আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

দিনাজপুরকে মধু জেলা রূপান্তরের লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন

Image

দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর জেলাকে মধুময় জেলা ও কর্মসংস্থান সৃষ্টিতে তরুণদের প্রশিক্ষণের আওতায় এনে তাদের মৌখামার স্থাপনে সহযোগিতা করছেন দিনাজপুর সদর উপজেলা প্রশাসন।

সোমবার দিনাজপুর সদর উপজেলা প্রশাসন কার্যালয়ে খামার স্থাপনে উৎসাহী পাঁচজন তরুণকে মৌবক্স উপহার প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের উৎসাহ প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ। যুব সংগঠন "আলোর পথে জাগো যুব, দিনাজপুর" কর্মসংস্থান সৃষ্টিমূলক কার্যক্রমের সহযোগিতায় পাঁচজন তরুণকে মৌবাক্স প্রদান করা হয়। এসময় আলোর পথে জাগো যুব দিনাজপুরের সভাপতি মোসাদ্দেক হোসেন উপস্থিত ছিলেন।

মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের মাঝে মৌবাক্স প্রদানকালে উপজেলা নির্বাহি অফিসার মর্তুজা আল-মুঈদ বলেন, এই জেলায় বিভিন্ন এলাকা থেকে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের সমন্বয় করে তাদের প্রশিক্ষণের আওতায় এনে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের মৌচাষ প্রদানের জন্য দিনাজপুর সদর উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে। এজন্য প্রয়োজন পরিশ্রমী মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তা এবং দিনাজপুরের সকল সুশীল সমাজের একাত্মতা দিনাজপুর জেলাকে মধুময় শিল্প হিসেবে গড়ে তোলার জন্য আমাদের সবাইকে এই বিষয়টা নিয়ে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এই কাজ শুধু এই ক্ষুদে তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের না, আমরা যে যেখানে আছি তার নিজ নিজ স্থান হতে তাদের এই কাজে উৎসাহ প্রদানের জন্য সার্বিক দিকনির্দেশনা প্রদান করতে হবে।


আরও খবর
উত্তরে বৃষ্টির মতো ঝরছে ঘনকুয়াশা

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১

দিনাজপুরে বাড়ছে শীতের প্রকোপ

সোমবার ১৫ নভেম্বর ২০২১




বিশ্বে করোনায় আরও ৮ হাজার মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা এবং এর সংক্রমণে দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৮ হাজার মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৭৭ হাজার।

বৃহস্পতিবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৮০৭ জন। যা আগের দিনের চেয়ে প্রায় ৭০০ মৃত্যুর সংখ্যা বেশি। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ৫১ লাখ ৩৭ হাজার ৮৪৫ জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ৬৪৯ জন। যা গতকালের চেয়ে প্রায় ৯৩ হাজার বেশি। এ নিয়ে মোট করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৫৬ লাখ ৭২ হাজার ৩৬৫ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৭০৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৬০ জন। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬২৬ জন।

অন্যদিকে, ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান

প্রকাশিত:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বাংলাদেশ ও ভারত কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের যাত্রায় এটি একটি মাইলফলক

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও দৃঢ় করতে পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, আমরা আমাদের পারস্পরিক সম্পর্কের গুরুত্বে বিশ্বাস করে চলেছি। ৫০ বছরের এ পূর্তি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তি এবং সামনের পথচলা সম্পর্কে চিন্তা করার সুযোগ এনে দিয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে দীর্ঘস্থায়ী গতিশীল অংশীদারিত্বকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কাজ করার জন্য নিজেদের পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ করারও এটি একটি উপলক্ষ।

তিনি বলেন, এখন দুই দেশের জনগণের মধ্যে সংযুক্তি, বাণিজ্য ও যোগাযোগে মনোনিবেশ করা দরকার যা উভয়পক্ষের জন্য পর্যায়ক্রমে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

সোমবার মৈত্রী দিবস বা ফ্রেন্ডশিপ ডে এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রচারিত দুই মিনিটের ভিডিও বার্তায় এসব কথা বলেন শেখ হাসিনা।

১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভারত বাংলাদেশকে স্বীকৃতি দেয়। এ দিন থেকে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের সূচনা হয়। এই সম্পর্কের ৫০তম বার্ষিকী উপলক্ষে নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানের আয়োজন করে ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ)।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা, নয়াদিল্লিতে বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান ও আইসিডব্লিউএ মহাপরিচালক বিজয় ঠাকুর সিং অনুষ্ঠানে বক্তৃতা করেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও ভারত কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের যাত্রায় এটি একটি মাইলফলক। ভারত ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়।

তিনি বলেন, আমি আত্মবিশ্বাসী যে, দুই দেশ এবং দেশের জনগোষ্ঠী একত্রে তাদের দৃষ্টিভঙ্গি ও ধারণাকে বাস্তবতায় পরিণত করে চলবে। আজ আমাদের বিশাল অংশীদারিত্ব পরিপক্ক হয়েছে; গতিশীল, ব্যাপক ও কৌশলগত আকার নিয়েছে; সার্বভৌমত্ব, সমতা, বিশ্বাস ও পারস্পরিক শ্রদ্ধার ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি, ভাষা এবং ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও অন্যান্য অগণিত অভিন্নতার যৌথ মূল্যবোধে পরিগণিত।

