আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পরীমনির মামলায় সেই নাসির-অমি ৫ দিনের রিমান্ডে ৯ দেশে ছড়িয়েছে ডেলটা প্লাস ধরন বিধিনিষেধের মধ্যেও শনাক্ত ও মৃত্যু বাড়ছে

এস এম শফিউদ্দিন আহমেদ নতুন সেনাপ্রধান

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ১৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে আগামী ২৪ জুন (২০২১) বিকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে আগামী ২৪ জুন (২০২১) বিকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুযায়ী ওইদিন বিকাল থেকে ৩ বছরের জন্য সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হবেন।


আরও খবর



জোয়ারের পানিতে ডুবে জেলের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৬ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ২৬ মে ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীর সোনাগাজীতে ঘূর্ণিঝড় ইয়াসর প্রভাবে সৃষ্ট জোয়ারের পানিতে ডুবে হাদিউজ্জামান নামে এক জেলের মৃত্যু হয়েছে। মৃত ওই জেলের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শেখপাড়া গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে পোনা মাছ ধরতে গিয়ে ছোট ফেনী নদীর চর চান্দিয়ার বাইরে চর এলাকায় জোয়ারের পানিতে ডুবে নিখোঁজ হন তিনি।

উপকূলীয় সোনাগাজী উপজেলার চরচান্দিয়ায় বাহিরের চরের ছোট ফেনী নদীতে থেকে রাত সাড়ে ১০টার দিকে ওই জেলের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও পুলিশ।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (ওসি) সাজেদুল ইসলাম পলাশ বিষয়টি নিশ্চিত করেন।

ওসি জানান, মঙ্গলবার সন্ধ্যায় ছোট ফেনী নদীর বাইরের চরে ১০ থেকে ১২ জন জেলে মাছের পোনা ধরতে যায়। অন্যদিনের থেকে ৪-৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাসে অন্যরা বাঁচতে পারলেও হাদিউজ্জামান নদীর পানিতে তলিয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস তার মরদেহ উদ্ধার করে।

নিউজ ট্যাগ: জেলের মৃত্যু

আরও খবর



চীনা উপহারের ৬ লাখ টিকা বাংলাদেশের পথে

প্রকাশিত:শুক্রবার ১১ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১১ জুন ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিনোফার্মের ৬ লাখ উপহারের টিকার দ্বিতীয় চালান এখন ঢাকার পথে। ইতোমধ্যেই এই টিকা বেইজিং এয়ারপোর্টে পৌঁছেছে। শুক্রবার (১১ জুন ) ঢাকার চীনা দূতাবাস এ তথ্য জানায়।

ঢাকার চীনা দূতাবাস জানায়, বাংলাদেশকে যে ৬ লাখ টিকা উপহার দেওয়া হবে, সে টিকার প্যাকিং সম্পন্ন হয়েছে। এই টিকা কোম্পানি থেকে একটি কাভার্ডভ্যানযোগে বেইজিং এয়ারপোর্টে নেওয়া হয়েছে। এয়ারপোর্ট থেকে প্লেনযোগে ঢাকায় আসবে।

আগামী ১৩ জুন চীনা টিকা ঢাকায় পৌঁছাবে। এর আগে গত ১২ মে চীন প্রথম দফায় ৫ লাখ টিকা উপহার দেয়।

বাংলাদেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রথমে সিনোফার্মের টিকা অনুমোদন দিয়েছিল। এরপর চীনা টিকা সিনোভ্যাক জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, সিনোফার্ম ভ্যাকসিন ক্রয় সংক্রান্ত চুক্তি চূড়ান্ত প্রায়। আর এক সপ্তাহের মধ্যেই সিনোফার্ম কেনার চুক্তির আলোচনা শুরু হবে।


