আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

ঢাকায় বসুন্ধরা সিমেন্টের ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে রাজধানীতে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ধানমন্ডির ক্যাফে রিও রেস্টুরেন্টে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে ঢাকা অঞ্চলের ডিলার, রিটেইলার, প্রকৌশলীসহ ৫০০ জন অতিথি অংশ নেন।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন বসুন্ধরা সিমেন্টের চিফ মার্কেটিং অফিসার খন্দকার কিংশুক হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা সিমেন্টের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের মহাব্যবস্থাপক মো. আনিসুজ্জামান তালুকদার, এজিএম (ব্র্যান্ড কমিউনিকেশন) মো. সাইফুল ইসলাম রুবেল, বসুন্ধরা সিমেন্টের এজিএম-সেলস (ইস্ট জোন) জিয়ারুল ইসলাম, বসুন্ধরা সিমেন্ট ঢাকা-১ এর ডিভিশনাল সেলস ম্যানেজার আসাদুজ্জামান, ঢাকা-২ ডিভিশনাল সেলস ইন-চার্জ মো. আজাদুর রহমান, বসুন্ধরা সিমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) মোহাম্মদ কাঞ্চনসহ বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের অন্যান্য কর্মকর্তারা।

ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজধানীর আদাবরের সিভিল ড্রিম জামে মসজিদের ইমাম হযরত মাওলানা আব্দুল কুদ্দুস আশিকী।

এ সময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ তাদের পরিবারের সবার দীর্ঘায়ু ও দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি মঙ্গল কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়। পরে মাহে রমজান উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের সম্মানে প্রীতিভোজের আয়োজন করা হয়।

নিউজ ট্যাগ: বসুন্ধরা গ্রুপ

আরও খবর



কড়াইল বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট (ভিডিও)

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মহাখালীর টিঅ্যান্ডটি মাঠের পাশে কড়াইল বস্তিতে ভয়াবহ আগুন লেগেছে। রোববার (২৪ মার্চ) বিকেল ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট। তবে আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিকাল ৪টার ১০ মিনিটে আমাদের কাছে আগুন লাগার খবর আসে। সংবাদ পেয়ে আমাদের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো তথ্য জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।


আরও খবর



চট্টগ্রামে চিনিকলে আগুন: ৭ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) রাতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আনোয়ার পাশা এ কমিটি গঠন করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার বিকেলের দিকে কর্ণফুলীর মইজ্জারটেক এলাকার এ সুগার মিলে আগুন লাগে। মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ বিমান, নৌ ও সেনাবাহিনীর দল।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আবদুল মালেক বলেন, রাত সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে বাংলাদেশ বিমানবাহিনীর একাধিক ইউনিট। পরে যোগ দেয় নৌবাহিনীর একটি দলও। রাত নয়টার দিকে যুক্ত হয় সেনাবাহিনীর একটি দল।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের ঘটনা, এমনটা ধারণা চিনিকলটির কর্মকর্তাদের। এ ঘটনায় হতাহতের কোনো খবর নেই।

ফায়ার সার্ভিসের কর্মী ও চিনিকলের কর্মকর্তারা সূত্রে জানা গেছে, চিনিকলটিতে আমদানি করা অপরিশোধিত ও পরিশোধিত চিনি রাখা ছিল।


আরও খবর



আজও অস্বাস্থ্যকর ঢাকার বাতাস

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানী ঢাকার বাতাসের মান আজও অস্বাস্থ্যকর’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) সকাল ৯টা ৯ মিনিটে ১৮৭ এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) স্কোর নিয়ে বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় অবস্থানে শহরটি।

ভারতের দিল্লি, পাকিস্তানের লাহোর ও ইন্দোনেশিয়ার জাকার্তা যথাক্রমে ২১২, ১৮১ ও ১৬৮ একিউআই স্কোর নিয়ে প্রথম, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

