আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

এবার কোম্পানীগঞ্জ যুবলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগের ঘোষণা

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আমি শারীরিক, মানসিক ও আর্থিক কারণে বিপর্যস্ত। তাই দলের কোনো ধরনের দায়িত্ব পালন করা সম্ভব নয়। বিধায় দলের দায়িত্ব থেকে পদত্যাগ করলাম। যথাযথ কর্তৃপক্ষকে পদত্যাগপত্র পেশ করব

এবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার যুবলীগ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তিনি মির্জা কাদেরের অনুসারী হিসেবে পরিচিত।

শুক্রবার (২ এপ্রিল) রাত ১০টার দিকে তিনি তার ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। তার এ পদত্যাগের ঘোষণায় উপজেলা আওয়ামী লীগের দুগ্রুপের বিবদমান পাল্টাপাল্টি হামলা মামলা নিয়ে নতুন করে চলছে নানা আলোচনা সমালোচনা।

তিনি স্ট্যাটাসে উল্লেখ করেন, আমি শারীরিক, মানসিক ও আর্থিক কারণে বিপর্যস্ত। তাই দলের কোনো ধরনের দায়িত্ব পালন করা সম্ভব নয়। বিধায় দলের দায়িত্ব থেকে পদত্যাগ করলাম। যথাযথ কর্তৃপক্ষকে পদত্যাগপত্র পেশ করব।

এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি স্ট্যাটাসের সত্যতা নিশ্চিত করে বলেন, আমি মানসিকভাবে সিন্ধান্ত নিয়েছি আমি আর রাজনীতি করব না। শনিবার তিনি সকলের সাথে আলাপ করে তার পদত্যাগপত্র যথাযথ কর্তৃপক্ষের কাছে দেবেন।

এর আগে বুধবার (৩১ মার্চ) দুপুর পৌনে ১২টায় ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। 


আরও খবর



রাশিফল: আজকের দিনটি কেমন যাবে?

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ: জনসংযোগ ও প্রচারমূলক কাজে অগ্রগতি। কোনো ইতিবাচক সংবাদে উত্ফুল্ল হবেন। অন্যের ওপর আবেগপ্রসূতভাবে নির্ভর করবেন না। জীবন সম্পর্কে আশাবাদী দৃষ্টিভঙ্গি অব্যাহত রাখুন।

বৃষ: বেকারদের কাজের যোগাযোগ আসতে পারে। ভুল তথ্যের কারণে বিভ্রান্ত হতে পারেন। সিদ্ধান্তে স্থির থাকতে পারবেন না। সঠিক প্রচেষ্টায় পরিবর্তন সম্ভব। মনকে প্রফুল্ল রাখুন।

মিথুন: আকস্মিক প্রাপ্তির সম্ভাবনা আছে। কর্মসূত্রে উন্নতির যোগ। প্রেমের বাধা মিটবে। প্রতিকূল পরিস্থিতি হঠাৎ পরিবর্তনের ইঙ্গিত রয়েছে। আর্থিক ব্যাপারে সচেতন থাকুন।

কর্কট: জমি ও আবাসনসংক্রান্ত আলোচনায় অগ্রগতি। আর্থিক অবস্থা গতানুগতিক। কোনো কিছু নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগতে পারেন। দাম্পত্য জীবন শুভ। সময়ের সঠিক ব্যবহার করুন।

সিংহ: কর্মক্ষেত্রে যোগাযোগ বৃদ্ধি ও অর্থোন্নতির ক্ষেত্রে অনুকূল দিন। অযাচিত কিছু অর্থ হাতে আসতে পারে। আত্মীয়ের ব্যাপারে দুশ্চিন্তা বাড়বে। স্বাস্থ্য রক্ষায় মনোযোগ দিন। ভ্রমণ শুভ।