আরও খবর



‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আম, লিচু এবং সবজি জাতীয় পণ্য কম খরচে পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত এবারও চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ম্যাংগো স্পেশাল ট্রেনে প্রতি কেজি পণ্য পরিবহনে খরচ পড়বে মাত্র ১ টাকা ১৭ পয়সা। যেখানে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রতি কেজি আম পরিবহনে খরচ পড়ছে ২০ টাকার মতো।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ম্যাংগো স্পেশাল বিশেষ এই ট্রেন প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত চলাচল করবে। এ ট্রেনটি দুপুর ২টায় রহনপুর থেকে আম নিয়ে ছেড়ে আসবে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে। এরপর চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে বিকেল সাড়ে ৪টায় ছাড়বে।

ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৬টায় এবং ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে রাত ২টায়। আম নামিয়ে রাতেই ট্রেনটি আবার চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।

মালামাল তোলার জন্য চাঁপাইনবাবগঞ্জ, আমনুরা, রহনপুর, কাঁকন, রাজশাহী, হরিয়ান, সরদাহ, আড়ানী, আবদুলপুর স্টেশনে থামবে বিশেষ এ ট্রেন।

ম্যাংগো স্পেশাল ট্রেনের পাঁচটি ওয়াগনে (পণ্যবাহী বগি) পণ্য পরিবহন করা হবে। প্রতিটি ওয়াগনে ৪০ টন করে মোট ২০০ টন পণ্য পরিবহন করা যাবে।

গত বছর প্রথমবারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা হয়। গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেনের মাধ্যমে ৮৫৭ টন পণ্য পরিবহন করে ৯ লাখ ২৯ হাজার ৮৬৯ টাকা টাকা আয় করে রেল কর্তৃপক্ষ।

উদ্বোধনের সময় রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রাজশাহী রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহ, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আ. রকিব, সিভিল সার্জন ডা. নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসিসহ সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আরও খবর



প্রকাশ্যে এসেছে শ্রাবন্তীর নতুন প্রেমিকের নাম

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী প্রায় সবসময়ই সংবাদের শিরোনামে থাকেন। কখনো ব্যক্তিগত কারণে আবার কখনো ক্যারিয়ারের জন্য। কমাস আগে তৃতীয় সংসার নিয়ে শিরোনামে ছিলেন এই নায়িকা। রোশান সিংয়ের সঙ্গে বিচ্ছেদ দিয়েই গুঞ্জনে ছিলেন তিনি। যদিও শ্রাবন্তীর সঙ্গে থাকতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন রোশন। তবে টালিপাড়ায় এখন গুঞ্জন চলছে রোশন একসঙ্গে থাকতে চাইলেও নতুন প্রেমিকের সঙ্গে ডুবে রয়েছেন শ্রাবন্তী।

শ্রাবন্তীর নতুন প্রেমিকের নাম ইতোমধ্যে প্রকাশ্যে এসেছে। জানা গেছে তার নতুন প্রেমিকের নাম অভিরূপ নাগ চৌধুরী। পেশায় একজন ব্যবসায়ী। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে একজন আরেকজনকে ফলো করেন তারা। সম্প্রতি শ্রাবন্তীর একটি পোস্টের মাধ্যমে নেটাগরিকদের নজরে আসে অভিরূপ নাগ চৌধুরীর কমেন্ট।

শ্রাবন্তী একটি ফটোশ্যুটের ভিডিও পোস্ট করেন। বেবি পিঙ্ক শিফন শাড়ি আর সবুজ রঙের গর্জিয়াস ব্লাউজে দেখা যাচ্ছে এ অভিনেত্রীকে। গলায় হীরের গয়না আর ব্যাকগ্রাউন্ডে বাজছে বলিউডের ইসক দে চাসনি গান। আর এখানেই মন্তব্য করেছেন অভিরূপ। লিখেছেন, ম্যাজিক্যাল। আর তার সঙ্গে জুড়ে দিয়েছেন হৃদয়ের ইমোজি।

