আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

একাদশে ঠাঁই হলো না আশরাফুলের

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাট ইন্ডিপেন্ডেনস কাপের শেষ ম্যাচে একাদশে ঠাঁই হলো না মোহাম্মদ আশরাফুলের । ব্যাট কথা না বলায় দল থেকে বাদ পড়লেন তিনি।

ইস্ট জোনের হয়ে প্রথম দুই ম্যাচে ৫ বলে ০ ও ৫৭ বলে ১৫ রান করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

তার বদলে একাদশে নেওয়া হয়েছে অভিজ্ঞ ব্যাটার নাদীফ চৌধুরীকে। এছাড়া উইকেটকিপার-ব্যাটার ইরফান শুক্কুরের বদলে একাদশে সুযোগ পেয়েছেন প্রীতম কুমার।

বৃহস্পতিবার লিগ পর্বের শেষ রাউন্ডের ম্যাচে নর্থ জোনের মুখোমুখি হয়েছে ইস্ট জোন। টস হেরে আগে ব্যাটিং করছে মাহমুদউল্লাহ রিয়াদের নর্থ জোন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভার শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৯ রান।  ৮৭ বলে ৬৬ রান করে রানআউট হয়ে গেছেন রিয়াদ।

 

 


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মরিস

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পেয়ে তখন বলেছিলেন খেলবেন না আর জাতীয় দলের হয়ে।

এবার সেটিই করে দেখালেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের বিষয়টি নিজেই নিশ্চিত করেন ৩৪ বছর বয়সী এই পেসার।

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পোস্টে মরিস লিখেন, যারা আমার এই সফরে ছোট বা বড় পরিসরে অবদান রেখেছেন, সবাইকে ধন্যবাদ জানাই। এটি ছিল একটি মজার সফর।

মাঠ থেকে থেকে অবসর নিলেও ক্রিকেটেই সংযুক্ত থাকছেন মরিস। নিজ দেশের একটি ঘরোয়া দল টাইটান্সের হয়ে কোচিং করাবেন তিনি। 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের ইতিহাসে সব থেকে দামী ক্রিকেটার ছিলেন ক্রিস মরিস। সর্বশেষ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মরিসের। এই ফরম্যাটে ২৩টি ম্যাচ খেলেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ৩৪টি। আর ব্যাট হাতে করেছেন ১৩৩ রান।

টি-টোয়েন্টির পাশাপাশি দেশের হয়ে খেলেছেন ৪২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ৪৮টি। আর রান করেছেন ৪৬৭। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এনরিক নরকিয়ার ইনজুরির কারণে দলে যায়গা পেয়েছেন তিনি। সেটিই ছিল প্রোটিয়া এই পেসারের ক্যারিয়ারের শেষ ম্যাচ।

নিউজ ট্যাগ: ক্রিস মরিস

আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ১০ হাজার ছাড়াল

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৮০ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৮৮৮ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৬ দশমিক ৩৭ শতাংশে। দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ লাখ ৫৩ হাজার ১৮২জনে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৮৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪১ হাজার ২৯২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৭৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন। মারা যাওয়াদের মধ্যে ১ জন পুরুষ, ৩ জন নারী। ঢাকা ও চট্টগ্রামে ২ জন করে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




আ.লীগ নেতা জহিরুল হত্যায় ১৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মামলার তদন্ত শেষে আদালতে ২১ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এ মামলার ১৬ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন; বাকিরা পলাতক

ব্রাহ্মণবাড়িয়ার আওয়ামী লীগ নেতা জহিরুল হক হত্যা মামলায় ১৩ জনকে মৃত্যুদণ্ড ও ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের পাবলিক প্রসিকিউটর আবু আবদুল্লাহ ভূঁইয়া।

২০১৬ সালের ১৪ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার নাটাই দক্ষিণ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক হামলার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহতের ভাই কবির হোসেন বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে আদালতে ২১ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এ মামলার ১৬ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন; বাকিরা পলাতক।

