আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

দেশের পুঁজিবাজারে বড় উত্থান

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দেশের পুঁজিবাজারে বড় উত্থান হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৪৫ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ১৮৬ পয়েন্ট।

এই সূচক বৃদ্ধিতে ব্যাংক-বিমার পাশাপাশি আজ (মঙ্গলবার) বড় অবদান রেখেছে বস্ত্র ও আর্থিক খাতের শেয়ার। এর ফলে মুনাফা তুলে নেওয়াকে কেন্দ্র করে বাজার নিয়ে বিনিয়োগকারীদের যে অস্বস্তি ছিল তার অবসান হয়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

তারা বলছেন, বেশ কিছুদিন ধরে ব্যাংক-বিমা এবং মিউচুয়াল ফান্ডসহ প্রায় সব খাতের শেয়ারের দাম কমেছে। তাতে বিনিয়োগকারীদেরে মধ্যে শঙ্কার সৃষ্টি হয়েছিল যে, পুঁজিবাজারে আরও দরপতন হতে পারে। তবে আজকের উত্থানে বিনিয়োগকারীদের মধ্যে থাকা শঙ্কা দূর হচ্ছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার ব্যাংক খাতের ৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৪টির, কমেছে ৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫টি প্রতিষ্ঠানের শেয়ারের। বিমা খাতের ৫১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৬টির, কমেছে ২২টির আর অপরিবর্তিত রয়েছে তিনটির শেয়ারের দাম। এছাড়াও আর্থিক খাতের ২৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৬টির, কমেছে চারটির আর অপরিবর্তিত রয়েছে তিনটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

ডিএসইর তথ্যমতে, মঙ্গলবার ডিএসইতে ৩৭৫টি কোম্পানির ৪৯ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৩৪২টি শেয়ার হাত বদল হয়েছে। এর মধ্যে ১৬৪টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৭২টির ও অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৫ দশমিক ৫২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৮৫ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ১৫ দশমিক ৫৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৯১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২ হাজার ১৩৫ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯৮০ কোটি ৮৭ লাখ ২৫ হাজার টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ওরিয়ন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার। দ্বিতীয় স্থানে ছিল লাফার্জহোলসিম লিমিটেডের শেয়ার, তৃতীয় স্থানে ছিল বেক্সিমকোর শেয়ার। এরপর যথাক্রমে ছিল বেক্সিমকো, শাইনপুকুর সিরামিক, সাইফ পাওয়ার, বেক্সিমকো ফার্মা, জিপিএইচ ইস্পাত অ্যাকটিভ ফাইন, বিবিএস ক্যাবলস এবং ম্যাক্সন স্পিনিং লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৬ পয়েন্ট বেড়ে ২১ হাজার ৩৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ৩১৯টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬৭টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৩ লাখ ৮২ হাজার ৮৭৫ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৭৯ কোটি ৩৩ লাখ ৫৪ হাজার ১৯৫ টাকা।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪




আশুলিয়ায় জাল ডলারসহ ৩ প্রতারক আটক

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
সাভার প্রতিনিধি

Image

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে জাল ডলারসহ তিন প্রতারককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচ ডলার ও ১০ ডলার মূল্যের বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার করা হয়।

রোববার (১৭ মার্চ) দুপুরে গ্রেফতার ব্যক্তিদের আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকার মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদেরকে আটক করে পুলিশ।

আটকরা হলেন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার রতনদিয়া এলাকার মরহুম নবাব আলীর ছেলে মোহাম্মদ আলী (৫৫), একই থানার চানতারা এলাকার মরহুম কাদের আলী শেখের ছেলে মজিবর রহমান (৩৫) ও ছোট মহারাজপুর এলাকার মরহুম আনোয়ার হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৪০)। তারা সবাই আশুলিয়ার কলতাসুতি এলাকায় ভাড়া বাসায় থাকত বলে জানা যায়।

পুলিশ জানায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় জাল ডলার কারবারি জাল ডলার দিয়ে প্রতারণার উদ্দেশে আশুলিয়ার শ্রীপুর মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে অবস্থান করছে। পরে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ডলারসহ তিনজনকে আটক করা হয়। পরে তাদের হেফাজতে থাকা একটি কালো রঙের সাইড ব্যাগ থেকে ১০ ডলার মূল্যের ২২৯টি জাল নোট ও পাঁচ ডলার মূল্যের ২৩৩টি জাল নোট উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানায়, আটকরা সঙ্গবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে প্রতারণামূলক নকল ইউএস ডলার দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করত।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, আটকদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করা হয়েছে। একইসাথে আজ তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।


আরও খবর



অর্থপাচার ঠেকাতে হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থানে কেন্দ্রীয় ব্যাংক

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার বলেছেন, দেশ থেকে অর্থপাচার ঠেকাতে হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ ধরনের অপরাধে যুক্ত হওয়ায় প্রতিদিনই ১ থেকে ২০০ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) অ্যাকাউন্ট বন্ধ করা হচ্ছে বলেও জানান তিনি।