স্কোর শূন্য থেকে ৫০-এর মধ্যে থাকলে বায়ুর মান ভালো বলে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ হলে মাঝারি বা সহনীয় ধরা হয়। সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ পর্যন্ত অস্বাস্থ্যকর এবং ২০১ থেকে ৩০০ হলে খুবই অস্বাস্থ্যকর বলে বিবেচিত হয়। এ ছাড়া ৩০১-এর বেশি হলে তা দুর্যোগপূর্ণ বলে বিবেচিত হয়।


আরও খবর



আম্বানি পুত্রের বিয়ে যেন তারকার হাট

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছেলের বিয়েতে তারকার হাট বসতে চলেছে। এরইমধ্যে গুজরাটের জামনগরে এসে হাজির হয়েছেন মার্কিন সংগীত শিল্পী রিহানা। আম্বানি পুত্রের বিয়ের অতিথিদের তালিকায় আরও আছেন মার্ক জাকারবার্গ, বিল গেটস।

মুকেশ পুত্র অনন্ত আম্বানি (২৮) রাধিকা মার্চেন্টকে বিয়ে করবেন জুলাই মাসে। এখন চলছে তার প্রাক বিবাহ অনুষ্ঠান। তিন দিনের এই অনুষ্ঠানে যোগ দেবেন বলিউড তারকা শাহরুখ, অমিতাভ বচ্চন, দীপিকা, কারিনাসহ আরও অনেকে।

মুকেশ আম্বানি (৬৬) বর্তমানে বিশ্বের শীর্ষ ধনীদের মধ্যে আছেন দশম স্থানে। ফোর্বসের তথ্য মতে, তার সম্পদের পরিমাণ ১১৫ বিলিয়ন মার্কিন ডলার। অনন্ত তার ছোটো সন্তান।

জামনগরের গ্রামবাসীকে খাওয়ানোর মধ্য দিয়ে শুরু হয় আম্বানিপুত্রের প্রাক বিয়ে অনুষ্ঠানের কার্যক্রম। সেখানে মুকেশ আম্বানি ও তার পুত্র ও হবু পুত্র বধূকে নিজ হাতে গ্রামবাসীকে খাবার পরিবেশন করতে দেখা গেছে।

আর মূল অনুষ্ঠানে ১২শ অতিথি অংশগ্রহণ করবেন। এই অতিথি তালিকায় ভারতের আরেক ধনকুবের গৌতম আদানি ও ‍কুমার মঙ্গলাম বিরলাও আছেন। আছেন ডিজনির সিইও ববর আইগার।

শুক্রবার (০১ মার্চ) ভারতের তারকা ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনিকে দেখা গেছে জামনগরে। এমনকি ইভাঙ্কা ট্রাম্পও হাজির হতে পারেন এই আয়োজনে।


আরও খবর



ভালো আছেন খালেদা জিয়া, চিকিৎসা নিচ্ছেন বাসায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

নানা রোগে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। যাতে কোনো ধরনের জটিল পরিস্থিতি সৃষ্টি হলে সঙ্গে-সঙ্গে হাসপাতালে নেওয়া যায়।

গতকাল বুধবার (২৭ মার্চ) বিএনপি পক্ষে থেকে জানানো হয়, শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে পরীক্ষা-নিরিক্ষীর জন্য রাতেই হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে। কিন্তু রাত ১২ দিকে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ম্যাডাম খালেদা জিয়া দুপুরের দিকে অসুস্থতা বোধ করেন। এরপর চিকিৎসকরা তার বেশকিছু পরীক্ষা-নীরিক্ষা করান। রাতে তিনি কিছুটা সুস্থবোধ করায় হাসপাতাল না নিয়ে বাসায় চিকিৎসা দেওয়া হবে।

তবে, প্রয়োজন হলে যেকোনো সময় খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হতে পারে বলেও জানিয়েছিলেন ডা. জাহিদ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২টার পর বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার চিকিৎসক ডা. জাহিদ হোসেনের সঙ্গে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ম্যাডাম এখন ভালো আছেন। তিনি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসায় চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও উল্লেখ করেন ডা. জাহিদ।


আরও খবর