আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

ঢাকাসহ সারাদেশে ৬ বাসে আগুন

প্রকাশিত:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানী ঢাকাসহ সারাদেশে রোববার ছয় বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে রাজধানীতে তিনটি, নারায়ণগঞ্জে একটি, সাভারে একটি এবং বরিশালে একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (১২ নভেম্বর) সকাল থেকে রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এসব আগুনের খবর পাওয়া গেছে। এসব আগুন লাগার খবর নিশ্চিত করেছে সংশ্লিষ্ট থানার পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

জানা গেছে, রোববার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকার সামনের সড়কে প্রত্যয় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাসটি গাবতলি থেকে বাবুবাজার রুটে চলাচল করে।

আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ ভূঁইয়া। তিনি বলেন, আগুনের খবর পেয়েছি। এ ঘটনায় এখনও কেউ আটক হননি। 

আরও পড়ুন>> রাজধানীর মোহাম্মদপুরে বাসে আগুন

রাত ৮টা ২০ মিনিটের দিকে তেজগাঁও এলাকায় রাস্তার পাশে পার্কিং করা একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শ্যামল বাংলা পরিবহনের বাসটি ঢাকা-হালুয়াঘাট-ঢাকা রুটে চলাচল করে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

তিনি বলেন, রাত ৮টা ২০ মিনিটের দিকে তেজগাঁও নাবিস্কো এলাকায় একটি বাসে আগুন লাগার খবর আসে। দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ করে।

এদিকে দুপুর ১টার দিকে মিরপুর-১০ নম্বরে প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, দুপুর ১টার দিকে মিরপুর-১০ নম্বরে একটি যাত্রীবাহী বাসে আগুনের সংবাদ আসে। দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

অপরদিকে সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটের দিকে সিদ্ধিরগঞ্জের ২নং ঢাকেশ্বরী এলাকায় নাফ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আদমজী ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক ফখরুল ইসলাম।

তিনি বলেন, আমাদের দুটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের কোনো খবর নেই।

এছাড়া সাভার ও বরিশালে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত ৯টার দিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা ইতিহাস পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ভাকুর্তা পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আসাদুর রহমান।

তিনি বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ফুটওভার ব্রিজের পাশে ইতিহাস পরিবহনের একটি বাস পার্কিং অবস্থায় ছিল। সেই বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। বাসটি পার্কিং অবস্থায় থাকায় কোনো যাত্রী ছিল না। ফলে হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার দিবাগত ভোররাত ৩টার দিকে বরিশালে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। অগ্নিসংযোগের সময় বাসের হেলপার ভেতরে ঘুমন্ত অবস্থায় থাকলেও তিনি টের পেয়ে লাফিয়ে বের হয়ে প্রাণে বাঁচেন। 

আরও পড়ুন>> তেজগাঁওয়ে বাসে আগুন

বাসটির হেলপার রাজু জানান, নথুল্লাবাদ বাস টার্মিনালে জায়গা না হওয়া এবং ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ভয়ে কাশিপুর আনসার জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও ভূঁইয়া সড়ক সংলগ্ন খালি জায়গাতে মা এন্টারপ্রাইজের বাসটি রাখা হতো। এয়ারপোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মা এন্টারপ্রাইজের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সদস্যরা যান। আগুন নেভানোর পর বাসটি থানা পুলিশের হেফাজতে আনা হয়েছে।


আরও খবর



সিলেটের পর্যটন শিল্প বিকাশে চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক সেমিনার

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
সিলেট প্রতিনিধি

Image

সিলেট বিভাগের পর্যটন শিল্প বিকাশে চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সিলেট জেলা প্রশাসকের হলরুমে শুরু হওয়া সেমিনারে সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি।

সিনিয়র সহকারী কমিশনার অনুপমা দাসের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর পুলিশ কমিশনার জাকির হোসেন খান। মূল প্রবদ্ধ উপস্থাপন করেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক।