শেখ হাসিনা বলেন, নিয়মিত উচ্চ পর্যায়ের রাজনৈতিক মতবিনিময় ও আদান-প্রদান সাম্প্রতিক বছরগুলোতে আমাদের বন্ধুত্বের বন্ধন আরও শক্তিশালী, বৈচিত্র্যময় ও প্রসারিত করেছে। কোভিড-১৯ এর কারণে আরোপিত বিধিনিষেধ সত্ত্বেও সব স্তরে সম্পর্ক স্থিতিশীল ও শক্তিশালী রয়েছে। কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আমাদের চমৎকার সহযোগিতা ও সম্পৃক্ততায় এটি স্পষ্ট ছিল।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের ভিত্তি স্থাপন করেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭২ সালে বঙ্গবন্ধুর এক ভাষণের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের বিশেষ সম্পর্ক রয়েছে। সম্পর্কটি বন্ধুত্বপূর্ণ। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব আমাদের হৃদয়ে রয়েছে। বন্ধুত্বের বন্ধন দৃঢ় ও দীর্ঘস্থায়ী হবে।


আরও খবর



ভোট শেষের আগ মুহূর্তে সংঘর্ষ, ছাত্রলীগ নেতা নিহত

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরের রামগঞ্জের ইছাপুর ইউনিয়নে আওয়ামী লীগ ও এর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ইউনিয়ন ছাত্রলীগ নেতা সজিব হোসেন নিহত হয়েছেন।

ভোট শেষ হওয়া আগ মূহুর্তে ইউনিয়নের নয়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এই সংঘর্ষ হয়।

নিহত সজিব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী শাহনাজ আক্তারের সমর্থক ছিলেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই কেন্দ্রের সামনে বিকাল পৌনে চারটার দিকে নৌকা ও এর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আমির হোসেন খানের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে এটি সংঘর্ষ পর্যন্ত গড়ায়। সে সময় মাথায় আঘাত পান সজিব হোসেন। তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।


আরও খবর



শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিতে রাজি রাইদা

প্রকাশিত:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
শিক্ষার্থীরা রাইদা পরিবহনের কাছে দাবি করে, নিয়ম অনুযায়ী ঢাকা শহরের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখালে তাদের হাফ ভাড়া নিতে হবে

রাজধানীর রামপুরায় রাইদা পরিবহনের একটি বাসে অর্ধেক ভাড়া না নিয়ে এক শিক্ষার্থীকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়ার ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদ জানিয়ে পরিবহনটির প্রায় ৫০টি বাস আটকে রাখা হয়। পরে পুলিশের উপস্থিতিতে দীর্ঘসময় আলোচনা শেষে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে রাজি হয়েছে রাইদা পরিবহনের মালিকপক্ষ।

শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখানো মাত্র তাদের অর্ধেক ভাড়া নেবে বলে রাইদা কর্তৃপক্ষ মেনে নিয়েছে বলে জানিয়েছেন রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

সোমবার (১৫ নভেম্বর) বিকেল ৩টা ৫০ মিনিটে তথ্য নিশ্চিত করে সাইফুল ইসলাম বলেন, ঢাকা ইম্পিরিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে রাইদা পরিবহনের সমঝোতা প্রায় শেষ দিকে। শিক্ষার্থীদের সব দাবি রাইদা পরিবহন কর্তৃপক্ষ মেনে নিয়েছে। শিক্ষার্থীরা রাইদা পরিবহনের কাছে দাবি করে, নিয়ম অনুযায়ী ঢাকা শহরের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখালে তাদের হাফ ভাড়া নিতে হবে। এছাড়া প্রতিটি বাসে নারীদের জন্য যে ৯টি আসন সংরক্ষিত থাকে সেখানে কোনোভাবেই নারীরা ছাড়া পুরুষ বসতে পারবেন না।

তিনি বলেন, রাইদা পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর এসব দাবি মেনে নিয়েছেন এবং আমাদের এসব বাস্তবায়নের বিষয়ে আশ্বাস দিয়েছেন। সমঝোতা প্রায় শেষ দিকে। সমঝোতা শেষে এই রাস্তায় আটকে থাকা বাসগুলো ছেড়ে দেওয়া হবে।

ডিএমপির মতিঝিল ট্রাফিক বিভাগের রামপুরা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) তানভীর রহমান বলেন জানান, এই ঘটনার পর শিক্ষার্থী ও রাইদা পরিবহন কর্তৃপক্ষ সমঝোতা করছে রামপুরা থানায়। সেখানে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। ঘটনার শুরুতে শিক্ষার্থীরা পঞ্চাশটির মতো বাস রাস্তায় আটকে রাখে। আটকানো বাসগুলোর মধ্যে ৩০টি ছেড়ে দেওয়া হয়েছে, আর ২০টি এখনো আটকানো রয়েছে। সমঝোতা শেষে বাসগুলো ছেড়ে দেওয়া হবে।

