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে দেশের বিভিন্ন জেলায় মামলাও হয়েছে এর আগে।

রাগীব আহসান নূরে মদিনা ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ। একসময় তিনি মসজিদের ইমাম ছিলেন। বাড়ি পিরোজপুর সদরের খলিশাখালী এলাকায়।

এহসান একটা সময় এমএলএম ব্যবসা শুরু করেন এবং ২০১০ সালে এহসান রিয়েল অ্যাস্টেট নামে একটি কোম্পানি খোলেন।  পরে আরও ডজনখানেক কোম্পানি খুলে তিনি নাম দেন এহসান গ্রুপ পিরোজপুর-বাংলাদেশ

নিউজ ট্যাগ: এহসান গ্রুপ

আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




জিয়া কোথায় যুদ্ধ করেছেন প্রশ্ন প্রধানমন্ত্রীর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ২৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
জিয়াউর রহমান সোয়াত জাহাজ থেকে অস্ত্রখালাস করতে গিয়েছিল। জনগণ তাকে ঘেরাও করে আটকও করে। তাকে ধরে এনে স্বাধীনতার ঘোষণাপাঠ করানো হয়। প্রথমদিকে অনেক আপত্তি ছিল তার

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ নিয়ে এবার প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেছেন, জিয়াউর রহমান কোথায়, কোন গ্রাউন্ডে যুদ্ধ করেছেন তার কিন্তু কোনো ইতিহাস নাই। অস্ত্রহাতে নিয়ে যুদ্ধ করে নাই। দায়িত্ব দেওয়া হয়েছিল বলে নেতৃত্বে ছিল। কিন্তু যুদ্ধ লাগলেই দূরে থাকতো। 

বৃহস্পতিবার সকালে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান সোয়াত জাহাজ থেকে অস্ত্রখালাস করতে গিয়েছিল। জনগণ তাকে ঘেরাও করে আটকও করে। তাকে ধরে এনে স্বাধীনতার ঘোষণাপাঠ করানো হয়। প্রথমদিকে অনেক আপত্তি ছিল তার। জনগণের চাপে পাঠ করেছিল।

প্রধানমন্ত্রী বলেন, সেই জিয়াউর রহমানকেই পেয়েছিল খন্দকার মোশতাকরা মূলশক্তি হিসেবে। মোশতাক-জিয়া মিলেই ওই চক্রান্তটা (১৫ আগস্ট হত্যাকাণ্ড) করেছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জানে না সেখানে (চন্দ্রিমা উদ্যানে) জিয়া নাই, জিয়ার লাশ নাই? তাহলে এতো নাটক করে কেন? খালেদা জিয়া বা তারেক জিয়া কি কখনো তার লাশ দেখেছে? ওখানে একটা বাক্স নিয়ে এসেছিল। সেখানে গিয়ে মারামারি ধস্তাধস্তি কেন? মারামারি ধস্তাধস্তির অভ্যাস তাদের এখনো যায়নি।

শেখ হাসিনা বলেন, আমার মৃত্যুভয় নেই। কোনো আকাঙ্ক্ষাও নেই। ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য ছিল- বাংলাদেশ ব্যর্থ হোক, স্বাধীনতার চেতনা মুছে যাক; সেটাই করতে দেবো না। জাতির পিতার নাম তারা এখন আর মুছতে পারবে না। যে ইতিহাস তারা মুছতে চেয়েছিল, তারা আর পারবে না। আমার দেখা নয়াচীন বেরিয়েছে। জাতির পিতার বিরুদ্ধে গোয়েন্দা রিপোর্টও সাত খণ্ডে বেরিয়েছে, বাকিটাও বের হবে।

তিনি বলেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করা এবং স্বাধীনতাটাই ভুল, সেটা দেখানোর জন্য সবই করেছে তারা। এক্ষেত্রে খালেদা-জিয়া কেউই কম করেননি। জিয়াউর রহমানই করেছে সবচেয়ে বেশি। শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেওয়া, ভোট চুরিসহ সবই করেছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি কাদের খান, দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ কামাল, উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, উত্তরের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা।

গণভবনপ্রান্তে স্মরণসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।


আরও খবর



সংসদের ১৪তম অধিবেশন বসেছে কাল

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একাদশ জাতীয় সংসদের ১৪তম অধিবেশন আগামীকাল বুধবার (১ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শুরু হবে। সংবিধানের ৭২ নং অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ১৬ আগস্ট এ অধিবেশন আহ্বান করেন।

৬০ দিনের সাংবিধানিক বাধ্যবাধকতা পূরণে এ অধিবেশন আহ্বান করা হয়েছে। সংবিধান অনুযায়ী এক অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেক অধিবেশন শুরুর বিধান রয়েছে। সে হিসেবে করোনা মহামারি পরিস্থিতিতে আসন্ন অধিবেশন সংক্ষিপ্ত পরিসরে হবে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে আগামীকাল বুধবার অধিবেশন শুরু হয়ে চলবে শনিবার পর্যন্ত। এর মধ্যে প্রথম দিন বিকেল ৫টায়, দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল ১১টায়, তৃতীয় দিন শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় এবং শেষ দিন শনিবার সকাল ১১টায় সংসদের বৈঠক শুরু হবে।

জাতীয় সংসদের সর্বশেষ ১৩তম (বাজেট) অধিবেশন গত ২জুন শুরু হয়ে গত ৩ জুলাই শেষ হয়। ওই অধিবেশনে ২০২১-২২ অর্থ বছরের বাজেট পেশ ও পাস করা হয়।

মোট ১২ কার্যদিবসের ওই অধিবেশনে সম্পূরক বাজেটসহ মূল বাজেটের উপর মোট ১৫ ঘণ্টা ৩২ মিনিট আলোচনা হয়েছে। এর উপর আলোচনায় অংশ নেন ৮৫ জন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্য। বাজেট পাসসহ সেই অধিবেশনে ৭টি সরকারি বিল পাস হয়। 


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১