আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

এবারের ঈদ আনন্দযাত্রা যেন কান্নায় রূপ না নেয়

প্রকাশিত:বুধবার ২১ জুলাই 20২১ | হালনাগাদ:বুধবার ২১ জুলাই 20২১ | ১৩১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিজেদের সুরক্ষা বলয়ের মধ্যে রাখা এবং অন্যকে সতর্ক করা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের এ আনন্দ ভ্রমণ যেন কান্নায় রূপ না নেয়।

বুধবার (২১ জুলাই) সকালে সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

দেশের জনগণ ও দলের নেতাকর্মীদের আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, উৎসবের বর্ণিলতা করোনা বদলে দিয়েছে। তবুও জীবন এগিয়ে যায় জীবনের নিয়মে।

তিনি বলেন, দুর্যোগ আর ঘোর অমানিশায় আস্থার আলোকবর্তিকা বঙ্গবন্ধু কন্যা। সবার অব্যাহত সহযোগিতা ও স্রষ্টার অসীম কৃপায় শেখ হাসিনার নেতৃত্বে এ আঁধার কেটে আশার আলোকিত ভোরে নোঙর করব ইনশাআল্লাহ।

কাদের আরও বলেন, অনেকেই আজ অসহায়, কর্মহীন, ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ আকুল। করোনার এ সংকটকালে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে যারা করোনাপীড়িতদের সেবা করছেন, সেই সম্মুখ যোদ্ধাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। দলমত নির্বিশেষে অসহায় মানুষ, প্রতিবেশি এবং পিছিয়ে পড়া স্বজনদের সাথে ঈদ আনন্দ উপভোগ করার আহ্বান জানান তিনি।



আরও খবর



ঈদের নামাজ চলাকালীন মালির প্রেসিডেন্টকে হত্যা চেষ্টা

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | ৭৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বের বিভিন্ন দেশে আজ ঈদুল আজহা পালিত হচ্ছে। তবে সব জায়গা নির্বিঘ্নে ঈদ পালিত হচ্ছে না। আফগানিস্তানে প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে রকেট হামলার পর এবার মালির অন্তর্বর্তী প্রেসিডেন্ট আসসিমি গোয়টাও হামলার শিকার হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গোয়টার ওপর হামলা চালিয়েছেন দুজন সশস্ত্র ব্যক্তি। তাদের মধ্যে একজন ছুরি দিয়ে তার ওপর হামলা চালিয়েছে। তারা বলছে, মঙ্গলবার ঈদের নামাজের সময় রাজধানী বামাকোয় গ্রেট মসজিদে এই হামলার ঘটনা ঘটে। হামলার পর পর গোয়টাকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

ওই হামলায় তিনি আহত হয়েছেন কিনা তা স্পষ্ট নয়। মালির ধর্ম বিষয়ক মন্ত্রী মামাদৌ কোনে বলেছেন, একজন ব্যক্তি একটি ছুরি দিয়ে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করেছেন। কিন্তু তাকে প্রতিহত করা হয়েছে। গ্রেট মসজিদের পরিচালক লাটুস তৌরে বলেছেন, হামলাকারী প্রেসিডেন্টকে ক্ষতি করতে চাইলেও অন্য একজন আহত হয়েছে।

গত মাসেই প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ৩৭ বছর বয়সী গোয়টা। গত নয় মাসে এটা তার দ্বিতীয়বার ক্ষমতা দখল। এর আগে গত বছরের আগস্টে প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকারকে হটিয়ে ক্ষমতা দখল করেছিলেন তিনি।


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




রাজশাহী মেডিকেলে করোনায় ১৯ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | ১১৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন। সোমবার (০৫ জুলাই) সকাল ৯টা থেকে মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

মঙ্গলবার (৬ জুলাই) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১৯ জন মারা গেছেন এদের মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে করোনা। এ ছাড়া ১৫ জন উপসর্গে মারা গেছেন।

গত একদিনে মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১০ জনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং জয়পুরহাট জেলার ১ জন করে মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে সর্বোচ্চ ৪ জন করে মারা গেছেন নিবিড় পরিচর্যা-কেন্দ্র (আইসিইউ), ২২ এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন করে এবং ৩, ১৪ ‍ও ১৫ নম্বর ওয়ার্ডে ১ জন করে প্রাণ হারিয়েছেন।



আরও খবর



পর্নকাণ্ডে ১৪ দিনের জেল হেফাজতে রাজ কুন্দ্রা

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোটি কোটি টাকার মালিক তিনি। তবে স্ত্রীর পরিচয়েই বেশি পরিচিত রাজ কুন্দ্রা। প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠিকে বিয়ে করেন তিনি। বিলাসবহুল জীবনযাপন করতেন তারা। পর্নগ্রাফি মামলায় ১৪ দিনের জেল হেফাজত হলো রাজ কুন্দ্রার। জানা গেছে, মামলায় রাজ কুন্দ্রারবিরুদ্ধে সাক্ষী দেন তার ৪ কর্মচারী। খবর জি নিউজের।

তারাই পুলিশকে জানান, রাজ কুন্দ্রাই তাদের পর্ন ভিডিও ক্লিপ মুছে ফেলতে বলেছিলেন। শোনা যাচ্ছে সেই ভিডিওগুলো এবার পুনরুদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

রাজের দুটি ব্যাংক অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে কোটাক মহিন্দ্রা ব্যাংকে রয়েছে ১ কোটি ১৩ লাখ রুপি। ২৪ জুলাই রাজ কুন্দ্রার অফিসে তল্লাশি অভিযানে উঠে আসে বিদেশে আর্থিক লেনদেনের বিষয়টি। রাজ কুন্দ্রার মোবাইল ও আই প্যাডে 'হটশট' সংক্রান্ত উপার্জন ও লভ্যাংশ সংক্রান্ত চ্যাট উদ্ধার করা হয়।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩৯ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ২৫৫ জনে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বুধবার (২৮ জুলাই) করোনায় মৃতের সংখ্যা ছিল ২৩৭ জন এবং শনাক্তের সংখ্যা ছিল ১৬ হাজার ২৩০ জন।

এর আগে, গত ১১ জুলাই দেশে করোনায় মৃত্যু হয়েছিল ২৩০ জনের, ১২ জুলাই ২২০ জন, ১৩ জুলাই ২০৩ জন, ১৪ জুলাই ২১০ জন, ১৫ জুলাই ২২৬ জন, ১৬ জুলাই ১৮৭ জন, ১৭ জুলাই ২০৪ জন, ১৮ জুলাই ২২৫ জন, ১৯ জুলাই ২৩১ জন, ২০ জুলাই ২০০ জন, ২১ জুলাই ১৭৩ জন, ২৬ জুলাই ২৪৭ জন এবং ২৭ জুলাই ২৫৮ জনের মৃত্যু হয়।

এছাড়া দেশে গত ৭ জুলাই প্রথমবারের মতো করোনায় মৃতের সংখ্যা দুইশ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




নাক কাটলেন সারা আলী!

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৩৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের তরুণ অভিনেত্রী সারা আলী খানের নাক কেটে গেছে। রক্ত ঝরার কারণে ব্যান্ডেজও করতে হয়েছে। ইনস্টাগ্রামে একটি ভিডিওতে খবরটি নিজেই জানিয়েছেন সারা।

ভিডিওর ক্যাপশনে বাবা-মায়ের কাছে ক্ষমা চেয়ে সারা লিখেছেন- 'সরি মা-বাবা, আমি নাক কেটে ফেলেছি।'

ভিডিওতে দেখা যাচ্ছে- নাকের উপর ব্যান্ডেজ লাগিয়ে রেখেছেন এই অভিনেত্রী। ব্যান্ডেজটি ওঠাতেই দেখা গেলো তার নাকের উপর রক্ত লেগে আছে।

তবে কীভাবে নাক কেটেছেন সে বিষয়ে কিছুই জানাননি সারা। নেটাগরিকদের অনেকেই ভাবছেন, হয়তো শুটিংয়ের সময় এমনটা হয়েছে অথবা মজার ছলেই এমন সাজ নিয়েছেন তিনি। তবে ভক্তরা প্রিয় অভিনেত্রীর সুস্থতা কামনা করেছেন।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১