এর আগে দুপুর ১টা ২০ মিনিটের দিকে রাজধানীর রামপুরায় বিটিভি ভবনের সামনে রাইদা পরিবহনের একটি বাস থেকে এক শিক্ষার্থীকে ঘাড় ধাক্কা দিয়ে নামানোর অভিযোগে পরিবহনটির প্রায় ৫০টি বাস আটক করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ওই সড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ বিষয়ে ঘটনার পর রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, রাইদা পরিবহনের একটি বাস যখন বিটিভি ভবনের সামনে আসে তখন বাসে থাকা এক শিক্ষার্থী চেকারকে হাফ ভাড়া নেওয়ার কথা বলে। চেকার তা না নিতে অস্বীকৃতি জানায় এবং তাকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। এ সময় ওই শিক্ষার্থী তার আশপাশের বন্ধুদের ফোন দিয়ে বিষয়টি জানালে বেশ কয়েকজন শিক্ষার্থী এসে রাইদা পরিবহনের প্রায় ৫০টি বাস আটক করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা সড়ক থেকে সরে যায় এবং সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। অভিযুক্ত বাসটি আটক করা হয়েছে। বাস কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের নিয়ে বিষয়টি সমাধানে আলোচনা চলছে বলেও জানান ওসি।

নিউজ ট্যাগ: রাইদা পরিবহন

আরও খবর



হাতিরঝিলের চক্রাকার বাস সার্ভিসের ভাড়া বাড়লো

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাতিরঝিলে চক্রাকার বাসের ভাড়া পাঁচ টাকা করে বাড়িয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রবিবার থেকে এই ভাড়া কার্যকর করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, বর্ধিত ভাড়া রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। তবে তাতে হাফ ভাড়া কার্যকর হবে কি না তা নিয়ে স্পষ্ট কিছু জানানো হয়নি।

নতুন ভাড়ার তালিকায় দেখা যায়, এফডিসি মোড় থেকে বউবাজার, হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ১৫ টাকা ভাড়া। অপরদিকে এফডিসি মোড় থেকে বাড্ডা, রামপুরা, মহানগর ও মধুবাগ এলাকা পর্যন্ত ২০ টাকা, এফডিসি মোড় থেকে চক্রাকার হয়ে আবার এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

বউবাজার থেকে হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ১৫ টাকা, বউবাজার থেকে রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং বউবাজার থেকে চক্রাকার হয়ে বউবাজার পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

হ্যাপি হোমস থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ১৫ টাকা, শুটিং ক্লাব থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং শুটিং ক্লাব থেকে চক্রাকার হয়ে শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

বাড্ডা, রামপুরা থেকে মহানগর, মধুবাগ বা এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ১৫ টাকা, বাড্ডা, রামপুরা থেকে এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং বাড্ডা, রামপুরা টু বাড্ডা রামপুরা পর্যন্ত ৩৫ টাকা।

মহানগর বা মধুবাগ থেকে এফডিসি পর্যন্ত ১৫ টাকা, মহানগর বা মধুবাগ থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে মহানগর বা মধুবাগ পর্যন্ত চক্রাকার ভাড়া ৩৫ টাকা।

রাজউক জানায়, হাতিরঝিলের চারপাশে ১৬ কিলোমিটার একমুখী সড়ক। ২০১৬ সালে এই সড়কে যাত্রী পরিবহনে ১০টি মিনিবাস চালু হয়। এর পরিচালনার দায়িত্বে আছে ঠিকাদার প্রতিষ্ঠান এইচআর ট্রান্সপোর্ট। ব্যবস্থাপনার দায়িত্বে রাজউক।

সরেজমিনে দেখা যায়, হাতিরঝিলে যাত্রী পরিবহন করছে চক্রাকার বাস সার্ভিস। প্রতিটি কাউন্টারে ঝুলিয়ে দেওয়া হয়েছে নতুন ভাড়ার তালিকা। তাতে বলা হয়েছে, তালিকাটি রাজউক অনুমোদন দিয়েছে। এতে দেখা যায়, যেখানে আগে ১০ টাকা ভাড়া ছিল তা করা হয়েছে ১৫ টাকা, ১৫ টাকার ভাড়া ২০, আর ৩০ টাকার ভাড়া করা হয়েছে ৩৫ টাকা।

রফিকুল ইসলাম নামে এক যাত্রী বলেন, আগে হাতিরঝিলে সর্বনিম্ন ভাড়া ছিল ১০ টাকা। এখন সেটি হয়েছে ১৫ টাকা। প্রতিটি কাউন্টারে পাঁচ টাকা করে বাড়ানো হয়েছে। তবে এ বিষয়ে বাস চালকেরা মন্তব্য করতে রাজি হননি।

নিউজ ট্যাগ: চক্রাকার বাস

আরও খবর