আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

একদিনে বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ১৩৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে গণপরিবহন ছাড়াও অন্যান্য পরিবহন মিলিয়ে প্রায় ৩৩ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি পরিবহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা। 

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৭ হাজার ৪৩ পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৬৭০টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা।

তবে শুক্রবার এই টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা। যা গেল ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টাকা টোল আদায় কমেছে। কমেছে পরিবহনের সংখ্যাও।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে যে টোল আদায় হয়েছে সেটা তার আগের ২৪ ঘণ্টার চেয়ে কম। রোববারও মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা টোল আদায় হয়েছে। এসময় সেতু দিয়ে পারাপার হয়েছে ৩২ হাজার ৭১৩টি পরিবহন।


আরও খবর



৪ দিনের রিমান্ড দর্জি মনির

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
একটি ছোট দর্জির দোকানের চাকরি করতেন মনির। হঠাৎ করে নিজেকে রাজনৈতিক নেতা হিসেবে পরিচয় দিতে শুরু করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রাজনৈতিক নেতার বন্ধু হন

আওয়ামী লীগের নাম ভাঙিয়ে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ নামে একটি ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মনির খান ওরফে দর্জি মনিরকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় ৪ দিনের রিমান্ডে পেয়েছে ডিবি পুলিশ।

আজ বুধবার (৪ আগস্ট) দুপুরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোহাম্মদ সাইফুল ইসলাম। মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী রিমান্ডের জোর দাবি জানান। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালত রিমান্ডের এ আদেশ দেন।

আদালতে কামরাঙ্গীরচর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মো. আলমগীর বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার দর্জি মনিরের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলাটি করেন ঈসমাইল হোসেন নামে এক ব্যক্তি। গত রবিবার রাতে আটক দর্জি মনিরকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এজাহারে বাদী ইসমাইল হোসেন বলেন, একটি ছোট দর্জির দোকানের চাকরি করতেন মনির। হঠাৎ করে নিজেকে রাজনৈতিক নেতা হিসেবে পরিচয় দিতে শুরু করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রাজনৈতিক নেতার বন্ধু হন। একেক সময় একেক রাজনৈতিক পদবী, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের এমডি হিসেবে নিজেকে পরিচয় দিতেন।

প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ বিভিন্ন মন্ত্রী-এমপিদের সঙ্গে নিজের ছবি এডিট করে বসিয়ে নিজেকে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দাবি করতেন দর্জি মনির।

ঈসমাইল হোসেন বলেন, গত ৩০ জুলাই দুপুর আড়াইটার দিকে কামরাঙ্গীরচর থানার মাদবর বাজার ৫৭ নম্বর ওয়ার্ডে মনির তার সংগঠনের পদ প্রদান এবং বড় বড় নেতাদের সঙ্গে সুসম্পর্ক করিয়ে দেয়ার নাম করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ছবি এডিট করে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের ছবি বসিয়ে মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবি প্রচার করে সাধারণ মানুষকে ঠকিয়ে আসছেন। এভাবে নিজেকে বড় মাপের নেতা হিসেবে প্রমাণের চেষ্টা করতেন।


আরও খবর



ময়মনসিংহ মেডিকেলে করোনায় ১৮ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ১৪১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০ জন ও উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। মঙ্গলবার (১৩ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৮৪ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৪৬২ জন। একই সঙ্গে আইসিউতে ২০ জন চিকিৎসাধীন আছেন।

করোনা আক্রান্ত মৃত ব্যক্তিরা হলেন, ময়মনসিংহ সদরের আবুল কাশেম (৭০), ঈশ্বরগঞ্জ উপজেলার ফরিদা (৪০), গফরগাঁও উপজেলার আজিম উদ্দিন (৪০) ও শিরিনা (৬০), ত্রিশাল উপজেলার হোসনে আরা (৫৮), শেরপুরের হানিফ মিয়া (৫০) ও মরিয়ম (৬৫), টাঙ্গাইল শফিপুরের হাবিবুর রহমান (৪৫) ও মধুপুর উপজেলার খোরশেদ আলম (৭০) এবং নেত্রকোনার সালমা (৩৫)।

সন্দেহজনক উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন, ময়মনসিংহ সদরের আনোয়ারা (৭০), আবুল বাশার (৬০), আব্দুল কুদ্দুছ (৭০), সিরাজুল হক (৬০), একেএম জালাল উদ্দিন (৮৭), মো. আব্দুল রাজ্জাক (৬৫) ও জামালপুর সরিষাবাড়ি উপজেলার মাহফুজা (৫০) ও টাঙ্গাইল মধুপুর উপজেলার সুরাইয়া (৩৫)।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৯৭৫ টি নমুনা পরীক্ষায় আরও ২৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭.১৭ শতাংশ। জেলায় মোট শনাক্ত ১০ হাজার ৪১১ জন। সুস্থ হয়েছে ৭ হাজার ৭২২ জন। মোট মৃত্যু ১০৫ জন।



আরও খবর



সিএমএইচে ভর্তি আবুল মাল আবদুল মুহিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ১৪৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইস) ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

চলতি মাসে করোনার কিছু উপসর্গ দেখাসহ শারীরিকভাবে অসুস্থতাবোধ করেছিলেন তিনি। পরে ২৫ জুলাই (রবিবার) করোনার নমুনা দেন তিনি। করোনার নমুনা পরীক্ষার ফলাফলে পজিটিভ আসে তার। একইসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন তার বড় ছেলে শাহেদ মুহিতও। তার শারীরিক অবস্থা এখন পর্যন্ত মোটামুটি ভালো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সিএমএইচে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থা এখন ভালো।