কন্যা: কর্মক্ষেত্রে দায়িত্ব বাড়বে। আর্থিক অবস্থার উন্নতি। ভবিষ্যৎ পরিকল্পনায় অন্যের সহযোগিতা পাবেন। ব্যবসায় জটিলতা কাটবে। নতুন অভিজ্ঞতা দূর ভবিষ্যতে পুরস্কৃত করবে।

তুলা: বিশেষ প্রচেষ্টায় সাফল্যের যোগ। নিজের ওপর আস্থা বাড়বে। আয় কমবেশি বাড়বে। কাজে বাধা থাকলেও দীর্ঘস্থায়ী হবে না। নতুন পরিকল্পনার অগ্রগতি হবে।

বৃশ্চিক: কাজের চাপ থাকবে। কোনো কিছু নিয়ে অনিশ্চয়তায় থাকতে পারেন। ব্যয় বাড়বে। কর্মপরিবেশ মাঝেমধ্যে প্রতিকূল হতে পারে। সময়ের সঠিক ব্যবহার করুন। সুস্থ থাকুন।

ধনু: কোনো আশা পূরণ হতে পারে। আয়ের নতুন কোনো উৎস খুঁজে পাবেন। বন্ধুর সহযোগিতার আশ্বাস পাবেন। পুরনো সমস্যা কিছুটা মিটবে। শরীরের যত্ন নেবেন। ভালো থাকবেন।

মকর: কোনো লাভজনক কাজের সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি। প্রেমে হতাশা, নতুন ধ্যান-ধারণা জন্ম নেবে। পাওনা আদায়ে অগ্রগতি। সুযোগের সদ্ব্যবহার করুন।

কুম্ভ: কোনো প্রচেষ্টার ফল পেতে পারেন। নতুন কিছু করার সুযোগ আসবে। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি। ব্যবসায়ীদের বাড়তি আয়ের সম্ভাবনা। গঠনমূলক চিন্তা করুন, ভালো থাকুন।

মীন: সামাজিক যোগাযোগ বাড়বে। কোনো সুযোগ হাতছাড়া হতে পারে। প্রত্যাশিত অর্থাগমে বাধা। স্বার্থের পরিপন্থীতে কারো অনুরোধ রক্ষা। মতবিরোধ আছে এমন মানুষ এড়িয়ে চলুন।


আরও খবর
যেভাবে বানাবেন শসার স্মুদি

সোমবার ১৯ এপ্রিল ২০২১




মধ্যরাতে জেএসএস’র সামরিক কমান্ডাকে গুলি করে হত্যা

প্রকাশিত:বুধবার ৩১ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ৩১ মার্চ ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাঙামাটি থেকে শহিদুল ইসলাম হৃদয়

রাঙামাটির বাঘাইছড়িতে নিজদলীয় বন্ধুবেশি গুপ্তচরের গুলিতে সংস্কারপন্থী জেএসএস এর এক সামরিক কমান্ডার নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার সময় বাঘাইছড়ির বাবুপাড়া এলাকায় সশস্ত্র অবস্থায় দায়িত্ব পালনের সময় সামরিক কমান্ডার বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ চাকমাকে কাছে থেকেই গুলি করে হত্যা করেছে তার সাথেই দায়িত্ব পালনরত সুজন চাকমা।

জেএসএস এমএন লারমা গ্রুপের উপজেলার দায়িত্বে থাকা প্রথম সারির একজন নেতা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘাতক সুজন চাকমা যুদ্ধকে হত্যা করে তার সাথে থাকা একটি অত্যাধুনিক এম ফোর রাইফেল ও একটি একে-৪৭ রাইফেল নিয়ে পালিয়ে গেলে বলে দলীয় সূত্রে জানাগেছে।

এদিকে এই ঘটনার পরপরই নিহতের মরদেহ উদ্ধারে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে রাত সাড়ে তিনটার সময় জানাগেছে।

