আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

দক্ষিণ সুরমায় হোটেল থেকে নারীর লাশ উদ্ধার

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
সিলেট প্রতিনিধি

Image

সিলেটের দক্ষিণ সুরমা শাপলা আবাসিক হোটেল থেকে বুধবার (১৮ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে নারীর লাশ উদ্ধার করে থানা পুলিশ। নিহত নারীর নাম নিলীমা বেগম লিলি তার বয়স হবে ১৯ বছর। হোটেল কর্মচারীদেও দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ গিয়ে হোটেলের দ্বিতীয় তলার ১০৫ নং কক্ষের দরজা ভেঙে লিলির লাশ উদ্ধার করে পুলিশ। তবে এটি স্বাভাবিক না রহস্যজনক মৃত্যু এখনই বলতে পারছে না পুলিশ।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান তালুকদার লাশ উদ্ধারের ব্যাপারে নিশ্চিত করেছেন। নিহত লিলি সিলেটের ওসমানীনগর উপজেলার দুলিয়ারবন্দ গ্রামের নুরুল হকের মেয়ে।

ওসি জানান, ওই আবাসিক হোটেলের পরিচালক জহির মিয়ার সাবেক স্ত্রী লিলি। ওর সাথে অনেক দিন হলো ছাড়া-ছাড়ি হয়ে গেছে। তবে জহিরের সঙ্গে যোগাযোগ বা মেলামেশা ছিলো। সকাল ১০টার দিকে কর্মচারীদেও দেওয়া খবরের ভিত্তিতে গিয়ে পুলিশ ১০৫ নং কক্ষের দরজা ভেঙে লিলির লাশ উদ্ধার করে। তবে তার শরীরে কোনা আঘাতের চিহ্ন নেই।

কামরুল হাসান তালুকদার আরও বলেন- লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী  মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঘটনার পর থেকে হোটেলের পরিচালক জহিরকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে খুঁজছে পুলিশ।

এদিকে, স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে- মোমিনখলার শাপলা নামক এই আবাসিক হোটেলে নারীদের দিয়ে  দেহ ব্যবসা করানো হতো। অনেকবার পুলিশ অভিযান চালিয়ে অবৈধ কাজে থাকাবস্থায় নারী-পুরুষকে  গ্রেফতার করেছে। তবু থামেনি এ হোটেলে অনৈতিক কার্যক্রম। 


আরও খবর



কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র তাহসীন বাহার

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা। এর ফলে প্রথম নারী মেয়র পেয়েছেন কুমিল্লাবাসী।

১০৫টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে ডা. তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

শনিবার রাতে কুমিল্লা জিলা স্কুলের মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা নিয়ন্ত্রণ কক্ষ ও ফলাফল পরিবেশন কেন্দ্র থেকে এই ফল ঘোষণা করেন কুসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।

জানা গেছে, কুমিল্লা সিটি করপারেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে চারজন। তাদের মধ্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা বাস প্রতীকে, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম হাতী প্রতীকে, সাবেক দুইবারের মেয়র বিএনপির বহিস্কৃত নেতা মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে এবং বিএনপির আরেক বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুমিল্লা সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৮২ জন এবং ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। সিটির ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে এসব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


আরও খবর



ভারতের শীর্ষ ৩০ ক্ষমতাধর ব্যক্তির তালিকায় শাহরুখ

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ভারতের প্রথম সারির গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস দেশটির সবচেয়ে ক্ষমতাধর ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। যেখানে তারকাদের মধ্যে শীর্ষে অবস্থান করছেন কিং খান’খ্যাত শাহরুখ খান। তিনি জায়গা করে নিয়েছেন টপ থার্টি’-তে।

চলতি বছরে ভারতের ক্ষমতাধর ব্যক্তিদের তালিকায় ২৭ তম স্থানে রয়েছেন শাহরুখ খান। ভারতীয় অভিনয়শিল্পীদের মধ্যে শাহরুখ ছাড়া শীর্ষ ত্রিশের তালিকায় আর কেউ জায়গা পাননি। আইই ১০০ দ্য মোস্ট পাওয়ারফুল ইন্ডিয়ান অব ২০২৪’-এর এই তালিকার শীর্ষে রয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এবার ক্রিকেটার বিরাট কোহলি, অভিতাভ বচ্চন যথাক্রমে ৩৮ এবং ৫৮তম স্থানে রয়েছেন। গত বছর এ তালিকায় আলিয়া ভাটের অবস্থান ছিল শততম। এবার কয়েক ধাপ এগিয়ে তার অবস্থান ৭৯তম।

