আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

দিনাজপুরে বজ্রপাতে ৩০ মিনিটে প্রাণ গেল সাতজনের

প্রকাশিত:সোমবার ২৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ২৩ আগস্ট ২০২১ | ১০৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ঘটনার সময় হতাহতদের কেউ মাঠে ফুটবল খেলছিল, কেউ বৃষ্টিতে ভিজছিল। আবার কেউ খেলা দেখছিল। এ ঘটনায় আহত আরও দুই কিশোর হাসপাতালে চিকিৎসাধীন

দিনাজপুরে আধাঘণ্টার ব্যবধানে বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চার কিশোর রয়েছে। সোমবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে পৃথক জায়গায় এ প্রাণহানির ঘটনা ঘটে।

নিহতরা হলেন-দিনাজপুর উপশহর এলাকার সাদিকুল ইসলামের ছেলে মো. আপন (১২), আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), তার ফুফাতো ভাই সিদ্দিক হোসেনের ছেলে মো. হাসান (১৩), রাজু মণ্ডলের ছেলে মিম হোসেন (১২), চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর গুড়িয়াপাড়া গ্রামের মকসেদ আলীর ছেলে নুর ইসলাম (২৪), সামুর ছেলে আব্দুর রাজ্জাক (২৪) ও আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২২)।

বিকেল সাড়ে ৩টার দিকে দিনাজপুর উপশহর ৮ নম্বর ব্লকের রেলঘুন্টি সংলগ্ন নিশ্চিন্তপুরে বজ্রপাতের ঘটনা ঘটে। এসময় চার কিশোর মারা যায়। তারা সবাই উপশহর এলাকার চকোরিয়াপাড়া মাদরাসার বিভিন্ন শ্রেণিতে পড়াশোনা করত।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় হতাহতদের কেউ মাঠে ফুটবল খেলছিল, কেউ বৃষ্টিতে ভিজছিল। আবার কেউ খেলা দেখছিল। এ ঘটনায় আহত আরও দুই কিশোর হাসপাতালে চিকিৎসাধীন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডমাস্টার মাসুদ রানা বজ্রপাতে চার কিশোরের নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর গুড়িয়াপাড়া গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

চিরিরবন্দর ৫ নম্বর আব্দুলপুর ইউনিয়নের চেয়ারম্যান মঈনুদ্দিন শাহ জানান, বৃষ্টির মধ্যে বাড়ির সামনের পুকুরে জাল দিয়ে মাছ ধরছিলেন নুর ইসলাম। আব্দুর রাজ্জাক ও আব্বাস আলী মাছ ধরা দেখছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলে তারা মারা যান।

নিউজ ট্যাগ: দিনাজপুর

আরও খবর
মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




মহাখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মহাখালীর আমতলী এলাকায় সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১ যুবক। আজ বুধবার (২২ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে চিকিৎসক ভোর সাড়ে ৫টার দিকে ইসমাইলকে মৃত ঘোষণা করেন। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আহত জনি প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন। নিহত ইসমাইল নোয়াখালী সেনবাগ উপজেলার আব্দুল জলিলের ছেলে। তিনি ধোলাইখালের একটি মেসে থাকতেন। সেখানে নিউ মা মটরসের কর্মচারী ছিলেন তিনি।

নিউ মা মটরসের মালিক এবং এ ঘটনায় আহত মোহাম্মদ জনি জানান, তারা গত রাতে পিকআপভ্যানে করে মালামাল নিয়ে ময়মনসিংহ যান। সেখানে মালামাল পৌঁছে দিয়ে ঢাকায় ফিরছিলেন। ভোরে মহাখালী ফ্লাইওভার ব্রিজের নিচ দিয়ে আসার সময় আমতলী এলাকায় তাদের পিকআপভ্যানটি সামনের একটি কাভার্ড ভ্যানের পিছন ধাক্কা দেয়। এতে তারা আহত হন। পথচারীরা তাদের হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক ইসমাঈলকে মৃত ঘোষণা করেন।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গুচ্ছভুক্ত দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী ১৭ অক্টোবর থেকে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য নির্ধারিত ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে প্রথমবারের মতো এ গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।শেষ হবে ১ নভেম্বর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ভর্তি পরীক্ষার এই তারিখ নির্ধারণ করা হয়েছে। বৈঠক শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বিষয়টি নিশ্চিত করে বলেন, ভর্তি কমিটির সভায় ইউনিটের পরীক্ষা ১৭ অক্টোবর, ইউনিটের ২৪ অক্টোবর এবং ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য সমন্বিত ভর্তি পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) পাওয়া যাবে।

গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


আরও খবর



ই-অরেঞ্জের পৃষ্ঠপোষক আটক

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৬০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান ই-অরেঞ্জের কথিত পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানাকে ভারত-নেপাল সীমান্ত এলাকা থেকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

শুক্রবার বিএসএফের সদস্যরা পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে তাকে আটক করেন।

শনিবার স্থানীয় অনলাইন পোর্টাল উত্তরবঙ্গসংবাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে বাংলাদেশ পুলিশ সোহেল রানার আটকের বিষয়টি এখনও নিশ্চিত করতে পারেনি।

বিএসএফ সূত্রের বরাতে খবরে বলা হয়, সীমান্ত টপকে ভারতে প্রবেশের অভিযোগে শুক্রবার কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে এক বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিএসএফ। তার কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বিদেশি পাসপোর্ট, একাধিক মোবাইল ও এটিএম কার্ড। শনিবার তাকে মেখলিগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হবে।

ওই প্রতিবেদনে দাবি করা হয়, আটক ব্যক্তি বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা শেখ সোহেল রানা। তিনি ঢাকায় বাংলাদেশ মেট্রোপলিটন পুলিশে কর্মকরত। সে দেশে তার নামে অপরাধমূলক একাধিক কাজের অভিযোগ রয়েছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন বিএসএফের কর্মকর্তারা।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সম্ভবত গা ঢাকা দেওয়ার লক্ষ্যে ভারতে প্রবেশ করেছেন সোহেল রানা। যদিও বিষয়টি খতিয়ে দেখতে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন বিএসএফ কর্মকর্তারা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে পুলিশ সদর দপ্তরের মিডিয়া শাখার এক কর্মকর্তা বলেন,বিষয়টি আমরা শুনেছি। বিস্তারিত এখনও জানি না। খোঁজ নিয়ে দেখছি।  


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মহম্মদপুরে দুইশ মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | ১০৬০জন দেখেছেন
Image

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি :

মাগুরার মহম্মদপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদের মাঝে ২শ বাসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের ঐতিহ্যবাহী রাজা সিতারাম রায়ের কাচারি বাড়ি প্রঙ্গনে এই বাইসাইকেল বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ভারপ্রাপ্ত ডিডিএলজি মো. কামরুজ্জামান, মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, এলজিএসপি-৩ প্রকল্পের জেলা ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শামচুজ্জোহা, ওসি মো. নাসির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. বরকত আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ হাই মিয়াসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।     

বাইসাইকেল পেয়ে মহম্মদপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী রাখী রাজবংশী আনন্দের হাসি হেসে বলে, আমরা খুব খুশি। সাইকেল পেয়ে আমাদের পড়ালেখার আগ্রহ বেড়ে গেছে। স্কুল খোলার পর এই সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যাবো। স্কুল কামায় দেবো না। চৌবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী এবং কানুটিয়া আঃ আলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্রী সুমাইয়া খাতুনের চোখে মুখেও আনন্দের হাসি ফুটে ওঠে। তারাও একইভাবে তাদের মনের কথা ব্যক্ত করে।


আরও খবর



দোহারে মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য উপকরণ বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৭৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাজনীন সিকদার, দোহার

`বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১  উদযাপন উপলক্ষে ঢাকার দোহার উপজেলায় মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন মৎস্য উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ উপকরণ বিতরণ করা হয়।

মৎস্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফ এম ফিরোজ মাহমুদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. লুৎফুন্নাহার। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্য চাষী-খামরীসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপিস্থিত ছিলেন।


আরও খবর