আজঃ সোমবার ০৮ মার্চ ২০২১
শিরোনাম

দলের কল্যাণে দুর্দিনের ত্যাগীদের মূল্যায়ন করতে হবে : রেজাউল করিম

প্রকাশিত:শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৭৮৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুর থেকে এইচ এম লাহেল মাহমুদ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, দলের কল্যাণে দলের দুর্দিনের ও ত্যাগীদের মূল্যায়ন করতে হবে। সুযোগ সন্ধানীদের ভীড়ে ত্যাগীরা বঞ্চিত হচ্ছেন। যারা জাতীয় পার্টি বা অন্য দল থেকে এসে অর্থের বিনিময় দলের বড় বড় নেতা বনে গেছেন তারা কখনই ত্যাগী ও দুর্দিনের নেতাদের মূল্যায়ন করবে না, এটাই স্বাভাবিক। আমাদের জীবন ক্ষণস্থায়ী কিন্তু আমরা আমাদের মহৎ কাজের মাধ্যমে আমরা বেঁচে থাকবো অনন্তকাল। তাই আমাদের সকলকে দেশ ও মানুষের কল্যাণে কিছু করে যাওয়া দরকার। মানুষ পৃথিবীতে চিরকাল বেঁচে থাকে তার কর্মে।

উপজেলা আলীগের সাংগঠনিক সম্পাদক দিপংকর গোলদার দিপুর মৃত্যুতে উপজেলা আলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে শুক্রবার (১৫ জানুয়ারী) বিকালে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী আলীগ নেতা দিপংক গোলদার দিপুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

স্থানীয় কবিরাজ বাড়ি মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা আলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার মনিন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজীর পরিচালনায় অনুষ্ঠিত ওই স্মরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ: লতিফ, উপজেলা আলীগ যুগ্ম সাধারণ সম্পাদক নির্ঝন কান্তি বিশ্বাস, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, উপজেলা আলীগ সাংগঠনিক সম্পাদক মাস্টার মনিরুজ্জামান আতিয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, ইউপি চেয়াম্যান মাস্টার মো. অলিউল্লাহ, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, জেলা পরিষদ সদস্য মো. সুলতান মাহামুদ খান, মো. শাহ আলম আকন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন মৃত দিপংকর গোলদার দিপুর পরিবারের সদস্যরা।

Share

আরও খবর



আগামী চারদিন বাড়তে পারে তাপমাত্রা

প্রকাশিত:বুধবার ১০ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ৭৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে

আজ দেশের তিন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। তবে আগামী চারদিন টানা তাপমাত্রা বাড়তে পারে। আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, শ্রীমঙ্গল, পঞ্চগড় ও কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

Share

আরও খবর



এইচ টি ইমামের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ৪৫৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম মুক্তিযুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে তিনি সাফল্যের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হোসেন তৌফিক ইমাম (এইচ টি ইমাম) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় মন্ত্রী আরো জানান, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম মুক্তিযুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে তিনি সাফল্যের সাথে দায়িত্ব পালন করছেন। জাতীয় সংসদ নির্বাচনে তিনি দক্ষতার সাথে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা করেছেন। তাঁর মতো বিচক্ষণ ও নিষ্ঠাবান ব্যক্তির মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

Share

আরও খবর



ইরফান সেলিমকে অস্ত্র মামলা থেকে অব্যাহতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | ৮৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

অস্ত্র মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ড (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অস্ত্র মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে ইরফান সেলিমকে অব্যাহতি দেন।

এর আগে গত ৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে অস্ত্র ও মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। তবে তার দেহরক্ষী জাহিদুল মোল্লাকে অভিযুক্ত করে পুলিশ এই দুই মামলায় চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে।

এ প্রতিবেদন দেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (অপারেশন) মুহাম্মদ দেলোয়ার হোসেন।

ওই প্রতিবেদনে মামলার তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, ইরফান সেলিমের বিরুদ্ধে করা অস্ত্র মামলার ঘটনাস্থল ২৬ নং চাঁন সর্দার দাদাবাড়ী। এই বাসার মালিক বর্তমান ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। মামলার আসামি ইরফান সেলিম তার পুত্র।

ইরফান সেলিম বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর। মামলার বাদী এজাহার ও জব্দ তালিকায় মামলার ঘটনাস্থল ইরফান সেলিমের ব্যক্তিগত শয়ন কক্ষে উল্লেখ করেন। তবে মামলাটি সরেজমিনে তদন্তকালে সাক্ষ্য প্রমাণে দেখা যায় যে, মামলার ঘটনাস্থলটি ইরফান সেলিমের ব্যক্তিগত শয়ন কক্ষ নয়। সেটি ছিল একটি অতিথি কক্ষ।

Share

আরও খবর



বরগুনায় স্বামী হত্যার ৯ মাস পর রহস্য উদঘাটন, স্ত্রীসহ প্রেমিক গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ১২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ১২৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

অলিউল্লাহ ইমরান, বরগুনাঃ

বরগুনার ঢলুয়া ইউনিয়নের বড়ইতলা গ্রামের নাসির হত্যার ৯ মাস ১৯ দিন পরে গ্রামবাসীর সহায়তায় পুলিশ হত্যার রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছে।

এ ঘটনায় নাসিরের স্ত্রী ফাতিমা মিতু (২৪) ও তার পরকীয়া প্রেমিক রাজুকে (২০) বুধবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজু নাসিরকে হত্যার কথা স্বীকার করেছে।

জানা গেছে, গোলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন নাসির। তবে তার স্ত্রী ফাতিমা মিতু মাদকাসক্ত বলে জানা গেছে। নেশাগ্রস্ত হওয়ায় স্বামীর কাছ থেকে টাকা না পেয়ে তাকে হত্যার পরিকল্পনা করে মিতু। পরকীয়া প্রেমিক রাজুকে নিয়ে স্বামী নাসিরকে হত্যার পরিকল্পনা অনুসারে ২০২০ সালে ২৪ মে রাতে ভাতের সাথে ঘুমের ওষুধ খাইয়ে দেয়। পরে নাসির ঘুমে অচেতন হয়ে পরে। রাত ১১টার দিকে রাজুকে মোবাইল করে বাসায় ডেকে আনে মিতু।

এরপর ঘুমের মধ্য বালিশ চাপা দিয়ে নাসিরকে শ্বাসরোধ করে হত্যা করে রাজুকে বাইরে পাঠিয়ে মিতু কান্নাকাটি শুরু করে। তার কান্নার শব্দে প্রতিবেশীরা জড়ো হয়। এসময় মিতু জানায়, তার স্বামী হার্ট অ্যাটাক করে মারা গেছে। রাতে নাসিরের ভাই জলিলসহ আত্মীয়স্বজনরা উপস্থিত হলে তাদেরকেও মিতু জানায় স্টোক করে নাসির মারা গেছে। পরের দিন জানাজা শেষে তাকে দাফন করা হয়।

এদিকে, নাসিরের ভাই জলিল গ্রামবাসীর কাছ তথ্য নিয়ে গোপনে পুলিশের সাথে যোগাযোগ করে। পুলিশের নিকট মিতু ও রাজুর হত্যা পরিকল্পনার অডিও রেকর্ড হস্তান্তর করা হলে পুলিশ হত্যা রহস্য উদঘাটন করতে সক্ষম হয়।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) শহীদুল ইসলাম বলেন, প্রাথমিক অনুসন্ধানে নাসির হত্যার সাথে মিতু ও তার পরকীয়া প্রেমিক রাজুর সম্পৃক্ততা পাওয়ায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে নাসিরের ভাই জলিল বাদী হয়ে মামলা দায়ের করেছে। মামলার তদন্ত চলছে। এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না দেখা হচ্ছে।

Share

আরও খবর



খোলামেলা লুকে হাজির হলেন সোহিনী

প্রকাশিত:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | ৪১৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোহিনী সরকার, কলকাতার এই অভিনেত্রী মানেই যেন বাঙালি লুক। ওগো বধূ সুন্দরী হোক কিংবা সত্যবতী বা বিবাহ অভিযান বা ক্রিসক্রস। সিরিয়াল বা সিনেমা সবখানেই শাড়ি, টিপে সেজে যখন প্রকাশ্যে আসেন, তাকে দেখে প্রশংসায় ভরিয়ে দেন নেটিজেনরা।

এবার খোলামেলা লুকে হাজির হয়েই বিপাকে পড়লেন সোহিনী সরকার। কালো রঙের হাই স্লিট পোশাক পরে সোহিনী যখন ফটোশুট করেন, তা অভিনেত্রীর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে প্রকাশ করা হয়। সোহিনী সরকারের ওই ছবি দেখে অনেকে কটাক্ষ শুরু করেন।

ভীষণ অশ্লীল, কদর্য শব্দ ব্যবহার করে তাকে আক্রমণ করা হয়। কেন তিনি এ ধরনের পোশাক পরে ফটোশুট করলেন এই প্রশ্ন করেন অনেকে। তবে খারাপ মন্তব্যের শিকার হয়েও সোহিনী এ নিয়ে মুখ খোলেননি।

নিউজ ট্যাগ: সোহিনী
Share

আরও খবর