সংস্কারপন্থী জেএসএস এর দলীয় দায়িত্বশীল সূত্র জানিয়েছে, নিহত যুদ্ধ চাকমা বিগত চার বছর আগে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস থেকে অস্ত্র নিয়ে পালিয়ে এসে সংস্কারপন্থী জেএসএস এমএন লারমা দলে যোগদান করে। পরবর্তীতে তাকে সংগঠনটির বাবু পাড়া এলাকার সামরিক কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়। প্রতিদিন রাতে তার নেতৃত্বেই এলাকায় সামরিক টহল দিতো একদল সশস্ত্র সন্ত্রাসী।

তারই ধারাবাহিকতায় বুধবার রাতে সশস্ত্র অবস্থায় ডিউটিতে থাকাকালীন সময়ে তার সাথে থাকা ছদ্মবেশি সহকর্মী সুজন চাকমা গভীর রাত আড়াইটার সময় গুলি করে যুদ্ধ চাকমাকে হত্যা করে। দলীয় সূত্র জানিয়েছে, একটি একে-৪৭ ও একটি এম ফোর অস্ত্রনিয়ে সুজন চাকমা জেএসএস মূল দলে যোগদানের উদ্দেশ্যে যুদ্ধকে হত্যা করে পালিয়ে গেছে।

নিউজ ট্যাগ: জেএসএস হত্যা

আরও খবর



সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে যাত্রীদের ভিড়

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজও সৌদি এয়ারলাইন্সের রাজধানীর কারওয়ান বাজারে প‌্যান প‌্যাসিফিক সোনারগাঁও হোটেলের অফিসের সামনে ভিড় করেছেন প্রবাসী যাত্রীরা।

আজ সোমবার (১৯ এপ্রিল) ভোর থেকে প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ফটকের সামনে তারা অপেক্ষা করছেন। তবে এ সময় সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি। কারও কারও মাস্কও থুতনিতে ঝুলতে দেখা গেছে।

সৌদি এয়ারলাইন্সের অফিস সকাল ১০টায় খোলার কথা রয়েছে বলে জানিয়েছেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দায়িত্বরত আনসার সদস্যা মো. মোক্তার।

জানা গেছে, শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ প্রবাসীদের টিকিট দেওয়া শুরু করেছে। গত ১৪ এপ্রিল থেকে যাত্রীদের টিকিট দেওয়া হচ্ছে। রবিবার (১৮ এপ্রিল) সৌদি প্রবাসীদের ১৪ থেকে ১৮ এপ্রিলেরর যাত্রীদের টিকিট দেওয়া হয়েছে। একইভাবে সোমবারও অপেক্ষারত যাত্রীদের পূর্ববর্তী ও পরবর্তী তারিখের টিকিট দেওয়া হবে। তবে রবিবার রাত ১১ পর্যন্ত যেসব যাত্রী লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি, তাদেরকে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ টোকেন দিয়েছে। টোকেন পাওয়া যাত্রীদের সোমবার অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেওয়া হবে। টিকিটের জন‌্য ভোর থেকেই প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করতে থাকেন যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টিকিটের লাইন আরও দীর্ঘ হয়।

নিউজ ট্যাগ: সৌদি এয়ারলাইন্স

আরও খবর



শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার মামলায় গ্রেপ্তার আরও ৩

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় ৩৩ জন গ্রেপ্তার হলেন। মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় করা মামলায় আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক।

এ নিয়ে নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় ৩৩ জন গ্রেপ্তার হলেন। মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়।

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামনুল হককে নিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গত বুধবার সকালে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের অন্তত ৮৮টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট এবং গ্রামের পাঁচটি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে।


আরও খবর



করোনা: সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার

প্রকাশিত:সোমবার ১২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ এপ্রিল ২০২১ | ৭৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৬৬ লাখ ২৭ হাজার ৪০৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ৪৯ হাজার ১৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ৯১২ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫১৯ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ২৯৩ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ২০৯ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৭৩৯ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর