আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

ডিবি পুলিশ কর্তৃক ১০কেজি গাঁজাসহ একজন আটক

প্রকাশিত:রবিবার ২২ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ২২ আগস্ট ২০২১ | ১১৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন সাতগাঁও ইউপি সাতগাঁও এলাকায় ডিবি পুলিশের গোপন তথ্য অনুযায়ী এক অভিযান পরিচালনা করা হয় শনিবার রাত (২১ আগষ্ট) পৌঁনে ১২টার সময় সুন্দর আলী (২৯) নামে একজনকে ১০ কেজি গাঁজা সহ আটক করা হয়।

জানা যায়, সাতগাঁও এলাকার মৃত খোরশেদ আলীর ছেলে সুন্দর আলী।

এর সত্যতা নিশ্চিত যোগাযোগ করা হলে জেলা ডিবি পুলিশের ইনচার্জ মোহাম্মদ বদিউজ্জামান জানান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এর তত্তাবধানে এই অভিযান পরিচালনা করা হয় এবং একজনকে আটক সহ ১০ কেজি গাঁজা জব্দ করা হয়।

আইনানুসারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর



সব শিক্ষার্থী টিকা পেলে অক্টোবরে খুলবে ঢাবির হল

প্রকাশিত:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | ৯৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া সম্পন্ন সাপেক্ষে অক্টোবরের শুরুর দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (২৪ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্টান্ডিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রক্টর বলেন, সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে যদি আমাদের শিক্ষার্থীরা করোনার টিকাগ্রহণ সম্পন্ন করতে পারে, তাহলে আমরা অক্টোবরের শুরুর দিকে আবাসিক হল খুলতে পারবো। শুরুর দিকে স্নাতকের চূড়ান্ত বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। নভেম্বরের মাঝামাঝি সময়ে সবাই উঠতে পারবে।

তিনি আরও বলেন, ১৫ সেপ্টেম্বরের মধ্যে আমাদের শিক্ষার্থীরা যদি টিকাগ্রহণ সম্পন্ন করতে পারে, তাহলেই কেবল অক্টোবরে আমাদের হল খোলার প্রত্যাশা বা লক্ষ্য পূরণ হবে।


আরও খবর



২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে। এতে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। এতে মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ৩১০জন। একই সময় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৩৭৬ জন। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জন।

বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার সারাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫৬২ জন এবং মৃত্যু ছিল ২৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ১৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৮ হাজার ৭৩৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৫ লাখ ২৭ হাজার ১৫০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ২৪ শতাংশ।

২৪ ঘণ্টায় ৩৬ জনে মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ১৯ জন। ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ১০, রাজশাহীতে ২, খুলনায় ২, সিলেটে ২, রংপুর ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। তবে বরিশালে কোনো মৃত্যু হয়নি।


আরও খবর
করোনায় শনাক্ত ও মৃত্যু আরও কমল

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রাজশাহী মেডিকেলে করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নাটোরে করোনায় ১ জনেরই মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং পাবনার একজনসহ মোট ৬ জন মারা গেছেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে করোনায় ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৬ জনসহ মোট ৭ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




কেমন কাটবে আপনার আজকের দিন

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কন্যা রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বুধ ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৫ ও ৬। শুভ বার : বুধ ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পান্না।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনও আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। অতিন্দ্রীয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। কোনও ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। রিপুকে সংযত রাখুন।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। প্রেম-ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে

কর্কট (২১ জুন-২০ জুলাই)

শরীর ভালো না-ও থাকতে পারে। পরিমিত আহার করুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করা ঠিক হবে না।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সম্ভাব্য ক্ষেত্রে সন্তানলাভ হতে পারে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। প্রেম-ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। মনের মানুষকে মনের কথা স্পষ্ট করে বলুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। মন ভালো থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

প্রতিবেশীদের সঙ্গে  সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। নতুন আত্মীয়লাভ হতে পারে। প্রবাসী আপনজনের কোনও সংবাদ পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। পুরোনো কোনও আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ বজায় রাখুন। পড়াশোনায় আনন্দ পাবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। কাউকে দেখে ভালো লাগতে পারে। বিনয়ী আচরণ দিয়ে অন্যের মন জয় করতে পারবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

ব্যয় বৃদ্ধি পেতে পারে। দূরের যাত্রা হতে পারে। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। কোনও পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারে। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১

আজ প্রথম প্রেম দিবস

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




বাংলাদেশ থেকে চীনে সামুদ্রিক খাদ্যপণ্য রফতানি শুরু

প্রকাশিত:সোমবার ০৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৬ সেপ্টেম্বর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবায় প্রায় দুই বছর বন্ধ থাকার পর অবশেষে এশিয়ার পরাশক্তি চীনে সামুদ্রিক খাদ্যপণ্য রফতানি শুরু করেছে বাংলাদেশ। রবিবার (০৫ সেপ্টেম্বর) ঢাকাস্থ বেইজিংয়ের দূতাবাস এক বিবৃতির মাধ্যমে তথ্যটি জানিয়েছে।

প্রাণঘাতী ভাইরাসটির তাণ্ডব শুরুর পর থেকেই চীনের বাজারে বাংলাদেশি সামুদ্রিক খাদ্যপণ্য রফতানি বন্ধ হয়ে যায়। যদিও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পুনরায় এসব পণ্য রফতানির অনুমোদন দেওয়া হয়েছে। মূলত সে কারণেই সামুদ্রিক খাদ্যপণ্য রফতানি আবারও শুরু হলো।

এবার বেইজিংয়ের বাজারে সামুদ্রিক খাদ্যপণ্য রফতানির জন্য ঢাকার ৫টি প্রতিষ্ঠানকে অনুমোদন দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠান মূলত চীনের বাজারে কাঁকড়া, কুচিয়াসহ বিভিন্ন সামুদ্রিক খাদ্যপণ্য রফতানি করে থাকে।

উল্লেখ্য, চীনের বাজারে এসব পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১