মূল আলোচকের বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ জাবের।

র‍্যাপআপ করেন সিলেটের অতিরিক্ত বিভগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিনহা, বান্হুবল উপজেলার নির্বাহী অফিসার তাহমিনুল হক, সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মৌসুমী মান্নান।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক শেখ মোহাম্মদ রাসেল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, মৌলভীবাজারের জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম, হবিগঞ্জের জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা।

সেমিনারে বক্তারা সিলেটের পর্যটন খাতের নানা সমস্যার কথা তুলে ধরেন। বক্তারা বলেন, সিলেট ব্যবসা বাণিজ্য পর্যটন নির্ভর। এই খাতের উপর ভিত্তি করে সিলেটের অর্থনীতি সমৃদ্ধ হয়। তাই পর্যটন শিল্পে সরকারকে বরাদ্দ বাড়ানোর উপর জোর দেন তারা। পাশাপাশি পর্যটন খাতের সমস্যাগুলো দ্রুত সমাধানের তাগিদ দেন বক্তারা।

নিউজ ট্যাগ: সিলেট

আরও খবর



বরিশালের বিপক্ষে ১৩৫ রানে থামল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ফরচুন বরিশালের হয়ে ৪ ওভার করে বল করলেন ৫ জন বোলার। উইকেট পেয়েছেন সবাই। এর মধ্যে প্রত্যেক বোলার রান দিয়েছেন ত্রিশের নিচে। বিপিএলের এলিমিনেটর ম্যাচে বরিশালের বোলারদের সম্মিলিত এমন আক্রমণে ১৩৫ রানেই থামল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে এই রান তোলে তারা।

হারলেই বাদ; এমন বাস্তবতার ম্যাচে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠান বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু থেকেই চট্টগ্রামকে চেপে ধরে বরিশাল। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৪০ রান তোলে দলটি। রান পাননি তানজিদ হাসান তামিম ও ইমরানুজ্জামানরা। ৮৪ রান তুলতেই ফেরেন আরও ৩ ব্যাটার। জশ ব্রাউন ২২ বলে ৩৪ রান করে আউট হন। তবে টম ব্রুস (১৭) ও সৈকত আলী (১১) উইকেটে সেট হয়েও ইনিংস লম্বা করতে পারেননি।

ছয়ে নামা অধিনায়ক শুভাগত হোম ২৪ রান করলেও বাকিদের ব্যর্থতায় শেষ দিকেও রান করতে পারেনি চট্টগ্রাম। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানে থামে চট্টগ্রাম।

বরিশালের ৩ পেসার কাইল মেয়ার্স, মোহাম্মদ সাইফউদ্দিন ও ওবেড ম্যাককয় ২টি করে উইকেট তুলে নিয়েছেন। এর মধ্যে মেয়ার্স ও সাইফউদ্দিন ২৮ রান আর ম্যাককয় ২৯ রান দেন। তাইজুল ইসলাম নির্ধারিত ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ১ উইকেট ও জেমস ফুলার সমান ওভারে ২৬ রান দিয়ে একটি উইকেটই নেন।


আরও খবর



নবাবগঞ্জে কৃষি ব্যাংকের মতবিনিময় সভা

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নাজনীন শিকদার (দোহার-নবাবগঞ্জ)

Image

ঢাকার নবাবগঞ্জে 'ব্যাংক-কাস্টমার সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন' শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার বাগমারা কোর্ট বিল্ডিং মাঠে বাংলাদেশ কৃষি ব্যাংকের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি ব্যাংক নবাবগঞ্জ, কোমরগঞ্জ, বান্দুরাহাট ও শোল্লা বাজার শাখাগুলোর গ্রাহকদের নিয়ে সভা করেন।

এ সময় সভায় বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকা অঞ্চলের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. নাসিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত আলী খান, উপব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক আশরাফুজ্জামান খান, নবাবগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আসমা জাহান।

মতবিনিময় সভায় অতিথিবৃন্দ কৃষি উদ্যোক্তাদের কথা শুনে তাদের ঋণ প্রাপ্তি সহজ করবেন। পাশাপাশি বাংলাদেশ কৃষি ব্যাংক সব সময় গণমানুষের নিয়ে কাজ করে এবং আগামিতে এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