এদিকে জানা গেছে, অভিরাগ ও শ্রাবন্তী একই আবাসনের বাসিন্দা। গুঞ্জন রয়েছে প্রেমিকের জন্মদিনে হীরা বসানো একটি প্ল্যাটিনামের আংটি উপহার দিয়েছেন শ্রাবন্তী। আবার সেই ছবি অভিরূপের ফেসবুকেও দেখা গেছে। ক্যাপশনে তিনি নাম উল্লেখ না করে লিখেছেন, অনেক গুরুত্বপূর্ণ মানুষের কাছ থেকে পাওয়া; ধন্যবাদ। 

নিউজ ট্যাগ: শ্রাবন্তী

আরও খবর



করোনা মোকাবেলায় ১০ হাজার কোটি টাকা বরাদ্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার (৩ জুন) বেলা ৩টায় জাতীয় সংসদের অধিবেশনে বাজেট বক্তৃতার মাধ্যমে প্রস্তাবিত বাজেট পেশ শুরু করেন তিনি। অর্থমন্ত্রী হিসেবে তার এটি তৃতীয় বাজেট। চলমান মহামারি করোনাভাইরাস মোকাবিলা ও বিভিন্ন দেশ থেকে ভ্যাকসিন কেনা বাবদ এই অর্থ বছরে ১০ হাজার কোটি টাকা বাজেট পেশ করেছেন তিনি।

এছাড়াও বাজেটে স্বাস্থ্য খাতে বরাদ্দ দেয়া হচ্ছে ৩২ হাজার ৭৩১ কোটি টাকা। এটি মোট বাজেটের ৭ দশমিক ৪ শতাংশ। চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বাস্থ্য খাতে ২৯ হাজার ২৪৭ কোটি টাকার বরাদ্দ রয়েছে। স্বাস্থ্য খাতের বিনিয়োগ বাড়াতে আগামী বাজেটে নতুন করে কর অবকাশ সুবিধা দেয়া হচ্ছে। রাজধানী ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর ও নারায়ণগঞ্জ এবং বিভাগীয় শহরের বাইরে হাসপাতাল-ক্লিনিক নির্মাণে বিনিয়োগ করলে ১০ বছরের কর অবকাশ সুবিধা দেয়া হতে পারে। ২০৩১ সালের ৩০ জুন পর্যন্ত এ সুযোগ মিলবে। পাশাপাশি সরকারি সব হাসপাতালকে অত্যাধুনিক করা হবে। আইসিইউ, ভেন্টিলেটরসহ করোনা মোকাবিলার পর্যাপ্ত সামগ্রী কেনা হবে। এছাড়া করোনা মোকাবিলায় নতুন ২ হাজার চিকিৎসক, ৬ হাজার নার্স এবং ৭৩২ জন স্বাস্থ্যকর্মী নিয়োগ দেয়া হবে। এদের জন্য আসছে বাজেটে ৫০০ কোটি টাকা রাখা হচ্ছে।

গতবারের মত এবারও অর্থমন্ত্রী মুস্তফা কামালকে বাজেট দিতে হয়েছে করোনাভাইরাস মহামারীর সঙ্কটে টিকে থাকার পাশাপাশি অর্থনীতিকে এগিয়ে নেওয়ার কঠিন চ্যালেঞ্জ সামনে রেখে। তার এবারের বাজেটের শিরোনাম- জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ

সংক্রমণ এড়াতে এবারও স্বাস্থ্যবিধির কড়াকড়ির মধ্যে বিশেষ ব্যবস্থায় চলছে বাজেট অধিবেশন; অধিবেশন কক্ষে মুখে মাস্ক আর হাতে গ্লাভস পরে সংসদ সদস্যদের বসতে হয়েছে দূরত্ব রেখে।

২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্য ঠিক করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের আগের বাজেটগুলোতে উন্নয়ন খাত বরাবরই বেশি গুরুত্ব পেয়ে আসছিল। কিন্তু মহামারীর ধাক্কায় গতবছর থেকে সেই ধারায় কিছুটা ছেদ পড়েছে।


আরও খবর