সোমবার (১১ মার্চ) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদর দফতরে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বলেন, ২০২২ সালে আমি যখন বাংলাদেশ ব্যাংকে যোগদান করি, তখন দেশে বৈদেশিক মুদ্রার তীব্র সংকট ছিল। সে সময় ওভার ইনভয়েসিং বন্ধের প্রথম পদক্ষেপ নেই। কারণ দেশ থেকে পকেটে করে ডলার-পাচার খুব কম হয়। বড় ধরনের অর্থপাচারের ঘটনাগুলো ওভার ইনভয়েসিংয়ের মাধ্যমে হয়ে থাকে। আবার রফতানি পণ্যের মুনাফা বিদেশে রেখেও অর্থপাচারের ঘটনা ঘটে। সেটি রোধেও উদ্যোগ নেওয়া হয়।

হুন্ডি বন্ধে কেন্দ্রীয় ব্যাংকের দৃঢ় অবস্থান ব্যক্ত করে তিনি বলেন, প্রবাসীরা হয়তো ৫০০ টাকা দেশে কোনও পরিবারের কাছে পাঠাবেন, তখন সে ওখানেই পরিচিত কোনও ব্যক্তিকে দিয়ে বলছেন, দেশে তার পরিবারকে দিতে। ওই টাকা বিদেশেই থেকে যায়। তার বিপরীতে বাংলাদেশে কোনও একজন প্রতিনিধি টাকা প্রদান করেন। টাকা প্রদানের ক্ষেত্রে আগে যেমন বাড়ি গিয়ে দিয়ে আসতেন, এখন সেটি এমএফএসের মাধ্যমে হচ্ছে। এ ধরনের ১ থেকে ২০০ অ্যাকাউন্ট প্রতিদিন বন্ধ করা হচ্ছে। পরে আবার মুচলেকা নিয়ে কিছু অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়। কোনোটির বিরুদ্ধে আবার স্থায়ী ব্যবস্থা নেওয়া হয়।

গভর্নর বলেন, দেশে বছরে মানি চেঞ্জারের মাধ্যমে লেনদেন হয় ৪৫ থেকে ৫০ মিলিয়ন। আর ব্যাংকিং চ্যানেলে হয় ২৭০ বিলিয়ন। কিন্তু ছোট একটি অংশের লেনদেন সত্ত্বেও মানি চেঞ্জাররা যখন ডলারের রেট ২ টাকা বাড়িয়ে দেন, তখন অনেক প্রবাসীই রেমিট্যান্সের অর্থ ধরে রাখার চেষ্টা করেন। এভাবেই ডলার সংকট তৈরি হয়। এজন্য মানি চেঞ্জারের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। পাশাপাশি ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন থেকে বিরত থাকতে হবে। এটি আমাদের দেশে সম্পূর্ণ অবৈধ।

সিআইডি প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনীতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মো. মাসুদ বিশ্বাস।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪




ভারত পাশে ছিল বলেই নির্বাচন নিয়ে অশুভ খেলা হয়নি: কাদের

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত পাশে ছিল বলেই নির্বাচন নিয়ে কোনো অশুভ খেলা হয়নি। শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে গায়ে পড়ে তিক্ততার সম্পর্ক তৈরি করে সমস্যার সমাধান সম্ভব না। ভারতের সঙ্গে যে অবিশ্বাসের দেয়াল তৈরি হয়েছিল শেখ হাসিনা ও মোদি সরকার তা ভেঙে দিয়েছে।’

সেতুমন্ত্রী বলেন, যখন কথা বলি তখন বিশ্বাস থেকেই কথা বলি। এই বাংলাদেশে ৭৫ থেকে ২১ বছর কারা শাসন করেছিল, সেই ২১ বছর প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে আমাদের সম্পর্কে বৈরিতা সৃষ্টি করেছিল।’

তিনি আরও বলেন, যারা সংখ্যালঘুদের কষ্ট দেয় তাদের আসল পরিচয় তারা দুর্বৃত্ত। মাইনরিটি ভাবনা দাসত্বের পরিচয় দেয়, তাই সবাইকে মাইনরিটি চিন্তা ভেঙে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী জে এল ভোমিকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী শ্রী সাধন চন্দ্র মজুমদার, স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, পাবত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।


আরও খবর



আজকের রাশিফল: বৃহস্পতিবার ৭ মার্চ ২০২৪

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

পরিবার এবং কাজের চাপ দুই মিলে আপনার উপর মানসিক চাপ বাড়বে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সাথে ভালো সম্পর্ক রাখার চেষ্টা করুন। আপনার কাজ অনেকটা সহজ হয়ে যাবে।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