প্রসঙ্গত, দীর্ঘ ৪ বছর পর গেল ২০২৩ সালে রাজকীয়ভাবে বড় পর্দায় ফিরেন শাহরুখ খান। এ বছর তিনটি ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দেন তিনি। এগুলো হলো— পাঠান’, জওয়ান’ ও ডাঙ্কি’।


আরও খবর



বেইলি রোডে আগুনে নিহতদের পরিবার পাবে ২৫ হাজার টাকা: দুর্যোগ প্রতিমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। শুক্রবার (০১ মার্চ) সকাল সোয়া ১০টায় ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি অনুদানের এ ঘোষণা দেন।

প্রতিমন্ত্রী বলেন, আগুনের ঘটনা সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যে সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনা সম্ভব হবে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে প্রাথমিকভাবে অনুদান দেওয়া হবে। এছাড়া চিকিৎসার জন্য যেখানে যে ধরনের সহযোগিতা প্রয়োজন সরকারের পক্ষ থেকে তা করা হবে।

তিনি আরও বলেন, আগুনের ঘটনার পরপরই সরকারের আইন-শৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে আসে। তারা দ্রুততম সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


আরও খবর



লক্ষ্মীপুরে ডাম্পট্রাক-পিকআপের সংঘর্ষে নিহত ১

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
লক্ষ্মীপুর প্রতিনিধি

Image

লক্ষ্মীপুরে ডাম্পট্রাক ও বালুবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে আবদুর রহিম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় মো. রুবেল (২৭) ও মো. সাগর (২৬) নামে দুইজন আহত হয়।

নিহতের মৃতদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহতদের ওই হাসপাতালে চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

রোববার (১০ মার্চ) সকালে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট সড়কের যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে এ ঘটনা ঘটে।

নিহত আবদুর রহিম সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দুর্গাপুর গ্রামের আবদুল হকের ছেলে। আহত রুবেল ওই ইউনিয়নের রতনপুর গ্রামে নুরুল আমিনের ছেলে এবং সাগর একই এলাকার বাসিন্দা।

এদের মধ্যে নিহত রহিম ও আহত সাগর বালুবাহী পিক-আপের শ্রমিক ছিলেন। আহত রুবেল ওই পিকআপের চালক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মজুচৌধুরীর হাট থেকে বালু নিয়ে দ্রুত গতির একটি পিকআপ গাড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে আসলে বিপরীত দিক থেকে আসা দ্রুত গতির আরেকটি ডাম্পট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পিকআপে থাকা একজনের মৃত্যু ও দুইজন আহত হয়।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এমএ সালাম সৌরভ বলেন, দুর্ঘটনা কবলিত তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে একজনকে মৃত পাওয়া যায়। বাকী দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



মেসিকে নিয়ে দুশ্চিন্তায় ইন্টার মায়ামি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে মেসি জাদুতে ন্যাশভিলেকে ৩১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌছে গেছে ইন্টার মায়ামি। তবে জয়ের পর দুঃসংবাদ পেল দলটি। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন মেসি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ন্যাশভিলের বিপক্ষে জয়ের ম্যাচে পুরোটা সময় খেলেননি মেসি। ৫০ মিনিটের মাথায় দলের সেরা তারকাকে মাঠ থেকে তুলে নেন মায়ামির কোচ জেরার্দো মার্টিনো। তখনই ধারণা করা হয়েছিলো, চোটের কারণেই উঠে গেছেন মেসি। ম্যাচ শেষে ধারণাই সত্যি হলো।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম মায়ামি হেরাল্ড জানিয়েছে, ম্যাচ শেষে মেসির চোটের ব্যাপারটি নিশ্চিত করেছেন মায়ামি কোচ জেরার্দো মার্টিনো। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করেছেন মেসি। এই চোটের ফলে শনিবার মেজর লিগ সকারে (এমএলএস) ডিসি ইউনাইটেডের বিপক্ষে মেসিকে পাচ্ছে না দল।

মেসিকে মাঠ থেকে তুলে নেওয়ার ব্যাখ্যায় মার্টিনো বলেন, আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি। সে আরেকটু সময় খেলতে পারে কি না, সেটা বোঝার চেষ্টা করছিলাম। কিন্তু সে অস্বস্তি বোধ করায় মাঠ থেকে তুলে নেই। আমার মনে হয় শনিবারের ম্যাচে তাকে পাওয়া যাবে না।

পরের ম্যাচে ক্লাবের হয়ে মেসি না খেললেও জাতীয় দলের দায়িত্ব ঠিকই পালন করবেন। ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টিনা জাতীয় দলে যোগ দেবেন মেসি।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