বৃহস্পতিবার হাসপাতালে ভর্তির পর আবুল মাল আবদুল মুহিতের সুস্থতার জন্য সিলেটসহ দেশ-বিদেশের সবার কাছে দোয়া কামনা করেছেন তার ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।


আরও খবর



ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫১৮ জনের

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত। দেশটিতে মহামারি পরিস্থিতি কোনোভাবেই সন্তোষজনক নয়। গত ২৪ ঘণ্টায় আবারও বেড়েছে দেশটিতে সংক্রমণ। এ সময় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৫৭ জন। মৃত্যু হয়েছে ৫১৮ জনের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রোববার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, এ পর্যন্ত দেশটিতে তিন কোটি ১১ লাখ ৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ১৩ হাজার ৬০৯ জনের। এর  আগে শনিবার ৩৮ হাজার ৭৯ জন করোনাক্রান্ত হয়েছিলেন, মৃত্যু হয়েছিল ৫৬০ জনের।

এর আগে শুক্রবার দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছিল ৫৪২ জনের।  এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছিলেন ৩৮ হাজার ৯৪৯ জন। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

রবিবার পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪০ লাখ ৯৯ হাজার ৭২ জনের, আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৭ লাখ ৯৪ হাজার মানুষ।

 


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




২৮ বছর পর কোপা চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ১৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাজিলের মাটিতে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের আক্ষেপ ঘোচালো আর্জেন্টিনা। রিও ডি জেনেইরোর বিখ্যাত মারাকানায় সেলেসাওদের ১-০ গোলে হারিয়ে ১৯৯৩ সালের পর প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জেতে আর্জেন্টিনা। সেই সঙ্গে আক্ষেপ ঘুচলো লিওনেল মেসিরও। ক্যারিয়ারের একমাত্র আক্ষেপ ছিল দেশের হয়ে একটি ট্রফি; সেটাও হয়ে গেলো চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে। ম্যাচের ২২ মিনিটের সময় গোল দিয়েছিলেন ডি মারিয়া; সেটি আর শোধ করতে পারেনি ব্রাজিল। তবে সেমিফাইনালের মতো এবারো আর্জেন্টাইনদের গোল খাওয়া থেকে রক্ষা করেন গোলরক্ষক মার্টিনেজ।

৮৭ মিনিটে আবারও আর্জেন্টিনার দুর্গ হয়ে দাঁড়ান মার্টিনেজ।

৫৫ মিনিটে মার্টিনিজের দারুণ সেভে রক্ষা পায় আর্জেন্টিনা। ডান দিক থেকে নেইমারের বাড়ানো বলে শট নিয়েছিলেন রিচার্লিসন। কিন্তু মার্টিনেজকে ফাঁকি দিতে পারেনি বল।

৫২ মিনিটে রিচার্লিসনের গোল বাতিল হয় অফ সাইডে। খুব কাছ থেকে আর্জেন্টিনার জালে বল জড়িয়েছিলেন তিনি। কিন্তু পাকুয়েতার কারণে অফসাইড হওয়ায় বাতিল হয় গোল।

৫১ মিনিটে নেইমারকে মাঝমাঠে ফাউল করে হলুদ কার্ড দেখেন লো সেলসো।

প্রথমার্ধ শেষে এগিয়ে ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা। আক্রমণ ও বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও ব্রাজিলকে দেখাচ্ছে ছন্নছাড়া। প্রথমার্ধের ৫৪ শতাংশ সময় বল ছিল নেইমারদের পায়ে। ব্রাজিল ৬টি শট নিয়েও গোল পায়নি অন্যদিকে আর্জেন্টিনার ৩টি শটের মধ্যে ১টি গোল। হলুদ কার্ড দেখেছেন ব্রাজিলের ফ্রেড ও আর্জেন্টিনার পারেদেস।

৩৩ মিনিটে নেইমারকে ফাউল করে হলুদ কার্ড দেখেন পারেদেস। আর্জেন্টিনার গোলবারের ২৫ গজের মধ্যে ফ্রি কিক পায় ব্রাজিল। নেইমার কাজে লাগাতে পারেননি।

২২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ডি মারিয়ার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। রেনান লোদির ভুলে ডি মারিয়া এডারসনকে ফাঁকি দিয়ে ব্রাজিলের জালে বল জড়ান। ব্রাজিল ডিফেন্সের ওপর দিয়ে ডি পলের শট প্রথম সুযোগেই নিজের আয়ত্বে নেন ডি মারিয়া; লোদি থাকলেও তিনি রক্ষা করতে পারেননি। একা এডারসনকে ফাঁকি দিতে সমস্যা হয়নি অভিজ্ঞ ডি মারিয়ার। তিনিই প্রথম আর্জেন্টিনা ফুটবলার যিনি ২০০৪ সালের পর কোপার ফাইনালে প্রথম গোল করেন।

৩ মিনিটের সময় হলুদ কার্ড! খেলা শুরু না হতেই ফাউল করে হলুদ কার্ড দেখলেন ব্রাজিলের ফ্রেড। সাইডলাইনে মন্টিলকে ফাউল করায় ফ্রেড এই শাস্তি পান।


আরও খবর