আজঃ মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম

ঢাকা জেলা আ.লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন করলেন শেখ হাসিনা

প্রকাশিত:শনিবার ০৩ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৩ জুন ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঢাকা জেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শনিবার (৩ জুন) বিকেল ৪টার দিকে প্রধান অতিথি হিসেবে এ কার্যালয়ের উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গত বুধবার ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ বলেন, আগামী ৩ জুন আমাদের দলীয় কার্যালয় উদ্বোধন করা হবে। আমাদের সভানেত্রী, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অফিস উদ্বোধন করবেন।

ওইদিন দুপুরে ঢাকা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এসময় ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণসহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

নিউজ ট্যাগ: আওয়ামী লীগ

আরও খবর
ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




স্পেনকে আটকানোর ছক চূড়ান্ত করেছে জার্মানি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

স্পেন ও জার্মানি শেষ ষোলোতে ওঠার পরই দুই দলের সম্ভাব্য কোয়ার্টার ফাইনাল নিয়ে আলোচনা হচ্ছিল সর্বত্র। আনুষ্ঠানিকভাবে এই দুই দলের কোয়ার্টার নিশ্চিত হওয়ার পর যুদ্ধের দামামা বাজতে শুরু করেছে দুই দলের শিবিরে। সাম্প্রতিক সময়ে স্পেনের সঙ্গে যেন পেরে উঠছে না জার্মানি। রয়েছে ৬-১ গোলে হারার দগদগে স্মৃতিও।

এত সব সমীকরণকে সামনে রেখে আগামীকাল শুক্রবার হাইভোল্টেজ ম্যাচে স্পেনের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। স্পেনকে আটকানোর পরিকল্পনা ইতোমধ্যে করে ফেলেছে স্বাগতিকরা, এমনটাই জানালেন জার্মান উইঙ্গার লেরয়ে সানে।

ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে এসে এই বায়ার্ন মিউনিখ তারকা বলেন, আমরা জানি, স্পেন উপরে উঠে আক্রমণ করে। কিন্তু এতে করে অন্যদের জন্য স্পেসও তৈরি হয়ে যায়। শুক্রবার আমরা দেখবো, তারা কীভাবে খেলে। তারা প্রচুর আত্মবিশ্বাস নিয়ে খেলে যাচ্ছে। কিন্তু তারাও জানে, আমাদের বিপক্ষে এটা করা সহজ হবে না। দুইটা শক্তিশালী দল একে অন্যের মুখোমুখি হচ্ছে। যদি খেলার গতিবেগ আমাদের সঙ্গে থাকে তাহলে আমরা তাদেরকে পরাজিত করতে পারবো।

স্পেনকে আটকানোর পরিকল্পনার অংশ হিসেবে এই সাবেক ম্যানচেস্টার সিটি তারকা বলেন, দলের ডিফেন্ডারদের সাহায্য করাটাও আমাদের কাজ। এতে করে বল দ্রুত তাদের থেকে কেড়ে নিতে সহায়তা করবে আমাদের। এটা দলের উপরও ইতিবাচক ভূমিকা রাখে। অনেকটা নিরাপত্তা দেওয়ার মতো। এটাতে প্রমাণ করে আমরা সবাই দলের হয়ে রক্ষণভাগ সামলাবো। যাতে গোল না হজম করি।

স্পেন এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে বেশি গোল করা দল। তাদের বিপক্ষে আক্রমণ করে খেলাটা সহজ হবে না। এ বিষয়ে সানে বলেন, স্পেন খুব চাপ সৃষ্টি করে খেলতে ভালোবাসে। বিশেষ করে যখন তাদের পায়ে বল থাকে, তখন দ্রুতই সামনে এগোতে থাকে। তাদের দ্রুতগতির দুই উইঙ্গার আছে। যা তাদের বাড়তি সুবিধা দিচ্ছে। আমরা তাদের শক্তি-সামর্থ্য সম্পর্কে জানি।

ডেনমার্কের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে একাদশে ছিলেন সানে। এই ম্যাচে সানে থাকবেন কিনা তা কেবল কোচই বলতে পারেন। কেননা, গ্রুপ পর্বের ম্যাচে সানেকে একাদশে রাখেননি কোচ জুলিয়ান নাগলসম্যান।


আরও খবর



ভারতীয় ক্রিকেট দলের কোচ হলেন গৌতম গম্ভীর

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হলেন সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ভারতীয় ক্রিকেট দলের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে দেওয়া এক পোস্টে এই তথ্য নিশ্চিত করা হয়।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের ওয়েবসাইটে বলা হয়, ২৭ জুলাই থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচে ভারতের কোচ থাকবেন গম্ভীর।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের সঙ্গে কোচ রাহুল দ্রাবিড়ের চুক্তির মেয়াদ শেষ হয়। অবশ্য এর বেশ আগে থেকেই নতুন কোচ খোঁজা শুরু করে দেয় ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। গত আইপিএলের পর থেকেই গুঞ্জন ছিল, আইপিএলজয়ী কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মেন্টর গৌতম গম্ভীর হতে পারেন দ্রাবিড়ের উত্তরসূরি। অবশেষে সেটাই সত্যি হলো।