আজ প্রেমিকের সঙ্গে রোমান্স শুভ। মন সারাদিন চঞ্চল থাকতে পারে। সারাদিন ঝুঁকি প্রবল কাজ করতে হতে পরে। নিজের বুদ্ধির বলে শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন।

মিথুন (২২ মে-২১ জুন)

আজ বাচ্চাদের সঙ্গে যতটা সম্ভব সময় কাটানোর চেষ্টা করুন। আর্থিকভাবে লাভবান হবেন। কিছু সামাজিক কাজে অনুদান দিতে পারেন। কর্মক্ষেত্রে সবার সহযোগিতায় সমস্ত কাজ মিটে যাবে।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

আজ শত্রুর ভয় আপনাকে পেয়ে বসবে। ব্যবসায় ফল নিয়ে চিন্তা থাকবে। অতিরিক্ত পরিশ্রম বৃদ্ধি হওয়ায় ফলে মানসিক চাপ বৃদ্ধি পাবে।

সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট)

বন্ধুর সঙ্গে মনোমালিন্য হতে পারে। কাজের জন্য প্রচুর চিন্তা থাকবে। ব্যবসার জায়গায় খুব সতর্ক থাকুন বুদ্ধিভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে কিছু কারণে বিবাদ।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

অযথা অশান্তি বাড়িতে আসার সম্ভাবনা দেখা যাচ্ছে তার কারণে আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য সকলের মন জয় করতে সক্ষম হবে।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

পরিবারের কারোর অসুস্থতায় আজ দুশ্চিন্তা বাড়বে। অর্থ টানাটানি আসতে পারে। নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদন্নোতি। বাসস্থান পরিবর্তন নিয়ে খরচ বৃদ্ধি।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বিদেশে চাকরির ক্ষেতে কোনো সুসংবাদ পেতে পারেন। প্রতিযোগিতাতে অংশগ্রহণ না করা ভাল হবে। ভ্রমণে সমস্যা বাড়তে পারে একটু সাবধান থাকুন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

অতিরিক্ত বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। গুরুজনদের সু-উপদেশে কর্মে উন্নতি। সন্ধ্যার দিকে কর্মক্ষেত্রে নিজের দোষে অপরিস্থিতির স্বীকার হবেন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

পেশাগত ক্ষেত্রে সঠিক পরিকল্পনা দরকার। তবেই সাফল্য আসবে। কিছু ক্ষেত্রে ঝুঁকি নেওয়ারও প্রয়োজন হতে পারে। কাজের অতিরিক্ত চাপের জন্য ক্লান্তি আসতে পারে।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আজ চাকরি হারাতে পারেন। হঠাৎ করে পাওনা টাকা হাতে পেতে পারেন। সহকর্মীরা ক্ষোভপ্রকাশ করায় মানসিক চাপ বাড়বে। প্রেমে আপনার একটু কষ্ট বাড়তে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সড়কে চলাচলে সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। ব্যবসায় দারুণ অর্থপ্রাপ্তির যোগ আছে। নিজের ভুল সংশোধন করার ব্যবসার দিকে উন্নতি। গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে।


আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪




খেজুরের দাম কমানোর কথা বলিনি : বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

খেজুরের দাম কমানোর কথা বলা হয়নি। খেজুরের যৌক্তিক দাম নির্ধারণের কথা বলা হয়েছে। রমজান সামনে রেখে খেজুরের আমদানি শুল্ক কমানো হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বুধবার (মার্চ ৬) রাজধানীর একটি হোটেলে আয়োজিত সেমিনারে বক্তব্য দেয়ার পর সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

খেজুরের দাম কমানোর প্রভাব বাজারে চোখে পড়ছে কি না এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, খেজুরের দাম কমানো হবে কোথাও বলা হয়নি। বলা হয়েছে যৌক্তিক দাম নির্ধারণ করা হবে। আমরা রমজানের আগে আমদানি শুল্ক কমানোর কথা বলেছি। ট্যারিফ কমিশন বিষয়টি দেখছে। আমরা আজকেই এ বিষয়ে নির্দেশনা দেবো।

তিনি আরও বলেন, সব সময়ই এক দল লোক থাকবে যারা ব্যবসায়িক সুযোগ নিয়ে মানুষের কষ্ট বাড়াবে। তারা প্রকৃত ব্যবসায়ী না। কারণ, দীর্ঘমেয়াদে ব্যবসা করতে হলে মানুষকে ন্যায্যমূল্যে পণ্য দিতে হবে। তাহলেই কিন্তু মানুষ তাদের কাছে বারবার আসবে।

পিয়ার রিভিউ ডিসেমিনেশন ওয়ার্কশপ অন কমপিটিশন অ্যাক্ট অব বাংলাদেশ শীর্ষক সেমিনারের আয়োজন করে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তী, ইউনাইটেড নেশনস কনফারেন্স অন ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট (আঙ্কটাড) এর ইকোনোমিক অ্যাফেয়ার্স অফিসার এলিজাবেথ গাচৌরি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