মামলার বিবরণ অনুযায়ী, ঘটনার দিন জহিরুল হক ব্রাহ্মণবাড়িয়া উত্তর পৌরতলা বাসস্ট্যান্ড থেকে নিজ গ্রাম পয়াগের বাসায় ফিরছিলেন। ফেরার পথে আসামি বসু মিয়া, হাবিবুর রহমান, শহিবুর রহমান, কবির মিয়া, সাচ্চু মিয়া, মোখলেছ মিয়া, রুহান ওরফে বোরহান, শিথীল আহমেদ, রহমত উল্লাহসহ অন্যরা ঘটনাস্থলের আশপাশে অবস্থান নেন।

দুটি মোটরসাইকেল নিয়ে আসামিরা জহিরুলকে বহনকারী সিএনজিচালিত অটোরিকশাটি আটকে দেন। এ সময় জহিরুলকে আসামিরা কুপিয়ে জখম করেন। একই সঙ্গে সিএনজিচালক গোলাপ মিয়াকেও আঘাত করেন। রাতে জহিরুল ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিউজ ট্যাগ: ব্রাহ্মণবাড়িয়া

আরও খবর



পর্যটক নিয়ে সাগরে ইঞ্জিন বিকল, ১৪ ঘণ্টা পর ফিরল ঘাটে

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সেন্টমার্টিন থেকে কক্সবাজারগামী কর্ণফুলী নামক একটি জাহাজ ইঞ্জিন বন্ধ হয়ে বঙ্গোপসাগরের মাঝে আটকা পড়ার ১৪ ঘণ্টা পর ঘাটে এসে পৌঁছায়। এতে ভোগান্তিতে পড়েন জাহাজে থাকা ৪০০ পর্যটক। জানা গেছে, পরে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ১৪ ঘণ্টা পর আটকে পড়া জাহাজটি কক্সবাজার বিএমডব্লিউ ঘাটে পৌঁছে। ভুক্তভোগী এক যাত্রী জানান, গতকাল রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে কক্সবাজার পৌঁছানোর কথা ছিল জাহাজটির।

তিনি বলেন, বুধবার দুপুর ২টায় জাহাজে ওঠার পর কিছুদূর আসার পর কর্তৃপক্ষ জানায়, পর্যাপ্ত পানি না থাকায় জাহাজ চলবে না। পরে দীর্ঘ সময় কর্তৃপক্ষ যাত্রীদের কিছুই জানায়নি।

যাত্রীদের দাবি, জাহাজটির ধারণ ক্ষমতা ৪০০ জনের হলেও এক হাজারের মতো যাত্রী বহন করে। সমুদ্রে আটকে থাকার সময় যাত্রীদের জন্য খাবার পাঠানোর ব্যবস্থার নেওয়ার কথা জানালেও প্রকৃতপক্ষে যাত্রীদের খাবার দেওয়া হয়নি। ছিল না লাইফ জ্যাকেটের ব্যবস্থা। এটা নিয়ে অনেকেই ভয়ে ছিলেন।

এছাড়া, প্রত্যেক পর্যটকের জন্য যানবাহনের ব্যবস্থা কথা বলা হলেও প্রকৃতপক্ষে এসবের কিছুই করা হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন সেন্টমার্টিন ফেরত যাত্রীরা।


আরও খবর



ববিতে খোলা থাকবে হল, পরীক্ষা চলবে

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আবাসিক হল চালু রেখে ঘোষিত এবং চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ সশরীরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনার সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় মন্ত্রীপরিষদ বিভাগের জারি করা নোটিশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পরিপ্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয় এ সিদ্ধান্ত নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সেশনজট ও শিক্ষাকার্যক্রম সচল রাখার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনে, ঘোষিত বা চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল,ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে হবে। মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে।

পরবর্তীতে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেবে। আবাসিক হলসমূহ খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহণ সেবা চালু থাকবে। প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে। প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে।


আরও খবর