আরও খবর



আসছে নতুন মুদ্রানীতি, ঘোষণা ১৮ জুলাই

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

নতুন অর্থবছরের জন্য মুদ্রানীতি ঘোষণার তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ১৮ জুলাই মুদ্রানীতি ঘোষণার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, চলতি ২০২৪-২৫ অর্থবছরের প্রথমার্ধের ষাণ্মাসিক মুদ্রানীতি ঘোষণা করা হবে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই)। এটি ১৬ জুলাই বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় পাস হবে। তার আগে ১৪ জুলাই মুদ্রানীতি ঘোষণা সংক্রান্ত মূল কমিটি সভা করবে।

আগামীকাল বুধবার অর্থনীতিবিদ, ব্যবসায়ী, গবেষণা সংস্থা এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবে বাংলাদেশ ব্যাংক।

এর আগে গত ১৭ জানুয়ারি ২০২৩-২০২৪ অর্থবছরের দ্বিতীয় ষান্মাসিকের (জানুয়ারি-জুন) মুদ্রানীতি ঘোষণাকালে নীতি সুদহার দশমিক ২৫ শতাংশ বাড়িয়ে ৮ শতাংশ করা হয়েছিল। এর আগে নীতি সুদহার ৭.৭৫ শতাংশ ছিল। এ মুদ্রানীতির মাধ্যমে টাকার সরবরাহ কমানোর কথা ছিল। কিন্তু কিছুটা নগদ টাকা কমলেও মূল্যস্ফীতি না কমে বরং বেড়েছে।


আরও খবর



এস কে সিনহা ও তার ভাইয়ের মামলায় প্রতিবেদন ২ সেপ্টেম্বর

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

যুক্তরাষ্ট্রে তিন তলা বাড়ির সন্ধান পাওয়ায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) ও তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে দুদকের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। বুধবার (২৬ জুন) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামস জগলুল হোসেন প্রতিবেদন দাখিলের এদিন ধার্য করেন।

আজ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা দুদক প্রতিবেদন দাখিল না করায় প্রতিবেদন দাখিলের নতুন এদিন ঠিক করেন আদালত।

২০২১ সালের ১০ অক্টোবর দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলাটি করেন। মামলায় ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ভাইয়ের নামে অবৈধভাবে বরাদ্দ নেওয়া পূর্বাচলের প্লটটি এসকে সিনহা ক্ষমতার প্রভাব খাটিয়ে পূর্বাচল থেকে উত্তরার সেক্টর-৪ এ স্থানান্তর করেন। পরবর্তীতে রাজউক থেকে অনুমোদনও করান। আর প্লটের যাবতীয় অর্থ মোট ৭৫ লাখ টাকা নিজেই পরিশোধ করেন। পরে ওই প্লটে নয় তলা ভবন নির্মাণ করেন।

দুদকের অনুসন্ধানকালে প্রকৌশলীর প্রতিবেদন থেকে জানা যায়, উত্তরা আবাসিক এলাকায় ভবনের নির্মাণে ব্যয় হয় ৬ কোটি ৩১ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা। এছাড়া প্লটের মূল্য হিসেবে রাজউকে পরিশোধ করা হয় ৭৫ লাখ টাকা। 

মামলার এজাহারে বলা হয়, এসকে সিনহা ক্ষমতার অপব্যবহার করে ভাই ও নিজের আত্মীয়ের নামে-বেনামে সম্পদ অর্জন করেছেন, যার কোনো বৈধ উৎস নেই বা তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

প্রসঙ্গত, ২০২১ সালের ৯ নভেম্বর চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় পৃথক দুই ধারায় এসকে সিনহাকে ১১ বছর কারাদণ্ড দেন ঢাকার একটি আদালত।


আরও খবর
কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




আসামি ধরতে নদীতে ঝাঁপ, পুলিশ কর্মকর্তার মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

সিরাজগঞ্জের রায়গঞ্জে হত্যা মামলার প্রধান আসামিকে ধরতে গিয়ে আসামির পেছনে নদীতে ঝাঁপ দিয়ে উপ-পরিদশর্ক (এসআই) রেজাউল ইসলাম শাহর (৪৫) মৃত্যু হয়েছে। সোমবার (১৫ জুলাই) সকাল ১০টার দিকে রায়গঞ্জ উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের রাধানগর গ্রামের সরস্বতী নদীতে এ ঘটনা ঘটে।

নিহত রেজাউল ইসলাম শাহ রায়গঞ্জ থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি নওগাঁর সাপাহার গ্রামের তোজাম্মেল হক শাহর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, রায়গঞ্জের এরান্দহ গ্রামের আলোচিত চাচার লাঠির আঘাতে ভাতিজা খুনের মামলা ও ডাকাতি মামলার প্রধান আসামি নাজমুল হাসানকে (৩০) গ্রেপ্তারে অভিযানের সময় আসামি সরস্বতী নদীতে ঝাঁপ দেন। এ সময় এসআই রেজাউল ইসলামও নদীতে ঝাঁপ দেন। কিন্তু আসামি নদী পার হলেও এসআই রেজাউল নদীর মাঝখানে তলিয়ে যান। পরে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রেজাউল ইসলাম মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন। তার এমন মৃত্যুতে সবার মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. গোলাম আম্বিয়া বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। বর্তমানে নিহতের মরদেহ হাসপাতালে রয়েছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, সকালে ডাকাতি ও হত্যা মামলার আসামি ধরতে গিয়ে অভিযানের সময় পানিতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ডুবে নিখোঁজ হন রেজাউল ইসলাম শাহ। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এখন তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত।

নিউজ ট্যাগ: এএসআই

আরও খবর