আরও খবর



সাবরিনার বিষয়ে যা বললেন ডিবিপ্রধান হারুন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় দণ্ডিত জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন হোসেন কারাগার থেকে বের হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যেসব বক্তব্য দিচ্ছেন, তা নিয়ে যথাযথ কর্তৃপক্ষ কোনো অভিযোগ করলে তদন্ত হওয়া উচিৎ বলে মনে করছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হারুন অর রশীদ তেজগাঁও বিভাগের ডিসি থাকাকালীন ডা. সাবরিনাকে গ্রেফতার করা হয়েছিল। ২০২০ সালের ১২ জুলাই গ্রেফতার হওয়ার পর গত বছরের ১৬ জুন কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান তিনি। কারাগার থেকে বের হওয়ার পর সম্প্রতি সামাজিক মাধ্যমে তিনি বিভিন্ন বক্তব্য দিচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, আমি যখন তেজগাঁও বিভাগের ডিসি ছিলাম, তখন করোনার সনদ জালিয়াতির অভিযোগে সাবরিনার বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় আমরা তাকে গ্রেফতার করি এবং মামলার তদন্তকারী কর্মকর্তা তার বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

তিনি বলেন, এর ভিত্তিতে আদালত ডা. সাবরিনাকে সাজার আদেশ দেন। সম্প্রতি সাজাভোগ শেষে তিনি কারাগার থেকে বের হয়েছেন। এখন সামাজিক যোগাযোগমাধ্যমে কারাগারের বিষয়ে নানা ধরনের অভিযোগ তুলছেন। তবে তিনি কী বলছেন সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়। কারণ, মহামান্য আদালত তার অপরাধ বিবেচনায় তাকে সাজা দিয়েছেন।

হারুন অর রশীদ আরও বলেন, সামাজিক মাধ্যমে বিভিন্ন বিষয়ের অবতারণা করছেন সাবরিনা। তিনি আদৌ কারাগারে এ ধরনের সমস্যায় পড়েছেন কি না বা সমস্যায় পড়লে তিনি কর্তৃপক্ষকে অবহিত করেছেন কি না, নাকি ভাইরাল হওয়ার জন্য বা ভিউ বাড়াতে এসব বলছেন তা জানি না। তবে এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ অভিযোগ দায়ের করলে আমরা মনে করি বিষয়টির তদন্ত হওয়া উচিৎ।

করোনার ভুয়া রিপোর্ট প্রদানকারী প্রতিষ্ঠান জেকেজি হেলথ কেয়ারের কর্ণধার আরিফুল হক চৌধুরীর স্ত্রী ডা. সাবরিনা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের একজন চিকিৎসক। মামলার পর ওই প্রতিষ্ঠান থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

করোনার নমুনা সংগ্রহ ও ভুয়া প্রতিবেদন দেওয়ার অভিযোগে ২০২০ সালের ২৩ জুন জেকেজি হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরী, কর্মচারী হুমায়ুন কবির, তার স্ত্রী তানজিনা পাটোয়ারীসহ ছয়জনকে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। একই বছরের ১২ জুলাই সাবরিনাকে গ্রেফতার করে পুলিশ।

করোনার ভুয়া রিপোর্ট দেওয়ার ওই মামলায় ২০২২ সালের ১৯ জুলাই সাবরিনা ও তার স্বামী আরিফুল হক চৌধুরীসহ ৮ জনকে ১১ বছর করে কারাদণ্ড দেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর আদালত।


আরও খবর



আট বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

শীত কাটিয়ে ক্রমেই বাড়ছে তাপমাত্রা। পাশাপাশি বাড়ছে বৃষ্টির প্রবণতা। এমন অবস্থায় দেশের আট বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়, পূবালী লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় রাতে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা দুই ডিগ্রির মতো বাড়তে পারে।

তবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ছয় বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বুধবারও (২১ ফেব্রুয়ারি) ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।


আরও খবর